বাংলাদেশে স্কুটারের বর্তমান বাজার দর

বাংলাদেশে স্কুটারের বর্তমান বাজার দর

বাংলাদেশের বাজারে স্কুটারের ব্যাপক চাহিদা রয়েছে। বাংলাদেশের শহরাঞ্চলের ট্রাফিক জ্যাম অসহনীয় পর্যায়ে চলে গেছে। ঢাকা শহরকে এখন মানুষ মসজিদের শহরের পাশাপাশি জামের শহর বলেও চেনে। কর্মজীবী মানুষদের কর্ম ঘন্টা, শিক্ষার্থীদের সময়কে ধ্বংস করছে এই ট্রাফিক জ্যাম। এই জ্যাম থেকে কিছুটা রক্ষা পেতে অনেকেই স্কুটার বাইকের দিকে ঝুঁকছে। স্কুটারের দাম কম, জ্বালানি সাশ্রয়ী এবং অন্যান্য মোটরসাইকেল এর তুলনায় স্কুটার বাইক চালানো সহজ হওয়ার কারনে বর্তমানে সবার পছন্দের তালিকায় আছে এটি। স্কুটার বাইক সহজলভ্য এবং নিয়ন্ত্রণ করা সহজ, তাই, নারী-পুরুষ সবার কাছেই এই বাইকগুলো পছন্দের।

স্কুটি বা স্কুটার সম্পর্কে আমরা কমবেশি সবাই জানি। স্কুটার বাইক শহরাঞ্চলের রাস্তায় চলাচলের জন্য বেশ উপযুক্ত। ট্রাফিক ব্যবস্থা এবং রাস্তার অন্যান্য যানবাহনের অবস্থা বিবেচনায় স্কুটার দারুন একটি বাহন। কেউ শখে আবার কেউ প্রয়োজনে ব্যবহার করেন পছন্দসই স্কুটি। এটি নিয়ন্ত্রণ করা সহজ এবং যানজটের মধ্যে তাড়াতাড়ি পৌঁছাতে  সাহায্য করে। সাধারণত, মহিলা রাইডাররা স্কুটার বেশি পছন্দ করে। একসময় স্কুটি কিংবা স্কুটারকে বলা হত মেয়েদের উপযোগী বাইক। যেহেতু এটি নিয়ন্ত্রণ করা সহজ, রাইডিংয়ে আরামদায়ক, এবং সহজে পণ্য পরিবহন করা যায়, তাই এখন ধীরে ধীরে নারী-পুরুষ সবার মধ্যেই স্কুটারের প্রতি আগ্রহ বাড়ছে।

দেশের বাজারে বেশ কিছু ভালো মানের স্কুটার পাওয়া যায়। গ্রাহকদের চাহিদা ও রুচিকে প্রাধান্য দিয়ে কোম্পানীগুলো নিত্য নতুন ডিজাইনের স্কুটার বাজারে নিয়ে আসছে। দেশীয় কোম্পানি ছাড়াও জাপানিজ, ইন্ডিয়ান, চাইনিজসহ অন্যান্য দেশের বাইক প্রস্ততকারক কোম্পানী তাদের স্কুটারগুলো খুব ভালোভাবে গ্রাহকদের সামনে তুলে ধরছে। কিছু কোম্পানি নতুন স্কুটার ২০২২ সালের আপডেট ভার্সন বাজারে এনেছে।ইয়ামাহা, সুজুকি, টিভিএস, হোন্ডা এবং বাজাজের মতো অনেক মোটরবাইক কোম্পানির স্কুটার বাইক দেশের বাজারে পাওয়া যায়। বাইক কোম্পানি গুলো কিছু নতুন স্কুটার ২০২২ সালের শেষ প্রান্তিকে বাজারে আনবে।

এখানে আমরা আলোচনা করবো বাংলাদেশের বাজারে যে স্কুটারগুলো রয়েছে সেগুলোর দাম নিয়ে। বাংলাদেশে রানার, ইয়ামাহা, টিভিএস ও হোন্ডা কোম্পানীর স্কুটি বাইক বেশি জনপ্রিয়। ইদানিং চার্জার স্কুটি বাইক এর প্রতি আগ্রহ দেখা যাচ্ছে। চলুন তাহলে দেখে নেওয়া যাক বাংলাদেশের বাজারে বিদ্যমান স্কুটারের দাম। এখানে স্কুটারের দাম ২০২২ সালের আগস্ট পর্যন্ত আলোকপাত করা হয়েছে।

বাংলাদেশে স্কুটারের ব্যবহারের অবস্থা –

আধুনিক বিশ্বে  স্কুটার বাইকের চাহিদা একাধারে বেড়েই চলেছে। আগের স্কুটির বিজ্ঞাপনগুলোতে – স্কুটার বাইক মেয়েদের বাহন হিসেবে উপস্থাপন করা হতো। তবে এখন সময়ে সাথে সাথে সেই ধারনা পাল্টে গেছে এবং নারী-পুরুষ সবাই স্বাচ্ছন্দের সাথে স্কুটি ব্যবহার করছে। নারী-পুরুষ সকলেই নিজস্ব ব্যবহারে বেছে নিচ্ছে পছন্দমত স্কুটি।

আপনি দীর্ঘ যানজটে হাঁপিয়ে উঠছেন, স্কুটার আপনাকে দেবে কমফোর্ট রাইড, বাচাঁবে আপনার মূল্যবান সময়। কর্মব্যস্ত জীবনে অনেক সহজে চলাফেরার জন্য স্কুটি বাইকের জুড়ি নেই। তাই বর্তমানে অনেকেরই প্রিয় বাহক হয়ে দাঁড়িয়েছে এই স্কুটি বাইক। স্কুটিগুলোর একটি স্বয়ংক্রিয় ট্রান্সমিশন সিস্টেম থাকে, তাই এটি চালানো খুব সহজ।

বাংলাদেশে নারীরাই বেশি স্কুটার বাইক ব্যবহার করেন। দৈনন্দিন যাতায়াতে নারীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পরে। যাতায়াতের যে কয়টি ব্যবস্থা রয়েছে, হয় সেগুলো নারীদের জন্য অনিরাপদ বা অনেক ভিড়যুক্ত, অথবা ব্যয়বহুল। তারা তাদের স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে, সময় এবং অর্থ বাচাঁনোর সুবিধার্থে বেছে নিয়েছেন স্কুটি। বাংলাদেশে স্কুটি ব্যবহার করা নারীদের রাইডারদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

সাধ্যের মধ্যে পাওয়া যায় এবং রঙের ক্ষেত্রেও লেডিস স্কুটি গুলো হয় নজরকড়া তার পাশাপাশি ট্রেন্ডি। এখন নারীদের জন্য এটি শুধু ফ্যাশন নয় বরং দৈনন্দিন জীবনের গুরুত্বপূর্ণ একটি বাহন। অনিরাপদ যানবাহন, অসহনীয় যানজট, যানবাহনে জায়গা না পাওয়া, টিজিং সহ আরো বিভিন্ন সমস্যা সম্মুখিন হওয়া এখন সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সব সমস্যা দূর করতে অনেকেই বেছে নিচ্ছে সহজলভ্য স্কুটি।

স্কুটি বাইক যে শুধু মাত্র মেয়েদের বাহক এমন ধারণা অনেকেই করে থাকেন। তবে এই ধারণা সর্ম্পূন ভুল। ছেলেদের জন্য রয়েছে হরেক রকমের স্কুটি বাইক। চাহিদাও রয়েছে প্রচুর। স্টাইল, কালার সবদিকেই পারফেক্ট বাইকগুলো রয়েছে সকলের পছন্দের চাহিদায়। ইয়ামাহা ব্রান্ড সহ আরো কিছু বিখ্যাত ব্র্যান্ড নতুন স্কুটার ২০২২ সালের শেষ প্রান্তিকে বাজারে আনবে। এখন আমরা স্কুটারের দাম ২০২২ সালের অগাস্ট মাসের সর্বশেষ আপডেট জানাবো।

