Benelli 165S রিভিউ – বেনেলি ১৬৫ এস দাম ও ফিচারসমূহ

07 Feb, 2024
Benelli 165S রিভিউ – বেনেলি ১৬৫ এস দাম ও ফিচারসমূহ

১৯১১ সাল থেকে যাত্রা শুরু করা বাইক প্রস্তুতকারী ইতালিয়ান কোম্পানি বেনেলি বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেল বেশ সুপরিচিতি লাভ করেছে । আর তাই আমরা আজকে বেনেলি ১৬৫ এস ফিচার সম্পর্কে আলোচনা করতে বেনেলি ১৬৫ এস রিভিউ নিয়ে হাজির হয়েছি।

বাংলাদেশে ১৬৫ সিসি সেগমেন্টের বাইক কিছুটা রেয়ার বলা চলে। বেশিরভাগ বাইকি ব্র্যান্ড ১৫০ সিসির মধ্যেই সীমাবদ্ধ থাকতে পছন্দ করে। কারণ, ১৬৫ সিসির উপরের বাইক বাংলাদেশে পারমিট করা হয়না। তবে ১৬৫ এর বেশি না হলেও বেনেলি স্পোর্টস বাইক লাভারদের জন্য নিয়ে এসেছে ১৬৫ সিসির বেনেলি ১৬৫ এস। এটি একটি নেকেড স্পোর্টস বাইক।

বেনেলি ১৬৫ এস এর ফিচারগুলির মধ্যে সব চেয়ে আকর্ষণীয় ফিচার হলো এর বডি ডিজাইন। এই বাইকের ফ্রন্টে থাকা এলইডি হেডালাইট সেটাপ এবং এক্সটেনশন কিট যেকারো নজর কাড়বে। 

বাইকটির সামনের দিকে রয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্টাল প্যানেল । এটি ডিজাইনের দিক থেকে সিম্পল হওয়ায় রাইডারের জন্য ইনফরমেশন কালেক্ট করা ইজি হবে। অন্যান্য ইনফরমেশনের পাশাপাশি ব্যাটারির অবস্থা এবং ফুয়েল গেইজও দেখা যায়। 

বেনেলি ১৬৫ এস-এ দেওয়া হয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড এবং ইলেকট্রিক ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম এবং প্রতি ঘণ্টায় প্রায় ১৩৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

রাইডিং এর নিরাপত্তা নিশ্চিত করতে এর সামনের এবং পেছনের চাকায় ডিস্ক ব্রেকের পাশাপাশি কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সাসপেনশনও বেশ ভালো মানের ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক ফর্ক্স এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক অ্যাব্জর্ভার উইথ ২/৫ স্টেপ অ্যাডজাস্টেবল সাসপেনশন।

বেনেলি ১৬৫ এস-এর অভারল বডি ওয়েট ১৪৭ কেজি এবং সিট হাইট ৮১০ মিমি। বেনেলি ১৬৫ এস বর্তমানে হোয়াইট, ব্ল্যাক, রেড এবং নিয়ন গ্রিন এই চারটি আকর্ষণীয় রঙে উপলব্ধ।

বেনেলি ১৬৫ এস দাম ও ফিচার সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন এবং Benelli 165S রিভিউ সম্পূর্ণ পড়ুন

Benelli 165S রিভিউ -বাইকটির বিস্তারিত বিবরণ

বেনেলি ১৬৫ এস ফিচার, স্পেসিফিকেশন এবং বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি খুঁটি নাটি সকল বিষয়ে সঠিকভাবে জানতে বেনেলি ১৬৫ এস রিভিউ-এর নিচের অংশে দেখুন।

বডি ডিজাইন

বেনেলি ১৬৫ এস রিভিউ-এর শুরুতেই আমরা বলেছি, এই বাইকের মূল আকর্ষণ হলো এর বডি ডিজাইন। বাইকটির মাস্কিউলার ফুয়েল ট্যাংকটির সাথে ইঞ্জিন কাউল এবং এক্সটেনশন কিটটি খুবই চমৎকারভাবে যুক্ত করা হয়েছে। সামনের দিকে থাকা এলইডি হেডলাইট, পুরো ডিজাইনে স্পোর্টি ভাইব আনার পাশাপাশি রাতের রাস্তায় বেশ ভালো পারফর্ম করে।

