Suzuki Gixxer রিভিউ – সুজুকি জিক্সার দাম ও ফিচারসমূহ

03 Jul, 2023
Suzuki Gixxer রিভিউ – সুজুকি জিক্সার দাম ও ফিচারসমূহ

সুজুকি জিক্সার বাংলাদেশে ১৫০ থেকে ১৬০ সিসি সেগমেন্টের বাইকগুলোর মধ্যে অন্যতম একটি বাইক। তবে এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় ইঞ্জিন পাওয়ার এবং টর্ক কিছুটা কম হওয়া সত্ত্বেও বাইকটির পারফরম্যান্স বেশ ভালো। বাইকটির ইন্সট্যান্ট এক্সেলারেশন তরুণদের পছন্দের অন্যতম কারণ।

তাছাড়া মাস্কুলার এই বাইকটির লাইট ওয়েট এবং ভালো কর্নারিং অ্যাবিলিটি সিটির মধ্যে কমফোর্ট দেয়। এই সেগমেন্টে সুজুকি জিক্সার বাইকটির প্রাইস বাজারের অন্যান্য বাইক বিবেচনায় অনেক রিজনেবল। এই বাইকটির ইঞ্জিন, ব্রেক, সাসপেনশন ভালো মানের।

সুজুকি জিক্সার বাইকটি সিটি এবং হাইওয়ে উভয় রাইডিং এর জন্যই ভালো। বাইকটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার। বাইকটির ইঞ্জিন ১৫৪.৯ সিসির। এই বাইকটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার।

সুজুকি জিক্সার বাইকটিতে সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে সুইং আর্ম মনো সাসপেনশন দেওয়া হয়েছে। বাংলাদেশে সুজুকি জিক্সার দাম ১,৯২,৯৫০ টাকা।

তাছাড়াও দাম কম হওয়াতে বাইকটি সবার জন্যই ভালো একটি অপশন হতে পারে। সুজুকি জিক্সার রিভিউ এর পাশাপাশি অন্যান্য মডেলের বাইক রিভিউ কিংবা বাইক সম্পর্কিত এ্যাডভাইস এবং নিউজ জানতে ভিজিট করুন Bikesguide.

এখন সুজুকি জিক্সার রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই সুজুকি জিক্সার ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

Suzuki Gixxer রিভিউ : বিস্তারিত বিবরণ

বাংলাদেশে সুজুকি একটি জনপ্রিয় টুহুইলার ব্র্যান্ড। আর এই জনপ্রিয়তার মূল কারণ তাদের বাইকের কোয়ালিটি। জাপানিজ এই ব্র্যান্ডটির বাংলাদেশের ডিস্ট্রিবিউটর র‍্যাঙ্কন মোটরবাইকস লিমিটেড। এখন আমরা সুজুকি জিক্সার রিভিউ থেকে সুজুকি জিক্সার ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। আশা করি, সুজুকি জিক্সার ফিচার আপনার চাহিদা পূরণে সক্ষম হবে।

Suzuki Gixxer রিভিউ : বডি ডিজাইন

সুজুকি জিক্সার একটি মাস্কুলার বাইক। বাইকটির ডাইমেনশন বেশ ভালো। এটির দৈর্ঘ্য ২,০৫০ মিমি, ১৬০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং হুইলবেজ ১,৩৩০ মিমি। বাইকটির কার্ব ওয়েট ১৩৫ কেজি। বাইকটির হেডলাইট ও ইন্ডিকেটরগুলো হ্যালোজেন বাল্বের এবং টেইললাইট এলইডি বাল্বের। তাছাড়া বাইকটির ফুয়েল ট্যাংক সাইজ ১২ লিটার। সুজুকি জিক্সার বাইকটিতে সিঙ্গেল সিট ব্যবহার করা হয়েছে। তবে সিটে পিলিয়নের অংশ খুব একটা প্রশস্ত নয় যার কারণে লং রাইডিং এ কিছুটা সমস্যা ফিল হতে পারে। বাইকটিতে পেছনে একটি সুন্দর গ্র্যাবরেইল রয়েছে।

তাছাড়া বাইকটিতে আপরাইট পাইপ হ্যান্ডেল্বার ব্যবহার করা হয়েছে। এই বাইকটির বেশ ভালো ফিচার থাকাতে সুজুকি জিক্সার রিভিউ বেশ ভালো। তবে বাইকটির প্লাস্টিক কোয়ালিটি এবং সুইচ গিয়ারসগুলো আরো উন্নত হলে ভালো হতো।

Suzuki Gixxer রিভিউ : ইঞ্জিন

সুজুকি জিক্সার বাইকটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং ১৫৪.৯ সিসির ২ ভালভ বিশিষ্ট একটি ইঞ্জিন। এই বাইকটির ম্যাক্স পাওয়ার ১৪.৬ বিএইচপি @ ৮০০০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ১৪ নিউটন/মিটার @ ৬০০০ আরপিএম। ইঞ্জিন পারফরম্যান্স বিবেচনায় এই সেগমেন্টে বাইকটি অনেক ভালো কম্পিট করছে। এই বাইকটিতে ব্যবহার করা হয়েছে ৫- স্পিড গিয়ার বক্স।

