Speeder Big Monster 165 FI রিভিউ – স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম ও ফিচারসমূহ

25 Jun, 2023
Speeder Big Monster 165 FI রিভিউ – স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম ও ফিচারসমূহ

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটি স্পোর্টি একটি বাইক। এই বাইকটির পারফরম্যান্স খুবই ভালো এবং বাইকটিতে ইঞ্জিন, সাসপেনশন, টায়ার সাইজ, টায়ার গ্রিপ, ব্রেক বেশ ভালো মানের দেওয়া হয়েছে। স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ-এর পরবর্তী সেকশন থেকে আমরা বাইকটি সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটির ইঞ্জিন অনেক পাওয়ারফুল। বাইকটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার। বাইকটির ইঞ্জিন ১৬৩ সিসির। এই বাইকটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। মূলত Speeder Big Monster 165 FI রিভিউ ভালো হওয়ার অন্যতম কারণ এই বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটিতে সামনে টেলিস্কোপিক আপ-সাইড ডাউন সাসপেনশন এবং পেছনে মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। এই ফিচারগুলোর কারণে স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ বেশ ভালো। বাংলাদেশে স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম ১,৭৯,৫০০ টাকা।

সর্বোপরি বলা যায়, বাইকটি তরুণদের জন্য বেশ ভালো একটি অপশন হতে পারে। এই Speeder Big Monster 165 FI রিভিউ-টি আপনাকে বাইকটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে বিশেষভাবে সাহায্য করবে।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ এবং অন্যান্য মডেলের বাইক রিভিউ কিংবা বাইক সম্পর্কিত এ্যাডভাইস এবং নিউজ জানতে ভিজিট করুন Bikesguide.

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

Speeder Big Monster 165 FI রিভিউ : বিস্তারিত বিবরণ

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বেশ জনপ্রিয় একটি স্পোর্টস বাইক এবং Speeder Big Monster 165 FI রিভিউ বেশ ভালো। তাছাড়া এটির ডিজাইন বেশ স্পোর্টি হওয়াতে তরুণদের কাছে বেশ পছন্দের একটি বাইক।

এখন আমরা স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ থেকে স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো বাইকটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে। আশা করি, স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই ফিচার আপনার চাহিদা পূরণে সক্ষম হবে।

Speeder Big Monster 165 FI রিভিউ – বডি ডিজাইন

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটির লুক বেশ মাস্কুলার। বাইকটির এরোডাইনামিক লুক বাইকটিকে অনেক স্পোর্টি করে তুলেছে। এছাড়াও বাইকটির হাইট ১,১২০ মিমি ও ১৮০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স। বাইকটির কার্ব ওয়েট ১৩৫ কেজি।

বাইকটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো এলইডি বাল্বের। এই বাইকটিতে স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার ডিজিটাল দেওয়া হয়েছে।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটিতে একটি সুন্দর থ্রি পার্ট হ্যান্ডেলবার দেওয়া হয়েছে। এই বাইকটিতে স্প্লিট সিট দেওয়া হয়েছে। এই বাইকটির বেশ ভালো ফিচার থাকাতে স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ বেশ ভালো।

Speeder Big Monster 165 FI রিভিউ – ইঞ্জিন

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, লিকুইড-কুল্ড এবং ১৬৩ সিসির একটি ইঞ্জিন। এই বাইকটির ম্যাক্স পাওয়ার ১৫.৩ বিএইচপি @ ৮,০০০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ১৪.৬ নিউটন/মিটার @ ৬,০০০ আরপিএম। ইঞ্জিনটি বেশ পাওয়ারফুল এবং পারফরম্যান্স বেশ ভালো। বাইকটিতে ৬-স্পিড গিয়ার বক্স ব্যবহার করা হয়েছে।

এছাড়াও বাইকটিতে উন্নতমানের ইএফআই ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই বাইকটিতে দেওয়া হয়েছে ইলেক্ট্রিক স্টার্টিং মেথড রয়েছে। এই বাইকটির মাইলেজ এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় অনেক ভালো। এছাড়াও বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২ লিটার। সার্বিক বিবেচনায়, বাইকটির পারফরম্যান্স অনুযায়ী স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম ঠিক আছে।

এখন আমরা স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ-এর পরবর্তী অংশে জানবো ব্রেক, টায়ার এবং সাসপেনশন সম্পর্কে।

Speeder Big Monster 165 FI রিভিউ – ব্রেক ও টায়ার

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটির সামনের এবং পেছনের চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে বাইকটিতে সিবিএস ব্রেকিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

বাইকটির সামনের চাকার সাইজ ১১০/৭০ -১৭ এবং পেছনের চাকা ১৩০/৭০ -১৭ সাইজের। এছাড়াও বাইকটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। তাছাড়া স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম অনুযায়ী ব্রেক ও টায়ার বেশ ভালো। আর এইজন্য বাইক ইউজারদের কাছে স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ বেশ ভালো।

Speeder Big Monster 165 FI রিভিউ – সাসপেনশন

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটিতে সামনে টেলিস্কোপিক আপ-সাইড ডাউন এবং পেছনে মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে।

প্রতিটি টু-হুইলার বাইকের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই বাইকটিও তার ব্যতিক্রম নয়। স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই বাইকটির কিছু সুবিধা-অসুবিধা।

Speeder Big Monster 165 FI রিভিউ : Speeder Big Monster 165 FI – কাদের জন্য ভালো?

এই বাইকটি একটি স্পোর্টস বাইক। তাই যারা মূলত রেগুলার কমিউটিং এর জন্য বাইক চাচ্ছেন তাদের জন্য এই বাইকটি না। বাইকটি মূলত তরুণদের জন্য বেশি পারফেক্ট। তাছাড়া এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্স অনেক ভালো যা আমরা Speeder Big Monster 165 FI রিভিউ থেকে জানতে পেরেছি ।

Speeder Big Monster 165 FI Price in Bangladesh বাংলাদেশে Speeder Big Monster 165 FI এর দাম

বাংলাদেশে Speeder Big Monster 165 FI এর অফিসিয়াল দাম ৳179,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Speeder Big Monster 165 FI Pros সুবিধা

  • বেশ স্পোর্টি এবং ভালো মাইলেজ
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • ভালো ব্রেকিং সিস্টেম

Speeder Big Monster 165 FI Cons সুবিধা অসুবিধা

  • সাসপেনশন আরো ভালো হতে পারতো
  • বিল্ড কোয়ালিটি আরেকটু উন্নত হলে ভালো হতো

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটি বাংলাদেশের বাজারে অন্যতম ভালো একটি স্পোর্টস বাইক। বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স এবং ব্রেকিং সিস্টেম বেশ ভাল। তবে বাইকটির বিল্ড কোয়ালিটি আরেকটু ভালো হতে পারতো। এছাড়াও অন্যান্য ভালোদিকগুলো আমরা স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই রিভিউ থেকে বিস্তারিত জানতে পারছি। সর্বোপরি বলা যায়, স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম অনুযায়ী তরুণদের জন্যে বেশ ভালো একটি ডিল।

এক কথায় বাইকটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই ফিচার-সমৃদ্ধ একটি বাইক। তাই যারা ভালো মানের একটি স্পোর্টস বাইক চাচ্ছেন তাদের জন্য এটি একটি বেশ ভালো অপশন। তাছাড়া স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম অনুযায়ী বেশ রিজনেবল।

Speeder Motorcycle Bangladesh started in 2002 with a segment of ’80cc to 165cc’ bikes, importing them from China. The Speeder Big Monster 165 FI, has a complete set of new features and an attractive design.

The naked sports bike has an aggressive look from the front end, with a muscular fuel tank perfectly fitted with the design. The removable pillion seat and alloy wheels provide a sporty look from behind. The bike is powered by a 165cc oil-cooled, 4-stroke engine generating 15.3 bhp @8000 rpm maximum power and 14.6 Nm @6000 rpm torque. It has a 6-speed gearbox and can hit 0-100 km/h in a short span of time.

The bike has split seating, comparable to that of a Ducati, and its length is 1980 mm, width 830 mm, height 1120 mm, and ground clearance 180 mm. It has advanced suspension technology, with Telescopic USD suspension in front and Mono-Shock suspension in the rear, and single disc brakes in both front and rear wheels with a CBS braking system included.

The Speeder Big Monster 165 has an average mileage of 35 km/L, and essential features include a speedometer, tachometer, clock, trip meter, fuel gauge, and a 12V battery that generates enough light for the headlamp. It is available in red and retails at 179,500 Tk.

Overall, the Speeder Big Monster 165 FI is an excellent option for those seeking a powerful and attractive sports bike with all the necessary features and safety measures included.

Speeder Big Monster 165 FI Price in Bangladesh Speeder Big Monster 165 FI Price in Bangladesh

The official price of Speeder Big Monster 165 FI in Bangladesh is ৳179,500. However, you should check the final price of the bike with the dealer.

Speeder Big Monster 165 FI Video Review


25 Jun, 2023 - যারা স্বল্পমূল্যে, মাস্কিউলারন-স্পোর্টি লুকিং এবং ভালো ইঞ্জিন পারফরম্যান্স সমৃদ্ধ একটি স্পোর্টস বাইক কিনতে চাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই Speeder Big Monster 165 FI রিভিউ।

Speeder Big Monster 165 FI - সম্পর্কে জিজ্ঞাসা

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই কেমন ধরনের বাইক?

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই ফিচার-সমৃদ্ধ একটি স্পোর্টস বাইক।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই এর মাইলেজ কত?

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই এর টপ স্পিড কত?

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই এর টপ স্পিড ১২০ কিমি/ঘণ্টার উপরে।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই কী কী রঙে পাওয়া যাচ্ছে?

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই বাইকটি শুধুমাত্র লাল-কালো কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই এর দাম কত?

বাংলাদেশে বর্তমানে স্পিডার বিগ মন্সটার ১৬৫ এফআই দাম ১,৭৯,৫০০ টাকা।

Speeder Big Monster 165 FI Specifications

Model name Speeder Big Monster 165 FI
Type of bikeNaked Sports
Type of engineSingle cylinder, 4 stroke, Oil-Cooled
Engine power (cc) 163.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power15.3 Bhp @ 8000 RPM
Max torque14.6 NM @ 6000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic USD
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size110/70-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length1980 mm
Overall height1120 mm
Overall weight135 Kg
Wheelbase1350 mm
Overall width830 mm
Ground clearance180 mm
Fuel tank capacity12 Liters
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy new and Used Motorcyclebikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
3 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
3 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy