Hero Xtreme Sports Review

Hero Xtreme Sports  |  13 Jul, 2022
banner

এক্সট্রিম স্পোর্টস হল একটি প্রিমিয়াম 150cc কমিউটার বাইক, যা তরুণ গ্রাহকদের লক্ষ্য করে বানানো/ ম্যনুফ্যাকচার করা। যারা তাদের দৈনন্দিন যাতায়াতের জন্য একটি স্টাইলিশ মোটরসাইকেল খুঁজছেন তাদের জন্য এই বাইকটি একটি ভালো অপশন হতে পারে।   

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম হিরো এক্সট্রিম স্পোর্টস
বাইকের ধরন স্ট্যান্ডার্ড
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৪৯.২
ব্রেকিং সিঙ্গেল ডিস্ক
এবিএস নাই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৫.৮ @ ৮৫০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৩.৫ এন এম @ ৭০০০ আরপিএম
স্টার্ট কিক ও ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৮০/১০০ X ১৮ – ৪৭ পি
পিছনের টায়ারের আকার ১১০/৯০ X ১৮ – ৬১ পি
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১২.১ লিটার
মাইলেজ ৪০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১২০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

 

১৫.৪ BHP যুক্ত  xtreme sports 150 হিরো ব্র্যান্ডের আগের মডেলের চেয়ে যথেষ্ট ইম্প্রুভড একটি বাইক। কারণ, এতে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। যেমন হেডল্যাম্প ও ট্যাংকের কাউলিং-এ চেঞ্জ আনা হয়েছে।

সিঙ্গেল সিলিন্ডার (single cylinder) এয়ার কুল্ড ইঞ্জিনের দিক থেকে বাংলাদেশের মার্কেটে এই মুহুর্তে যে কয়টি স্পোর্টস বাইক রয়েছে তার মধ্যে সব চেয়ে পাওয়ারফুল বাইক এটি। কারণ, এতে ব্যবহার করা হয়েছে ১৫.৪ PH ইঞ্জিন।

বাইকের ব্রেকিংকে আগের চেয়ে বেশি নির্ভরযোগ্য করতে এতে দেওয়া হয়েছে ওয়াইডার টায়ার এবং ডুয়েল ডিস্ক ব্রেক। মাইলেজের দিক থেকেও আশাহত করে না এই বাইক কারণ, লিটারে প্রায় ৩৮কিমিঃ পর্যন্ত মাইলেজ দেয় এবং বাইকের টপ স্পীড ঘন্টায় প্রায় ১১৮কিমিঃ।

বডি ডিজাইন

নতুনত্ব আনার জন্য এবং একই সাথে গিয়ার শিফটিং ইজি করার জন্য , Hero MotoCorp তাদের Xtreme Sports-এই বাইকে হেডল্যাম্প ইউনিট এবং একটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার অ্যাড করেছে। ফুয়েল ট্যাঙ্কের কাছে এবং ইঞ্জিনের নীচে একটি কাউল ব্যবহার করা হয়েছে। এছাড়াও, বাইকের পেছনে টিউবলেস টায়ার, একটি নতুন হ্যান্ডেল বার এবং সেপারেটেড সিট অ্যাড করা হয়েছে।

ইঞ্জিন

একবারের জন্য, পরিবর্তনগুলি কেবল ত্বকের গভীরের চেয়ে বেশি। যদিও এক্সট্রিম স্পোর্টস স্ট্যান্ডার্ড মোটরসাইকেলে ব্যবহৃত একই 149.2cc ব্যবহার করবে, পাওয়ারটি 14.2bhp থেকে 15.2bhp পর্যন্ত বাম্প করা হয়েছে যখন টর্ক 12.8Nm থেকে 13.5Nm পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ইঞ্জিনটি একই পাঁচ-গতির ধ্রুবক মেশ গিয়ারবক্সের সাথে মিলিত। অন্যান্য যান্ত্রিক আপগ্রেডগুলির মধ্যে উন্নত স্টপিং পাওয়ারের জন্য একটি নতুন পাঁচ-পদক্ষেপ সামঞ্জস্যযোগ্য পিছনের সাসপেনশন এবং একটি পিছনের ডিস্ক ব্রেক এর বিকল্প অন্তর্ভুক্ত রয়েছে।

ব্রেক টায়ার

আপনি স্ট্যান্ডার্ড হিসাবে সামনে একটি 240 মিমি ডিস্ক পাবেন, যখন পিছনে একটি 130 মিমি ড্রাম বা একটি 220 মিমি ডিস্ক রয়েছে। যদিও বিকল্প হিসাবে কোনও ABS নেই।

Hero-এর এই মডেলের সামনের দিকে ৮০/১০০-১৮ এবং পিছনের দিকে ১১০/৮০-১৮ ডাইমেনশনের টায়ার ব্যবহার করা হয়েছে, উভয় টায়ারই টিউবলেস এবং স্টাইলিশ অ্যালয় হুইলের ওপরে স্থাপন হয়েছে।

সাসপেনশন

সাসপেনশন বিটগুলির মধ্যে রয়েছে সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে জোড়া পাঁচ-পদক্ষেপ সামঞ্জস্যযোগ্য হাইড্রোলিক শক অ্যাব্জর্ভারস ৷

পরিশেষে

আপনি যদি কম বাজেটের মধ্যে সেরা মাইলেজের একটি বাইক কিনতে চান তবে  এই মডেলটি কে বিবেচনায় রাখতে পারেন। ভালো মাইলেজের পাশাপাশি বাইকটির সিটগুলিও বেশ কমফোর্টেবল রাখা হয়েছে। তাই হাইওয়ে এবং দৈনন্দিন ব্যবহারের জন্য ইয়াং, মিডিল এজড কিংবা ওল্ড সব জেনারেশনের কাছেই বাইকটি গ্রহণযোগ্য।

Hero Xtreme Sports was launched in Bangladesh on June 2015. The bike has been legendary ever since its humble beginnings as Hero Honda CBZ. “Hero” has always been one of the most popular brands in Bangladesh.  It is believed that this is designed keeping in mind the philosophy of the Xtreme Brand targeting the enthusiast bikers with features they would love. Hero Xtreme Sport ensured that it is completely a new bike but not just a change in the name or sticker job like the Xtreme Sports 2017 or Hero Xtreme Sports 2018.

Therefore, in this article, we will dig out the real Xtreme Sports which uncovered a next-level edition. Hero unveiled a new concept motorcycle at EICMA (Esposizione Internazionale Ciclo Motociclo e Accessori) motorcycle show in Milan, Italy in 2019. The concept motorcycle previews the design of the next-gen Hero Xtreme Sports.

The first thing you will notice about the bike is its outstanding look. It will make you fall in love with its design and Colors. It is equipped with a sharp-looking design, slick tires, a TFT (Thin-Film Transistor) display, and is powered by a fuel-injected motor, which is considered to displace below 200cc.

Currently, it’s the most reliable and powerful Hero Xtreme Sports 150cc motorbike in Bangladesh in the air-cooled category. As mentioned above, this bike revealed some lucrative features for the very first time, it has used an elongated scoop for a better aerodynamic and for a sharp look. The fiery red headlights are the main charm at night for the night riders on the road. In addition, the split seats are flat and comfortable to ride with.

This time Hero uncovered something that is desired by all bike racers in town. The engine works to attack any prey in its path. Once the bike is warmed up it will put all the bikes in its class on its rear-view mirror, which is amazing. You will love the way Hero punch that power out, no added extra spark plugs or no hole to many valves.

Whatever comes out of the engine is blue-blooded pure power! Hero Xtreme Sports 150 Price in Bangladesh is discounted at bdt 1,74,900 now.

You will be amazed that what you will get at this reasonable price ever. Xtreme Sports has a 149.2cc powerful engine with 15.2 bhp @ 8500 rpm maximum Power and 13.5 nm @ 7000 rpm maximum torque including 45 kmpl mileage and 135 kmph top Speed.

Hero Xtreme Sports is equipped with a Disc brake on the front and drums in the rear. The bike also comes in another varient with double disc brakes. We at Bikroy believe that this bike can be a perfect match for those who are looking for an affordable 150CC motorcyle.

Hero Xtreme Sports Price in Bangladesh Hero Xtreme Sports Price in Bangladesh

The official price of Hero Xtreme Sports in Bangladesh is ৳1,92,500. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • কম বাজেটে সেরা মাইলেজ
  • লো মেইন্টেনেন্স (low maintenance)
  • বিল্ড কোয়ালিটি বেশ ভালো

অসুবিধা

  • ওয়েট ডিস্ট্রিবিউশন প্রোপারলি করা হয়নি
  • ABS নেই
  • হেডলাইটের পার্ফরমেন্স ভালো নয়।

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

স্ট্যান্ডার্ড এক্সট্রিম থেকে যেন এই বাইকটিকে পৃথক করা যায় সে জন্য, Hero MotoCorp Xtreme Sports-এ ফুয়েল ট্যাঙ্কের কাছে এবং ইঞ্জিনের নীচে একটি রিডিজাইনড কাউল অ্যাড করা হয়েছে। Hero প্যাকেজের অংশ হিসাবে একটি আপডেটেড হেডল্যাম্প ইউনিট এবং একটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টারও অন্তর্ভুক্ত করা হয়েছে। বাইকের পেছনে টিউবলেস টায়ার, একটি নতুন হ্যান্ডেল বার এবং সেপারেটেড সিট অ্যাড করা হয়েছে।

Hero Xtreme Sports Review 2022

Hero Xtreme Sports-সম্পর্কে জিজ্ঞাসা

Which hero xtreme colours are available now in the market?

বাজারে এই মুহুর্তে ৫টি কালারের বাইক অ্যাভেইলেবল আছে প্যান্থার ব্ল্যাক (Panther Black), মার্কিউরিক সিল্ভার (Mercuric Silver), ফায়ারি রেড (Fiery Red), পাইরো অরেঞ্জ (Pyro Orange), ব্ল্যাক (Black) এবং রেড (Red)

What is the price of xtreme sports in Bangladesh?

আপনি  বাইকটি পেয়ে যাবেন মাত্র ১১০,০০০টাকায়। এছাড়া sports single disc price কিংবা অন্য যেকোনো বাইকের price জানতে ভিজিট(visit) করুন bikroy.com এ ।

How will Hero Xtreme Sports support in long rides?

বাইকটি হাইওয়েতে লং রাইডে আপানকে ভালো সাপোর্ট পাবেন।

Who is the official distributor of Xtreme Sports?

Xtreme Sports এর অফিসিয়াল ডিস্ট্রিবিউটার হল হিরো মটরস বাংলাদেশ(Hero motors bangladesh)।

হিরো এক্সট্রিম স্পোর্টস কি ধরণের বাইক ?

এক্সট্রিম স্পোর্টস হল একটি প্রিমিয়াম 150cc কমিউটার বাইক যা কিনা দৈনন্দিন ব্যবহারের জন্য বেশ ভালো একটি অপশন।

Hero Xtreme Sports স্পেসিফিকেশন

বাইকের নাম

Hero Xtreme Sports

বাইকের ধরন

স্ট্যান্ডার্ড

ইঞ্জিনের ধরন

4-Stroke Single Cylinder OHC, Vertical Engine

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

149.2

ইঞ্জিন কুলিং

Air Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

15.8 @ 8500 (Ps @ RPM)

সর্বোচ্চ টর্ক

13.5 NM @ 7000 RPM

স্টার্ট

Kick & Electric

গিয়ারের সংখ্যা

5

মাইলেজ

40 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

120 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

Telescopic Hydraulic Type

পেছনের সাসপেনশন

Rectangular Swing Arm

সামনের ব্রেক টাইপ

Disc Brake

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

240 মিলিমিটার

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

No

পেছনের ব্রেক টাইপ

Drum Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

220 মিলিমিটার

ব্রেকিং সিস্টেম

Single Disc

সামনের টায়ারের সাইজ

80 / 100 X 18 – 47 P

টায়ারের ধরন

Tubeless

পিছনের টায়ারের সাইজ

110 / 90 X 18 – 61 P

সামগ্রিক দৈর্ঘ্য

2100 মিলিমিটার

উচ্চতা

1080 মিলিমিটার

ওজন

146 কেজি

হুইলবেস

1325 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

780 মিলিমিটার

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

163 মিলিমিটার

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

12.1 লিটার

আসন উচ্চতা

800 মিলিমিটার

হেড লাইট

12V 35/35W (Halogen)

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

Led

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Split-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

Buy New Hero Xtreme Sports

No bikes found. Browse used section or Explore other models.

Buy Used Hero Xtreme Sports
Hero Xtreme Sports 2020 for Sale

Hero Xtreme Sports 2020

10,000 km
MEMBER
Tk 60,000
3 days ago
Hero Xtreme Sports . 2016 for Sale

Hero Xtreme Sports . 2016

48,523 km
MEMBER
Tk 90,200
4 days ago
Hero Xtreme Sports . 2017 for Sale

Hero Xtreme Sports . 2017

14,007 km
MEMBER
Tk 95,000
5 days ago
Hero Xtreme Sports . 2015 for Sale

Hero Xtreme Sports . 2015

14,000 km
MEMBER
Tk 90,000
6 days ago
Hero Xtreme Sports DD 2014 for Sale

Hero Xtreme Sports DD 2014

55,000 km
verified MEMBER
Tk 95,000
6 days ago
+ Post an ad on Bikroy