Benelli TNT 150 রিভিউ – বেনেলি টিএনটি ১৫০ দাম ও ফিচারসমূহ

22 Aug, 2023
Benelli TNT 150 রিভিউ – বেনেলি টিএনটি ১৫০ দাম ও ফিচারসমূহ

বেনেলি একটি বিখ্যাত ইতালীয় টু-হুইলার ম্যানুফ্যাকচারার ব্র্যান্ড। বেনেলি বাইকের বিভিন্ন পার্টস চায়না থেকে সংগ্রহ করা হলেও এর অরিজিন ইটালিকেই ধরা হয়। বেনেলি টিএনটি ১৫০ বাইকটি বাংলাদেশের বাজারে নতুন হলেও রাইডারদের মধ্যে ইতিমধ্যেই এর সুনাম ছড়িয়েছে বটে। এই সুনামের কারণ সম্পর্কে জানতে আমরা আজকের বেনেলি টিএনটি ১৫০ রিভিউ-এ এই বাইকের সকল ফিচার নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

বাংলাদেশের বাজারে বেনেলি ১৫০ প্রথম দেখা দিয়েছে ২০১৮ সালে। বাইকটি প্রাথমিকভাবে সেই সময়ের লঞ্চ হওয়া বাইকগুলোর মধ্যে অন্যতম একটি বাইক ছিল আর এর মূল কারণ ছিলো এর অ্যাট্রাকটিভ ডিজাইন। সামনে থেকে দেখতে বাইকটিকে অনেকটা সিংহের মত দেখায়। 

বেনেলি টিএনটি একটি নেকেড স্পোর্টস বাইক যা ৪ স্ট্রোক, ২ ভাল্ভ, এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনযুক্ত। এই বাইকের ম্যাক্সিমাম পাওয়ার ১১.২ বিএইচপি @ ৭৫০০ আরপিএম এবং ম্যাক্সিমাম টর্ক ১০.৭ এনএম @ ৬৫০০ আরপিএম।

ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচের পাশাপাশি স্মুথ ট্রান্সমিশনের জন্য বাইকটিতে দেওয়া হয়েছে ৫-স্পিড গিয়ারবক্স। বাইকটির ফুয়েল ট্যাংকের ক্যাপাসিটি বেশ ভালো যা ১৩.৫ লিটার। 

বাইকটির ওয়েট ১৪৪ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি। বেনেলি টিএনটি ১৫০ প্রতি লিটারে প্রায় ৪০ কিমি মাইলেজ এবং প্রতি ঘণ্টায় ১২০ কিমি টপ স্পিড দিতে সক্ষম, যা এদেশের সিটিতে কিংবা হাইওয়েতে দুটো রাইডের জন্যই যথেষ্ট।

বাংলাদেশের বাজারে বেনেলি তাদের এই বাইক সাদা, কালো এবং লাল এই তিনটি আকর্ষণীয় কালারে এনেছে। রং ভিন্ন হলেও বেনেলি টিএনটি ১৫০ ফিচার সব কালার ভ্যারিয়েন্টে সেইম।

এখন পর্যন্ত আমরা বেনেলি টিএনটি ১৫০ রিভিউ এর একটি ছোট সামারি নিয়ে আলোচনা করলাম। বেনেলি টিএনটি ১৫০ দাম ও ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে হলে আমাদের সাথেই থাকুন।

বেনেলি টিএনটি ১৫০ ফিচার এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

বেনেলি টিএনটি ১৫০ বাইকটির ডিজাইন ও আউটলুক অনুযায়ী একে খুব সহজেই স্পোর্টস ক্যাটাগরি বাইকের তালিকায় রাখা যায়, তবে বেনেলি টিএনটি ১৫০ ফিচার এর দিকে ভালোভাবে খেয়াল করলে বোঝা যাবে যে, বাইকটি আসলে স্ট্যান্ডার্ড ক্যাটাগরির।