এই বাইকটিতে কিক এবং ইলেক্ট্রিক উভয় স্টার্টিং মেথড রয়েছে। এছাড়াও বাইকটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির মাইলেজ ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ১২৫ কিমি/ঘণ্টা (প্রায়)। বাইকটির দ্রুত এক্সেলারেশন তরুণদের কাছে খুবই প্রিয়। বাইকটিতে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে। এটির কম্প্রেশন রেশিও ৯.৮ঃ১। তাছাড়া এই বাইকটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৬ মিমি এবং ৬২.৯ মিমি। এছাড়াও সার্বিক বিবেচনায়, বাইকটির পারফরম্যান্স, বিল্ড কোয়ালিটি অনুযায়ী সুজুকি জিক্সার দাম বেশ মানানসই।

এখন আমরা সুজুকি জিক্সার রিভিউ-এর পরবর্তী অংশে জানবো ব্রেক, টায়ার এবং সাসপেনশন সম্পর্কে।

Suzuki Gixxer রিভিউ : ব্রেক ও টায়ার

সুজুকি জিক্সার বাইকটির সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। বাইকটির ব্রেকিং অসাধারণ। বাইকটির সামনের চাকার সাইজ ১০০ / ৮০ – ১৭ এবং পেছনের চাকা ১৪০ / ৬০ – ১৭ সাইজের। এছাড়াও বাইকটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। সুজুকি জিক্সার দাম অনুযায়ী ব্রেক অনেক ভালো। পাশাপাশি টায়ার সাইজ বড় হওয়াতে কর্নারিং ভালোভাবে করা যায়। তাই বাইক ইউজারদের কাছে সুজুকি জিক্সার রিভিউ বেশ ভালো।

Suzuki Gixxer রিভিউ : সাসপেনশন

সুজুকি জিক্সার বাইকটিতে সামনে টেলিস্কোপিক এবং পেছনে সুইং আর্ম মনো সাসপেনশন দেওয়া হয়েছে। সামনের সাসপেনশন কিছুটা শক্ত। তাই খারাপ রাস্তাতে কিছুটা আনকমফোর্ট ফিল হতে পারে।প্রতিটি টু-হুইলার বাইকের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই বাইকটিও তার ব্যতিক্রম নয়। সুজুকি জিক্সার রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই বাইকটির কিছু সুবিধা-অসুবিধা।

Suzuki Gixxer রিভিউ : Suzuki Gixxer – কাদের জন্য ভালো?

এই বাইকটি তরুণ রাইডারদের জন্য একটি পারফেক্ট অপশন হতে পারে। তাছাড়া এই বাইকের মাইলেজ অ্যাভারেজ হলেও এটির পারফরম্যান্স সম্পর্কে আমরা Suzuki Gixxer রিভিউ থেকে জানতে পেরেছি। এজন্য স্বল্প বাজেটে যারা একটি স্টাইলিশ এবং দ্রুত এক্সেলারেশনের বাইক কিনতে চাচ্ছেন তাদের জন্যে এই বাইকটি বেশ ভালো অপশন।

Suzuki Gixxer Price in Bangladesh বাংলাদেশে Suzuki Gixxer এর দাম

বাংলাদেশে Suzuki Gixxer এর অফিসিয়াল দাম ৳184,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Suzuki Gixxer Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন
  • অসাধারণ রেডি পিক-আপ
  • কর্নারিং অ্যাবিলিটি অনেক ভালো
  • ভালো ব্রেকিং স্ট্যাবিলিটি

Suzuki Gixxer Cons অসুবিধা

  • সামনের সাসপেনশন কিছুটা হার্ড
  • ছোট পিলিয়ন সিট
  • সুইচ গিয়ারস আরও উন্নত হতে পারতো

Suzuki Gixxer রিভিউ : বিশেষজ্ঞ অভিমত

8.5

Out of 10

সুজুকি জিক্সার বাইকটি বাংলাদেশের বাজারে ১৫০ সিসি সেগমেন্টের অন্যতম সেরা একটি বাইক। সিটি এবং হাইওয়ে রাইডিং-এর জন্য বাইকটি খুবই ভালো। এছাড়াও বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স, এক্সেলারেশন এবং ব্রেকিং সিস্টেম বেশ ভালো যা আমরা সুজুকি জিক্সার রিভিউ থেকে বিস্তারিত জানতে পারছি। সর্বোপরি বলা যায়, সুজুকি জিক্সার দাম অনুযায়ী এই সেগমেন্টে ভালো একটি ডিল।

এক কথায় বাইকটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, সুজুকি জিক্সার ফিচার-সমৃদ্ধ একটি বাইক। তাই তরুণ নতুন রাইডার জন্য এই বাইকটি ভালো একটি ডিল। তাছাড়া সুজুকি জিক্সার দাম বাইক অনুযায়ী বেশ রিজনেবল।

Suzuki is a renowned international brand, particularly famous for its motorcycles in Bangladesh. Among their impressive lineup, the Suzuki Gixxer stands out as a highly anticipated bike.

The Suzuki Gixxer competes with popular models in this segment. We have had the opportunity to test all these bikes, including different variants, and finally, we got a chance to review the Suzuki Gixxer.

The Gixxer features a halogen headlight and a sleek LED tail light. Its fully digital speedometer displays a red background and includes indicators for gear changes, a clock, and a rev limiter.

The bike showcases a muscular design, with an upright handlebar, conventional gear shifter, and a well-placed rearview mirror. The twin-barrel exhaust not only looks good but also produces an appealing sound. The rear grab rail complements the bike’s aesthetics. While it may still attract many riders with its muscular look, it fails to stand out as its competitors have evolved.

However, despite the lack of significant updates over the years, the bike still appeals to many and manages to compete with some of the modern bikes in the market.

In terms of build quality, there is little to criticize as it meets the general standards. However, certain plastic features like switch gears and fuel tank mounting could be improved to match the competitiveness of this segment. The Gixxer is equipped with a 154.9cc air-cooled engine, a single-cylinder air-cooled 2-valve engine that produces 14.6 BHP @ 8000 RPM and 14 NM of torque @ 6,000 RPM. It falls in between its 160cc and 150cc counterparts in terms of power and torque delivery.

Considering the bike’s focus on quick acceleration, it sacrifices a bit on mileage. The 12-liter fuel tank is in line with the class standards, and there are no complaints in that regard. For young bikers, the Suzuki Gixxer is definitely worth it.

Suzuki Gixxer Price in Bangladesh Suzuki Gixxer Price in Bangladesh

The official price of Suzuki Gixxer in Bangladesh is ৳184,950. However, you should check the final price of the bike with the dealer.

Suzuki Gixxer Video Review


03 Jul, 2023 - আপনি যদি দ্রুত এক্সেলারেশন এবং টপস্পিড সমৃদ্ধ একটি বাইক কিনতে চান তাহলে Suzuki Gixxer রিভিউ-টি আপনার জন্য। সুজুকি জিক্সার রিভিউ-টি বাইকটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Suzuki Gixxer রিভিউ : Suzuki Gixxer - সম্পর্কে জিজ্ঞাসা

Suzuki Gixxer রিভিউ : Suzuki Gixxer - সম্পর্কে জিজ্ঞাসা

সুজুকি জিক্সার ফিচার-সমৃদ্ধ একটি স্টান্ডার্ড বাইক।

সুজুকি জিক্সার এর মাইলেজ কত?

সুজুকি জিক্সার বাইকটি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

সুজুকি জিক্সার এর টপ স্পিড কত?

সুজুকি জিক্সার এর টপ স্পিড ১২৫ কিমি/ঘণ্টার উপরে।

সুজুকি জিক্সার কী কী রঙে পাওয়া যাচ্ছে?

সুজুকি জিক্সার বাইকটি গ্রে, হলুদ, কালো এবং নীল কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

সুজুকি জিক্সার এর দাম কত?

বাংলাদেশে বর্তমানে সুজুকি জিক্সার দাম ১,৯২,৯৫০ টাকা।

Suzuki Gixxer Specifications

Model name Suzuki Gixxer
Type of bikeStandard
Type of engineAir-Cooled, 4-stroke, 1Cylinder
Engine power (cc) 154.9cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.6 Bhp @ 8000 RPM
Max torque14 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwing Arm, Mono Suspension
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size100/80-17
Rear tire size140/60-17
Tire typeTubeless
Overall length2050 mm
Overall height1030 mm
Overall weight135 Kg
Wheelbase1330 mm
Overall width785 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 Liters
Seat height780 mm
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRancon Motorbikes Limited
Features,
Buy Suzuki Motor Cyclesbikroy
Suzuki Gixxer GIXER NAKAT 2024 for Sale

Suzuki Gixxer GIXER NAKAT 2024

3,412 km
verified MEMBER
verified
Tk 222,999
13 hours ago
Suzuki Gixxer super fresh 2016 for Sale

Suzuki Gixxer super fresh 2016

28,000 km
MEMBER
Tk 124,000
1 month ago
Suzuki Gixxer . 2020 for Sale

Suzuki Gixxer . 2020

25,000 km
MEMBER
Tk 270,000
15 hours ago
Suzuki Gixxer 2020 for Sale

Suzuki Gixxer 2020

18,000 km
MEMBER
Tk 159,500
15 hours ago
Suzuki Gixxer monotone 150 2023 for Sale

Suzuki Gixxer monotone 150 2023

6,230 km
verified MEMBER
verified
Tk 170,000
16 hours ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
57 minutes ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy