Honda CB Hornet 160R ABS রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Mar, 2024
Honda CB Hornet 160R ABS রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda CB Hornet 160R ABS বাইকটি হোন্ডা ব্র্যান্ডের একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। এই হর্নেট সংস্করণটিতে দেশের অন্যতম সেরা এবং নিরাপদ ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। বাইকটির ক্লাসি স্পোর্টি স্টাইল এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স তরুণ প্রজন্মকে প্রবল ভাবে আকর্ষণ করেছে। এই ব্লগে হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

হোন্ডা বিশ্বের অন্যতম নির্ভরযোগ্য বাইক উৎপাদনকারী ব্র্যান্ড হিসাবে সুপরিচিত। এই ব্র্যান্ডের বাইকগুলোর রিজনেবল দাম এবং লং-লাস্টিং পারফরম্যান্সের কারণে বিপুল গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশে ১৫৫ সিসির বেশি ডিসপ্লেসমেন্ট বাইক আমদানি করা নিষিদ্ধ ছিল, তবে সম্প্রতি, বিআরটিএ ১৬৫ সিসি পর্যন্ত সীমা বাড়িয়েছে। এরপর থেকেই বিভিন্ন মোটরসাইকেল কোম্পানি বেশি সিসির বাইক আমদানি করছে। Honda CB Hornet 160R ABS রিভিউ অনুযায়ী বর্তমানে এটি দেশের অন্যতম সেরা স্ট্যান্ডার্ড টাইপ বাইক। পাওয়ারফুল ইঞ্জিন এবং অত্যাধুনিক ফিচার কম্বিনেশন আপনি এই বাইকটি থেকে পাবেন।

Honda CB Hornet 160R ABS রিভিউ 

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস একটি শক্তিশালী স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। বাইকটিতে ১৬০ সিসির পাওয়ারফুল হোন্ডা ইকো টেকনোলজি (HET) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস রিভিউ অনুযায়ী এটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ, এবং প্রায় ১২০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড কম্বিনেশন দুর্দান্ত।

বাইকটির ফুয়েল ট্যাংক এবং সিটিং পজিশনসহ ওভারঅল বডি স্ট্রাকচার খুবই মজবুত। Honda CB Hornet 160R ABS রিভিউ অনুযায়ী এটির ফুয়েল ক্যাপাসিটি এবং ফুয়েল ইকোনমি রেট বেশ ভালো। বাইকটির অন্যতম সেরা ফিচার হলো এটির এন্টি-লক ব্রেকিং সিস্টেম সহ ডিস্ক ব্রেক। ইঞ্জিন স্ট্যার্ট করার জন্য এই বাইকে কিক এবং ইলেক্ট্রিক দুই সিস্টেমই ইনস্টল করা হয়েছে। বাইকটির লাইটিং এবং ইলেকট্রিক্যাল সিস্টেম বেশ আধুনিক এবং কার্যকর। এখানে হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস ফিচার নিয়েও বিস্তারিত আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

বাইকটির অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছ এটির গর্জিয়াস স্ট্রিট-ফাইটার ডিজাইন। এটির মাস্কুলার লুকিং ফুয়েল ট্যাংক এবং ট্যাংকের এক্সটেনশন কিটগুলো যে কাউকে আকৃষ্ট করবে। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস রিভিউ অনুযায়ী বাইকটির ট্র্যাপিজয়েডাল হেডল্যাম্প ইউনিটের সাথে দুটি পাইলট ল্যাম্প এটির ব্রাইটনেস আরো বাড়িয়ে দিয়েছে। বাইকটির মাল্টি-স্পোক অ্যালয় হুইল, স্টাবি এক্সজস্ট মাফলার এবং কনসোল প্যানেল ডিজাইন খুব সুন্দর। এছাড়াও এটির পাইপ হ্যান্ডেলবার, লুকিং গ্লাস, সিঙ্গেল সিট, এবং প্যাসেঞ্জার গ্র্যাব-রেল ডিজাইনটি দেখতে অসাধারণ। স্মার্ট লুক, এলিগেন্ট ডিজাইন, মজবুত বডি স্ট্রাকচার, সব কিছু মিলে বাইকটি খুবই আকর্ষণীয়। ওভাল হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস ফিচার আপনাকে মুগ্ধ করবে।

