Suzuki GSX-S150- রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

06 Dec, 2023
Suzuki GSX-S150- রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

বিশ্বখ‍্যাত সুজুকি ব্রান্ডের অন‍্যান‍্য সব বাইক মডেলগুলোর মধ‍্যে GSX-R150 হচ্ছে একটি অন‍্যতম মডেল যা বাংলাদেশও খুব বেশিদিন হয়নি বের হয়েছে। এই বাইকটি মূলত সুজুকির বিগত ত্রিশ বছরের নামিদামি সবগুলো বাইকেগুলোর মধ‍্যে একটি এবং সবচেয়ে বেশি রেটিংয়ের একটি বাইক। এখানে আপনি পাচ্ছেন সব ধরণের সুবিধা, তবে অন‍্যান‍্য সব ফিচারগুলোর থেকে জিএসএক্স এস-150 তে পাচ্ছেন বেস্ট মাইলেজ। অর্থাৎ স্পোর্টস রাইডারদের জন‍্যে এই মডেলটি হতে চলেছে একটি গোল্ডডিগার। সুজুকির এই বাইকটির একটি উল্লেখযোগ্য আর্কষণ হচ্ছে এর বাহ‍্যিক ডায়নামিক ডিজাইন, যা খুব দ্রুত আপনার নজর কাড়তে বাধ‍্য।

আর যদি বলা হয় এর ভেতরের ফিটিংসের কথা তাহলে বলতে হয় বাজারে থাকা হুন্ডা, ইয়ামাহা, হিরো থ্রিলারের থেকেও দামী ও উন্নতমানের যন্ত্রাংশ ব‍্যবহার করা হয়েছে সুজুকির এই GSK-S150 এর এই সিরিজটিতে। এতক্ষণ তো বাইকটির কিছু সম‍্যক আলোচনা করা হলো, চলুন তাহলে এবার এটির বিস্তারিত আলোচনা করা যাক।

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম সুজুকি জিএসএক্স এস১৫০
বাইকের ধরন নেকেড স্পোর্টস
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৪৭.৩
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস নাই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৮.৯ @ ১০৫০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৪ এন এম @ ৯০০০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৯০/৮০-১৭/সি
পিছনের টায়ারের আকার ১৩০/৭০-১৭এম/সি
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১১ লিটার
মাইলেজ ৪৯ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১৪০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

Suzuki GSX-S150-এর বর্তমান দাম

Suzuki GSX-S150 এখন জাপান, ইন্ডিয়া, পোল‍্যান্ড, ইউকে ছাড়াও এখন বাংলাদেশও পাওয়া যাচ্ছে। আর একটি ১৪৭.৩ সিসি Suzuki এর দাম পড়বে ৩০,০০০০-৩,৫০,০০০ টাকা। এই দামের মধ‍্যেই আপনি পাচ্ছেন বেশ কয়েকটি ফ‍্যাশনেবল কালার যার মধ‍্যে রয়েছে ম‍্যাট ব্ল‍্যাক বা কোরাল ব্ল‍্যাক, স্ট্রংগার রেড, আইস সিলভার, এবং ম‍্যাটালিক। তবে আপনি যদি সরাসরি শো-রুম থেকে কিনতে যান তাহলে হয়তো কিছুটা ডিসকাউন্টে ও ক্রয় করতে পারবেন।

Suzuki GSX-S150-এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

সুজুকির এই নতুন মডেলের বাইকগুলোর ডিজাইন এক কথায় দুর্দান্ত এবং অসাধারন। বলতে গেলে প্রথমবার দেখায় আপনি মনে করতেই পারেন এটি ইউকে বা জাপানের তৈরি একটি ফাস্ট ক্লাস রেসিং বাইক। এখানে আপনি পাচ্ছেন ২২০ মি.মি.×৭৪৫ মি.মি.×১০৪০ মি.মি. ডাইমেনশনের একটি মোটরবাইক। সেই সাথে পাচ্ছেন ১১ লিটার ক‍্যাপাসিটির ক্ষমতাসম্পন্ন ফুয়েল, ১.৮ লিটার অয়েল রিসার্ভ এর ক্ষমতা, ১৩০০ মিলিলিটার ব‍্যাসসম্পন্ন চাকা, ফলে একটি আনন্দদায়ক রাইডিং অভিজ্ঞতার জন‍্যে এই বাইকটি হবে একটি সেরা বাইক। 

ইঞ্জিন

সুজুকিতে আপনি পাবেন ১৪৭.৩ সিসির একটি ইঞ্জিন যা মূলত হচ্ছে চার স্ট্রোক, ১-সিলিন্ডার এবং এয়ার কুলার যুক্ত। এখানে আরও ব‍্যবহার করা হয়েছে ১৮.৯০ বিএইচপি, ১০,৫০০ আরপিএমের এবং সেই সাথে অতিরিক্ত হিসেবে যোগ করা হয়েছে ১৪ এনএম, ৯০০০ আরপিএমের টর্ক। ফলে আপনার বাইকটি চলবে ঝড়ের গতিতে। এছাড়াও এখানে ব‍্যবহার করা হয়েছে ৬ ধরণের স্পীড কনস্টেন্ট ম‍্যাশ গিয়ার। যার জন‍্যে আপনি এখানে পাবেন 140 kilometers per hour গতি। আর এটির এভারেজ গতি হচ্ছে প্রতি ঘন্টায় সর্বনিম্ন ৪৫ কিলোমিটার। 

ব্রেক ও টায়ার

Suzuki GSX-S150 একজন বাইকারের জন‍্যে সর্বত্তোম ইনভেস্টমেন্ট কেননা এখানে আপনি পাবেন কার্বোরেটর টাইপ ইগনিশন, ১১.৫ :১ এর কমপ্রেশন, ওয়াটার কুলিং সিস্টেম। ফলে বাইরের তাপমাত্রা যেরকমই হোক না কেন এখন আর ইঞ্জিন গরম হবেনা সহজে।

এখানে ব্রেক ও টায়ার হিসেবে ফ্রন্ট পার্টে ব‍্যবহৃত হয়েছে 90/80 – 17M/C এর টিউবলেস টায়ার, এবং ব‍্যাক পার্টে ব‍্যবহৃত হয়েছে 130/70 – 17M/C টিউবলেস টায়ার। ফ্রন্ট হুইলে রয়েছে 17 inch Alloy এবং বেক হুইলে রয়েছে 17 inch Alloy যা আপনাকে দিবে আরামদায়ক এবং কোন ধরণের ঝামেলাহীন ড্রাইভিং অভিজ্ঞতা। উভয়দিকেই ফ্রন্ট এবং ব‍্যাক টায়ারে ব‍্যবহৃত হয়েছে ডিসক টাইপের ফানেল। 

সাসপেনশন

এই মডেলের আরও একটি গুরুত্বপূর্ণ পার্ট হচ্ছে এর সাসপেনশন। মাত্র তিন লক্ষ টাকার বাইকটিতে রয়েছে টেলিস্কোপিক সাইজের ফ্রন্ট টাইপ সাসপেনশন। এছাড়াও এখানে পাচ্ছেন ডায়মন্ড টাইপের সুইং আর্মের ব‍্যাক। 

কাদের জন্য ভালো?

Suzuki GSK-S150 বাইকটি মূলত যারা নতুন নতুন বাইক চালনা শিখছেন তাদের জন‍্যে একটি সেরা বাইক। এছাড়াও যাদের একটু ফ‍্যাশনেবল এবং হাই কোয়ালিটির বাইক পছন্দ তাদের জন‍্যেও এই মডেলটি খারাপ হবেনা। এর কন্ট্রোলিং ক্ষমতা অত‍্যধিক ভালো এবং এটি নিয়ন্ত্রণ করা এতটাই সহজ যার জন‍্যে আপনার যদি অতীতে বাইক চালানোর পূর্বঅভিজ্ঞতা না থেকেও থাকে খুব একটা সমস্যা হবে না বোধ করি। আর যাদেরকে সচরাচর হাইওয়েতে চলাচল করতে হয় তাদের জন‍্যেও এই ধরণের বাইক সত‍্যিই উপযোগী। তাই এক কথায় এই GSX-S150 মডেলটির টার্গেটেড কাস্টমার মূলত স্মার্ট কলেজ-বিশ্ববিদ‍্যালয়গামী এবং কর্পোরেট অফিসের কর্মরত তরুণ থেকে শুরু করে মধ‍্যবয়সী সকলের জন‍্য।

