Benelli TNT 135 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

15 Jan, 2024
Benelli TNT 135 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Benelli TNT 135 হলো একটি ক্লাসি লুকিং মিনি-বাইক। এটি বেশ ছোট সাইজ এবং স্পোর্টি ডিজাইনের বাইক। বাইকটির ফ্যাশনেবল ইউনিক ডিজাইন তরুণদের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। বাইকটির এই বডি স্ট্রাকচারের জন্য রাইডাররা সহজেই ট্রাফিক বাইপাস করতে পারেন। এটির বডি ডাইমেনশন ছোট হলেও, সিটি কিংবা হাইওয়ে যেকোনো রাস্তায় আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স এবং দুর্দান্ত পারফরম্যান্স পাবেন। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে। এই ব্লগে Benelli TNT 135 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Benelli একটি বিখ্যাত ইতালীয় মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। ইউনিক ডিজাইন, পাওয়ারফুল ইঞ্জিন, এবং মোটরসাইকেল ইঞ্জিনিয়ারিং-এর জন্য এই ব্র্যান্ড ১০০ বছরেরও বেশি সময় ধরে সবার কাছে প্রশংসিত। বেনেল্লি টিএনটি ১৩৫, এই ব্র্যান্ডের জনপ্রিয় বাইকগুলোর মধ্যে একটি। এটি ইউনিক ডিজাইনের খুব সুন্দর একটি বাইক। মূলত ফুয়েল ট্যাংকের আকৃতি এবং সিটিং পজিশন বাইকটিকে স্টাইলিশ করে তুলেছে। বেনেল্লি ব্র্যান্ডের পরিভাষায় এটি একটি পকেট রকেট। এখানে আপনি বেনেল্লি টিএনটি ১৩৫ রিভিউ, স্পেকস, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Benelli TNT 135 রিভিউ

বাইকটিতে ১৩৫ সিসির সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট (SOHC) ধরণের শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি সিটি-হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বেনেল্লি টিএনটি ১৩৫ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড খুবই সন্তোষজনক।

বাইকটির স্পেশাল কিছু ফিচারের মধ্যে রয়েছে – ইউরো-৪ স্ট্যান্ডার্ড ইমিশন, ডুয়েল ডিস্ক ব্রেক, ভালো মানের সাসপেনশন, মোটা টায়ার, স্টিল ফ্রেম, এবং সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল। বাইকটির বডি স্ট্রাকচার কম্পাক্ট, ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি কিছুটা কম, এবং স্প্লিট সিটিং পজিশনটি ছোট। এটির ইলেকট্রিক্যাল এবং লাইটিং সিস্টেম বেশ ভালো কার্যকর। মূলত আলাদা ধরণের ক্লাসি ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্স, এবং ফুয়েল ইফিসিয়েন্সি সুবিধার কারণে এটি প্রচুর গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। এটি ইলেকট্রিক এবং কিক উভয় ভাবেই স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির বডি স্ট্রাকচার, রাইডিং পজিশন, বডি কিটস এবং স্টাইলিশ লুক সব মিলিয়ে এটি একটি কম্প্যাক্ট মিনিবাইক। এটির গ্লসি গ্রাফিক এবং আকর্ষণীয় কালার কম্বিনেশন যেকারো নজর কাড়বে। বাইকটির ছোট সাইজ এবং নেকেড সাইড ফ্রেমের আকর্ষণীয় স্টাইলিং বিটগুলো দেখতে দুর্দান্ত। এক্সজস্ট পাইপটি দুটি ভাগে বিভক্ত যা এটিকে আরো গর্জিয়াস লুকিং করেছে। এটির হেডলাইট ডিজাইন, মাড গার্ড এবং এক্সজস্ট ডিজাইন যে কাউকে মুগ্ধ করবে। এই মিনি-বাইকটি কোম্পানির সবচেয়ে আকর্ষণীয় অফারগুলির মধ্যে একটি।