বেনেলি ১৬৫ এস এ দেওয়া হয়েছে ১০ লিটারের একটি বড় ফুয়েল ট্যাংক, তাই যারা লং ট্যুরে বাইক নিয়ে যাওয়ার কথা চিন্তা করছেন তারা নির্দ্বিধায় এই বাইকটি নিয়ে যেতে পারবেন। এতে আরো রয়েছে ১৭০ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স তাই যেকোনো রকম ভাঙ্গা রাস্তায় সমস্যা ছাড়ায় পিলিয়ন নিয়ে রাইড করতে পারবেন। 

বেনেলি ১৬৫ এস বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২০৩০ মিমি, প্রস্থ ৭৮০ মিমি, উচ্চতা ১০৭০ মিমি এবং হুইলবেইজ ১৩৪৫ মিমি। বাইকটির সিট হাইট ৮১০ মিমি এবং সিটটি বেশ প্রশস্ত হওয়ায় রাইডার কমফোর্টেবলি রাইড করতে পারবে। তবে স্পোর্টি ভাব আনতে এবং স্প্লিট সিট ব্যবহারের ফলে পিলিয়নের সিটটি ছোট হয়ে গিয়েছে।

বেনেলি ১৬৫ এস বাইকটিতে আরো ব্যবহার করা হয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল যা বেশ ইনফরমেটিভ।

ইঞ্জিন

বেনেলি ১৬৫ এস বাইকটিতে দেওয়া হয়েছে ১৫০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। ইঞ্জিনটি ইলেকট্রিক ফুয়েল ইঞ্জেকশন সিস্টেমযুক্ত এবং ১৬৫ সেগমেন্টের বাইক হিসেবে এতে প্রথমবারের মত দেওয়া হয়েছে তিনটি স্পার্ক প্লাগ। এতে করে ইঞ্জিন পারফর্ম্যান্স আরো ভালো পাওয়া যাবে। ইঞ্জিনটি ৯৫০০ আরপিএম এ ১৭.৮৪ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৭০০০ আরপিএম এ ১৪ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

বেনেলি ১৬৫ এস বাইকটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৬৪ মিমি এবং ৫১.২ মিমি। অপরদিকে স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ এবং ৬স্পিড গিয়ারবক্স। এই বাইকের ট্রান্সমিশন এতোটাই স্মুথ যে অনেকেই মনে করতে পারে এতে অ্যাসিস্ট স্লিপার ক্লাচ দেওয়া।

বেনেলি ১৬৫ এস বাইকটির প্রতি ঘণ্টায় প্রায় ১৩৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে পারে। 

এছাড়াও বাইকটির পেছনের চাকার সাথে রয়েছে একটি মাড গার্ড যা কাদাযুক্ত রাস্তার জন্য ভালো সাপোর্ট দিবে।

ব্রেক ও টায়ার

বেনেলি ১৬৫ এস বাইকটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে ২৬০ মিমি এর সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ২২০ মিমি এর ড্রাম ব্রেক। বাইকটির ব্রেকিং সিস্টেমের ক্ষেত্রে এতে ব্যবহার করা হয়েছে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (সিবিএস )।

বেনেলি ১৬৫ এস বাইকটির টায়ারগুলো তুলনামূলকভাবে এই সেগমেন্টের অন্যান্য বাইকের থেকে ভালো মেজারমেন্টের বলা চলে। বাইকটির সামনের দিকে ১০০/৮০-১৭ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১৩০/৭০-১৭ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার

সাসপেনশন

বেনেলি ১৬৫ এস বাইকটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক্স সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক অ্যাব্জর্ভার উইথ ২/৫ স্টেপ অ্যাডজাস্টেবল সাসপেনশন। বেনেলি ১৬৫ এস ফিচারগুলোর মধ্যে এর সাসপেনশনের বেশ ভালো একটি দিক। শুরুতে পেছনের সাসপেনশনটি হার্ড মনে হলেও একবার সার্ভিসিং এর পর তা স্মুথ হয়ে যাবে বলে আমাদের ধারণা।

