Roadmaster rapido 165 রিভিউ, দাম এবং বিস্তারিত আলোচনা

13 Sep, 2023
Roadmaster rapido 165 রিভিউ, দাম এবং বিস্তারিত আলোচনা

Roadmaster Rapido 165 হলো একটি মাস্কুলার ডিজাইনের স্পোর্টস ক্যাটাগরির বাইক। বাইকটির দৈত্যাকার বডি স্ট্রাকচার, গ্লসি গ্রাফিক্স, এবং আকর্ষণীয় ডিজাইন যে কারো নজর কাড়বে। গতিময় এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য বাইকটি ইয়াং জেনারেশনের কাছে অনেক জনপ্রিয়। এই ব্লগে Roadmaster Rapido 165 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

স্পোর্টস টাইপ বাইক ব্যয়-বহুল হওয়ায়, সবার এই ধরণের মোটরসাইকেল কেনার সামর্থ থাকে না। তবে রোডমাস্টার বাজেট-বান্ধব দামে ১৫০ এবং ১৬৫ সিসি সেগমেন্টের এগ্রেসিভ স্পোর্টস বাইক বাজারে এনে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ রিভিউ অনুযায়ী এটি এমন একটি বাইক যা থেকে আপনি, স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স, স্মার্ট ডিজাইন, আধুনিক ফিচার সহ একটি এলিগেন্ট ভাইব পাবেন।

Roadmaster Rapido 165 Review

রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ একটি দুর্দান্ত মানের স্পোর্টস বাইক। বাইকটির স্পোর্টস ফেয়ারিং ডিজাইন, গ্লসি কালার কম্বিনেশন এবং আপ-টু-ডেট ফিচার আপনাকে মুগ্ধ করবে। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ রিভিউ অনুযায়ী বাইকটির ইঞ্জিন খুবই শক্তিশালী, এটিতে ১৬৫ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি সর্বোচ্চ ১৩০ কিমি/আওয়ার (প্রায়) স্পিড তুলতে পারে এবং প্রায় ৩৫ কিমি/লিটার মাইলেজ দিতে পারে। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড সন্তোষজনক।

বাইকটির ব্রেকিং সিস্টেম বেশ উন্নত, এটিতে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) ব্যবহার করা হয়েছে। সাসপেনশন সিস্টেম খুবই স্মুথ। বাইকের বডি ডাইমেনশন বেশ বড় এবং ইলেকট্রিক্যাল ফিচারগুলো সম্পূর্ণ আধুনিক। এটির থ্রি-পার্টস হ্যান্ডেলবার এবং স্প্লিট সিট আপনার কম্ফোর্টেবল রাইডিং নিশ্চিত করবে। Roadmaster Rapido 165 রিভিউ অনুযায়ী বাজেট বান্ধব দামের মধ্যে এধরণের স্ট্যান্ডার্ড কোয়ালিটির স্পোর্টস বাইক বাজারে আনার রোডমাস্টারের এই প্রচেষ্টা প্রশংসার দাবিদার। এখানে আপনি রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ ফিচার এবং দাম নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ এর ফিচার

Roadmaster Rapido 165 বাইকটির ওভারঅল ফিচার খুবই আধুনিক এবং ডিজাইন গর্জিয়াস। বাইকটির ডেড-অন স্পোর্টি গ্রাফিক্স ডিজাইন এবং দুই পাশের ফুল-ফেয়ারিং কিট এটিকে একটি এগ্রেসিভ স্পোর্টি লুক দিয়েছে। এছাড়াও বাইকটির আকর্ষণীয় টায়ার ডিজাইন, এবং স্টাইলিশ অ্যালয় হুইল এটিকে একটি ক্লাসি বাইক হিসেবে জনপ্রিয় করেছে। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ রিভিউ অনুযায়ী বাইকটির এলইডি প্রজেক্টর হেডলাইট, ইনডিকেটর, চেসিস এবং ডিক্যাল ডিজাইন দুর্দান্ত। স্টাইলিশ স্প্লিট সিটিং পজিশন, থ্রি-পার্ট হ্যান্ডেলবার সহ ওভারঅল স্ট্রাকচার খুবই মজবুত। এক কথায় রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৬৪.৭ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এবং এয়ার-কুল্ড। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে সর্বোচ্চ ১৫.৩ বিএইচপি পাওয়ার এবং ৬০০০ আরপিএমে সর্বোচ্চ ১৪.৬ এনএম টর্ক জেনারেট করতে পারে। বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর।

এটিতে ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) প্রযুক্তির সাথে কিক এবং ইলেকট্রিক উভয় স্টার্ট সিস্টেম রয়েছে। ইঞ্জিনে ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে একটি ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সংযুক্ত রয়েছে। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স খুবই ভালো।

বডি ডাইমেনশন

বাইকারদের Roadmaster Rapido 165 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির টোটাল দৈর্ঘ্য ১৯২৫ মিমি এবং প্রস্থ ৭৫০ মিমি এবং উচ্চতা ১০৭৫ মিমি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম, মাত্র ১৩৫ মিমি, তাই উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। বাইকটির হুইলবেস ১৩২০ মিমি; স্পোর্টস টাইপ বাইকের হুইলবেস, সাধারণ কমিউটার বাইকের চেয়ে কিছুটা ছোট হয়ে থাকে। এটির ফুয়েল ট্যাংকটি বেশ বড়, ১৪ লিটার, তাই দীর্ঘ ভ্রমণে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। বাইকটির টোটাল ওজন ১৩৩ কেজি। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট। স্বাচ্ছন্দ্যময় রাইডিং নিশ্চিতের জন্য বাইকটির সামনে স্ট্যান্ডার্ড মানের আপসাইড ডাউন (USD) সাসপেনশন এবং পিছনের দিকে মনো-স্প্রিং সাসপেনশন ব্যবহার করা হয়েছে। বাইকের পিলিয়ন সিট ছোট হওয়ায় মনো-স্প্রিং সাসপেনশনটি বেশ কার্যকর পারফরম্যান্স দিতে পারে।

বাইকটিতে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) ব্যবহার করা হয়েছে। এটি একটি সেফটি ব্রেকিং ফিচার। এটি সামনের এবং পিছনের উভয় ব্রেককে একসাথে সক্রিয় করে। বাইকের সামনে এবং পেছনে উভয় চাকায় ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। তবে রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ রিভিউ অনুযায়ী স্পোর্টস বাইকের স্ট্যান্ডার্ড হিসেবে সেফটির জন্য এবিএস থাকা প্রয়োজন ছিল বলে অনেকেই মনে করেন। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম খুবই মানসম্মত।

হুইল এবং টায়ার

বাইকারদের Roadmaster Rapido 165 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ার পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকের টায়ারটি টিউবলেস এবং হুইলটি অ্যালয় টাইপ। বাইকটির সামনের চাকায় ১১০/৬০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৪০/৬০-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকার হুইলের রিম সাইজ ১৭ ইঞ্চি এবং পিছনের চাকার হুইলের রিম সাইজ ১৮ ইঞ্চি। বাইকটির পিছনের চাকা তুলনামূলক মোটা এবং উভয় চাকার গ্রিপ যথেষ্ট মজবুত। Roadmaster Rapido 165 রিভিউ অনুযায়ী এই হুইল এবং টায়ার বাইকটিকে কর্ণারিং-এ যথেষ্ট স্ট্যাবল রাখে এবং উচ্চ-গতিতে ব্যালেন্স রাখতে সহায়তা করে। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান সন্তোষজনক।

মাইলেজ এবং স্পিড

সাধারণত স্পোর্টস বাইকের স্পিড বেশি হলেও, মাইলেজ খুব বেশি হয় না। তবে বাইকারদের রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ (প্রায়) ৩৫ কিমি/লিটার এবং টপ স্পিড (প্রায়) ১৩০ কিমি/আওয়ার। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড সন্তোষজনক।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Roadmaster Rapido 165 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম সহ প্রয়োজনীয় আরো কিছু ফিচার রয়েছে।

বাইকটির ইলেকট্রিক ফিচার এবং লাইটিং সিস্টেম বেশ আধুনিক এবং স্টাইলিশ লুকিং। হেড লাইটটি এলইডি প্রজেক্টর ধরণের। এছাড়াও টেইল লাইট এবং ইনডিকেটরগুলোও এলইডি টাইপ। বাইকটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ওভারঅল রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ স্ট্যান্ডার্ড মানের।

Roadmaster Rapido 165 Price in Bangladesh বাংলাদেশে Roadmaster Rapido 165 এর দাম

বাংলাদেশে Roadmaster Rapido 165 এর অফিসিয়াল দাম ৳189,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Roadmaster Rapido 165 Pros সুবিধা

  • গর্জিয়াস ডিজাইনের স্পোর্টস বাইক
  • কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS)
  • ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) প্রযুক্তি
  • স্পোর্টস ক্যাটাগরির অন্যান্য বাইকের তুলনায় দাম কম
  • এলইডি প্রজেক্টর হেডলাইট

Roadmaster Rapido 165 Cons অসুবিধা

  • এবিএস ব্রেকিং সিস্টেম নেই
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম
  • মাইলেজ আরেকটু বেশি হলে ভালো হতো

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Roadmaster Rapido 165 একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টস বাইক। বাইকটি মূলত ইয়াং জেনারেশনকে টার্গেট করে বাজারে আনা হয়েছে। তরুণরা সবসময় রেসিং বাইক পছন্দ করে, কিন্তু অত্যাধিক ট্যাক্স আরোপের কারণে, স্পোর্টবাইক কেনার সামর্থ সবার হয় না। রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ দাম বিবেচনা করলে আপনি বুঝতে পারবেন, রোডমাস্টার অন্যান্য স্পোর্টবাইকের তুলনায় বেশ কম দামে এই এলিগেন্ট বাইকটি বাজারে এনেছে। দেশের বাজারে এটি অন্যতম শক্তিশালী একটি স্পোর্টস বাইক।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো রোডমাস্টার র‍্যাপিডো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Roadmaster Rapido 165 is a sports category bike with a muscular design. This bike’s massive body structure, glossy graphics, and attractive design will catch anyone’s eye. This bike is hugely popular with the young generation for its speedy and thrilling riding experience. This is a bike from which you will get a speedy riding experience, a smart design, and an elegant vibe with modern features.

