Benelli Leoncino 800 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

07 Jul, 2024
Benelli Leoncino 800 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Benelli Leoncino 800 রিভিউ

ইঞ্জিন থেকে শুরু করে ইলেকট্রনিক ফিচারস, এক বাইকে সব একদম পারফেক্টলি বিল্ট-ইন। এলইডি লাইট ও বাইকের বডি ডাইমেনশন, এর ডিজাইনকে দিয়েছে এমন অসাধারণ মনোমুগ্ধকর লুক, আপনি বাইকার হোন বা না হোন, এই বাইক আপনার নজর কাড়বেই। Benelli Leoncino 800 রিভিউ থেকে বাইকটির ভালো দিক-গুলোই বেশি পাওয়া গেছে, খারাপ দিক নাই বললেই চলে। আর বেনেলি কোম্পানির এমন এক আবিষ্কার তরুণ রাইডারদের জন্য স্বপ্নের আরও একটা দরজা খুলে দিলো।

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Benelli Leoncino 800 রিভিউ অনুযায়ী বাইকটিতে ৭৫৪ সিসি ৪-স্ট্রোক, ইন-লাইন দুই সিলিন্ডার বিশিষ্ট লিকুইড কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ৮৫০০ আরপিএম- এ ৭৪.০৬ বিএইচপি সর্বোচ্চ শক্তি এবং ৬৫০০ আরপিএম-এ ৬৭.০০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটির ইঞ্জিন যেমন পাওয়ারফুল, তেমনি দীর্ঘস্থায়ী। এই ইঞ্জিনের বোর ও স্ট্রোক হচ্ছে যথাক্রমে ৮৮ মিমি ও ৬২ মিমি এবং কমপ্রেশন রেশিও হচ্ছে ১১.৫ঃ১। সাথে থাকছে ৬-স্পিড গিয়ার ট্রান্সমিশন ও ইলেক্ট্রিক স্টার্ট।

মোটরসাইকেলটির টপ স্পিড প্রায় ১৯৫ কিমি/ঘন্টা। Benelli Leoncino 800 রিভিউ অনুযায়ী বেনেলি লিওনকিনো ৮০০ দাম বিবেচনায় নেকেড স্পোর্টস বাইক হিসেবে এর টপ স্পিড ভালোই বলা যায়। বেনেলি লিওনকিনো ৮০০ রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ২০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম, এই মাইলেজ নিয়ে বাইকাররা একদমই সন্তুষ্ট নয়, কারণ এতো হাই সিসি বাইকের ক্ষেত্রে এতো কম মাইলেজ পাওয়া খুবই অসন্তোষজনক। বাইকটিতে ক্লাচ হিসেবে ম্যানুয়াল ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে।

বডি ডিজাইন

বেনেলি লিওনকিনো ৮০০ ফিচারএর মধ্যে বাইকটির বডি ডিজাইন খুবই আকর্ষণীয়। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা যথাক্রমে ২১৪০ মিমি, ৮৮০ মিমি এবং ১১৭০ মিমি। বাইকটির ১৪৬০ মিমি হুইলবেস বাইকটিকে স্ট্যাবল রাখে। বাইকটির ওজন প্রায় ২২০ কেজি, ওজনে বেশ ভারী-ই বলা যায়, তাই দক্ষ রাইডিং জানা খুবই জরুরি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি ও এর সিটের উচ্চতা প্রায় ৮০০ মিমি, যা নিয়েও বাইকারদের তেমন কোনো অভিযোগ নেই। বাইকটিতে ১৫-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Benelli Leoncino 800 রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এ বেশ ভালো সময় পর্যন্ত ফুয়েল ধরে রাখতে পারে, এটি বাইকটির খুব বড় একটা সুবিধা বলা যায়। ফুয়েল সাপ্লাই হিসেবে ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। 