পরিশেষ

সুজুকি বাইকপ্রেমীদের পছন্দের তালিকায় একটি টপ ব্র‍্যান্ড আর সেখানে যদি যুক্ত হয় ডাইনামিক ডিজাইন এবং আলাদা কিছু ফিচার। Suzuki GSX-S-150 শুধু একটি বাইক নয়, এখানে আপনি পাচ্ছেন বেস্ট মাইলেজ, আরামদায়ক রাইডিং সুবিধা, হাইওয়ে থেকে অসমতল রাস্তায় সেইফ জার্নি। সেই সাথে আরামদায়ক সিটিং সুবিধা তো থাকছেই। আর যদি শুধুমাত্র এর ইঞ্জিন স্পীডের কথা আলোচনা করি তাহলে আমি সুজুকির এই মডেলটির দাম একটু বেশি হলেও আপনি এখানে পাচ্ছেন একটি সেরা ঘূর্ণণক্ষমতা সম্পন্ন উৎকৃষ্ট মানের ইঞ্জিন। 

অন‍্যদিকে, এর টেলিস্কোপিক সাসপেশন এর সাথে থাকছে মনো রেয়ার টাইপ সাসপেনশন অর্থাৎ ডাবল সাসপেনশন। আর তাই আপনার বাজেট রেঞ্জ যদি একটু বেশি থাকে তাহলে সুজুকির এই বাইকটি মন্দ হবেনা বলে আমাদের ধারনা।

Suzuki GSX-S150 Price in Bangladesh বাংলাদেশে Suzuki GSX-S150 এর দাম

বাংলাদেশে Suzuki GSX-S150 এর অফিসিয়াল দাম ৳350,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Gsx 2023 এর দাম BDT 151,455.

Suzuki GSX-S150 Pros সুবিধা

  • লং-লাস্টিং, হাই ভোল্টেজের টর্ক
  • স্ট‍্যাবল, দ্রুত গতির ইঞ্জিন কভারেজ এবং মাইলেজ
  • কমফোর্টেবল সিট
  • স্ট‍্যাবল, দ্রুত গতির ইঞ্জিন কভারেজ এবং মাইলেজ

Suzuki GSX-S150 Cons অসুবিধা

  • কোন ধরণের এন্টি লক ব্রেকিং সিস্টেম নেই
  • লো ব‍্যাটারি ইগনিশন
  • এটাচড ক্লক সিস্টেম বা টাইম ম‍্যানেজিং টুল অনুপস্থিত
  • কোন ধরণের ট্রাইপমিটার নেই

What's new Suzuki GSX S150 এ নতুন কি আছে?

  • পাওয়ারফুল এলইডি হেডলাইট
  • হালকা ওজনের পাওয়ারফুল পারফর্মেন্স এর বাইক
  • ১৩০ মিমি রিয়ার সেকশন টিউবলেস টায়ার ভালো গ্রিপ করার জন্য

বিশেষজ্ঞ মতামত

9

Out of 10

সুজুকির জিএসএক্স এস-150 এর বাইকটিতে আপনি পাচ্ছেন ফুল এডজাস্টেবল সাসপেনশন যা আপনাকে দিবে একটি অন‍্য রকমের রাইডিং এক্সপেরিয়েন্স। সুজুকির আরও একটি দৃষ্টান্তমূলক পরিবর্তন হচ্ছে এর জিএসএক্স সেটআপ। অনেক এক্সপার্টদের মতে, জিএসএক্স হতে চলেছে সর্বকালের সেরা রেসিং বাইক যেহেতু এটি যে কোন ধরণের উঁচু থেকে নিচু রাস্তায় চলার উপযোগী। একজন বাইক রাইডার হিসেবে সবাই চায় একটি কমফোর্টেবল রাইডিং আর সাথে তো রয়েছেই বড় মাপের সিটিং বেড। যার ফলে আপনি সহজেই যে কোন জায়গায় আর যে কোন সময় রাইডিং কে উপভোগ করতে পারবেন বলেই অনেকের বিশ্বাস। আর এই বাইকটি কিনলে আপনাকে হাইওয়ে রোডে সেইফ রাইডিং নিয়ে আর দ্বিতীয়বার চিন্তা করতে হবেনা। 

Due to the excessive traffic jam problem, younger people would buy a motorbike instead of a car. So, when it comes to grabbing a new bike, the first thing that comes to mind is its design and budget. In that case, Suzuki GSX-S150 is the best beast to turn young people’s look to the 150cc segment. Suzuki GSX-S150 is also an ultimate choice for the younger generation for its aerodynamic finish, unique design, and attractive colors. Besides this, this Suzuki S-150 model is a solemn choice for the people who expect the most OK mileage. Suzuki provides 40 kmpl mileage in the segments. This bike will cover all the expectations that one expects from their sports bikes. 

Although, Suzuki GSX S-150 is a sports bike that is worthy for the one who’s in search of super comfort. The most prominent thing about the bike is its sound; it is just excellent. Talking about its engine power, Suzuki ensures that it provides the best quality there, too, to maintain customer satisfaction. This most appealing masterpiece is manufactured with a 147 cc engine with 6-speed transmission. By this term, it can be said that Suzuki GSX S-150 is the best buy for those who wish to bring their riding experience to another level. 

This streetfighter sibling is available in Bangladesh with a minimal price tag of 3,50,000. Unlike its title of “street fighter warrior or siblings,” this bike is suitable for riding on urban streets because of its prominent upright seat adjustment. One of the most delicate parts about this neighborhood of GSX-R150 has the clear metering display. This bike is well-engineered with a fully digital instrument panel that makes a swivel way to look up the meters even if the situation isn’t at hand. Overall, Suzuki R-150 is a powerful, handsome bike with several goodies.

Suzuki GSX-S150 Price in Bangladesh Suzuki GSX-S150 Price in Bangladesh

The official price of Suzuki GSX-S150 in Bangladesh is ৳350,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Gsx 2023 is BDT 151,455.

Positive things Pros

  • Long-lasting, high voltage torque
  • Stable, fast engine coverage and mileage
  • Comfortable seat
  • Stable, fast engine coverage and mileage

Negative things Cons

  • There is no anti-lock braking system of any kind
  • Low battery ignition
  • Missing attached clock system or time managing tool
  • There is no type of tripmeter

What's new What's new on Suzuki GSX S150?

  • Powerful LED headlights
  • Light weight powerful performance bike
  • 130 mm rear section tubeless tire for better grip

Expert Opinion

9

Out of 10

The Suzuki GSX S-150 bike comes with fully adjustable suspension which gives you a different kind of riding experience. Another paradigm shift from Suzuki is its GSX setup. According to many experts, the GSX is going to be the best racing bike of all time as it is suitable for any type of road from high to low. As a bike rider everyone wants a comfortable riding along with a large sitting bed. As a result, many believe that you can easily enjoy riding anywhere and anytime. And if you buy this bike, you won’t have to think twice about safe riding on highway roads.

Suzuki GSX S150 Video Review


17 Jul, 2022 - সুজুকি ব্রান্ডের অন‍্যান‍্য সব বাইক মডেলগুলোর মধ‍্যে GSX-R150 হচ্ছে একটি অন‍্যতম মডেল যা বাংলাদেশও খুব বেশিদিন হয়নি বের হয়েছে। চলুন জেনে নেই এর রিভিউ।

Suzuki GSX S150 নিয়ে সচরাচর যেসব প্রশ্ন হয়

Suzuki GSX-150 কেমন ধরণের বাইক?

Suzuki GSX-150 বাংলাদেশের বর্তমানের লেটেস্ট এডিশন। এটি মূলত একটি নেকড এডিশনের স্পোর্টস বাইক যাতে রয়েছে ১৮.৯০ বিএইচপি মেক্সিমাম পাওয়ার বোল্টেজের একটি ইঞ্জিন যা আপনার বাইকিং এক্সপেরিয়েন্সে যোগ করবে নতুন মাত্রা।

Suzuki GSK-S150-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

Suzuki GSK-S150 বাংলাদেশের অফিশিয়াল ডিস্ট্রিবিউটর হিসেবে কয়েকটি রিটেইলিং শপ রয়েছে। যার মধ‍্যে টপ রেঙ্কিং এ রয়েছে Bike.Bd.com, Motorcyclevalley.com, Productview.com, ইত্যাদি।

Suzuki GSX-S-150-এর টপ স্পিড কত?

Suzuki GSX-150 এর টপ স্পিড হচ্ছে 130+KM/hour. এছাড়াও এর মেক্সিমাম স্পিড রেঞ্জ এর ফুয়েল সেলের উপর নির্ভরশীল।

Suzuki GSX-S-150-এর মাইলেজ কত?

Suzuki GSX-150 এর ৪০+KM পার ঘন্টা। এছাড়াও এর ক্ষমতা বাইকের স্পিড পাওয়ারের উপরেও নির্ভরশীল। তাই আপনি যখন বাইকটি চালাতে যাবেন, একটু হলেও হের ফের হতে পারে যা পুরোটাই বাইক চালানোর দক্ষতার উপর নির্ভরশীল।

Suzuki GSX-S-150 এর মধ‍্যে কি কোন স্লিপিং ক্লাচ আছে?

হ‍্যা, Suzuki GSX-S-150 এর মধ‍্যে রয়েছে একটি বিশেষ ধরণের স্লিপিং ক্লাচ। এই স্লিপিং ক্লাচটির কাজ হচ্ছে হাই ওয়ে রোডে ড্রাইভিং এর সময়  স্লিপ করার প্রবণতাকে রোধ করা। আরও একটি বিশেষ কারণে সুজুকি বাইকের এই বিশেষ ফিচারটিকে আপনার কাছে অনেক বেশি প্রয়োজনীয় মনে হবে কেননা স্লিপিং ক্লাচ থাকার কারণে বাইকের ফ্রন্ট পার্টের রেয়ার হুইলটি সহজে স্লিপ খায় না বা হোঁচট খায় না। যা আপনি যখন অসমতল রাস্তায় ড্রাইভ করবেন তার জন‍্যে অধিক সহায়ক ভূমিকা পালন করবে বলে আমাদের বিশ্বাস।

Suzuki GSX-S150 Specifications

Model name Suzuki GSX-S150
Type of bikeNaked Sports
Type of engineDOHC, Liquid-Cooled, Single-Cylinder
Engine power (cc) 149.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power18.9 Bhp @ 10500 RPM
Max torque14 NM @ 9000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed140 Kmph (Approx)
Front suspensionTelescopic, coil spr
Rear suspensionLink type, coil spring, oil damped
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size90/80-17M/C
Rear tire size130/70-17M/C
Tire typeTubeless
Overall length2020 mm
Overall height1075 mm
Overall weight131 Kg
Wheelbase1300 mm
Overall width700 mm
Ground clearance160 mm
Fuel tank capacity11 Liters
Seat heightNo Info
Head lightLED
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRancon Motorbikes Limited
Features,
Buy Suzuki GSXbikroy
Suzuki GSX 2018 for Sale

Suzuki GSX 2018

17,686 km
verified MEMBER
Tk 230,000
3 hours ago
Suzuki GSX 125cc 2022 for Sale

Suzuki GSX 125cc 2022

8,610 km
verified MEMBER
verified
Tk 105,000
1 day ago
Suzuki GSX 150 bandit ABS 2021 for Sale

Suzuki GSX 150 bandit ABS 2021

24,999 km
MEMBER
Tk 265,000
2 days ago
Suzuki GSX R DD ABS BIKE 2022 for Sale

Suzuki GSX R DD ABS BIKE 2022

11,700 km
verified MEMBER
Tk 375,000
3 days ago
Suzuki GSX 2016 for Sale

Suzuki GSX 2016

41,236 km
verified MEMBER
verified
Tk 145,000
3 days ago
Buy Other Bikesbikroy
TVS Raider 125 . 2022 for Sale

TVS Raider 125 . 2022

9,000 km
MEMBER
Tk 120,000
4 minutes ago
TVS Metro 2014 2024 for Sale

TVS Metro 2014 2024

32,000 km
MEMBER
Tk 53,000
4 minutes ago
TVS Apache RTR 4V DD ABS 160cc 2022 for Sale

TVS Apache RTR 4V DD ABS 160cc 2022

5,626 km
verified MEMBER
Tk 182,000
5 minutes ago
Yamaha FZS V2 DD FI 150cc 2022 for Sale

Yamaha FZS V2 DD FI 150cc 2022

3,929 km
verified MEMBER
Tk 206,000
6 minutes ago
Suzuki Gixxer DD 155cc 2020 for Sale

Suzuki Gixxer DD 155cc 2020

10,226 km
verified MEMBER
Tk 165,000
7 minutes ago
+ Post an ad on Bikroy