বাংলাদেশে স্কুটারের বর্তমান বাজার দর

বাংলাদেশের অনেক রাইডাররা এখন স্কুটার বাইক ব্যবহার করছেন। এখানে কিছু ট্রেন্ডি এবং বহুল ব্যবহৃত স্কুটার বাইক নিয়ে সংক্ষেপে আলোচনা করা হলো। এখানে আপডেটেড স্কুটারের দাম এবং কিছু প্রধান স্পেসিফিকেশন্স ফোকাস করা হয়েছে।

(১) Suzuki Burgman Street 125

মূল্য: ৳ ২৪৯,০০০

এই স্কুটারটিতে ৮.৭ পিএস @৭০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১০.২N – m @ ৫০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১২৪ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৫৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৯৫ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৪সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার কুলড, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৫৩.৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯৩ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৮.৭  পিএস @৭০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.২ N-m @ ৫০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২) Suzuki Access 125

মূল্য: সুজুকি এক্সেস ১২৫ (ড্রাম): ৳১৬৯,৯৫০; সুজুকি এক্সেস ১২৫ (ডিস্ক): ৳১৪৫,০০০; সুজুকি এক্সেস ১২৫(এসপি): ৳১৬৫,০০০

বাংলাদেশে সুজুকি একসেস ১২৫ স্কুটারটিতে ৮.৭ পিএস @ ৭০০০ আরপিএম সর্বোচ্চ পাওয়ার এবং ১০.২ Nm @ ৫০০০ আরপিএম সর্বাধিক টর্ক সহ ১২৪ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৬৪ কিমি/লিঃ মাইলেজ এবং ৯০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৪সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: ২ ভাল্ভ, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৪ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯১ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৮.৭  পিএস @৭০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.২ N-m @ ৫০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(৩) Suzuki Lets 110

মূল্য:  ৳১৩৬,৯৫০

এই স্কুটারটিতে ৬.৫ কিলোওয়াট @৭৫০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৯.০Nm@৬৫০০ আরপিএম  সর্বাধিক টর্ক সহ ১১২.৮ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৬৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৭০+ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১১২.৮সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৭০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৬.৫  পিএস @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৯.০ N-m @ ৬৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

(৪) TVS Scooty Pep Plus

মূল্য: ৳১১০,০০০

এই স্কুটারে রয়েছে ৮৭.৭ সিসি ইঞ্জিন সহ ৫.০০পিএস @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৫.৮ Nm @ ৪০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৬৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৭০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

 ১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৮৭.৮সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৭০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৫.০০  পিএস @৬৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৫.৮ N-m @ ৪০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

(৫) TVS Wego 110

মূল্য: ৳১৪৪,০০০

এই স্কুটারে ৭.৯ বিএইচপি @ ৭৫০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৮.৪ Nm @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১০৯.৭ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৫৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৯০ কিমি/এইচ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০৯.৭সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: একক সিলিন্ডার

৩. মাইলেজ প্রতি লিটার: ৫৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৭.৯০  পিএস @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৮.৪ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(৬) TVS XL100 ES

মূল্য: টিভিএস ১০০ এক্সএল কিক স্টার্ট: ৫৯,৯০০; ইলেকট্রিক স্টার্ট: ৬৯,৯০০; ইএস: ৬৯,৯০০

এই স্কুটারটিতে ৪.৩৫ পিএস @ ৬০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৬.৫ Nm @ ৩৫০০ আরপিএম সর্বাধিক টর্ক সহ ৯৯.৭ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৬৭ কিমি/লিঃ মাইলেজ এবং ৭০+ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল সিঙ্ক্রোনাইজড ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৯৯.৭সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৭ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৭০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৪.৩৫  পিএস @৬০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৬.৫ N-m @ ৩৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সিঙ্কোনাইজড ব্রেকিং সিস্টেম 