বাইকটির আপ-রাইট সিটিং পজিশনটি খুবই কম্ফোর্টেবল। এটিতে পাইপ হ্যান্ডেলবার ব্যবহার করা হয়েছে, যা এই ধরনের বাইকের জন্য আদর্শ। বাইকটি একজন রাইডার বসার উপযোগী করে তৈরী করা হয়েছে। গ্র্যাব রেল না থাকায় শুধুমাত্র রাইডার কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৩৪.৭ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, এবং সিঙ্গেল-সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি ২-ভাল্ভ এবং সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট ফিচারযুক্ত। এই ইঞ্জিন ৯০০০ আরপিএমে ১৩ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ১০.৮ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। পাওয়ার এবং টর্ক স্ট্যান্ডার্ড মানের হওয়ায় বাইকটি থেকে আপনি বেশ ভালো স্পিড এবং অ্যাক্সিলারেশন পাবেন। বেনেল্লি টিএনটি ১৩৫ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার বেশ ভালো।

বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম এবং ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.৮:১। এই ইঞ্জিন EURO 4 ইমিশন স্ট্যান্ডার্ড, তাই কম পরিবেশ দূষণ করে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

এটি মজবুত বডি স্ট্রাকচার বিশিষ্ট একটি অ্যামেইজিং মিনিবাইক। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৭৫০ মিমি, ৭৫৫ মিমি, এবং ১০২৫ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৬০ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৮০ মিমি, যা স্বাভাবিক উচ্চতার রাইডারদের জন্য যথেষ্ট। এটির ওজন ১২১ কেজি, বেশি ভারীও নয়, বেশি হালকাও নয়, তাই আপনি সিটি-হাইওয়ে উভয় রোডে সহজেই কন্ট্রোল করতে পারবেন। সম্পূর্ণ বাইকটি একটি স্টিলের ট্রেলিস ফ্রেমে বসানো হয়েছে।

রিভিউ অনুযায়ী বাইকটির বডি স্ট্রাকচারের সাথে ওজনের কম্বিনেশন পারফেক্ট, তাই আপনি টপ স্পিডে এবং কর্ণারিং-এ ভালোভাবে ব্যালান্স রাখতে পারবেন। তবে মিনি-বাইক হওয়ায় এটির জ্বালানি ধারণ ক্ষমতা কম, ৭.২ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য জন্য যথেষ্ট হলেও দীর্ঘ ভ্রমণের জন্য যথেষ্ট নয়

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, অর্থাৎ সামনে এবং পিছনের উভয় চাকাই ডিস্ক ব্রেক। বাইকটির সামনের চাকায় ৩০০ মিমি-এর টুইন-পিস্টন এবং পিছনের চাকায় ২২০ মিমি-এর সিঙ্গেল-পিস্টন ইউনিটের ভেন্টিলেটেড ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম আপনাকে সিটি-হাইওয়ে উভয় রোডে নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে ৪১ মিমি-এর টেলিস্কোপিক আপসাইড ডাউন ফর্ক এবং পিছনের দিকে ল্যাটেরাল শক অ্যাবজর্বার সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনে ১২০ মিমি-এর ট্রাভেল এবং ৫০ মিমি-এর ট্রাভেল সহ রিয়ার সুইং আর্ম। এই সাসপেনশন সিস্টেম রাইডারকে দারুণ আত্মবিশ্বাস এবং নিখুঁত পারফরম্যান্সের সাথে রাস্তায় চলতে সাহায্য করে। এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম রুক্ষ রাস্তা, গর্ত এবং স্পিড ব্রেকারের ধাক্কা ভালোভাবে অ্যাবজর্ব করতে পারে।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১২০/৭০-জেডআর ১২ সেকশন এবং পিছনের চাকায় ১৩০/৭০-জেডআর ১২ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১২” ইঞ্চি। রিভিউ অনুযায়ী এই হুইল এবং টায়ার রুক্ষ রাস্তাতেও কার্যকর এবং বেশ ভালো লং-লাস্টিং সাপোর্ট দিতে পারে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

এই মিনি-বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। তবে একটি বাইকের স্পিড এবং মাইলেজ বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে যেমন- ইঞ্জিন কন্ডিশন, রাস্তার অবস্থা, ইঞ্জিন অয়েল ইত্যাদি৷ রিভিউ অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড কম্বিনেশন সন্তোষজনক।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটিতে বেশ আধুনিক এবং স্টাইলিশ ডিজাইনের ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ইনস্টল করা হয়েছে। এটিতে সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল ইনস্টল করা হয়েছে। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার কাউন্টার সহ প্রয়োজনীয় সকল ইনডিকেটর রয়েছে।

ইলেকট্রিক্যাল সিস্টেমে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির হেডলাইটটি ৩৫ওয়াটের, হেডলাইট প্যানেলে ৪ টি হ্যালোজেন বাল্ব রয়েছে। হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর হ্যালোজেন টাইপ। বাইকটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। Benelli TNT 135 রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মোটামুটি সন্তুষ্ট।

Benelli TNT 135 Price in Bangladesh বাংলাদেশে Benelli TNT 135 এর দাম

বাংলাদেশে Benelli TNT 135 এর অফিসিয়াল দাম ৳170,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Benelli Other Model 2023 এর দাম BDT 65,000.

Benelli TNT 135 Pros সুবিধা

  • ক্লাসি ডিজাইন এবং দুর্দান্ত বিল্ড কোয়ালিটি
  • স্মুথ ইঞ্জিন পারফরম্যান্স
  • কম্ফোর্টেবল রাইডিং পজিশন
  • ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম
  • স্মুথ সাসপেনশন
  • ইঞ্জিন কিল সুইচ আছে

Benelli TNT 135 Cons অসুবিধা

  • কিছুটা এক্সপেন্সিভ
  • সম্পূর্ণ হ্যালোজেন লাইটিং সেটআপ
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Benelli TNT 135 মিনি বাইকটি মূলত তরুণদের লক্ষ্য করে বাজারে আনা হয়েছে। মিনিবাইক হওয়ায় এটির বডি স্ট্রাকচার, সিটিং পজিশন, হুইল সাইজ ইত্যাদি রেগুলার মোটরসাইকেল থেকে অনেকটাই আলাদা। কম্ফোর্টেবল রাইডিং-এর জন্য এটি অনন্য। বাইকটি রেগুলার সলো রাইডিং এবং যানজটপূর্ণ রাস্তায় কমিউটিং-এর জন্য বেশ ভাল। দুর্দান্ত কন্ট্রোলিং এবং মুভমেন্টের কারণে রাইডাররা সহজেই ট্রাফিক বাইপাস করতে পারেন। এটি সিটি রাইডিং-এর জন্য অসাধারণ, আপনি হাইওয়ে রোডেও ভালো পারফরম্যান্স পাবেন।

 

Benelli TNT 135 is a classy-looking mini-bike. It is a very beautiful bike with a unique design. It is a quite small size and sporty design bike. The fashionable unique design of the bike is very popular among the youth. Riders can easily bypass traffic thanks to this body structure of the bike. Despite its small body dimensions, you will get a thrilling riding experience and excellent performance on any road, city or highway. Currently, the production of this bike is discontinued.

This bike uses a powerful 135 cc Single Overhead Camshaft (SOHC) engine. You can get an average mileage of around 40 km/liter and a top speed of around 110 km/hour from this bike.

Some of the special features of this bike include – Euro-4 standard emissions, dual disc brakes, good quality suspension, fat tires, a steel frame, and a fully digital instrument console. The body structure of this bike is compact, the fuel tank capacity is slightly less, and the split seating position is small. Its electrical and lighting system is quite efficient. Mainly because of its distinctive classy design, strong engine performance, and fuel efficiency benefits, it has gained immense customer popularity. It can be started both electric and kick.