বডি ডিজাইনের দিক থেকে এই বাইকটির সাথে হোন্ডা সিবি হর্নেটের অনেক মিল পাওয়া যায়। বাইকটিতে একটি ১৩.৫ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন ফুয়েল ট্যাংক রয়েছে, যা যথেষ্ট বড়, এবং লং রাইডের জন্য এটি একটি বড় প্লাস পয়েন্ট হবে। তবে, এর ফলে বাইকের ওভারঅল ওয়েট হয়ে গিয়েছে ১৪৪ কেজি।

বেনেলি টিএনটি ১৫০ হল একটি ছোট বাইক যার স্যাডল হাইটও কম। বাইকটি ৫’৮” এর চেয়ে বেশি লম্বা রাইডারদের জন্য খুব আরামদায়ক নাও হতে পারে, কিন্তু এই উচ্চতার নিচের রাইডারদের জন্য, বাইকটির রাইডিং খুব আরামদায়ক। বাইকটি বেশ কমপ্যাক্ট এবং রাস্তায় নিয়ন্ত্রণ ও পরিচালনা করা সহজ, যা ব্লকের নতুন রাইডারদের জন্য একটি প্লাস পয়েন্ট।

বেনেলি টিএনটি ১৫০ এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল ২০৮০ মিমি, ৮১০ মিমি, এবং ১০৭৫ মিমি। ওজনের দিক থেকে বাইকটি কিছুটা ভারী। বাইকটির হুইলবেস ১৩৬৫ মিমি, যা যেকোনো নতুন রাইডারের জন্য উপযুক্ত।

ইঞ্জিন

বেনেলির এই বাইকটিতে রয়েছে একটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ১৫০ সিসি কার্বুরেটেড ইঞ্জিন এবং এর কুলিং সিস্টেমটি হলো এয়ার কুল্ড। Benelli TNT 150 রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি ৭৫০০ আরপিএম এ ১১.২ বিএইচপি পাওয়ার এবং ৬৫০০ আরপিএম এ ১০.৭ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম।

এই সেগমেন্টের অন্যান্য বাইকের মতো পাওয়ারফুল না হলেও, শহরের যাতায়াতের জন্য এর মাইলেজ যথেষ্ট বলে আমাদের ধারণা। শহরের রাস্তায় বাইকটি ৪০ কিমি/লিটার মাইলেজ দেবে বলে আশা করা যাচ্ছে।

বেনেলি টিএনটি ১৫০ দাম-এর সাপেক্ষে বাইকটির স্পেশাল দিক হচ্ছে এর স্পিড। বাইকটির টপ স্পিড প্রতি ঘণ্টায় প্রায় ১২০ কিমি। ভালো টপ স্পিডের পাশাপাশি এতে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ এবং একটি ৫-স্পিড গিয়ারবক্স।

বেনেলি টিএনটি ১৫০ রিভিউ-এর এই পর্যায়ে আমরা এখন এই বাইকের ব্রেকিং ও সাসপেনশন সম্পর্কে জানবো।

ব্রেকিং ও টায়ার

বেনেলি টিএনটি ১৫০ এর সামনের চাকায় রয়েছে একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক ও পেছনের চাকায় রয়েছে একটি ডিস্ক ব্রেকিং সিস্টেম। সামনে বা পেছনে কোনো এবিএস যুক্ত না থাকলেও এর উভয় ব্রেকের ফিডব্যাক অসাধারণ। বেনেলি টিএনটি ১৫০ দাম-এর সাপেক্ষে বলা যায় এতে বেশ ভালো মানের ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

এছাড়া বাইকটির সামনে ১০০/৮০-১৭ এবং পেছনে ১৩০/৭০-১৭ সেকশনের টিউবলেস-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে।

সাসপেনশন

বাইকটির সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় বেশ উন্নত। সামনের চাকায় টেলিস্কপিক ফর্ক এবং পেছনের চাকায় মনোশক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। 

বেনেলি টিএনটি ১৫০ রিভিউ-এ আমরা এপর্যন্ত এই বাইকের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে জানলাম। চলুন এবার তাহলে এই বাইকের সুবিধা অসুবিধাগুলো জেনে নেওয়া যাক।

বাইকটি কাদের জন্য ভালো?