Honda CB ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৬২.৭১ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, স্পার্ক ইগনিশন (SI) টাইপ এবং এয়ার কুল্ড ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে ১৪.৯ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৫০০ আরপিএমে ১৪.৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। পাওয়ার এবং টর্কের ভাল সমন্বয়ের কারণে, এটির অ্যাক্সিলারেশন খুবই ভালো। এটিতে ইঞ্জিন কিল সুইচ ব্যবহার করা হয়নি। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার খুবই উন্নত।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, সাথে ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে (গিয়ার প্যাটার্ন ১-এন-২-৩-৪-৫)। এটির কম্প্রেশন রেশিও ১০:০১। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩০ মিমি এবং ৬৩.০৯ মিমি। এখানে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে এবং এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

Honda CB Hornet 160R ABS রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির দৈর্ঘ্য ২০৪১ মিমি, প্রস্থ ৭৮৩ মিমি এবং উচ্চতা ১০৯১ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৪ মিমি, যা বাংলাদেশের রাস্তার স্পিড ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট। এই বাইকের ফুয়েল ক্যাপাসিটি ১২ লিটার, তাই লং-জার্নিতে নিশ্চিন্ত থাকতে পারেন। এটির হুইলবেস ১৩৪৬ মিমি এবং টোটাল ওজন ১৪১ কেজি। বাইকটি ১৬০ সিসি সেগমেন্টের সবচেয়ে ভারি বাইকগুলোর মধ্যে একটি, যা এটিকে টপ স্পিডে স্ট্যাবল রাখতে সহায়তা করে। এটিতে ডায়মন্ড-টাইপ চেসিস ব্যবহার করা হয়েছে। হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে বাইকাররা খুবই সন্তুষ্ট। বেশিরভাগ স্ট্যান্ডার্ড টাইপ বাইকের মতো এটিতেও রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং মনো-শক রিয়ার সাসপেনশন। এই সাসপেনশন রাস্তার ছোট-খাটো গর্ত এবং স্পিড ব্রেকারের ধাক্কা অ্যাবজর্ব করতে পারে। বাইকটির ব্রেকিং সিস্টেমে সিঙ্গেল চ্যানেল এবিএস ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের ব্রেকের ডায়ামিটার ২৭৬ মিমি এবং পিছনের ব্রেকের ডায়ামিটার ২২০ মিমি। এই ব্রেকিং সিস্টেম আপনাকে যথেষ্ট নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম সাপেক্ষে এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম খুবই উন্নত মানের।

হুইল এবং টায়ার

Honda CB Hornet 160R ABS রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১০০/৮০-১৭ সেকশন এবং পিছনের চাকায় ১৪০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭ ইঞ্চি। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস রিভিউ অনুযায়ী এই টায়ার ভেজা রাস্তায় এবং হাই-স্পিডে স্কিড করে না, এবং বড় হুইলবেসের কারণে কম্ফোর্টেবল ভাবে কর্ণারিং করা যায়। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান খুবই উন্নত।

স্পিড এবং মাইলেজ

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস রিভিউ অনুযায়ী মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশনের কারণে বাইকটি ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ১২০ কিমি/আওয়ার। Honda CB Hornet 160R ABS রিভিউ অনুযায়ী আপনি হাইওয়েতে আরো বেশি স্পিড এবং মাইলেজ পেতে পারেন। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম সাপেক্ষে এই স্পিড এবং মাইলেজ প্রত্যাশিত।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