This bike’s sports fairing design, glossy color combination, and up-to-date features will impress you. The engine of this bike is very powerful; it uses a powerful engine of 165 cc. It can reach a maximum speed of 130 km/hour (approx) and give a mileage of 35 km/liter (approx). The braking system of this bike is quite advanced; it uses the Combined Braking System (CBS). The body dimensions of the bike are quite large and the electrical features are completely modern.

The dead-on sporty graphics design of this bike and the full-fairing kit on both sides give it an aggressive sporty look. Also, the bike’s attractive tire design, and stylish alloy wheels make it popular as a classy bike. The LED projector headlights, indicators, chassis, and decal design of the bike are awesome. It’s a three-part handlebar and a split seat will ensure your comfortable riding.

This bike is mainly marketed targeting the young generation. Youngsters always love racing bikes, but due to high taxes, not everyone can afford to buy a sport bike. However, Roadmaster has created a lot of interest by launching aggressive sports bikes in the 150 and 165 cc segments at budget-friendly prices. Roadmaster’s effort to bring such a standard quality sports bike in the budget-friendly price range is commendable. 

Roadmaster Rapido 165 Price in Bangladesh Roadmaster Rapido 165 Price in Bangladesh

The official price of Roadmaster Rapido 165 in Bangladesh is ৳189,500. However, you should check the final price of the bike with the dealer.

Roadmaster Rapido 165 Video Review


20 Jun, 2023 - Roadmaster Rapido 165 একটি স্টাইলিশ ডিজাইনের স্পোর্টস বাইক। পাওয়ারফুল ইঞ্জিন, স্পিড এবং থ্রিলিং এক্সপেরিয়েন্সের জন্য বাইকটি ইয়াং জেনারেশনের কাছে অনেক জনপ্রিয়।

গ্রাহকদের কিছু জিজ্ঞাসা

Roadmaster Rapido 165 এর মাইলেজ কত?

রোডমাস্টার র‍্যাপিডো ১৬৫ এর মাইলেজ 35 কিমি প্রতি লিটার (প্রায়)।

Roadmaster Rapido 165 এর সিটের উচ্চতা কত?

অন্য স্পোর্টস বাইকের মতো এটিতে চড়ার জন্য একটি ভাল বসার অবস্থান এবং উচ্চতা রয়েছে। এই বাইকটির সিটের উচ্চতা সহজে চড়ার জন্য আদর্শ যা ৭৮০ মিমি।

Roadmaster Rapido 165 এর ইঞ্জিন অয়েল গ্রেড কত?

Roadmaster Rapido 165 এর ইঞ্জিন অয়েল গ্রেড হল ২০w-৪০।

Roadmaster Rapido 165 এর টপ স্পিড কত?

Roadmaster Rapido 165 এর সর্বোচ্চ গতি ১২০kmph।

Roadmaster Rapido 165 এর জন্য প্রয়োজনীয় টায়ার এয়ার প্রেসার কত?

Roadmaster Rapido 165 ফ্রন্ট টায়ারের জন্য প্রয়োজনীয় টায়ারের চাপ২৫ পিএসআই এবং বিরল টায়ারের জন্য ৩২ পিএসআই।

Roadmaster Rapido 165 Specifications

Model name Roadmaster Rapido 165
Type of bikeSports
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 164.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power15.3 Bhp @ 8000 RPM
Max torque14.6 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionUp side down Telesco
Rear suspensionMono Spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire size110/60-17
Rear tire size140/60-18
Tire typeTubeless
Overall length1925 mm
Overall height1,075 mm
Overall weight133 KG
Wheelbase1320 mm
Overall width750 mm
Ground clearance135 mm
Fuel tank capacity14 L
Seat heightNo Info
Head lightLED Projec
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRoadmaster Motors LTD
Features
Buy Roadmaster Rapido 165bikroy
Roadmaster Rapido . 2016 for Sale

Roadmaster Rapido . 2016

30,000 km
MEMBER
Tk 55,000
6 days ago
Roadmaster Rapido একদম ফ্রেশ 2023 for Sale

Roadmaster Rapido একদম ফ্রেশ 2023

16,000 km
verified MEMBER
Tk 85,000
1 week ago
Roadmaster Rapido . 2022 for Sale

Roadmaster Rapido . 2022

24 km
verified MEMBER
Tk 62,000
2 weeks ago
Roadmaster Rapido 2018 for Sale

Roadmaster Rapido 2018

60,000 km
MEMBER
Tk 80,000
2 weeks ago
Roadmaster Rapido . 2024 for Sale

Roadmaster Rapido . 2024

21,000 km
MEMBER
Tk 58,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy