Yamaha Xabre 150 Review, Spec and Price in Bangladesh

Yamaha Xabre 150  |  25 Sep, 2022
banner

বর্তমানে বাংলাদেশের বাজারে ইয়ামাহা ব্র্যান্ডের যে কয়টি মোটরসাইকেল এর মডেল রয়েছে তার মধ্যে একটি অন্যতম জনপ্রিয় মডেল হল Yamaha Xabre 150। এর মূল কারণ হল এর ডিজাইন ও পারফরম্যান্সের দারুণ মিক্সচার।

এই বাইক দেখতে যেমন অসাধারণ এর ইঞ্জিনের পারফরম্যান্সও তেমনই দুর্দান্ত। ডিজাইনের ভিন্নতার কারণে অন্যান্য ১৫০ সিসি সেগমেন্টের বাইক গুলোর তুলনায় এটি আরও বেশি শার্প লুকিং। অপরদিকে পাওয়ারফুল ইঞ্জিন থাকায় গতির দিক থেকেও এটি আগের মডেলগুলোর তুলনায় ফাস্টার।

২০১৬ সালে বাজারে আসা Yamaha Xabre 150 এর ম্যানুফ্যাকচারিং সম্পন্ন হয় ইন্দোনেশিয়ায়। বাইকটি ডিজাইন করার সময় রাইডারের কমফোর্টের দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। স্পোর্টি ফিল দেওয়ার জন্য বাইকের সিটিং পজিশন কিছুটা আপরাইট করা হয়েছে। এতে যেন রাইডারের কমফোর্টে ব্যাঘাত না ঘটে তাই এর হ্যান্ডেলবারের পজিশনও উঁচু ও প্রশস্ত করা হয়েছে।

Yamaha Xabre 150 এর ব্রেকিং সিস্টেম ও সাসপেনশন ফিডব্যাকও বেশ ভালো। যার কারণে রাস্তার অবস্থা যাই হোক না কেন আপনি ব্রেকিং এ ভালো কনফিডেন্স পাবেন আশা করা যাচ্ছে। এক কথায় বলতে গেলে Yamaha Xabre 150 নিঃসন্দেহে একটি দুর্দান্ত বাইক।

Yamaha Xabre 150 মূল স্পেসিফিকেশন

বাইকের ধরন নেকেড স্পোর্টস
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৫০
ব্রেকিং ডুয়াল ডিস্ক
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)
১৬.০৯ বিএইচপি @ ৮৫০০ আরপিএম
সর্বোচ্চ শক্তি (টর্ক)
১৪.৩ নিউটন মিটার @ ৭৫০০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ১১০/৭০-১৭
পিছনের টায়ারের সাইজ ১৩০/৭০-১৭
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১০.২
ইঞ্জিন কুলিং লিকুইড কুল
মাইলেজ ৪০ কিলোমিটার / লিটার
টপ স্পিড ১৩৫ কিলোমিটার / ঘন্টা
ফুয়েল সাপ্লাই ফুয়েল ইনজেকশন

Yamaha Xabre 150 মোটরসাইকেল এর দাম:

বাংলাদেশে Yamaha Xabre 150 এর বর্তমান বাজার মূল্য জানতে ভিজিট করুন এই পেজটি Yamaha Xabre 150 Price in Bangladesh

Yamaha Xabre 150-এর বিস্তারিত বিবরণ

২০১৬ সালে বাজারে আসা ইন্দোনেশিয়ায় বানানো Yamaha Xabre 150 প্রথম দেখাতেই চমৎকার স্ট্রিট ফাইটার নেকেড স্পোর্টস বাইকের অনুভূতি দেয়। এটি Yamaha MT-15 এর সাথের একই ক্যাটাগরির হলেও মুলত Honda CB150R Streetfire এর একটি দুর্দান্ত প্রতিদ্বন্দ্বী।

বাইকটি ইয়ামাহার M-Slaz বাইকের সাথে একই সময় লঞ্চ করা হয় এবং এদের স্পেসিফিকেশনও প্রায় একইরকম। থাইল্যান্ডে এম স্লাজ নামেই বাইকটি বাজারে আনা হয় এবং ইন্দোনেশিয়ার বাজারে Yamaha Xabre 150 নামেই বাইকটি বাজারজাত হতে থাকে।

Xabre 150 বাইকটি নিঃসন্দেহে ডিজাইন এবং পারফরম্যান্সের দিক থেকে নেকেড স্পোর্টস ক্যাটাগরির অন্যান্য অনেক বাইকের থেকে ভিন্ন। চলুন এর ডিজাইন এবং স্পেসিফিকেশনের বিস্তারিত বিবরণ থেকে জেনে নেয়া যাক কেন বাইকটি বাজারের অন্যান্য বাইকগুলো থেকে আলাদা।

বডি ডিজাইন

ডিজাইনের দিক থেকে Yamaha Xabre 150 একই সাথে বেশ মাস্কুলার এবং স্লিক লুকিং। এর হেডলাইটের ডিজাইন ইয়ামাহার জনপ্রিয় FZS V3 এর ডিজাইনের উপরে আরও ভিন্নতা এনে দিয়েছে, যার কারণে সামনে থেকে দেখতে বাইকটি আরও শার্প এবং ফাস্টার মনে হয়।

বাইকটির হেডল্যাম্প এবং টেইললাইট দুটিই এলইডি এবং বেশ স্টাইলিশ। পাওয়ারফুল এলইডি লাইট এবং ডিআরএল এর বাইকটি সামনে থেকে দেখতে দুটো অ্যাগ্রেসিভ চোখের মতো এবং সাইড থেকে দেখতে খানিকটা ঈগলের তীক্ষ্ণ ঠোঁটের মতো মনে হয়।

এর বডিতে ইয়ামাহার ইউনিক ডেল্টাবক্স ফ্রেম ডিজাইন ব্যবহার করা হয়েছে। এর চেসিসও বেশ দৃঢ় এবং ব্যালেন্সড, যার কারণে বাইকটি বেশ রেস্পন্সিভ ও ব্যালেন্সড হ্যান্ডেলিং এবং স্ট্যাবিলিটি দিতে সক্ষম।

বাইকটির ফিউয়েল ধারণক্ষমতা ১০.২ লিটার। হুইলবেস ১৩৫০ মিমি, সিট হাইট ৮০৫ মিমি, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৪ মিমি এবং ওজন ১৩৫ কেজি। বলা যায় বাইকটি রাইডার কম্ফোর্ট এবং পারফরম্যান্সের দিক থেকে বেশ ব্যালেন্সড।

এর ইঞ্জিন বডি বা ইঞ্জিন কাউলের ডিজাইনেও বেশ ভিন্নতা রয়েছে। আড়াআড়িভাবে পেছনের দিকে ঝোঁকানো কাউল ডিজাইনের কারণে ইয়ামাহা সেবার ১৫০ দেখতে আরও দ্রুতগামী, এবং আসলেও তাই। ডিজাইনের দিক থেকে এটি ইয়ামাহা এফজিএস এর চেয়ে KTM Duke বাইকের তীক্ষ্ণ ডিজাইনের কথা বেশি মনে করিয়ে দেয়। কাউল বডিতে বেশ সুন্দর ফন্টে Xabre লেখা আছে। অনেকে Honda Xblade এর সাথে Xabre কে এক করে ফেলেন। তবে ভালোভাবে দেখলে হন্ডা এক্সব্লেড এবং ইয়ামাহা সেবার এর ফন্ট ডিজাইন এবং উচ্চারণ কিন্তু বেশ আলাদা।

বাইকটির সিটিং পজিশন বেশ আপরাইট। নেকেড স্পোর্টস রেসিং বাইকের স্প্লিট সিট ডিজাইনেই এর সিটিং পজিশন বানানো হয়েছে। এর পাইপ হ্যান্ডেলবার যথেষ্ট উঁচু এবং চওড়া যা রাইডারের জন্য আরামদায়ক হবে। তবে এর ব্যাক সিট বেশি বড় নয় যা পিলিয়নের জন্য অসুবিধা মনে হতে পারে। তবে রাইডারের জন্য স্পোর্টি ফিলিং এনে দিতে নিঃসন্দেহে বাইকটি পারদর্শী।

এর এক্সস্ট সাউন্ডও বেশ চমৎকার এবং বাইরের দিকের কার্বন ফাইবার ডিজাইন খুবই আকর্ষণীয়। সম্পূর্ণ ডিজিটাল ইনফরমেশন ক্লাস্টার সম্বলিত বাইকটির এলসিডি ডিস্প্লে দেখতেও বেশ চমৎকার এবং আধুনিক। তিনটি ভিন্ন কালারে বাইকটি পাওয়া যাচ্ছে। সেগুলো হচ্ছে ব্ল্যাক ড্যাগার, গানমেটাল কাটানা, এবং সিলভার ক্ল্যারেন্ট। মূলত ব্ল্যাক, অরেঞ্জ, এবং সিলভার কালারের ভেরিয়েন্ট এই মডেল তিনটি।

ইঞ্জিন

Yamaha Xabre 150 এ ব্যবহার করা হয়েছে ১৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডারের লিকুইড কুল্ড ৪ স্ট্রোক, ৪ ভাল্ভের SOHC ইঞ্জিন। শক্তিশালী এই ইঞ্জিন ৮৫০০ আরপিএম এ ১৬.০৯ বিএইচপি শক্তি উৎপাদন করতে সক্ষম এবং ৭৫০০ আরপিএম এ ১৪.৩ নিউটন মিটার সর্বোচ্চ টর্ক দিতে সক্ষম।

ইঞ্জিনের দক্ষতার কারণে বাইকটি ১৩৫ কিমি/ঘন্টার কাছাকাছি টপ স্পিড দিতে পারে এবং ব্যালেন্সড রাইডিং এক্সপিরিয়েন্সের কারণে বাইকটি থেকে প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ পাওয়া যায়।  ফিউয়েল ইঞ্জেকশন টেকনোলজি এবং ৬ স্পিড গিয়ারবক্স বাইকটি স্টার্ট নেয়া থেকে শুরু করে পুরো চালানোর সময়টা খুব স্মুথ রাইডিং এক্সপিরিয়েন্স এনে দেয়।

ব্রেক ও টায়ার 

বাইকটির সামনের ও পেছনের উভয় চাকাতেই হাইড্রোলিক ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের ব্রেকের ডায়ামিটার ২৬৭ মিমি এবং পেছনের ব্রেকের ডায়ামিটার ২২০ মিমি।

বাইকটির ফ্রন্ট এবং রিয়ার দুই টায়ারই টিউবলেস। ফ্রন্ট টায়ার সাইজ ১১০/৭০-১৭ এম/সি ৫৪এস এবং রিয়ার টায়ার সাইজ ১৩০/৭০-১৭ এম/সি ৬২এস। উভয় টায়ারেই অ্যালয় রিম ব্যবহার করা হয়েছে যা দেখতে বেশ আকর্ষণীয়।

সাসপেনশন

Yamaha Xabre 150 বাইকটির সামনের অংশে রয়েছে ৩৭ মিমি আপসাইড ডাউন (USD) টেলিস্কপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে রয়েছে সুইং আর্ম (শক অ্যাবজরবার) সাসপেনশন। মানের দিক থেকে বাইকটির সাসপেনশন চমৎকার কাজ করে, এবং ডিজাইনের দিক থেকেও সেবারের সামনের গোল্ডেন ইউএসডি সাসপেনশনের লুক বেশ আকর্ষণীয়।

Yamaha Xabre 150-কাদের জন্য ভালো?

মাইলেজ, পাওয়ার, টর্ক এবং স্পিড হিসাবে বাইকটি বেশ ব্যালেন্সড। সেই সাথে বাইকটির সিট হাইট বাংলাদেশের রাইডারদের জন্য বেশ উপযোগী। প্রাইস পয়েন্ট হিসাবে বাইকটি এর ক্যাটাগরির মাঝেও তুলনামূলক সাশ্রয়ী। তাই বাজেটের মধ্যে হলে বাইকটি ৫ ফিট ৩ ইঞ্চি বা তার বেশি হাইটের যে কোনো রাইডারের জন্য বেশ আরামদায়ক। নেকেড স্পোর্টস বাইক লাভার যেকোনো রাইডারের জন্য বাইকটি পারফেক্ট। কারণ, এটি দূরের যাত্রার জন্যেও আরামদায়ক এবং দৈনন্দিন যাতায়তের জন্যেও উপযোগী।

Among all the Yamaha bike in BD, Xabre 150 is a very renowned one. Because Yamaha Xabre 150 has brought a new wave in the 150-cc bike category.

Yamaha Xabre 150 in BD is one of the most stylish, muscular, and aggressive-looking bikes. The gold suspension and tank-like body design instantly make it iconic to look at. Due to its imposing presence, it makes any rider feel like a hunk. With its 150-cc engine, Yamaha Xabre 150 is able to produce 16.09 BHP@8500 and 14.3 NM@7500 torque. Xabre delivers approximately 40 km/liter mileage which is great considering other naked sport bikes. Additionally, it can provide about 135 km/h top speed, making the admission price worth it.

Both tires use hydraulic disc brakes with a 267 mm front brake diameter and 220 mm rear brake diameter. Although it would be better to have ABS brakes in this category, the disc brakes work just fine. Even in 2022 Yamaha Xabre 150 is outperforming many of the bikes in its segment.

Yamaha Xabre 150 has 37 mm USD telescopic front suspension and swing arm shock absorber rear suspension for bumpy roads. The bike uses a 110/70-17 M/C 54S front tire and 130/70-17 M/C 62S rear tire, which are tubeless with alloy rims. Despite looking sharply muscular, the bike is quite lightweight, weighing around 135 kg. It has 10.2 liters fuel tank capacity, 1350 mm wheelbase, 805 mm seat height, and 164 mm ground clearance.

Noted that the ground clearance for the bike could be better for offroad driving in Bangladesh, it was made up more than for its style and performance on regular roads.

Yamaha Xabre 150 Price in Bangladesh Yamaha Xabre 150 Price in Bangladesh

The official price of Yamaha Xabre 150 in Bangladesh is ৳4,20,000. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • স্টাইলিশ এবং স্পোর্টি স্ট্রিট ফাইটার ডিজাইন
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • সুন্দর এলসিডি কনসোল
  • পাওয়ারফুল এলইডি লাইটিং
  • ভালো সাসপেনশন

অসুবিধা

  • পেছনের চাকা অপেক্ষাকৃত চিকন
  • ইন্সট্রুমেন্ট ক্লাস্টার/ ডিস্প্লে তুলনামূলকভাবে ছোট
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স আরেকটু বেশি হতে পারতো
  • পিলিয়ন সিট ছোট এবং গ্র্যাব রেইল দেওয়া নেই

Yamaha Xabre 150 মোটরসাইকেল এর নতুন বৈশিষ্ট

  • বডি ডিজাইন এবং স্টাইলিশ লুক
  • ইউএসডি টেলিস্কোপিক ফর্ক
  • এবিএস ব্যবহার করেনি

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

Yamaha Xabre 150 2022 সালে এসেও বেশ ভালো স্পিড, হ্যান্ডলিং, মাইলেজ, এবং পারফরম্যান্সের ব্যালেন্স দিয়ে আসছে। তবে সম্পূর্ণ স্ট্রিট ফাইটার রেসিং ডিজাইনে ফোকাস দেওয়ায় এর পিলিয়ন সিটের কমফোর্ট ততটা মাথায় রাখা হয়নি। তাই বাইকের ব্রেকিং ও এক্সেলারেটিং খেয়াল রেখে, এবং পিলিয়নের অসুবিধা মাথায় রেখে বাইকটি চালানো সবচেয়ে ভালো হবে। দরকারে গ্র্যাব রেইল লাগিয়ে নেয়া ভালো। তবে ওভারঅল পারফরম্যান্সে বাইকটি নিঃসন্দেহে দুর্দান্ত।

Yamaha Xabre 150 Video Review

Yamaha Xabre 150 সম্পর্কে জিজ্ঞাসা

ইয়ামাহা সেবার ১৫০ কাদের জন্য ভালো?

৫ ফিট ৩ ইঞ্চি বা তার বেশি হাইটের নেকেড স্পোর্টস বাইক লাভার যেকোনো রাইডারের জন্য বাইকটি পারফেক্ট।

ইয়ামাহা সেবার ১৫০ -এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

ACI Motors বাংলাদেশে ইয়ামাহা বাইকের অফিশিয়াল ডিস্ট্রিবিউটর। Yamaha Xabre 150 বাংলাদেশে অফিসিয়ালি পাওয়া যায় না।

ইয়ামাহা সেবার ১৫০ -এর টপ স্পিড কত?

ইয়ামাহা সেবার ১৫০ এর টপ স্পিড প্রায় ১৩৫ কিমি/ঘন্টা।

ইয়ামাহা সেবার ১৫০ -এর মাইলেজ কত?

ইয়ামাহা সেবার ১৫০ প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দেয়।

ইয়ামাহা সেবার ১৫০ -অনলাইনে কীভাবে কিনবো?

ইয়ামাহা সেবার ১৫০ সহ ইয়াহামার আরও সব বাইকের খবর জানতে এবং কিনতে এখনই ভিজিট করুন Bikroy.com এই পেইজে।

Yamaha Xabre 150 স্পেসিফিকেশন

মডেল নাম

Yamaha Xabre 150

বাইকের ধরন

Naked Sports

ইঞ্জিনের ধরন

4 Stroke, Single Cylinder, Liquid Cooled

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

150

ইঞ্জিন কুলিং

Liquid Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

16.09 Bhp @ 8500 RPM

সর্বোচ্চ টর্ক

14.3 NM @ 7500 RPM

ফুয়েল সাপ্লাই

Fuel Injection

স্টার্ট

Electric

গিয়ারের সংখ্যা

6

Clutch Type

Wet-multiplate

মাইলেজ

40 Kmpl (Approx)

টপ স্পিড

135 Kmph (Approx)

সামনের সাসপেনশন

37 mm Upside Down (USD) telescopic forks

পেছনের সাসপেনশন

Swing Arm (shock absorber)

সামনের ব্রেক টাইপ

Disc

পেছনের ব্রেক টাইপ

Disc

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

No

ব্রেকিং সিস্টেম

Double Disc

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

267mm

পেছনের ব্রেক ডায়ামিটার

220 mm

সামনের টায়ারের সাইজ

110/70-17 M/C 54S

পিছনের টায়ারের সাইজ

130/70-17 M/C 62S

টায়ারের ধরন

Tubeless

সামগ্রিক দৈর্ঘ্য

1959 mm

উচ্চতা

1065 mm

ওজন

135 Kg

হুইলবেস

1350 mm

সামগ্রিক প্রস্থ

795 mm

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

164 mm

আসন উচ্চতা

805 mm

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

10.2 Liters

হেড লাইট

LED

ইন্ডিকেটরস

LED

পেছনের লাইট

LED

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Split-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

কালার

ব্ল্যাক ড্যাগার, গানমেটাল কাটানা, সিলভার ক্ল্যারেন্ট

Buy New Yamaha
Yamaha FZS V3 2022 for Sale

Yamaha FZS V3 2022

0 km
verified MEMBER
verified
Tk 285,000
6 days ago
Yamaha FZS DELUXE BS6 2022 for Sale

Yamaha FZS DELUXE BS6 2022

0 km
verified MEMBER
Tk 320,000
1 week ago
Yamaha FZS 2022 for Sale

Yamaha FZS 2022

0 km
verified MEMBER
Tk 230,000
3 weeks ago
Yamaha FZS V-3 Black 3D logo 2022 for Sale

Yamaha FZS V-3 Black 3D logo 2022

0 km
verified MEMBER
verified
Tk 286,000
1 month ago
Buy Used Yamaha
Yamaha FZS 2021 for Sale

Yamaha FZS 2021

5,000 km
MEMBER
Tk 210,000
9 minutes ago
Yamaha FZS 3D 2022 for Sale

Yamaha FZS 3D 2022

4,000 km
verified MEMBER
verified
Tk 248,000
59 minutes ago
Yamaha FZS V2 2018 for Sale

Yamaha FZS V2 2018

23,000 km
MEMBER
Tk 158,000
1 hour ago
Yamaha FZS Fi V2 DD (ON-TEST) 2021 for Sale

Yamaha FZS Fi V2 DD (ON-TEST) 2021

4,792 km
verified MEMBER
Tk 202,974
1 hour ago
Yamaha FZS . 2019 for Sale

Yamaha FZS . 2019

20,000 km
MEMBER
Tk 205,000
2 days ago
+ Post an ad on Bikroy