Honda CB Hornet 160R ABS রিভিউ অনুযায়ী বাইকটিতে সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল এবং উন্নত মানের ইলেক্ট্রিক্যাল ফিচার ইনস্টল করা হয়েছে। ইনস্ট্রুমেন্ট প্যানেলে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার, এবং ট্যাকোমিটার রয়েছে। এছাড়াও এখানে আপনি ডিজিটাল ঘড়ি, ফুয়েল গেজ, এবং গিয়ার ইন্ডিকেটর দেখতে পাবেন।

ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করার জন্য বাইকটিতে ১২-ভোল্ট ৪ অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি রাখা হয়েছে। হেডল্যাম্প এবং টেল ল্যাম্প এলইডি টাইপ, তবে ইন্ডিকেটরগুলো হ্যালোজেন ধরণের। ওভারঅল হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার স্ট্যান্ডার্ড সন্তোষজনক।

Honda CB Hornet 160R ABS Price in Bangladesh বাংলাদেশে Honda CB Hornet 160R ABS এর দাম

বাংলাদেশে Honda CB Hornet 160R ABS এর অফিসিয়াল দাম ৳255,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Hornet 2023 এর দাম BDT 179,308.

Honda CB Hornet 160R ABS Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন এবং মজবুত স্ট্রাকচার
  • দুর্দান্ত কন্ট্রোলিং এবং অ্যাক্সিলারেশন
  • সিঙ্গেল চ্যানেল এবিএস
  • স্পিড এবং মাইলেজের দুর্দান্ত কম্বিনেশন
  • হোন্ডা ইকো টেকনোলজি (HET) ইঞ্জিন

Honda CB Hornet 160R ABS Cons অসুবিধা

  • ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়নি
  • ইঞ্জিন কিল সুইচ নেই
  • দাম কিছুটা বেশি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বাইকটির গর্জিয়াস স্পোর্টি স্টাইল এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্স ইয়াং জেনারেশনের মধ্যে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছে। বাইকটি স্মার্ট লুকিং, শক্তিশালী ইঞ্জিন, ফুয়েল ইকোনোমি এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিতে পারে। হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম বিবেচনায় যারা স্টাইলিশ ডিজাইনের, উন্নত ব্রেকিং সিস্টেম সহ শক্তিশালী ইঞ্জিনের বাইক চাচ্ছেন, এটি তাদের জন্য খুব ভালো একটি অপশন। তবে, শিক্ষানবিশ বা নতুন রাইডারদের জন্য এই বাইকটি চালানো নিরুৎসাহিত করা হয়েছে।

The Honda CB Hornet 160R ABS bike is a powerful standard category motorcycle of the Honda brand. This Hornet version is equipped with one of the best and safest braking systems in the country. This bike’s classy sporty style and thrilling riding experience have attracted the young generation strongly. Powerful engine and sophisticated feature combination you will get from the bike.

This bike is powered by a 160 cc powerful Honda Eco Technology (HET) engine. From this, you can get an average mileage of around 40 km/liter and an average top speed of around 120 km/hr. The overall body structure of this bike including the fuel tank and the seating position is very strong. Its fuel capacity and fuel economy rate is quite good. One of the best features of this bike is its disc brake with anti-lock braking system. Both kick and electric systems are installed in this bike to start the engine. The lighting and electrical system of this bike is very modern and efficient.

One of the most attractive aspects of this bike is its gorgeous street-fighter design. Its muscular-looking fuel tank and tank extension kits will impress anyone. This bike’s trapezoidal headlamp unit, along with two pilot lamps, adds to its brightness. This bike’s multi-spoke alloy wheels, stubby exhaust muffler, and console panel design are very nice. Also, its piped handlebar, looking glass, single-seat, and passenger grab-rail design look amazing. Smart look, elegant design, and strong body structure, all together this bike is very attractive.

This bike’s gorgeous sporty style and thrilling riding experience have made it a huge hit among the young generation. This is a great option for those who want a bike with a stylish design, and a powerful engine with an advanced braking system. However, this bike is discouraged for beginners or novice riders.

Honda CB Hornet 160R ABS Price in Bangladesh Honda CB Hornet 160R ABS Price in Bangladesh

The official price of Honda CB Hornet 160R ABS in Bangladesh is ৳255,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Hornet 2023 is BDT 179,308.

Honda CB Hornet 160R ABS Video Review


25 Mar, 2024 - Honda CB Hornet 160R ABS একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। স্মার্ট লুকিং, শক্তিশালী ইঞ্জিন, উন্নত ব্রেকিং সিস্টেম এবং লং-লাস্টিং পারফরম্যান্সের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক।

Honda CB Hornet 160R ABS সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Honda CB Hornet 160R ABS কি ধরণের বাইক?

এটি একটি স্টাইলিশ স্ট্যান্ডার্ড টাইপ বাইক।

বাইকটির এভারেজ মাইলেজ কত?

এটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার।

বাইকটির এভারেজ টপ স্পিড কত?

এটির টপ স্পিড প্রায় ১২০ কিমি/আওয়ার।

বর্তমানে হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম কত ?

বর্তমানে হোন্ডা সিবি হর্নেট ১৬০আর এবিএস দাম ২,৫৫,০০০/= টাকা।

এটির ব্রেকিং সিস্টেম কেমন?

এটির ব্রেকিং সিস্টেম সিঙ্গেল চ্যানেল এবিএস।

Honda CB Hornet 160R ABS Specifications

Model name Honda CB Hornet 160R ABS
Type of bikeStandard
Type of engineAir cooled, 4 stroke, SI engine
Engine power (cc) 162.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.9 Bhp @ 8500 RPM
Max torque14.5 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameter276 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Channel ABS
Front tire size100/80-17
Rear tire size140/70-17
Tire typeTubeless
Overall length2041 mm
Overall height1091 mm
Overall weight141 kg
Wheelbase1346 mm
Overall width783 mm
Ground clearance164 mm
Fuel tank capacity12L
Seat heightNo Info
Head lightLED
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerBangladesh Honda Private Limited
Features, ,
Buy Honda CB Hornetbikroy
Honda Hornet . 2001 for Sale

Honda Hornet . 2001

800,000 km
MEMBER
Tk 33,500
49 minutes ago
Honda Hornet ABS 2021 for Sale

Honda Hornet ABS 2021

25,000 km
verified MEMBER
verified
Tk 168,000
2 hours ago
Honda Hornet CBS DD 2019 for Sale

Honda Hornet CBS DD 2019

13,570 km
verified MEMBER
verified
Tk 145,000
2 hours ago
Honda Hornet 2019 for Sale

Honda Hornet 2019

17,500 km
MEMBER
Tk 130,000
3 hours ago
Honda Hornet 160r(CBS 2020 for Sale

Honda Hornet 160r(CBS 2020

22,900 km
MEMBER
Tk 156,000
1 day ago
Buy Other Bikesbikroy
Honda CDI 80 cc 2004 for Sale

Honda CDI 80 cc 2004

10 km
MEMBER
Tk 1
43 seconds ago
Honda CG125 হোন্ডা সাইন 2019 for Sale

Honda CG125 হোন্ডা সাইন 2019

7,488 km
MEMBER
Tk 110,000
11 minutes ago
Bajaj Platina ২০১৫ মডেল 2014 for Sale

Bajaj Platina ২০১৫ মডেল 2014

30,000 km
MEMBER
Tk 53,000
12 minutes ago
Runner Cheeta . 2018 for Sale

Runner Cheeta . 2018

55 km
MEMBER
Tk 35,000
25 minutes ago
Yamaha Fazer . 2013 for Sale

Yamaha Fazer . 2013

20,000 km
MEMBER
Tk 38,000
28 minutes ago
+ Post an ad on Bikroy