(৭) TVS XL100 Comfort

মূল্য ৳৭৫,৯৯৯

টিভিএস এক্সএল ১০০ কমফোর্ট বাইকটিতে ৯৯.৭ সিসি ইঞ্জিন সহ ৪.৩৫ পিএস @ ৬০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৬.৫ Nm @ ৩৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৬৭ কিমি/লিঃ মাইলেজ এবং ৬০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৯৯.৭সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৭০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৪.৩৫  পিএস @৬০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৬.৫ N-m @ ৩৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

(৮) TVS Rockz 125

মূল্য: ৳১৫২,৯০০

এই বাইকটিতে ১২৫ সিসি ইঞ্জিনের সাথে ১০.৫ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার এবং ১০ Nm ম্যাক্সিমাম টর্ক রয়েছে। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৫সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: তথ্য পাওয়া যায়নি 

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: তথ্য পাওয়া যায়নি 

৫. সর্বোচ্চ শক্তি: ১০.৫ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার

৬. সর্বোচ্চ টর্ক: ১০ Nm ম্যাক্সিমাম টর্ক 

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

(৯) TVS Ntorq 125

মূল্য: ৳১৭৯,৯০০

এই স্পোর্টস বাইকটিতে রয়েছে ১২৪.৭৯ সিসি ইঞ্জিনের সাথে ৬.৯ কিলোওয়াট @৭৫০০ আরপিএম/৯.৪পিএস @৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১০.৫Nm @৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৬৫ কিমি/লিঃ  মাইলেজ এবং ৯৫ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট: ডিস্ক, রিয়ার: ড্রাম।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৪.৭সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯৫ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৬.৯ কিলোওয়াট / ৯.৪  পিএস @৭৫০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.৫ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(১০) Znen Aurora 125

মূল্য: ৳১৩৮,০০০

এই স্কুটারে ১২৫ সিসি ইঞ্জিনের সাথে ৮.২ NM ম্যাক্সিমাম টর্ক রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪৫ কিমি/লিঃ মাইলেজ এবং ১১০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৫সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১১০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৮.০ কিলোওয়াট 

৬. সর্বোচ্চ টর্ক: ৮.২ N-m

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(১২) Znen Classic 50

মূল্য: ৳৮৫,০০০

এই স্কুটারে রয়েছে ৪৯.৬ সিসি ইঞ্জিন সহ ৫.২ বিএইচপি @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৫.৮ NM @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৭০ কিমি/লিঃ মাইলেজ এবং ৮৪ কিমি/এইচ টপ স্পিড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৪৯.৬সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৭০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৮৪ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৪.২ বিএইচপি @৭৫০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৫.৮ N-m @ ৬৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(১৩) Znen Goldfish 50

মূল্য: ৳৯৮,০০০

এই স্কুটারে রয়েছে ৪৯.৬ সিসি ইঞ্জিন সহ ৪.২ কিলোওয়াট  @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৪.১ NM @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৭০ কিমি/লিঃ মাইলেজ এবং ৪৮ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৪৯.৬সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৭০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৪৮ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৪.২ কিলোওয়াট @৭৫০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৪.১ N-m @ ৬৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(১৪) Znen RX 150

মূল্য: ৳১৪৫,০০০

এই স্কুটারে ১২.১ কিলোওয়াট @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১১.৮০ Nm @ ৫৫০০ আরপিএম  সর্বোচ্চ টর্ক সহ ১৪৯ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪৫ কিমি/লিঃ মাইলেজ এবং ১১০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ডিস্ক ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১১০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১২.৪ কিলোওয়াট @৮৫০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১১.৮০ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ডিস্ক 

