TVS Apache RTR 160 4V Dual Disc এর রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

TVS Apache RTR 160 4V Dual Disc  |  12 Jul, 2022
banner

TVS কোম্পানির মোটর বাইকের জনপ্রিয়তা বাংলাদেশে দিন দিন বৃদ্ধি পাচ্ছে । যুগের পর যুগ ধরে বাংলাদেশি বাইকারদের আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছে TVS কোম্পানির দৃষ্টিনন্দন মোটর বাইকগুলো । রেসিং লাভারদের জন্য এবার TVS নিয়ে এসেছে TVS Apache RTR 160 4V dual disc মোটর বাইকটি ।

তিনটি কালার ভ্যারিয়াণ্টে পাওয়া যাবে এই বাইকটি । RR Red, Racing Blue, Racing Black এই তিনটি কালার ভ্যারিয়াণ্টের মধ্যে থেকে বেছে নিন আপনার পছন্দের বাইকটি । TVS Apache RTR এর সর্বশেষ সংস্করণ এই বাইকটি । ১৬.৫ ps @.৮000 rpm এর সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন ১৪.৮@৬৫০০ rpm এর সর্বোচ্চ টর্ক পাবেন এই দুর্দান্ত বাইকটিতে । আকর্ষণীয় রং , বডি ডিজাইনের এই বাইকটি গতিপ্রেমিদের কথা মাথায় রেখে তৈরি ।

অনায়াসে সর্বোচ্চ ১৩০ কিলোমিটার পর্যন্ত গতি তুলতে পারবেন এই বাইকে । এই বাইকটি কেনার আগে যেসব বিষয়গুলো জানা জরুরি যেমন এর ফিচার, স্পেসিফিকেশন , মূল্য, মাইলেজ কিংবা ইঞ্জিন সম্পর্কিত যাবতীয় বিষয় নিয়ে সাজানো হয়েছে আমাদের এই রিভিউটি । এই বাইক সম্পর্কে যাবতীয় প্রশ্নের উত্তর জেনে নিন আমাদের এই লেখায়।

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম টিভিএস অ্যাপাচি আর টি আর ১৬০ ফোরভি
বাইকের ধরন স্ট্যান্ডার্ড
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৫৯.৭
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস নাই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৬.৫৭ @ ৮০০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৪.৮ এন এম @ ৬৫০০ আরপিএম
স্টার্ট কিক ও ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৯০/৯০-১৭
পিছনের টায়ারের আকার ১৩০/৭০ – ১৭ (ডিডি)
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১২ লিটার
মাইলেজ ৪০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১৩০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

 

TVS Apache RTR 160 4 V dual disc-এর বর্তমান দাম

বাংলাদেশের মানুষের ক্রয়ক্ষমতার মধ্যেই এর মূল্য নির্ধারণ করেছে TVS মোটর বাইক কোম্পানি । TVS Apache RTR 160 4 V Dual Disc বাইকটি একটি  আকর্ষণীয় স্পোর্টি লুকিং  বাইক । বাংলাদেশের  প্রায় প্রতিটি জেলাতেই অফিশিয়াল ডিস্ট্রিবিউটরদের কাছে পাওয়া যাবে TVS Apache RTR 160 4 V Dual Disc তাছাড়া সরাসরি Bikroy.com এর অফিসিয়াল ওয়েবসাইট থেকেও লুফে নিতে পারেন এই বাইকটি ।    TVS Apache RTR 160 4 V Dual Disc মোটরসাইকেলটির  সম্ভাব্য মূল্য নির্ধারণ করা হয়েছে  ১,৮৬,৯০০ টাকা। মধ্যবিত্ত কিংবা উচ্চবিত্তের মানুষের জন্য এই বাইকটিতাদের ক্রয়ক্ষমতার মধ্যেই থাকছে । এই বাইকটি গড় মাইলেজ এবং  মেইনটেন্যান্স লো কস্ট   এর কথা চিন্তা করলে শহরে কিংবা হাইয়েতে চলাচলের জন্য এই বাইকটির জুড়ি মেলা ভার  । টিভিএস মোটরস এর অফিসিয়াল ওয়েবসাইট কিংবা bikroy.com  এর অফিসিয়াল ওয়েবসাইটে সহজেই পেতে পারেন এই বাইকটি ।

TVS Apache RTR 160 4 V Dual Disc-এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

টিভিএস সবসময় চেষ্টা করে আকর্ষণীয় ডিজাইন এর মোটর বাইক বাইকারদের উপহার দিতে ।  । ১৬০ সিসি সেগমেন্টের এবং মাত্র ১৪৫ কেজি ওজনের এই বাইকটির ক্ষেত্রেও এর ব্যতিক্রম করা হয়নি । নিয়ন্ত্রণের কথা আসলে এই বাইকের মত কন্ট্রোল সিস্টেম খুব কমই পাওয়া যাবে ।  একই সাথে মাস্কুলার এবং স্পোর্টি লুকের একটি কম্বিনেশন দেয়ার চেষ্টা করা হয়েছে এই বাইকটিতে ।  এই বাইকটির দৈর্ঘ্য ২০৫০ মিলি মিটার , প্রস্থ ৭৯০ মিলি মিটার এবং উচ্চতা ১০৫০ মিলি। এর ফ্রন্টে পাচ্ছেন আকর্ষণীয় হেডলাইট যা রাতের বেলায় আপনার ভ্রমণকে রাখবে নিরাপদ। 

বাইকটির সামনের হেডলাইটে থাকছে  AHO 12V,35/35W HS1 বাল্ব এবং সাথে অল টাইম অন এল ই ডি পজিশন ল্যাম্প। তাছাড়া ব্যাক লাইটে পাচ্ছেন এল ই ডি লাইট  

ইঞ্জিন

TVS Apache RTR 160 4V বাইকটি একটি শক্তিশালী ৪ স্ট্রোক অয়েল কুলড ১৫৯.৭ সিসির বাইক যার সর্বোচ্চ ক্ষমতা ১৬.৫ পিএস  @৮০০০ আরপিএম পাওয়ার এবং ১৪.8 এনএম @৬৫০০ আরপিএম পর্যন্ত টর্ক সমৃদ্ধ ১৫৯.৭ একটি শক্তিশালী ৪ স্ট্রোক  এয়ার কুলড ইঞ্জিন।  ইলেকট্রিক এবং কিক স্টারটার দুই সুবিধাই থাকছে এই বাইকটিতে ।

ওয়েট মাল্টি- প্লেট ক্লাচ সিস্টেম থাকার কারণে এই বাইকের যা নিয়ন্ত্রণ করা সহজ এবং যথেষ্ট স্মুথ। গিয়ারবক্সে আছে ৫ গিয়ার । শহরের রাস্তায় চলাচলের ক্ষেত্রে এই বাইকের গড় মাইলেজ ৩৫ কিলোমিটার প্রতি লিটারে অন্যদিকে হাইওয়েতে চলাচলের ক্ষেত্রে এর গড় মাইলেজ পাওয়া যাবে ৪০ কিলোমিটার । মাইলেজের হিসাবে যদিও অন্যান্য গাড়ির তুলনায় একটু কম পাওয়া যাবে কিন্তু গতি কিংবা পারফর্মেন্সের কথা চিন্তা করলে মাইলেজ খুব একটা খারাপও নয় । এই বাইকটি বিশেষ করে গতিপ্রেমিদের জন্য তৈরি । এতে ঘণ্টায় সর্বোচ্চ ১৩০ কিলোমিটার প্রতি ঘণ্টায় টপ স্পিড তোলা যাবে । 

বাইকটির ইঞ্জিন অয়েল কুলড হওয়ায় অতিরিক্ত গতিতে চললেও ইঞ্জিন গরম হয়ে যায় না । রেসিং লাভারদের জন্য এই বাইকটি হতে পারে ফার্স্ট চয়েস ।

ব্রেক ও টায়ার

টি ভি এস সবসময় চালকদের নিরাপত্তার কথা অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় রাখে । ২৭০ মিলিমিটার এর ডায়া পেটাল ডিস্ক যুক্ত আছে এর সামনের চাকায় এবং পেছনের চাকায় যুক্ত আছে ২০০ মিলিমিটার এর ডায়া পেটাল ডিস্ক ।  তাছাড়া, TVS Apache RTR 160 4 V dual disc-এর সামনের চাকায় থাকছে 90/90-17 Tubeless টায়ার এবং পিছনে 130/70-17 (DD) Tubeless টায়ার। পুরু টায়ার থাকার কারণে বাইকাররা বাঁক নিতে পারবেন স্বচ্ছন্দে । তীক্ষ্ণ বাঁকেও গতি অপরিবর্তিত রেখে সহজে চালাতে পারবেন এই বাইকটি ।

সাসপেনশন

বাইকটিতে Telescopic সাসপেনশন ব্যবহার করা হয়েছে ফ্রন্ট সাসপেনশনে এবং রিয়ার সাসপেনশনে আছে  Mono Shock  সাসপেনশন। উঁচু নিচু কিংবা এবড়ো থেবড়ো রাস্তায় ২ সিটের এই বাইকটি নিয়ে নিশ্চিন্তে চলাফেরা করা যাবে । ঝাকিমুক্ত রাইডের জন্য এই বাইকটি সেরা । 

TVS Apache RTR 160 4 V dual disc কাদের জন্য ভালো? 

যারা কম বাজেটের মধ্যে একটি স্পোর্টি কাম মাস্কুলার লুকের বাইক কিনতে চাইছেন তাদের কথা মাথায় রেখে TVS Apache RTR 160 4V বাইকটি  তৈরি করা। অত্যাধুনিক ব্রেক সিস্টেম, সাসপেনশন, ইঞ্জিনের ক্ষমতা , দুর্দান্ত টর্ক এর এই বাইকটির বোল্ড লুক যেমন আকর্ষণীয় তেমনি পারফর্মেন্সের ব্যাপারেও বিন্দুমাত্র ছাড় দেয়া হয়নি এই বাইকে । দৈনন্দিন ব্যবহার এবং বিশেষত হাইওয়ে ড্রাইভের জন্য এই ধরণের পাওয়ারফুল ইঞ্জিন এরকম সাশ্রয়ী মূল্যে পাওয়া কষ্টকর ।  কাস্টমারদের পছন্দের শীর্ষে থাকা টি ভি এস ব্র্যান্ড এর এই বাইকটির ইঞ্জিন এর সক্ষমতা বিবেচনায় রেস লাভারদের জন্য বিশেষ করে  তরুণ ক্রেতাদের জন্য হতে পারে এক বিশেষ আকর্ষণ ।

পরিশেষ

 বাইকারদের আস্থার অপর নাম টি ভি এস মডেলের বাইকগুলো । চালকদের পছন্দের একটি ব্র্যান্ড  টি ভি এস  । বাইকারদের পছন্দের এই ব্র্যান্ডটি সবসময় বাইকারদের নিরাপত্তার কথা চিন্তায় রাখে ।  এই মডেলের বাইকটিতে সামনে পিছনে ডায়া পেটাল ডিস্ক এবং ফ্রন্ট সাসপেনশনে টেলি স্কোপিক রিয়ার সাসপেনশনে মনো শক সাসপেনশন থাকার কারণে রাস্তায় চলাচলের ক্ষেত্রে ঝাকিমুক্ত রাইড এক্সপেরিএন্স করবেন। চালকদের ক্রয়ক্ষমতা বিবেচনায় রেখে এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১,৮৬,৯০০ টাকা ।  ইয়ামাহা দীর্ঘদিন যাবত  বাইকারদের আস্থার অপর নাম । ইয়ামাহা সবসময় চালকদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে বাইক তৈরি করে থাকে । মধ্যবিত্ত কিংবা উচ্চবিত্ত কাস্টমারদের নাগালের মধ্যেই এর দাম নির্ধারণ করা হয়েছে । জ্বালানি সাশ্রয় , মাস্কুলার লুক , ইঞ্জিন পারফর্মেন্স এর কথা চিন্তা করলে এই বাইকটি সেরা।

আশা করি , TVS Apache RTR 160 4V সম্পর্কিত যাবতীয় প্রশ্নের উত্তর আমাদের এই লেখায় আমরা দিতে সক্ষম হয়েছি। আপনার পছন্দের মোটরসাইকেলটি কিনতে ঘুরে আসুন – Bikroy.com! ওয়েবসাইট থেকে । যেখানে আমাদের হাজারো লিস্টিং আপনি বেছে নিতে পারবেন আপনার স্বপ্নের  বাইকটি।

If you’re a person who loves speed, adventure and adrenaline rush all in one, then TVS Apache RTR 160 4 V is your match. This bike has a powerful engine that can go as fast as 138 kilometers per hour (approx. 80 miles per hour). It comes with a digital meter that shows speed, RPM, fuel level, and time.

The bike’s cooling system is oil-cooling (as opposed to water), which means that it can run faster than other bikes because there is less weight on the engine.

The TVS Apache RTR 160 4V is a sport bike that has been specially designed for those who love to race. It has a bold muscle look and comes in three different colours. The average mileage of this bike is around 35-40 kilometers per liter. This bike is specifically made for the ones who like speed and freedom!

The TVS Apache RTR 160 4 V dual disc is priced at BDT 1,86,900. This bike is cheaper than the Suzuki gGxxer SF Fi ABS, which makes it appealing to bike lovers. The TVS Apache RTR 160 4 V is not only about fresh new styling; it still retains its engaging personality. We definitely recommend this new dashing sporty and muscular-looking bike from TVS Motor Company Limited to grab this model.

The TVS Apache RTR 160 4V dual disc is the best motorcycle to own if you are concerned about both mileage and performance. It gives you maximum torque of 14.8 Nm @6500 rpm. You will enjoy telescopic suspension in the front and mono-shock suspension in the rear. TVS always considers the safety of bikers, so you will not have to worry about your safety while riding this bike because it is very comfortable to ride on. You will also get a Dual disc braking on this bike.

সুবিধা

  • থ্রটল রেসপন্স ভাল
  • ব্রেক সিস্টেম চমৎকার
  • স্মুথ পারফর্মেন্স
  • গতির জন্য সেরা

অসুবিধা

  • ৬ গিয়ার থাকলে ভাল হত
  • লো পাওয়ারের লাইট
  • বডি ম্যাটেরিয়াল লো কোয়ালিটি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম

TVS Apache RTR 160 4V Dual Disc নতুন বৈশিষ্ট

  • TVS Apache RTR 160 4 V dual disc বাইকটি একটি আকর্ষণীয় স্পোর্টি লুকিং বাইক ।
  • TVS Apache RTR 160 4 V dual discমোটরসাইকেলটির সম্ভাব্য মূল্য নির্ধারণ করা হয়েছে ২,০৪,৯০০ টাকা।
  • এই বাইকটি গড় মাইলেজ এবং মেইনটেন্যান্স লো কস্ট এর কথা চিন্তা করলে শহরে কিংবা হাইয়েতে চলাচলের জন্য এই বাইকটির জুড়ি মেলা ভার ।

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

বাজারে   TVS Apache RTR 160 4 V dual disc মডেলের ১৫৯.৭ সিসির  বাইকটি  তিনটি রঙের মধ্যে এই বাইকটি পাওয়া যাবে । RR Red, Racing Blue, Racing black এই তিনটি রং এর মধ্যে পাওয়া যাবে এই বাইকটি ।  মাস্কুলার এবং স্পোর্টি  লুকের এই বাইকটি দিয়ে শহুরে রাস্তায় অনায়াসে ৩৫ কিলোমিটার মাইলেজ পেতে পারেন । তাছাড়া শহরের বাইরে ৪০ কিলোমিটার মাইলেজ পেতে পারেন । মাইলেজ এবং পারফর্মেন্স নিয়ে দুশ্চিন্তা করার দিন শেষ । যারা গতিপ্রেমি তাদের জন্য স্পেশালি এই বাইকটি রিকমেন্ডেড । ১৩০ কিলোমিটার পর্যন্ত স্পিড উঠানো যাবে চমৎকার এই বাইকটিতে । ডুয়াল ডিস্ক ব্রেক সিস্টেম থাকার কারণে বাইকটি চালাতে পারবেন স্বাচ্ছন্দ্যে । নিরাপত্তা এবং কম্ফোর্ট নিয়ে   শহরের ভিতরে কিংবা বাইরে লম্বা রাইডের জন্য  স্পোর্টি এবং মাস্কুলার লুকের গাড়িটি নিয়ে অনায়াসে পাড়ি দিতে পারেন আপনার কাঙ্ক্ষিত গন্তব্যে ।

 

TVS Apache RTR 160 4V Dual Disc Video Review

TVS Apache RTR 160 4V Dual Disc-সম্পর্কে জিজ্ঞাসা

TVS Apache RTR 160 4V dual disc কেমন ধরণের বাইক?

দুর্দান্ত ক্ষমতা এবং টর্ক সমৃদ্ধ TVS Apache RTR 160 4V শহরে কিংবা শহরের বাইরে চলাফেরার জন্য একটি প্রিমিয়াম কোয়ালিটির বাইক । গতিপ্রেমি চালকদের জন্য এই বাইকটি সেরা। স্ট্যান্ডার্ড এই বাইকটি পারফর্মেন্সও চমৎকার।

TVS Apache RTR 160 4V dual disc-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

টি ভি এস মোটরস বাংলাদেশ TVS Apache RTR 160 4V এর অফিসিয়াল ডিস্ট্রিবিউটর।

TVS Apache RTR 160 4V dual disc-এর টপ স্পিড কত?