This bike’s body structure, riding position, body kits, and stylish looks make it a compact mini-bike. Its glossy graphic and attractive color combination will catch anyone’s eye. It’s small and the attractive styling bits of the naked side frame look great. The exhaust pipe is divided into two parts which makes it more gorgeous looking. Its headlight design, mudguard, and exhaust design will impress anyone. The shape of the fuel tank and the seating position make this bike stylish. This mini-bike is one of the most attractive offerings from the company.

The upright seating position of the bike is very comfortable. It uses pipe handlebars, which is ideal for this type of bike. This bike is designed to accommodate one rider. As there is no grab rail, only the rider can sit comfortably. In Benelli brand terms, it is a pocket rocket.

Benelli TNT 135 Price in Bangladesh Benelli TNT 135 Price in Bangladesh

The official price of Benelli TNT 135 in Bangladesh is ৳170,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Benelli Other Model 2023 is BDT 65,000.

Benelli TNT 135 Video Review


15 Jan, 2024 - বেনেল্লি টিএনটি ১৩৫ হলো একটি ক্লাসি লুকিং মিনি-বাইক। এটি বেশ ছোট সাইজ এবং স্পোর্টি ডিজাইনের বাইক। এখানে বাইকটির রিভিউ, স্পেকস, এবং ফিচার নিয়ে আলোচনা করা হয়েছে।

Benelli TNT 135 সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Benelli TNT 135 কি ধরণের বাইক?

এটি একটি ক্লাসি লুকিং মিনি বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ এবং সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড।

Benelli TNT 135 Specifications

Model name Benelli TNT 135
Type of bikeMini Bike
Type of engineSingle cylinder, 4 stroke, air cooled 4 valves, SO
Engine power (cc) 135.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power13 Bhp @ 9000 RPM
Max torque10.8 NM @ 7000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic USD
Rear suspensionLateral shock absorber
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size120/70-ZR12
Rear tire size130/70-ZR12
Tire typeTubeless
Overall length1750 mm
Overall height1025 mm
Overall weight121 Kg
WheelbaseNo Info
Overall width755 mm
Ground clearance160 mm
Fuel tank capacity7.2 Liters
Seat height780 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerAftab Automobiles Limited
Features,
Buy Benelli TNT 135bikroy
Benelli SKS 2018 for Sale

Benelli SKS 2018

24 km
MEMBER
Tk 54,000
2 weeks ago
Benelli 2016 for Sale

Benelli 2016

50,000 km
MEMBER
Tk 58,000
4 weeks ago
Benelli motorbike 2016 for Sale

Benelli motorbike 2016

30,000 km
MEMBER
Tk 65,000
1 month ago
Benelli HS mosifiye bike 1996 for Sale

Benelli HS mosifiye bike 1996

35,000 km
MEMBER
Tk 25,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR গুড কন্ডিশন 2016 for Sale

TVS Apache RTR গুড কন্ডিশন 2016

25,000 km
verified MEMBER
Tk 75,000
5 minutes ago
Bajaj Pulsar 150 2009 for Sale

Bajaj Pulsar 150 2009

8,000 km
MEMBER
Tk 40,000
10 minutes ago
Bajaj Platina প্লাটিনা ইএস 2019 for Sale

Bajaj Platina প্লাটিনা ইএস 2019

26,000 km
MEMBER
Tk 65,000
13 minutes ago
Suzuki Lets Yamaha RX 100 1998 for Sale

Suzuki Lets Yamaha RX 100 1998

5,000 km
MEMBER
Tk 48,000
38 minutes ago
Zaara 2024 for Sale

Zaara 2024

10,000 km
MEMBER
Tk 20,000
47 minutes ago
+ Post an ad on Bikroy