(১৫) Znen T9 150

মূল্য: ৳২১৫,০০০

এই স্কুটারটিতে ১১.২ কিলোওয়াট @ ৯০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১০.৫ Nm @ ৯০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১৪৯.৬ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪০ কিমি/লিঃ মাইলেজ এবং ১২০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.৬সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১২০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১২.২ কিলোওয়াট @৯০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.৫ N-m @ ৯০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ডিস্ক

(১৬) Znen Vista 150

মূল্য: ৳২০০,০০০

এই স্কুটারে ১৩.১ কিলোওয়াট @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১৩.১Nm @ ৩৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১৪৯.৬ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৩৭ কিমি/লিঃ মাইলেজ এবং ১২৫ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ডিস্ক ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.৬সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: একক সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৩৭ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১২২ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১৩.১ কিলোওয়াট @৮৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১৩.১ N-m @ ৩৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ডিস্ক

(১৭) Znen Jog 100

মূল্য: ৳১২০,০০০

এই স্কুটারটিতে রয়েছে ১০০ সিসি ইঞ্জিন এবং ৫.৪০ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৮.৪ NM @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৪০ কিমি/লিঃ মাইলেজ এবং ১১০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০০ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১১০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৫.৪০ কিলোওয়াট @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৮.৪ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(১৮) Znen T10

মূল্য: ৳২৩৫,০০০

এই স্কুটারটিতে ১৬ বিএইচপি @ ৯০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১৪ N.M @ ৯০০০ আরপিএম সর্বাধিক টর্ক সহ ১৪৯.৬ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪০ কিমি/লিঃ মাইলেজ এবং ১১৫ কিমি/এইচ টপ স্পিড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট: ডিস্ক, রিয়ার: ডিস্ক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.৬ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১১৫ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১৬ বিএইচপি @৯০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১৪ N-m @ ৯০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ডিস্ক

(১৯) Znen Delivery 125

মূল্য: ৳১৩৫,০০০

এই স্কুটারটিতে ৮.৩ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৮.৫ Nm @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১২৪.৬ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৬৫ কিমি/লিঃ মাইলেজ এবং ১০৫ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট: ডিস্ক, রিয়ার: ড্রাম।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৪.৬ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১০৫ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৮.৩ কিলোওয়াট @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৮.৫ N-m @ ৬৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২০)  Znen Fantasy

মূল্য: ৳১৬০,০০০

এই স্কুটার বাইকটিতে ১৫০ সিসি ইঞ্জিনের সাথে ৬.১ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৯.০ Nm @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৯৫ কিমি/এইচ kmph টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট: ডিস্ক, রিয়ার: ড্রাম।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৫০ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯৫ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৬. কিলোওয়াট @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৯.০ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২১) Vespa LX 125

সাদা: ৳১৭৪,০০০; লাল: ৳১৭৫,৫০০; ম্যাট কালো: ৳১৭৬,০০০

এই স্কুটারে রয়েছে ১২৫ সিসি ইঞ্জিন সহ ৯.৭৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১০.৬ Nm @ ৬০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৬০ কিমি/লিঃ মাইলেজ এবং ৯০ কিমি/এইচ টপ স্পিড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৫ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ৩-ভাল্ভ 

৩. মাইলেজ প্রতি লিটার: ৬০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৯.৭৬ বিএইচপি @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.৬ N-m @ ৬০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

(২২) Vespa Notte 125

মূল্য: ৳১৬৫,০০০

এই স্কুটারটিতে রয়েছে ১২৫ সিসি ইঞ্জিন এবং ১০.৫ পিএস @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১০.৬ Nm @ ৬০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৬০ কিমি/লিঃ মাইলেজ এবং ৯০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৫ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ৩-ভাল্ভ 

৩. মাইলেজ প্রতি লিটার: ৬০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১০.৫ পিএস @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.৬ N-m @ ৬০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

(২৩) Vespa SXL 125 (same VXL)

মূল্য: ৳২০১,০০০

এই স্কুটারে রয়েছে ১২৫ সিসি ইঞ্জিন সহ ১০ বিএইচপি @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১০.৬ Nm @ ৬০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৪৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৯০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৫ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: সিঙ্গেল সিলিন্ডার, ৩-ভাল্ভ 

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১০ বিএইচপি @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.৬ N-m @ ৬০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২৪) Vespa SXL 150 (Same VXL)

মূল্য: ৳২২৮,০০০

এই স্কুটারটিতে ১১.৪ বিএইচপি @ ৭০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১১.৫ Nm @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১৫০ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৯০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৫০ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: সিঙ্গেল সিলিন্ডার, ৩-ভাল্ভ 

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৯০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১১.৪ বিএইচপি/ পিএস @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১১.৫ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২৫) Vespa Elegante 150

মূল্য: ৳২১৫,০০০

এই স্কুটারটিতে ১১.৬ পিএস @ ৭০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১১.৫ Nm @ ৫৫০০ আরপিএম সর্বাধিক টর্ক সহ ১৫৪.৮ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪৫ কিমি/লিঃ মাইলেজ এবং ১০৮ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৫৪.৮ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১০৮ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১১.৬ পিএস @৭০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১১.৫ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২৬) Yamaha Ray ZR 110

মূল্য: ৳২৩০,০০০

এই স্কুটারে ৭.১ বিএইচপি @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৮.১ Nm @ ৫০০০ সর্বোচ্চ টর্ক সহ ১১৩ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৬৬ কিমি/লিঃ মাইলেজ এবং ৮০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১১৩ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, ২-ভাল্ভ 

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৬ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৮০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৭.১ বিএইচপি @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৮.১ N-m @ ৫০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২৭) Beetle Bolt Mustang 125

মূল্য: ৳১১৪,৯০০

এই স্কুটারটিতে রয়েছে ১২৪.৬ সিসি ইঞ্জিন এবং ৬.১ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৯.০ Nm @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৯৫ কিমি/লিঃ মাইলেজ এবং ১০৫কিমি/এইচ টপ স্পিড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৪.৬ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৩৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১০৫ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৬.১ কিলোওয়াট @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৯.০ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২৮)  Beetle Bolt Mustang 150

মূল্য: ৳১৪৫,০০০

এই স্কুটারে রয়েছে ১৪৯.৬ সিসি ইঞ্জিন সহ ৯.০ পিএস @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৮.৮ Nm @ ৬০০০ আরপিএম  সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৫০ কিমি/লিঃ মাইলেজ এবং ১১০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.৬ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৫০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১১০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৯.০ পিএস @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৮.৮ N-m @ ৬০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(২৯) Beetle Bolt Bobcat 150

মূল্য: ৳১৮৫,০০০

এই বাইকটিতে ১৪৯.৬ সিসি ইঞ্জিনের সাথে ১১৫.৫ পিএস @ ৯০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১৪Nm @ ৯০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৫০ কিমি/লিঃ মাইলেজ। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ডিস্ক ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.৬ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৫০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: তথ্য জানা যায়নি

৫. সর্বোচ্চ শক্তি: ১৫.৫ পিএস @৯০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১৪ N-m @ ৯০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ডিস্ক 

(৩০) Aprilia SR 150 Race

মূল্য: ৳১৭৭,০০০

এই স্কুটারটিতে ১০.০৬ পিএস @ ৬৭৫০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ১০.৯ Nm @ ৫০০০ আরপিএম সর্বাধিক টর্ক সহ ১৫৪.৮ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪৩.৩৯ কিমি/লিঃ মাইলেজ এবং ১০১.৩ কিমি/এইচ টপ স্পীড। এই রেস বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৫৪.৮ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১০২ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ১০.০৬ পিএস @৬৭৫০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ১০.৯ N-m @ ৫০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম

(৩১) Runner Kite Plus 100

মূল্য: ৳৮৮,০০০

এই স্কুটারে রয়েছে ৯৮.১৬ সিসি ইঞ্জিন সহ ৪.৮ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৭.০ N.m @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক। এর প্রধান বৈশিষ্ট্য ৬০ কিমি/লি মাইলেজ এবং ৭০ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৯৮.১৬ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: ৪-স্ট্রোক পেট্রল ইঞ্জিন 

৩. মাইলেজ প্রতি লিটার: ৬০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৭০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৪.৮ কিলোওয়াট @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৭ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে:  ড্রাম এবং পিছনে: ড্রাম

(৩২) Runner Skooty 110

মূল্য: ৳১০৮,০০০

এই স্কুটারে ৫.২ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৭.০ Nm @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১০৪ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৮০ কিমি/লিঃ মাইলেজ এবং ৫০ কিমি/এইচ টপ স্পিড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০৪ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৮০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৫০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৫.২ কিলোওয়াট @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৭ N-m @ ৬৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে:  ডিস্ক এবং পিছনে: ড্রাম

(৩৩) Keeway K Blade 125

মূল্য: ৳১১৯,০০০

এই স্কুটারে ১২৫ সিসি ইঞ্জিন সহ ৬.৩ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৫০ কিমি/লিঃ মাইলেজ এবং ১০০ কিমি/এইচ  টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৫ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৫০ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১০০ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৬.৩ কিলোওয়াট @৭৫০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: তথ্য জানা যায়নি

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

(৩৪) Honda Dio 110

মূল্য: ৳১৫০,৯০০

এই স্কুটারটিতে ৮.০ বিএইচপি @ ৭০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৮.৯ Nm @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক সহ ১০৯.২ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৫৫ কিমি/লিঃ মাইলেজ এবং ৮৩ কিমি/এইচ টপ স্পীড। এই ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম (সিবিএস) ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০৯.২ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: ফ্যান-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৫৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৮৩ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: বিএইচপি @৭০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৮.৯ N-m @ ৫৫০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম (সিবিএস)

(৩৫) Honda ADV 150

মূল্য:  ৳৪৭৫,০০০

এই স্কুটারে ১৫০ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৪৫ কিমি/লিঃ মাইলেজ এবং ১২৫ কিমি/এইচ টপ স্পীড। এই বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট: ডিস্ক (এবিএস), রিয়ার: ড্রাম।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৫০ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: লিকুইড-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৪৫ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ১২৫ কিমি/এইচ টপ স্পিড

৫. ব্রেক স্টাইল: সামনে: ডিস্ক (সিবিএস) এবং পিছনে: ড্রাম

(৩৬) Hero Pleasure 100

মূল্য: ৳১২৪,৯৯০

এই স্কুটারটিতে ৬.৯ বিএইচপি @৭০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৮.১ Nm@আরপিএম আরপিএম সর্বাধিক টর্ক সহ ১০২ সিসি ইঞ্জিন রয়েছে। এর প্রধান বৈশিষ্ট্য ৬৩ কিমি/লিঃ মাইলেজ এবং ৭৭ কিমি/এইচ টপ স্পীড। এই  স্কুটারের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ড্রাম এবং রিয়ার ড্রাম ব্রেক।

১. ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০২ সিসি ইঞ্জিন

২. ইঞ্জিনের ধরন: এয়ার-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক

৩. মাইলেজ প্রতি লিটার: ৬৩ কিমি/লি মাইলেজ

৪. সর্বোচ্চ গতি ক্ষমতা: ৭৭ কিমি/এইচ টপ স্পিড 

৫. সর্বোচ্চ শক্তি: ৬.৯ বিএইচপি @৭০০০ আরপিএম

৬. সর্বোচ্চ টর্ক: ৮.১ N-m @ ৫০০০ আরপিএম

৭. ব্রেক স্টাইল: সামনে: ড্রাম এবং পিছনে: ড্রাম

নতুন স্কুটার ২০২২ সালে উল্লেখ করার মতো বাইক এনেছে ইয়ামাহা। ইয়ামাহা ট্রাইসিটি ১২৫ (Yamaha Tricity 125) স্কুটারটি লঞ্চ করেছে আপগ্রেডেড ভার্সন হিসেবে। এই লেটেস্ট ভার্সনেও রয়েছে ১২৫সিসি  সিঙ্গেল-সিলিন্ডার লিক্যুইড-কুলড ফুয়েল-ইঞ্জেক্টেড ইঞ্জিন। এই স্কুটারটিতে রয়েছে ইউনিফায়েড ব্রেকিং সিস্টেম। সেফটি ও স্টেবিলিটির জন্য এই স্কুটারের ফ্রন্ট এবং রিয়ার ব্রেকিং সিস্টেম সমানুপাতিক ভাবে কাজ করে।

এখানে আমরা আপডেটেড স্কুটারের দাম ২০২২ সালের অগাস্ট পর্যন্ত উল্লেখ করেছি, সময়ের সাথে এবং এলাকা ভেদে দামের সামান্য কিছু কম বেশি হতে পারে।

সংক্ষিপ্ত চার্ট আকারে: স্কুটারের দাম ২০২২ আপডেট (আগস্ট)

Scooter Bike Name Engine Displacement Price Mileage
Suzuki Burgman Street 125 125cc ৳ 249,000 53.5 kmpl
Suzuki Access 125 125cc ৳ 169,950 64 kmpl
Suzuki Lets 110 110cc ৳ 136,950 65 KM/L
TVS Scooty Pep Plus 100cc ৳ 110,000 65 kmpl
TVS Wego 110 110cc ৳ 1,44,900 55 KM/L
TVS XL100 ES 100cc ৳  69,900 67 kmpl
TVS XL100 Comfort 100cc ৳  75,999 67 KM/L
TVS Rockz 125 125cc ৳ 152,900 60 KM/L
TVS Ntorq 125 125cc ৳ 179,900 65 Kmpl
Znen Aurora 125 125cc ৳  138,000 45 Kmpl
Znen Classic 50 50cc ৳  85,000 70Km/L
Znen Goldfish 50 50cc ৳  98,000 70km/L
Znen RX 150 125cc ৳  145,000 45 Kmpl
Znen T9 150 150cc ৳  215,000 40 KM/L
Znen Vista 150 150cc ৳  200,000 37 KM/L
Znen Jog 100 100cc ৳  120,000 40 Km/L
Znen T10 150cc ৳  235,000 40 KM/L
Znen Delivery 125 125cc ৳  135,000 65 Kmpl
Znen Fantasy 150cc ৳  160,000 45 Kmpl
Vespa LX 125 125cc ৳  174,000 60 Kmpl
Vespa Notte 125 125cc ৳  165,000 60 Kmpl
Vespa SXL 125 (VXL) 125cc ৳  201,000 45 kmpl
Vespa SXL 150 (VXL) 150cc ৳  228,000 45 kmpl
Vespa Elegante 150 155cc ৳  215,000 45 kmpl
Yamaha Ray ZR 110 110cc ৳  230,000 66 Kmpl
Beetle Bolt Mustang 125 125cc ৳114,900 35 kmpl
Beetle Bolt Mustang 150 150cc ৳145,000 50 Kmpl
Beetle Bolt Bobcat 150 150cc ৳185,000 50 Kmpl
Aprilia SR 150 Race 155cc ৳177,000 43.39kmpl
Runner Kite Plus 100 100cc ৳ 88,000 60 KM/L
Runner Skooty 110 110cc ৳108,000 80 kmpl
Keeway K Blade 125 125cc ৳119,000 50 Kmpl
Honda Dio 110 110cc ৳150,900 55 Kmpl
Honda ADV 150 150cc ৳ 475,000 45 Kmpl
Hero Pleasure 100 100cc ৳124,990 63 kmpl


Leave a comment

Your email address will not be published.