বেনেলি টিএনটি ১৫০ রিভিউ থেকে বেনেলি টিএনটি ১৫০ ফিচার সম্পর্কে জেনে এতক্ষণে আপনারা নিশ্চয়ই বুঝে গিয়েছেন এই বাইকটি মূলত স্পোর্টস বাইকপ্রেমীদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। তবে, বেনেলি টিএনটি ১৫০ দাম ও ফিচার্সের ভালো ব্যালেন্স থাকায় শুধু স্পোর্টস লাভাররাই নয়, সব বয়সের রাইডারদের কাছেই এটি বিশেষ গ্রহণযোগ্য। কম বাজেটের মধ্যে রেগুলার ইউজের জন্য যারা একটি স্ট্যান্ডার্ড স্পোর্টস বাইক খুঁজছেন তাদের জন্য বাইকটি পারফেক্ট অপশন হবে বলে আমাদের ধারণা।

আশা করি, আমাদের আজকের বেনেলি টিএনটি ১৫০ রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। Benelli TNT 150 রিভিউ সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে করতে পারেন। ভবিষ্যতে বেনেলি টিএনটি ১৫০ রিভিউ-এর মতো অন্যান্য বাইকের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

Benelli TNT 150 Price in Bangladesh বাংলাদেশে Benelli TNT 150 এর দাম

বাংলাদেশে Benelli TNT 150 এর অফিসিয়াল দাম ৳165,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Benelli TNT 150 Pros সুবিধা

  • স্টাইলিশ এবং আকর্ষণীয় ডিজাইন
  • অসাধারণ ব্রেকিং ফিডব্যাক
  • ফুয়েল এফিশিয়েন্ট

Benelli TNT 150 Cons অসুবিধা

  • এবিএস এর অপশন নেই
  • লো সিটিং পজিশন

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বেনেলি টিএনটি ১৫০ রিভিউ থেকে আপনারা বুঝতে পেরেছেন, ২০১৮ সালে লঞ্চ হওয়ার পর বেনেলি টিএনটি রাইডারদের মনে একটি বিশেষ স্থান করে নিয়েছে এর দুর্দান্ত হ্যান্ডলিং, মাইলেজ, এবং পারফরম্যান্স দিয়ে। খুব কম সময়েই যেহেতু এই বাইক বাংলাদেশের মোটরসাইকেল বাজারের নজর কাড়তে সক্ষম হয়েছে তাই আশা করা যাচ্ছে বাংলাদেশের বাকি পপুলার বাইক ব্র্যান্ডগুলোর মতো বেনেলি টিএনটি ১৫০-ও রাইডারদের পুরোপুরিভাবে সন্তুষ্ট করতে সক্ষম হবে।

The Benelli TNT 150 is a stylish and affordable entry-level motorcycle that is designed for city commuting and short rides. Its 150cc single-cylinder, air-cooled engine produces 11.2 BHP @ 7500 RPM and 10.7 Nm of torque @ 6500 RPM. 

The engine is moved to a 5-speed manual transmission that shifts smoothly and precisely. The clutch is light and easy to operate, making it easy for new riders to get accustomed to the bike. The TNT 150 also features a comfortable riding position, with a low seat height and upright handlebars allowing a relaxed posture. 

In terms of suspension, the TNT 150 features a telescopic fork in the front and a mono-shock in the rear. This setup provides a decent balance between comfort and stability, allowing for a smooth and controlled ride. The brakes are also good, with a single disc brake in the front and a disc brake in the rear, providing sufficient braking power.

The TNT 150 has a sporty and aggressive design, a sharp headlamp, and a muscular fuel tank of 13.5L capacity. The bike is available in three color options, black, red, and white. The instrument cluster is fully digital and displays all the necessary information, such as speed, odometer, fuel gauge, and gear position.

One of the most attractive aspects of the TNT 150 is its mileage, which is 40 km/liter, with a top speed of 120km/hour. It is an excellent option for new riders or those seeking a reliable and practical daily commuter.

The Benelli TNT 150 is a competent entry-level motorcycle suitable for daily commuting and short rides. It offers good performance, handling, and styling at an affordable price, making it an attractive option for budget-conscious riders.

Benelli TNT 150 Price in Bangladesh Benelli TNT 150 Price in Bangladesh

The official price of Benelli TNT 150 in Bangladesh is ৳165,500. However, you should check the final price of the bike with the dealer.

Benelli TNT 150 Video Review


18 Jul, 2023 - আমাদের আজকের ব্লগে থাকছে Benelli TNT 150 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা যা আপনাকে বেনেলি টিএনটি ১৫০ ফিচার, ডিজাইন এবং দাম সম্পর্কে একটি পূর্ণ ধারণা দিতে পারবে বলে আশা রাখছি।

Benelli TNT 150 সম্পর্কে জিজ্ঞাসা

বেনেলি টিএনটি ১৫০ দাম কত?

বেনেলি টিএনটি ১৫০ দাম ১,৬৫,৫০০ টাকা মাত্র। বেনেলি টিএনটি ১৫০ রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ব্লগটি দেখতে পারেন।

বেনেলি টিএনটি ১৫০-এর টপ স্পিড কত?

বেনেলি টিএনটি ১৫০ এর টপ স্পিড প্রায় ১২০ কিমি/ঘন্টা।

বেনেলি টিএনটি ১৫০ কোন কোন কালারে উপলব্ধ?

বেনেলি টিএনটি ১৫০ তিনটি ভিন্ন কালারে পাওয়া যাচ্ছে – সাদা, কালো, এবং লাল।

বেনেলি টিএনটি ১৫০-এর মাইলেজ কত?

বেনেলি টিএনটি ১৫০ এর মাইলেজ প্রায় ৪০ কিমি/ঘন্টা। এছাড়া বেনেলি টিএনটি ১৫০ রিভিউ সম্পর্কে গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে আমাদের ব্লগটি পড়তে পারেন।

বেনেলি কোন দেশের ব্র্যান্ড?

বেনেলি টিএনটি ১৫০ রিভিউ থেকে আপনারা দেখতে পারবেন এটি একটি ইটালীয় টু-হুইলার কোম্পানি।

Benelli TNT 150 Specifications

Model name Benelli TNT 150
Type of bikeNaked Sports
Type of engineAir Cooled, 4-Stroke, Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.2 Bhp @ 7500 RPM
Max torque10.7 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size100/80-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length2080 mm
Overall height1075 mm
Overall weight144 kg
Wheelbase1365 mm
Overall width810 mm
Ground clearance170 mm
Fuel tank capacity13.5 liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerAftab Automobiles Limited
Features,
Buy Benelli TNT 150bikroy
Benelli TNT 150 . 2018 for Sale

Benelli TNT 150 . 2018

23 km
verified MEMBER
Tk 62,000
2 weeks ago
Benelli TNT 150 2015 for Sale

Benelli TNT 150 2015

3,000 km
MEMBER
Tk 45,000
1 month ago
Benelli TNT 150 2022 for Sale

Benelli TNT 150 2022

18,000 km
MEMBER
Tk 110,000
1 month ago
Buy Other Bikesbikroy
Runner Bike RT Dhakar Number 2017 for Sale

Runner Bike RT Dhakar Number 2017

56,000 km
MEMBER
Tk 27,000
5 minutes ago
Hero Hunk . 2018 for Sale

Hero Hunk . 2018

25,000 km
verified MEMBER
Tk 95,000
9 minutes ago
Bajaj Discover 125 ST 2014 for Sale

Bajaj Discover 125 ST 2014

98,000 km
MEMBER
Tk 62,000
12 minutes ago
Dayang AD-80s 2015 for Sale

Dayang AD-80s 2015

32,000 km
MEMBER
Tk 26,000
16 minutes ago
Bajaj Discover 125 2007 for Sale

Bajaj Discover 125 2007

60,000 km
MEMBER
Tk 55,000
21 minutes ago
+ Post an ad on Bikroy