ব্রেক ও সাসপেনশন

বেনেলি লিওনকিনো ৮০০ রিভিউ অনুযায়ী বাইকটিতে আপডেটেড, মডার্ন সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। সামনে ৫০ মিমি USD Forks যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে Swingarm With Monoshock, Spring Preload Adjustable, Hydraulic Rebound Adjustable সাসপেনশন। বাইকটির সামনে ৩২০ মিমি Dual Semi-Floating Discs, Brembo 4-Pisto (ডুয়াল ডিস্ক) ও পিছনে ২৬০ মিমি Single Disc, 2-Piston Caliper (ডিস্ক ব্রেক) ব্যবহার করা হয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে ডুয়াল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে। বাইকটির চ্যাসিস টাইপ হলো Steel Tube Trellis Frame, যা খুবই ভালো ও আধুনিক।

টায়ার ও হুইল

Benelli Leoncino 800 রিভিউ থেকে জানা যায়, চাকায় টিউবলেস-টাইপ টায়ার ও হুইল টাইপ হিসেবে অ্যালয় হুইল লাগানো আছে। বাইকটির সামনের চাকায় ১২০/৭০-জেডআর১৭ এবং পিছনের চাকায় ১৮০/৫৫-জেডআর১৭ দুইটি ভালো সাইজের টায়ার রয়েছে। বেনেলি লিওনকিনো ৮০০ দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো ভালো পারফর্ম করতে যথেষ্ট।

ইলেক্ট্রিক ফিচার

বেনেলি লিওনকিনো ৮০০ একটা নেকেড স্পোর্টস বাইক। এছাড়াও বেনেলি লিওনকিনো ৮০০ ফিচার-গুলোর মাঝে আরও রয়েছে পাইপ হ্যান্ডেল বার। বেনেলি লিওনকিনো ৮০০ দাম-এর সাথে মিল রেখে বাইকটির স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার ডিজিটাল রাখা হয়েছে। এছাড়াও হেডলাইট, টেইললাইট ও ইন্ডিকেটর ৩টির ক্ষেত্রেও এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। Benelli Leoncino 800 রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচার নিয়ে তেমন কোনো নেগেটিভ মন্তব্য পাওয়া যায় নি। বাইকটিতে ভালো মানের ১২ ভোল্টের ব্যাটারি (Mf) ব্যবহার করা হয়েছে । Benelli Leoncino 800 রিভিউ থেকে জানা যায়, বাইকটির সিট টাইপ সিঙ্গেল সিট ও ইঞ্জিন কিল সুইচও দেওয়া আছে।

পরিশেষে

বাইকটি বেনেলি কোম্পানির একটা প্রিমিয়াম বাইক বলা যায়। এই বাইকের সকল ফিচারস-ই উন্নত মানের, তবে কিছু অসুবিধাও আছে। নেকেড স্পোর্টস বাইকগুলোর ডিম্যান্ডের কথা ভেবে বেনেলি কোম্পানি চেষ্টা করেছে বাস্তবসম্মত সুন্দর একটা প্রিলিয়াম ফিউশন বাজারে নিয়ে আসার, রিভিউ দেখে বলা যায় কোম্পানি নিজেদের কথা রাখতে পেরেছে। বাইকটি নেকেড স্পোর্টস বাইক সেগমেন্টে সেরা একটা বাইক। 

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Benelli Other Model 2023 এর দাম BDT 65,000.

Benelli Leoncino 800 Pros সুবিধা

  • একটি প্রিমিয়াম কোয়ালিটির নেকেড স্পোর্টস বাইক
  • শক্তিশালী ইঞ্জিন
  • যেকোনো আবহাওয়ার ক্ষেত্রেই, পারফরম্যান্স একদম দুর্দান্ত
  • ফ্রন্ট ও রিয়ার সাসপেনশন
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি
  • ফুয়েল সাপ্লাই
  • ইলেক্ট্রিক ফিচার
  • এবিএস ব্রেকিং সিস্টেম
  • টায়ার সাইজ
  • ডাবল সিলিন্ডার
  • টপ স্পিড

Benelli Leoncino 800 Cons অসুবিধা

  • মাইলেজ কম
  • নিয়মিত যাতায়াতে তেমন উপযোগী নয়
  • রক্ষণাবেক্ষণ খরচ বেশি
  • দাম বেশি
  • ওজনে তুলনামূলক একটু ভারী
  • বাইকটি চালাতে একজন বাইকারের দক্ষ রাইডিং স্কিল জানা খুবই জরুরী

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Benelli Leoncino 800 রিভিউ অনুযায়ী বাইকটির পাওয়ারফুল ইঞ্জিন, সুন্দর ডিজাইন বাইকটিকে নেকেড স্পোর্টস বাইক সেগমেন্টে করেছে অনন্য। বাইকটি কোনো দিক থেকেই কম না, উলটো, নেকেড স্পোর্টস বাইক হিসেবে এমন অনেক সুবিধা আছে, যেগুলো ৮/১০ সাধারণ নেকেড স্পোর্টস বাইকে নেই। তবে মাইলেজের বিষয়টি এর অনেক বড় বাঁধা, সিসি যেমনই হোক, মাইলেজ কম হলে হাইওয়ে ও লং-রাইডিং এর ক্ষেত্রে বাইক চালিয়ে তৃপ্তি পাওয়া যায়না, এটা আমরা সবাই জানি। অনেক বাইকারই শুধুমাত্র মাইলেজের কথা ভেবে এই প্রিমিয়াম বাইকটি নিতে চাইবেন না।

Benelli Leoncino 800 Review

The Benelli Leoncino 800, from the engine to electronic features, everything is perfectly built-in in one bike. The LED lights and body dimensions of the bike give its design a very attractive look, whether you are a biker or not, this bike will catch your eye.

Engine and transmission

The bike is powered by a 754 cc 4-stroke, in-line two-cylinder, liquid-cooled engine which can produce 74.06 bhp of peak power at 8500 rpm and 67.00 Nm of peak torque at 6500 rpm. The bike is as powerful as it is durable. The bore and stroke of this engine are 88 mm and 62 mm respectively and the compression ratio is 11.5:1. Along with 6-speed gear transmission and electric start. The top speed of the motorcycle is around 195 km/h.

Body design

The length, width, and height of the bike are 2140 mm, 880 mm, and 1170 mm, respectively. The 1460 mm wheelbase of the bike keeps the bike stable. The weight of the bike is about 220 kg. The ground clearance of the bike is 165 mm, and its seat height is about 800 mm. The bike has a 15-liter fuel tank capacity.

Brakes and suspension

50mm USD forks have been added at the front, and a swingarm with monoshock, spring preload adjustment, and hydraulic rebound adjustment suspension have been added at the rear. The bike uses 320 mm Dual Semi-Floating Discs, Brembo 4-Pisto (Dual Disc) at the front, and 260 mm Single Disc, 2-Piston Caliper (Disc Brake) at the rear. Dual-channel ABS has been provided.

Tires and wheels

The wheels are fitted with tubeless-type tires and alloy wheels as the wheel type. The bike has two good-size tires, 120/70-ZR17 on the front wheel and 180/55-ZR17 on the rear wheel

Electric features

Benelli Leoncino 800 features include pipe handle bars. The speedometer, odometer and rpm meter of the bike have been kept digital. LED lights have also been used for the headlights, tail lights, and indicators. The bike has a good-quality 12-volt battery (Mf).

Finally

The bike is a premium bike from the Benelli Company. All the features of this bike are of good quality, but there are some drawbacks. Thinking about the demand for naked sports bikes, Benelli has tried to bring a realistic and beautiful premium fusion to the market. Looking at the reviews, it can be said that the company has managed to keep its promise. The bike is one of the best bikes in the naked sports bike segment.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Benelli Other Model 2023 is BDT 65,000.

Positive things Advantages

  • A premium-quality naked sports bike
  • Powerful engine
  • Front and rear suspension
  • Fuel tank capacity
  • Fuel supply
  • Electric features
  • ABS braking system
  • Tire size
  • Double cylinder
  • Top speed

Negative things Disadvantages

  • Low mileage
  • Not very suitable for regular commuting
  • Maintenance cost are high
  • The price is high
  • Relatively heavy in weight
  • It is very important for a biker to have good riding skills to ride the bike

Benelli Leoncino 800 Video Review


07 Jul, 2024 - অসাধারণ ফিচারস, পাওয়ারফুল ইঞ্জিন ও চমৎকার ডিজাইনে তৈরি বাইকটি হলো “বেনেলি লিওনকিনো ৮০০”, যার নেই কোনো তুলনা। চলুন জেনে নেই এই বাইক নিয়ে বিস্তারিত কিছু আলোচনা।

Benelli Leoncino 800 নিয়ে সচরাচর কিছু প্রশ্ন

বেনেলি লিওনকিনো ৮০০ - এর মাইলেজ কত?

বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ২০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম।

বেনেলি লিওনকিনো ৮০০ - এর ব্রেকিং সিস্টেম কি?

বাইকটির সামনে ৩২০ মিমি Dual Semi-Floating Discs, Brembo 4-Pisto (ডুয়াল ডিস্ক) ও পিছনে ২৬০ মিমি Single Disc, 2-Piston Caliper (ডিস্ক ব্রেক) ব্যবহার করা হয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে ডুয়াল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে।

বেনেলি লিওনকিনো ৮০০ - এর ব্যাটারি কেমন?

বাইকটিতে ভালো মানের ১২ ভোল্টের ব্যাটারি (Mf) ব্যবহার করা হয়েছে।

বেনেলি লিওনকিনো ৮০০- এ কোন ধরণের কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে?

লিকুইড কুলড।

বেনেলি লিওনকিনো ৮০০ - এর টপ স্পিড কত?

১৯৫ কিমি/ঘন্টা (প্রায়)।

Benelli Leoncino 800 Specifications

Model name Benelli Leoncino 800
Type of bikeNaked Sports
Type of engine754cc, Water-Cooled, In-line Two-Cylinder, Four-St
Engine power (cc) 800.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power74.06 Bhp @ 8500 RPM
Max torque67 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 20 Kmpl, (Approx)
Top speed195 Kmph, (Approx)
Front suspension50mm USD Forks
Rear suspensionSwingarm with Monoshock, Spring Preload Adjustable, Hydraulic Rebound Adjustable
Front brake typeDual Disc
Front brake diameter320mm Dual Floating Disc, Brembo 4-Pisto
Rear brake typeDisc Brake
Rear brake diameter260mm Single Disc, 2-Piston Caliper
Braking systemDual Channel ABS
Front tire size120/70-ZR17
Rear tire size180/55-ZR17
Tire typetubeless
Overall length2140 mm
Overall height1170 mm
Overall weight220 kg
Wheelbase1460 mm
Overall width880 mm
Ground clearance165 mm
Fuel tank capacity15 L
Seat height800 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Benelli bikroy
Benelli Keeway RK-125 2020 for Sale

Benelli Keeway RK-125 2020

26,000 km
MEMBER
Tk 48,000
5 days ago
Benelli . 2018 for Sale

Benelli . 2018

15,000 km
MEMBER
Tk 65,000
1 week ago
Benelli Motorcycle 2016 for Sale

Benelli Motorcycle 2016

42,000 km
MEMBER
Tk 46,000
1 week ago
Benelli একদম ফ্রেশ 2022 for Sale

Benelli একদম ফ্রেশ 2022

25,000 km
verified MEMBER
Tk 45,000
2 weeks ago
Benelli 😍😍😍 2017 for Sale

Benelli 😍😍😍 2017

28,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
Bajaj Discover 100cc 2023 for Sale

Bajaj Discover 100cc 2023

33,705 km
verified MEMBER
Tk 90,000
2 seconds ago
Yamaha FZS V1 SD 150cc 2012 for Sale

Yamaha FZS V1 SD 150cc 2012

32,935 km
verified MEMBER
Tk 102,000
14 seconds ago
Bajaj Platina SD CBS 110cc 2022 for Sale

Bajaj Platina SD CBS 110cc 2022

7,129 km
verified MEMBER
Tk 102,000
29 seconds ago
Bajaj Platina DD 150cc 2021 for Sale

Bajaj Platina DD 150cc 2021

5,860 km
verified MEMBER
Tk 145,000
56 seconds ago
Hero Hunk দুই বছরের পেপার 2019 for Sale

Hero Hunk দুই বছরের পেপার 2019

30,852 km
verified MEMBER
Tk 82,000
1 minute ago
+ Post an ad on Bikroy