বেনেলি ১৬৫ এস রিভিউ-এর এই পর্যায়ে আমরা এই বাইকটি কাদের জন্য ভালো তা জেনে নিবো।

বেনেলি ১৬৫ এস বাইকটি কাদের জন্য ভালো

বেনেলি ১৬৫ এস রিভিউ থেকে বেনেলি ১৬৫ এস দাম এবং অন্যান্য তথ্য জেনে ইতোমধ্যে নিশ্চয় বুঝে গিয়েছেন যারা মিড বাজেট রেঞ্জের মধ্যে একটু ভালো মানের, স্টাইলিশ লুকের নেকেড স্পোর্টস বাইক খুঁজছেন বেনেলি ১৬৫ এস তাদের জন্য।

মূলত এই বাইকটি ইয়াং রাইডারদের বেশি আকৃষ্ট করবে বলে আমাদের ধারণা। কারণ, এর দুর্দান্ত পাওয়ার, ফিউচারিস্টিক স্পোর্টি লুক তরুণদের বিশেষ পছন্দ হবে, তবে যারা নতুন বাইক চালাচ্ছেন তাদের জন্য এই বাইক খুব একটা ভালো অপশন নয়।আশা করি, আমাদের এই বেনেলি ১৬৫ এস রিভিউ, বাইকটি সম্পর্কে আপনাকে একটি সার্বিক ধারণা দিতে পেরেছে। Benelli 165S রিভিউ-এর মতো এমন আরো অনেক বাইকের রিভিউ পেতে এবং বর্তমানে বাংলাদেশে বেনেলি ১৬৫ এস বর্তমান দাম সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে Bikroy-এ চোখ রাখুন।

Benelli 165S Price in Bangladesh বাংলাদেশে Benelli 165S এর দাম

বাংলাদেশে Benelli 165S এর অফিসিয়াল দাম ৳225,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Benelli Other Model 2023 এর দাম BDT 65,000.

Benelli 165S Pros সুবিধা

  • অ্যাট্রাকটিভ স্পোর্টি ডিজাইন
  • অসাধারণ ব্রেকিং উইথ সিবিএস
  • পাওয়ারফুল হেড লাইট
  • দুর্দান্ত ইঞ্জিন

Benelli 165S Cons অসুবিধা

  • পিলিয়ন সিটটি কমফোর্টেবল নয়
  • ফুয়েল সেনসিটিভ

Benelli 165S রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8

Out of 10

বেনেলি ১৬৫ এস ফিচার এবং বডি ডিজাইন বিবেচনা করলে বলা যায়, নেকেড স্পোর্টস সেগমেন্টে ১৬৫ সিসির এই বাইকটির ডিজাইনের ক্ষেত্রে বেনেলি কোনো ত্রুটি রাখেনি। বাইকটি এর অ্যাট্রাকটিভ লুক এর দ্বারা যেকারো মন জয় করবে বলে আমাদের ধারণা। পাশাপাশি এর অসাধারণ বিল্ড কোয়ালিটি, স্মুথ এক্সস্ট নোড এবং কমফোর্টেবল রাইডিং পজিশন বাইকটিকে আসলেই দুর্দান্ত একটি চয়েস করে তুলেছে। তবে ফুয়েল সেন্সিটিভিটি এর কারণে এই বাইকের ইঞ্জিন অয়েল বাছাই করার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে না হলে বাইকটি কম ফুয়েল এফিশিয়েন্সি দিবে। এছাড়া এই বাইকেতেমন আর কোনো সমস্যা আমাদের চোখে পড়েনি।

The Benelli 165S is an impressive addition to the world of naked sports bikes, boasting style, performance, and agility. 

Powering the Benelli 165S is a 165cc air-cooled, 4-stroke single-cylinder engine, packing a punch with a maximum power of 17.84 Bhp at 9500 RPM and a peak torque of 14 NM at 7000 RPM. 

The 6-speed manual transmission with a wet multi-plate clutch ensures smooth and precise gear shifts. The Electronic Fuel Injection (EFI) system optimizes fuel delivery for enhanced efficiency and seamless throttle response.

With a mileage of approximately 35 km/l and a top speed of 135 km/h, the Benelli 165S strikes a good balance between fuel economy and spirited performance.

The front telescopic forks and rear mono-shock absorber, with 2/5 step adjustability, ensure a smooth and comfortable ride, effectively absorbing road imperfections.

