Bajaj Pulsar 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

29 Feb, 2024
Bajaj Pulsar 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Bajaj Pulsar 150 বাইকটি বাংলাদেশে সর্বাধিক বিক্রিত একটি মোটরসাইকেল। এটি গর্জিয়াস ডিজাইন এবং স্মার্ট লুকিং একটি স্ট্যান্ডার্ড টাইপ বাইক। একটা প্রজন্মের কাছে পালসার নামটাই ইমোশন, স্মৃতি, এবং অনেক কিছু। এটি সম্পূর্ণ ভারত উপমহাদেশেই এটি খুব পরিচিত এবং জনপ্রিয় একটি বাইক। বাইকটির নতুন সংস্করণে DTSi ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়, গ্যাস ইমিশন কমায়, এবং স্মুথ ইঞ্জিন পারফরম্যান্স নিশ্চিত করে। এই ব্লগে Bajaj Pulsar 150 রিভিউ নিয়ে আলোচনা করা হয়েছে।

বাজাজ পালসার ১৫০, ভারতীয় অটোমোবাইল জায়ান্ট BAJAJ-এর একটি জনপ্রিয় বাইক মডেল। এটি পালসার সিরিজের অন্যতম জনপ্রিয় এবং সর্বাধিক বিক্রিত বাইক। দুর্দান্ত পারফরম্যান্স এবং স্মার্ট ডিজাইন দিয়ে এটি মোটরসাইকেল বাজারে এবং বাইকার কমিউনিটিতে একটি নিজস্ব রাজত্ব তৈরি করেছে। সর্বশেষ সংস্করণে, বাজাজ এটির জ্বালানি সাশ্রয়ী সিস্টেম আপগ্রেড করেছে। এখানে আপনি বাজাজ পালসার ১৫০ রিভিউ, স্পেকস, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Bajaj Pulsar 150 রিভিউ

বাজাজ ব্র্যান্ডের বাইকগুলো রিজনেবল দাম, স্ট্যান্ডার্ড ইঞ্জিন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের দিয়ে গ্রাহকদের আস্থা অর্জন করেছে। বাজাজ পালসার ১৫০ বাংলাদেশের সেরা স্ট্যান্ডার্ড বাইকগুলোর মধ্যে একটি, যা তরুণ, যুবক, এমনকি বয়স্ক রাইডারদের সাথেও সামঞ্জস্যপূর্ণ। বাইকটিতে ১৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি টুইন স্পার্ক বিএস৪ কমপ্লায়েন্ট ডিটিএস-আই (DTS-i) ধরণের। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। স্পিডি বাইক হওয়ায় আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। বাজাজ পালসার ১৫০ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড খুবই ভালো।

বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স স্মুথ। স্ট্যান্ডার্ড সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম থাকায় আপনি আত্মবিশ্বাসের সাথে রাইড করতে পারবেন। এটির ফুয়েল ট্যাংক বেশ বড়, বডি স্ট্রাকচার অনুযায়ী ওজনও পারফেক্ট। সিটি-হাইওয়ে উভয় রোডে আপনি ভালো রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। হুইল এবং টায়ার উন্নত মানের হওয়ায় এটি কন্ট্রোল করা বেশ কম্ফোর্টেবল। এছাড়াও বাইকটির ইমার্জেন্সি ব্রেকিং এবং স্মুথ স্টপিং পারফরম্যান্স বেশ ভালো। এটির ইন্সট্রুমেন্ট প্যানেল সম্পূর্ণ ডিজিটাল। এটি কিক এবং ইলেকট্রিক দুইভাবেই স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটি আধুনিক ফিচার সমৃদ্ধ স্ট্যান্ডার্ড বাইক। বাইকটির গ্লসি গ্রাফিক ডিজাইন, আইকনিক হুইল স্ট্রাইপ এবং পিলিয়ন গ্র্যাব-রেল এটিকে একটি ক্লাসি লুক এনে দিয়েছে। বাইকটির স্পেশাল কিছু ফিচাররের মধ্যে রয়েছে ডিটিএস-আই টুইন স্পার্ক ইগনিশন সিস্টেম সহ একটি চওড়া এক্সজস্ট মাফলার, অটোম্যাটিক হেডলাইট অন (AHO) সিস্টেম, এবং রাতে রাইডিং-এ সাহায্য করার জন্য ব্যাকলিট সুইচগিয়ার। বাইকটির বিএস৪ ইঞ্জিনের গান-মেটাল কালার, এবং সকল লাইটিং সিস্টেম দেখতে মনোমুগ্ধকর। বাইকটির আইকনিক হুইল ডিজাইন, হেডলাইট ডিজাইন, এবং থ্রি-পার্টস হ্যান্ডেলবার এটিকে দূর থেকে চিনতে সাহায্য করে। এটি বাংলাদেশে বেশ কয়েকটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে, অ্যাটমিক ব্লু, লেজার ব্ল্যাক এবং ডাইনো রেড। ওভারঅল বাজাজ পালসার ১৫০ টুইন ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন এবং ট্রান্সমিশন

বাইকটিতে ১৪৯.৫ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ, এবং ৪-স্ট্রোক ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি টুইন স্পার্ক বিএস৪কমপ্লায়েন্ট ডিটিএস-আই ফুয়েল ইনজেকশন টাইপ। যা বাইকের ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়, এবং ইমিশন কমায় তাই পরিবেশের ক্ষতি কম হয়। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১৩.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ১৩.৪ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাজাজ পালসার ১৫০ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার খুবই ভালো।

ইঞ্জিনের ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে একটি ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই মেথড কার্বুরেটর, আধুনিক সংস্করণটিতে ফুয়েল ইনজেকশন মেথড ইনস্টল করা হয়েছে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৫৫ মিমি, ৭৫৫ মিমি, এবং ১০৬০ মিমি। এছাড়াও, এটিতে ১৩২০ মিমি এর হুইলবেস রয়েছে, যা বাইকটি খুব ভালোভাবে ব্যালেন্স রাখতে সহায়তা করে। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি, যা বাংলাদেশের রাস্তার যেকোনো স্পিড-ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৮৫মিমি। প্রিমিয়াম কোয়ালিটির সিঙ্গেল সিটিং পজিশন কম্ফোর্টেবল রাইডিং নিশ্চিত করে। এটি রাইডার এবং পিলিয়নের জন্য বেশ আরামদায়ক, এটিতে দুই পিলিয়ন সহজেই বসতে পারবেন। বাইকটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা ১৫ লিটার, যা দীর্ঘ ভ্রমণের জন্য যথেষ্ট ভালো। এটি বেশ ভারি বাইক, টোটাল ওজন ১৪৪ কেজি, যা এটিকে উচ্চ গতিতে স্ট্যাবল রাখে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে সাধারণ ব্রেকিং সেটআপ ব্যবহার করা হয়েছে। সামনের চাকার সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনের চাকার ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের চাকার ব্রেকের ডায়ামিটার ২৪০ মিমি এবং পিছনের চাকার ব্রেকের ডায়ামিটার ১৩০ মিমি। এই ব্রেকিং সিস্টেম সিটি রোডে দুর্দান্ত হলেও হাইওয়ে রোডে এবং টপ স্পিডে সতর্ক থাকতে হবে।

বাইকটির সামনের দিকে এন্টি-ফ্রিকশন বুশ টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনের দিকে ৫-ওয়ে অ্যাডজাস্টেবল নাইট্রোক্স শক অ্যাবজর্বার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুবই কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে খুবই সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ ৬-স্পোক হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৮০/১০০ – ১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১০০/৯০ – ১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের সাইজ ১৭ ইঞ্চি। এই হুইল এবং টায়ার ইমার্জেন্সি ব্রেকিং-এ বেশ ভালো কার্যকর এবং আকস্মিক ডিফ্লেশন এড়াতে সাহায্য করে। রিভিউ অনুযায়ী বাইকারার এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকটির টুইন স্পার্ক ডিটিএস-আই ইগনিশন টেকনোলজি এটির ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায় এবং ইঞ্জিনের স্থায়িত্ব বাড়ায়। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার এভারেজ টপ-স্পিড পেতে পারেন। হাইওয়েতে মাইলেজ এবং স্পিড আরো বেশি হতে পারে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সম্পূর্ণ ডিজিটাল। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, এবং আরপিএম মিটার রয়েছে। এছাড়াও প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে দেখতে পাবেন। বাইকটিতে ১২ ভোল্টের পাওয়ারফুল এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেকট্রিক্যাল সিস্টেম মেইনটেইন করতে পারে। বাইকটিতে সম্পূর্ণ ডিসি ইলেকট্রিক সিস্টেম ইনস্টল করা হয়েছে। এটির হেডলাইট ৩৫ ওয়াট ২-পাইলট হ্যালোজেন টাইপ, টেইল লাইট এলইডি টাইপ এবং ইনডিকেটরগুলো হ্যালোজেন টাইপ। Bajaj Pulsar150 রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইনস্ট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

Bajaj Pulsar 150 Price in Bangladesh বাংলাদেশে Bajaj Pulsar 150 এর দাম

বাংলাদেশে Bajaj Pulsar 150 এর অফিসিয়াল দাম ৳188,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Pulsar 150 2023 এর দাম BDT 165,186.

Bajaj Pulsar 150 Pros সুবিধা

  • স্মার্ট ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • টুইন স্পার্ক ডিটিএস-আই (DTS-i) ইগনিশন ইঞ্জিন
  • স্মুথ সাসপেনশন সিস্টেম
  • দুর্দান্ত স্পিড এবং মাইলেজ
  • সম্পূর্ণ ডিসি ইলেকট্রিক সিস্টেম
  • অটোম্যাটিক হেডলাইট অন (AHO)
  • ইঞ্জিন কিল সুইচ আছে

Bajaj Pulsar 150 Cons অসুবিধা

  • ১৫০ সিসি সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় সরু টায়ার
  • এবিএস বা সিবিএস ধরণের স্পেশাল ব্রেকিং সিস্টেম নেই
  • কিছুটা ভারী বাইক

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বাজাজ পালসার ১৫০ বাইকটি বিশ্বব্যাপী খুবই জনপ্রিয়। বাইকটির স্মার্ট লুক, মাস্কুলার বডি স্ট্রাকচার এবং লং-লাস্টিং পারফরম্যান্স এটিকে গ্রাহক জনপ্রিয়তার শীর্ষে রেখেছে। এছাড়াও এটির ফুয়েল ইফিসিয়েন্ট ইঞ্জিন এবং স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স আপনাকে মুগ্ধ করবে। যাঁরা সিটি কিংবা হাইওয়ে যেকোনো রোডে রেগুলার ব্যবহারের জন্য জ্বালানি সাশ্রয়ী সাথে স্পিডি বাইক চান তাহলে এই বাইকটি তাদের জন্য পারফেক্ট অপশন।

Bajaj Pulsar 150 bike is the best-selling motorcycle in Bangladesh. It is a standard type bike with a gorgeous design and smart looking. It is a very well-known and popular bike in the entire Indian subcontinent. The new version of this bike uses the DTSi engine, which improves fuel efficiency, reduces gas emissions, and ensures smooth engine performance. In the latest version, Bajaj has upgraded its fuel-efficient system. It is one of the most popular and best-selling bikes in the Pulsar series.

Bajaj brand bikes have earned the trust of customers with reasonable prices, standard engines, and long-lasting performance. Bajaj Pulsar 150 is one of the best standard bikes in Bangladesh, which is compatible with young, youth, and even older riders. This bike uses a powerful engine of 150 cc. This engine is of twin spark BS4 compliant DTS-i (DTS-i) type. You can get an average of around 45 km/liter and a top speed of around 120 km/hr from this bike. Being a speedy bike, you will get a thrilling riding experience.

With the standard suspension and braking system, you can ride with confidence. Its fuel tank is quite big, weight is also perfect according to the body structure. You will get good riding experience on both city-highway roads. It is very comfortable to control as the wheels and tires are of good quality. Also, the emergency braking and smooth stopping performance of the bike is quite good. Its instrument panel is fully digital. It can be started both by kick and electric.

This bike is a standard bike with modern features. This bike’s glossy graphic design, iconic wheel stripes, and pillion-grab rails give it a classy look. Some of the bike’s special features include a wide exhaust muffler with a DTS-I twin spark ignition system, Automatic Headlight On (AHO) system, and backlit switchgear to aid night riding. This bike’s iconic wheel design, headlight design, and three-part handlebar make it recognizable from afar. It is available in Bangladesh in several color combinations, Atomic Blue, Laser Black, and Dyno Red. This bike is the perfect option for those who want fuel efficient and speedy bike for regular use on city or highway roads.

Bajaj Pulsar 150 Price in Bangladesh Bajaj Pulsar 150 Price in Bangladesh

The official price of Bajaj Pulsar 150 in Bangladesh is ৳188,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Pulsar 150 2023 is BDT 165,186.

Bajaj Pulsar 150 Video Review


29 Feb, 2024 - বাজাজ পালসার ১৫০ দেশের সেরা স্ট্যান্ডার্ড বাইকগুলোর মধ্যে একটি, যা তরুণ, যুবক, এমনকি বয়স্ক রাইডারদের সাথেও মানানসই। এই ব্লগে বাইকটি সম্পর্কে আলোচনা করা হয়েছে।

Bajaj Pulsar 150 সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Bajaj Pulsar 150 কি ধরণের বাইক?

এটি একটি স্মার্ট ডিজাইনের স্ট্যান্ডার্ড বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ, এবং ৪-স্ট্রোক ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড।

বাইকটির ব্রেকিং সিস্টেম কেমন?

সাধারণ ব্রেকিং সিস্টেম, সামনে ডিস্ক ব্রেক, পিছনে ড্রাম ব্রেক।

বাইকটির গিয়ার এবং ট্রান্সমিশন কি ধরণের?

ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল সাথে ৫-স্পিড গিয়ারবক্স।

Bajaj Pulsar 150 Specifications

Model name Bajaj Pulsar 150
Type of bikeStandard
Type of engine4-Stroke, 2-Valve, Twin Spark BSVI Compliant DTS-i
Engine power (cc) 149.5cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.8 Bhp @ 8000 RPM
Max torque13.4 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic With Doub
Rear suspension5 Way Adjustable Nitrox Shock Absorber
Front brake typeSingle Disc
Front brake diameter240 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size80/100 - 17
Rear tire size100 / 90–17
Tire typeTubeless
Overall length2055 mm
Overall height1060 mm
Overall weight144 kg
Wheelbase1320 mm
Overall width755 mm
Ground clearance165 mm
Fuel tank capacity15 Liters
Seat heightNo Info
Head light35W Bulb W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerUttara Motors Limited
Features,
Buy Bajaj Pulsarbikroy
Bajaj Pulsar 150 DTS-i 2021 for Sale

Bajaj Pulsar 150 DTS-i 2021

14,460 km
MEMBER
Tk 170,000
2 hours ago
Bajaj Pulsar 150 2019 for Sale

Bajaj Pulsar 150 2019

41,592 km
MEMBER
Tk 110,000
10 hours ago
Bajaj Pulsar 150 . 2018 for Sale

Bajaj Pulsar 150 . 2018

20,000 km
verified MEMBER
Tk 118,000
1 week ago
Bajaj Pulsar 150 2025 কাগজ আপডেট 2019 for Sale

Bajaj Pulsar 150 2025 কাগজ আপডেট 2019

16,500 km
verified MEMBER
Tk 133,000
14 hours ago
Bajaj Pulsar 150 2009 for Sale

Bajaj Pulsar 150 2009

50,000 km
verified MEMBER
Tk 56,000
16 hours ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS 2015 2016 for Sale

Yamaha FZS 2015 2016

66,480 km
MEMBER
Tk 78,000
3 minutes ago
Suzuki Gixxer SF Fi ABS . 2023 for Sale

Suzuki Gixxer SF Fi ABS . 2023

6,000 km
MEMBER
Tk 325,000
4 minutes ago
TVS Metro kik 2014 for Sale

TVS Metro kik 2014

38,000 km
verified MEMBER
verified
Tk 36,000
5 minutes ago
Dayang AD-80s 2016 for Sale

Dayang AD-80s 2016

20,000 km
MEMBER
Tk 38,000
5 minutes ago
Suzuki Gixxer 2023-24 2024 for Sale

Suzuki Gixxer 2023-24 2024

650 km
MEMBER
Tk 238,000
6 minutes ago
+ Post an ad on Bikroy