Bajaj Pulsar 150 Twin Disc ABS

Bajaj Pulsar 150 Twin Disc ABS  |  11 Jul, 2022
banner

বাজাজ পালসার 150 এখনও সবচেয়ে জনপ্রিয় 150cc মোটরসাইকেলগুলির মধ্যে একটি যা ব্যবহারকারীদের একটি সাশ্রয়ী মূল্যে শক্তি, বৈশিষ্ট্য এবং দক্ষতার একটি ভাল সমন্বয় প্রদান করতে সক্ষম। তবে আমরা আশা করেছিলাম যে বাইকটির বিল্ট কোয়ালিটি একটু ভালো হবে। সামগ্রিকভাবে একটি আকর্ষণীয় ডিজাইন এবং এই বাজেটে ABS-এর মতো দুর্দান্ত সব ফিচার পালসার 150 টুইন ডিস্ক ABS কে বাইক প্রেমীদের জন্য একটি অনন্য বাইক করে তুলবে।

তরুণ হোক কিংবা বয়স্ক, যেকোনো মানুষের পছন্দের তালিকায় যেই বাইকটি স্থান করে নিয়েছে তা হলো বাজাজ পালসার। এই বাইকটি ১৫০ সিসি সেগমেন্টের প্রতি বাড়িয়ে তুলেছে মানুষের ভালোলাগা। সুদীর্ঘ ২২ বছর ধরে বাজাজ পালসার সুনামের সাথে ব্যবহারকারীদের আস্থা অর্জন করে আসছে।

তবে সময় গড়ানোর সাথে সাথে এই মডেলের বাইকটিতে এসেছে বেশ কিছু পরিবর্তন। আজকের আলোচনায় আমরা কথা বলবো নতুন Bajaj Pulsar 150 Twin Disc ABS নিয়ে। কিছুদিন আগে বাজারে আসা এই বাইকটিতে নতুন কী কী ফিচার যোগ করা হয়েছে, কী কী বাদ দেওয়া হয়েছে, বাইকটিতে কোথায় কোথায় পরিবর্তন এসেছে, আর সর্বোপরি বাইকটি কেনার আগে যেসকল বিষয় মাথায় রাখা উচিত – তা জানতে শেষ পর্যন্ত পড়ুন আমাদের আজকের লেখাটি।

মূল বৈশিষ্ট্য:

বাইকের ধরন স্ট্যান্ডার্ড
বাইকের নাম বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক এবিএস
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৪৯.৫
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস সিঙ্গেল চ্যানেল এবিএস
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৪ @ ৮০০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৩.৪ এন এম @ ৬০০০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৯০/৯০-১৭
পিছনের টায়ারের আকার ১২০/৮০ – ১৭
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১৫ লিটার
মাইলেজ ৪০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১২০কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)


Bajaj Pulsar 150 Twin Disc ABS-এর বর্তমান দাম

পালসার দীর্ঘদিন ধরেই বাইক প্রেমীদের পছন্দের শীর্ষে থাকা একটি নাম। সাশ্রয়ী মূল্যের বাইক হবার পাশাপাশি এর নানান পার্টস বাজারে সহজলভ্য। বর্তমানে বাজারে Bajaj Pulsar 150 Twin Disc ABS মোটরসাইকেলটি পাওয়া যাবে ১,৯৬,৯০০ বাংলাদেশি টাকায়। 

Bajaj Pulsar 150 Twin Disc ABS-এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

বাজাজ পালসারের ডিজাইন সম্পর্কে জানেন না এমন খুব কম মানুষই আছেন। বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক এবিএস মডেলটি অনেকটা আগের মত ভার্সনের মতো করেই ডিজাইন করা হয়েছে। তবে ভালোভাবে খেয়াল করলে বেশ কিছু পরিবর্তন চোখে পড়বে। বাইকটিতে ৩ পার্ট স্প্লিট হ্যান্ডেলবার এবং স্প্লিট সিট সংযুক্ত করা হয়েছে। 

এছাড়াও মোটরবাইকটির দৈর্ঘ্য ২০৩৫ মিমিঃ, প্রস্থ ৭৬৫ মিমিঃ এবং উচ্চতা দেওয়া হয়েছে ১১১৫ মিমিঃ। নতুন মডেলের এই পালসারটির Ground Clearance অর্থাৎ মাটি থেকে বডির উচ্চতা রাখা হয়েছে ১৬৫ মিমিঃ।

ইঞ্জিন

পালসারের আগের মডেল থেকে এই মডেলে ইঞ্জিন সেকশনে কিছু সূক্ষ্ম পরিবর্তন আনা হয়েছে। আমাদের কাছে ইঞ্জিনটি বেশ হালকা আর রিফাইন বলে মনে হয়েছে।

মোটরসাইকেলটিতে থাকছে 4-Stroke, 2-Valve, DTS-i Engine এর ১৪৯.৫০ সিসি এর একটি শক্তিশালী ইঞ্জিন যা মূলত 14 PS @ 8000 RPM এবং 13.4 NM @ 6000 RPM Toque সমৃদ্ধ। এটির অফিসিয়াল সর্বোচ্চ স্পিড প্রতি ঘন্টায় ১১৫ কিমিঃ/ঘন্টা এবং প্রতি লিটার তেলে প্রায় ৪০ কিমিঃ বলে বলা হয়েছে।

ব্রেক ও টায়ার

বাইকটির সামনে থাকছে ২৬০ মিমিঃ এর Disc (Single Channel ABS) এবং পিছনে ২২০ মিমিঃ এর Disc Brake। 

 

সামনের টায়ারটি হল ১৭ ইঞ্চি Alloy Wheel যুক্ত 90/90-17 সাইজের Tubeless Tire এবং পিছনের টায়ারটি ১৭ ইঞ্চি Alloy Wheel যুক্ত 120/80 – 17 সাইজের Tubeless Tire। 

সাসপেনশন

এই মোটরবাইকটিতে বাজাজ বেশ ভালো মানের সাসপেনশন দিয়েছে। সামনের সাসপেনশন হিসেবে থাকছে Telescopic With Double Anti Friction Bush এবং পিছনে থাকছে Twin Suspension With Nitrox Shock Absorber।

পরিশেষ

আমাদের মতে, নতুন মডেলের এই পালসার বাইকটিতে যেই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে সেটি অন্য আগের মডেলগুলোর তুলনায় বেশ ভাল। লং রাইডের ক্ষেত্রে ব্যবহারকারী বেশি আরাম পাবেন এবং বাইকটির মেইন্টেইনেন্সও বেশ ভালো। সব দিক বিবেচনা করে আপনি যদি একজন পালসার প্রেমী হয়ে থাকেন আর দামটা যদি খুব একটা ম্যাটার না করে তবে নিঃসন্দেহে এই বাইকটি থাকতে পারে আপনার পছন্দের শীর্ষে। 

আশা করি, আপনার বাইক সম্পর্কিত প্রশ্নগুলো আমাদের আজকের লেখার মাধ্যমে জানতে সক্ষম হবেন।

পছন্দের মোটরসাইকেলটি কিনতে ভিজিট করুন – Bikroy.com! হাজারো লিস্টিং থেকে বেছে নিন আপনার কাঙ্ক্ষিত মোটরসাইকেল।

#বাজাজ #বাজাজ পালসার #বাজাজ পালসার ১৫০ সিসি #বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক #বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক এবিএস বাংলা রিভিউ

In the 150 cc motorcycle segment, Pulsar is one of the most famous names. After all these years Pulsar hasn’t lost the charm of its name at all and giving tough competition to other 150 cc segments from other brands.

If you want a simple and subtle design with your next bike, you’ll love Bajaj Pulsar 150 Dual Disc ABS at first glance. Unlike other 150cc bikes available on the market, this bike has a more minimalistic and compact design towards the build, but that doesn’t make it any less stylish with a muscular oil tank easy on the eyes. From youngsters to elders, this is something to feet everyone’s shoe.

Overall, this bike is designed to be easy to handle, and with a weight of 144 Kg, it offers an excellent combination well balance and outright power.

When choosing a bike, we usually consider the price, performance, mileage, and style. Still, one crucial factor that many people ignore is getting the right size and weight for a comfortable ride. And when you discover the motorcycle is too heavy or too high for your height, it’s already too late.

In this case, Bajaj Pulsar 150 twin disc ABS has the perfect size-to-weight ratio, which should be ideal for almost everyone. Weighing only 144 Kg, this bike is easier to handle and more fun to ride on. This bike is also an ideal with 165 mm, not too high to mess up the center of gravity, therefore handling, but high enough to save the body of the bike from scratch from the rough and bumpy roads we usually see in Bangladesh. As most of the rural roads are not in a good condition here.

Bajaj Pulsar 150 Twin Disc ABS Price in Bangladesh Bajaj Pulsar 150 Twin Disc ABS Price in Bangladesh

The official price of Bajaj Pulsar 150 Twin Disc ABS in Bangladesh is ৳2,17,900. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • যুক্ত হয়েছে ABS ফিচার
  • শক্তিশালী চেসিস
  • অন্যান্য পালসার মডেলের তুলনায় দুর্দান্ত মাইলেজ
  • স্প্লিট সিট সুবিধা

অসুবিধা

  • বাইকটিতে কিক স্টার্ট সুবিধা নেই
  • ইঞ্জিন ভাইব্রেশন কিছুটা বেশি
  • লিকুইড কুলিং বা ওয়াটার কুলিং নেই
  • বাহ্যিক লুকটি আগের মডেলের মতোই

Bajaj Pulsar 150 Twin Disc ABS নতুন বৈশিষ্ট

  • বাজাজ পালসারের ডিজাইন সম্পর্কে জানেন না এমন খুব কম মানুষই আছেন। বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক এবিএস মডেলটি অনেকটা আগের মত ভার্সনের মতো করেই ডিজাইন করা হয়েছে। তবে ভালোভাবে খেয়াল করলে বেশ কিছু পরিবর্তন চোখে পড়বে। বাইকটিতে ৩ পার্ট স্প্লিট হ্যান্ডেলবার এবং স্প্লিট সিট সংযুক্ত করা হয়েছে। এছাড়াও মোটরবাইকটির দৈর্ঘ্য ২০৩৫ মিমিঃ, প্রস্থ ৭৬৫ মিমিঃ এবং উচ্চতা দেওয়া হয়েছে ১১১৫ মিমিঃ। নতুন মডেলের এই পালসারটির Ground Clearance অর্থাৎ মাটি থেকে বডির উচ্চতা রাখা হয়েছে ১৬৫ মিমিঃ।
  • পালসারের আগের মডেল থেকে এই মডেলে ইঞ্জিন সেকশনে কিছু সূক্ষ্ম পরিবর্তন আনা হয়েছে। আমাদের কাছে ইঞ্জিনটি বেশ হালকা আর রিফাইন বলে মনে হয়েছে। মোটরসাইকেলটিতে থাকছে 4-Stroke, 2-Valve, DTS-i Engine এর ১৪৯.৫০ সিসি এর একটি শক্তিশালী ইঞ্জিন যা মূলত 13.8 Bhp @ 8000 RPM এবং 13.4 NM @ 6000 RPM Toque সমৃদ্ধ। এটির অফিসিয়াল সর্বোচ্চ স্পিড প্রতি ঘন্টায় ১১৫ কিমিঃ/ঘন্টা এবং প্রতি লিটার তেলে প্রায় ৪০ কিমিঃ বলে বলা হয়েছে।
  • বাইকটির সামনে থাকছে ২৬০ মিমিঃ এর Disc (Single Channel ABS) এবং পিছনে ২২০ মিমিঃ এর Disc Brake। সামনের টায়ারটি হল ১৭ ইঞ্চি Alloy Wheel যুক্ত 90/90-17 সাইজের Tubeless Tire এবং পিছনের টায়ারটি ১৭ ইঞ্চি Alloy Wheel যুক্ত 120/80 – 17 সাইজের Tubeless Tire।
  • এই মোটরবাইকটিতে বাজাজ বেশ ভালো মানের সাসপেনশন দিয়েছে। সামনের সাসপেনশন হিসেবে থাকছে Telescopic With Double Anti Friction Bush এবং পিছনে থাকছে Twin Suspension With Nitrox Shock Absorber।

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

পালসার ১৫০ এখনও অন্যতম জনপ্রিয় ১৫০সিসি মোটরসাইকেল যা ব্যবহারকারীদের সাশ্রয়ী দামে পাওয়ার, বৈশিষ্ট্য এবং দক্ষতার একটি ভালো কম্বিনেশন প্রদান করতে সক্ষম। তবে বাইকটির বিল্ট কোয়ালিটি আরেকটু ভালো হবে বলে আমাদের আশা ছিল। সবমিলিয়ে আকর্ষণীয় ডিজাইন, এবং এই বাজেটে এবিএস এর মতো দুর্দান্ত সব ফিচার বাইকপ্রেমীদের কাছে পালসার ১৫০ টুইন ডিস্ক এবিএস-কে অনন্য একটি বাইকে পরিণত করবে।

Bajaj Pulsar 150 Twin Disc ABS Video Review

Bajaj Pulsar 150 Twin Disc ABS-সম্পর্কে জিজ্ঞাসা

Bajaj Pulsar Twin Disc ABS কেমন ধরণের বাইক?

Bajaj Pulsar Twin Disc ABS হল একটি কমিউটার ক্যাটাগরির নেকেড-স্পোর্ট-স্টাইলের মোটরসাইকেল যাতে দেওয়া হহয়েছে চমৎকার একটি স্পোর্টি লুক এবং ডিজাইন। যেকোনো বয়সের মানুষের জন্য দৈনন্দিন ব্যহারের ক্ষেত্রে এটি একটি ভালো পছন্দ হতে পারে।

Bajaj Pulsar Twin Disc ABS -এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

বাংলাদেশে Bajaj Pulsar Twin Disc ABS -এর অফিশিয়াল ডিস্ট্রিবিউটর – উত্তরা মোটরস লিমিটেড।

Bajaj Pulsar Twin Disc ABS - এর টপ স্পিড কত?

Bajaj Pulsar Twin Disc ABS – এর টপ স্পিড ১২০ কিমিঃ/ঘন্টা।

Bajaj Pulsar Twin Disc ABS -এর মাইলেজ কত?

শহরের রাস্তায় Bajaj Pulsar Twin Disc ABS বাইকটি থেকে প্রায় ৪০ কিমিঃ মাইলেজ পাওয়া গেলেও, হাইওয়েতে বাইকটি থেকে প্রায় ৪৫ কিমিঃ এর মতো মাইলেজ আশা করা যায়।

Bajaj Pulsar Twin Disc ABS অনলাইনে কীভাবে কিনবো?

অনলাইনে Bajaj Pulsar Twin Disc ABS মোটরবাইকটি কিনতে হলে ভিজিট করুন বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস – Bikroy.com!

Bajaj Pulsar 150 Twin Disc ABS স্পেসিফিকেশন

বাইকের নাম

Bajaj Pulsar 150 Twin Disc ABS

বাইকের ধরন

স্ট্যান্ডার্ড

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

149.5

ইঞ্জিন কুলিং

Air Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

14 @ 8000 (Ps @ RPM)

সর্বোচ্চ টর্ক

13.4 NM @ 6000 RPM

স্টার্ট

Electric

গিয়ারের সংখ্যা

5

মাইলেজ

40 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

120 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

Telescopic With Double Anti Friction Bush

পেছনের সাসপেনশন

Twin Suspension With Nitrox Shock Absorber

সামনের ব্রেক টাইপ

Disc Brake with ABS

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

260 মিলিমিটার

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

Single-Channel

পেছনের ব্রেক টাইপ

Disc Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

220 মিলিমিটার

ব্রেকিং সিস্টেম

Single Channel ABS

সামনের টায়ারের সাইজ

90mm/90mm-17in

টায়ারের ধরন

Tubeless

পিছনের টায়ারের সাইজ

120/80 – 17

সামগ্রিক দৈর্ঘ্য

2035 মিলিমিটার

উচ্চতা

1115 মিলিমিটার

ওজন

144 কেজি

হুইলবেস

1345 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

765 মিলিমিটার

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

165 মিলিমিটার

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

15 লিটার

আসন উচ্চতা

N/A

হেড লাইট

12V 35/35W (Halogen)

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

Led

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Analog

আসনের ধরন

Split-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

ওডোমিটার

Digital

Buy New Bajaj Pulsar
Bajaj Pulsar 150 twin 2022 for Sale

Bajaj Pulsar 150 twin 2022

0 km
verified MEMBER
Tk 205,500
18 hours ago
Bajaj Pulsar 150 abs561 2022 for Sale

Bajaj Pulsar 150 abs561 2022

0 km
verified MEMBER
Tk 220,900
18 hours ago
Bajaj Pulsar 150 Sd5654 2022 for Sale

Bajaj Pulsar 150 Sd5654 2022

0 km
verified MEMBER
Tk 198,500
20 hours ago
Bajaj Pulsar single disc 2022 for Sale

Bajaj Pulsar single disc 2022

0 km
MEMBER
Tk 198,500
1 day ago
Bajaj Pulsar single disc 2020 for Sale

Bajaj Pulsar single disc 2020

0 km
MEMBER
Tk 198,500
1 day ago
Buy Used Bajaj Pulsar
Bajaj Pulsar . 2017 for Sale

Bajaj Pulsar . 2017

11,000 km
MEMBER
Tk 120,000
17 minutes ago
Bajaj Pulsar Black 2020 for Sale

Bajaj Pulsar Black 2020

7,800 km
MEMBER
Tk 155,000
20 minutes ago
Bajaj Pulsar . 2018 for Sale

Bajaj Pulsar . 2018

18,000 km
MEMBER
Tk 123,000
34 minutes ago
Bajaj Pulsar . 2018 for Sale

Bajaj Pulsar . 2018

65,000 km
MEMBER
Tk 105,000
43 minutes ago
Bajaj Pulsar 2020 for Sale

Bajaj Pulsar 2020

18,000 km
MEMBER
Tk 160,000
1 hour ago
+ Post an ad on Bikroy