The braking system consists of a single disc at the front and a disc brake at the rear. While there is no ABS (Anti-Lock Braking System), the CBS offers improved stability during braking.

The Benelli 165S exudes a sporty and modern appearance, with LED headlight, tail light, and indicators adding to its appeal. The digital console provides essential ride information at a glance, while the pipe handlebar offers a comfortable and commanding riding position.

With an overall length of 2030mm, width of 780mm, and height of 1070mm, the bike strikes a balanced proportion, giving the rider a confident stance. The 170mm ground clearance allows it to tackle rough roads with ease.

Weighing 147 kg, the bike feels light and elegant, making it effortless to handle in traffic. The 10-liter fuel tank capacity ensures fewer stops for refueling during long rides.

In one sentence, the Benelli 165S is a compelling choice for riders seeking an engaging, stylish naked sports bike.

Benelli 165S Price in Bangladesh Benelli 165S Price in Bangladesh

The official price of Benelli 165S in Bangladesh is ৳225,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Benelli Other Model 2023 is BDT 65,000.

Benelli 165S Video Review


07 Feb, 2024 - আজকের Benelli 165S রিভিউ এর মাধ্যমে এই বাইকটির বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের দেওয়ার চেষ্টা করবো।

Benelli 165S রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

নেলি ১৬৫ এস বাইকটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

বেনেলি ১৬৫ এস বর্তমানে হোয়াইট, ব্ল্যাক, রেড এবং নিয়ন গ্রিন এই চারটি আকর্ষণীয় রঙে উপলব্ধ।

বেনেলি ১৬৫ এস বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

বেনেলি ১৬৫ এস বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১০ লিটার। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Benelli 165S রিভিউ

বেনেলি ১৬৫ এস বাইকটির মাইলেজ কত?

বেনেলি ১৬৫ এস বাইকটির প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম।

বেনেলি ১৬৫ এস বাইকটির টপ স্পিড কত?

বেনেলি ১৬৫ এস বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১৩৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

বেনেলি ১৬৫ এস বাইকটির বর্তমান মূল্য কত?

বেনেলি ১৬৫ এস দাম বর্তমানে ২,২৫,০০০ টাকা।

Benelli 165S Specifications

Model name Benelli 165S
Type of bikeNaked Sports
Type of engineAir Cooled, 4 - stroke single cylinder
Engine power (cc) 165.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power17.84 Bhp @ 9500 RPM
Max torque14 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed135 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionMono shock absober,with 2/5 step adjustable
Front brake typeSingle Disc
Front brake diameter260 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking System
Front tire size100/80-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length2030 mm
Overall height1070 mm
Overall weight147 Kg
Wheelbase1345 mm
Overall width780 mm
Ground clearance170 mm
Fuel tank capacity10 Liters
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerAftab Automobiles Limited
Features,
Buy Benelli bikroy
Benelli SKS 2018 for Sale

Benelli SKS 2018

24 km
MEMBER
Tk 54,000
2 weeks ago
Benelli 2016 for Sale

Benelli 2016

50,000 km
MEMBER
Tk 58,000
4 weeks ago
Benelli motorbike 2016 for Sale

Benelli motorbike 2016

30,000 km
MEMBER
Tk 65,000
1 month ago
Benelli HS mosifiye bike 1996 for Sale

Benelli HS mosifiye bike 1996

35,000 km
MEMBER
Tk 25,000
1 month ago
Buy Other Bikesbikroy
Zaara 80 cc 2020 for Sale

Zaara 80 cc 2020

10 km
MEMBER
Tk 35,000
1 minute ago
Bajaj Pulsar 150 SD 2017 for Sale

Bajaj Pulsar 150 SD 2017

33,000 km
verified MEMBER
Tk 132,000
5 days ago
Yamaha FZS V3 2020 for Sale

Yamaha FZS V3 2020

10,000 km
verified MEMBER
verified
Tk 206,000
1 week ago
Runner Bike RT . 2020 for Sale

Runner Bike RT . 2020

12,000 km
MEMBER
Tk 35,000
7 minutes ago
UM . 2020 for Sale

UM . 2020

1,300 km
MEMBER
Tk 57,000
10 minutes ago
+ Post an ad on Bikroy