TVS Apache RTR 160 4V মডেলের বাইকটিতে টপ স্পিড পাওয়া যাবে ঘণ্টায় প্রায় ১৩০ কিলোমিটার।

TVS Apache RTR 160 4V dual disc-এর মাইলেজ কত?

৩৫ কিলোমিটার/লিটারে  শহরের রাস্তায় অনায়াসে এই বাইক নিয়ে যাওয়া যাবে । হাইওয়েতে সর্বোচ্চ ৪০ কিলোমিটার/ লিটারে যেতে পারবেন ।

TVS Apache RTR 160 4V dual disc অনলাইনে কীভাবে কিনবো?

অনলাইনে TVS Apache RTR 160 4 V dual disc মোটরবাইকটি কিনতে হলে ভিজিট করুন বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস – Bikroy.com!

TVS Apache RTR 160 4 V Dual Disc স্পেসিফিকেশন

বাইকের নাম

TVS Apache RTR 160 4V

বাইকের ধরন

স্ট্যান্ডার্ড

ইঞ্জিনের ধরন

4-stroke, single cylinder

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

159.7

ইঞ্জিন কুলিং

Oil-Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

16.57 @ 8000 (Ps @ RPM)

সর্বোচ্চ টর্ক

14.8 NM @6500 RPM

স্টার্ট

Electric & Kick- Start

গিয়ারের সংখ্যা

5

মাইলেজ

40 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

130 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

Telescopic Fork

পেছনের সাসপেনশন

Monoshock

সামনের ব্রেক টাইপ

Disc

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

270 মিলিমিটার

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

No

পেছনের ব্রেক টাইপ

Disc

পেছনের ব্রেক ডায়ামিটার

200 মিলিমিটার

ব্রেকিং সিস্টেম

Dual Disc

সামনের টায়ারের সাইজ

90/90-17

টায়ারের ধরন

Tubeless

পিছনের টায়ারের সাইজ

130/70-17 (DD)

সামগ্রিক দৈর্ঘ্য

2050 মিলিমিটার

উচ্চতা

1050 মিলিমিটার

ওজন

145 কেজি

হুইলবেস

1357 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

790 মিলিমিটার

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

180 মিলিমিটার

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

12 লিটার

আসন উচ্চতা

N/A

হেড লাইট

12V 35/35W (Halogen)

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

LED – 1W/ 2.5 W

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Singleseat

ইঞ্জিন কিল সুইচ

Yes

Buy New TVS Apache RTR
TVS Apache RTR 4V DD5444 2022 for Sale

TVS Apache RTR 4V DD5444 2022

0 km
verified MEMBER
Tk 206,748
23 hours ago
TVS Apache RTR 4V SD 2022 for Sale

TVS Apache RTR 4V SD 2022

0 km
verified MEMBER
Tk 206,900
23 hours ago
TVS Apache RTR 4V ABS54 2022 for Sale

TVS Apache RTR 4V ABS54 2022

0 km
verified MEMBER
Tk 231,900
23 hours ago
TVS Apache RTR DOUBLE DISC 2022 for Sale

TVS Apache RTR DOUBLE DISC 2022

0 km
verified MEMBER
Tk 206,748
2 days ago
TVS Apache RTR SINGLE DISC 2022 for Sale

TVS Apache RTR SINGLE DISC 2022

0 km
verified MEMBER
Tk 196,748
2 days ago
Buy Used TVS Apache RTR
TVS Apache RTR . 2016 for Sale

TVS Apache RTR . 2016

81,000 km
MEMBER
Tk 85,000
1 minute ago
TVS Apache RTR 4v 2022 for Sale

TVS Apache RTR 4v 2022

6,000 km
MEMBER
Tk 210,000
5 minutes ago
TVS Apache RTR DD 4v 2019 for Sale

TVS Apache RTR DD 4v 2019

22,000 km
verified MEMBER
verified
Tk 139,000
4 days ago
TVS Apache RTR . 2017 for Sale

TVS Apache RTR . 2017

21,000 km
MEMBER
Tk 105,000
5 days ago
TVS Apache RTR sd 2016 for Sale

TVS Apache RTR sd 2016

24,000 km
verified MEMBER
verified
Tk 98,000
4 days ago
+ Post an ad on Bikroy