ট্রেন্ডি এবং ফ্যাশনেবল বাইক হেলমেট সম্পর্কে কিছু তথ্য

01 Oct, 2023   
ট্রেন্ডি এবং  ফ্যাশনেবল বাইক হেলমেট সম্পর্কে কিছু তথ্য

আপনি কি ট্রেন্ডি এবং ফ্যাশনেবল বাইক হেলমেট খুঁজছেন? চলুন তাহলে ট্রেন্ডি ও ফ্যাশনেবল বাইক হেলমেট সম্পর্কে কিছু তথ্য জেনে নিই ।

বাইক চালানোর ক্ষেত্রে হেলমেট প্রধান ও মূল সেইফটির নিশ্চয়তা দিয়ে থাকে, এটি খুবই সাধারন এবং অনেক প্রয়োজনীয় বস্তু যা  এক্সিডেন্ট থেকে আমাদের মাথা রক্ষা করে। সকল ধরনের বড় আঘাত থেকে মাথাকে রক্ষা করে। Accident research institute (ARI) এর একটি প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশের বাইক ব্যবহারকারীদের মধ্যে মাত্র ১০% ভালো মানের হেলমেট ব্যবহার করেন এবং পিলিয়ন এর ক্ষেত্রে তা ২%, এটি অনেক কম এবং আমাদের উচিত হেলমেট পড়ার বিষয়ে সতর্ক হওয়া। দূরপাল্লা হোক বা সংক্ষিপ্ত যাত্রাই হোক না কেন মাথায় হেলমেট থাকা অত্যন্ত জরুরি। অনেকে কম দামি দেখে তুলনামূলক নিম্নমানের হেলমেট কিনে থাকেন। কিন্তু সহজলভ্য মূল্যের সাথেও ভাল মানের বাইক হেলমেট পাওয়া সম্ভব। বাজারে ১০০০ থেকে ২৫০০০ টাকার মধ্যে হেলমেট পাওয়া যায়। বিশেষজ্ঞদের মতে ওজনে হালকা বাইক হেলমেট ব্যবহার করা ভাল।

সুতরাং বাইক চালানোর ক্ষেত্রে হেলমেট ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ।  চলুন তাহলে জেনে নেওয়া যাক বাজারে পাওয়া যায় এমন কিছু  স্টাইলিশ  হেলমেট  সম্পর্কে।

1. Vega Bolt Bunny:

Vega একটি ইন্ডিয়ান হেলমেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান, তারা তুলনামূলক সহজলভ্য দামে ভালো মানের ফ্যাশনেবল হেলমেট দিয়ে থাকে, এই হেলমেটটি ফুল ফেস এবং এর ওজন 1350+-50 যা যথেষ্ট হালকা।  এছাড়া এতে রয়েছে ডিওটি (DOT) & আইএসআই(ISI)  সার্টিফিকেশন। হেলমেটটি এবিএস ম্যাটেরিয়াল শেল দিয়ে তৈরি, প্যাডিং ওয়াসও করা যায় এবং খুব সহজেই খুলে নেয়া যায়, এর বর্তমান বাজার মূল্য প্রায় ২৬০০ টাকা।

 2. Axor Rage:

Axor হেলমেট এর চাহিদা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে, এর কারন তাদের দাম অনুযায়ী মান অনেক ভালো হয়ে থাকে, Rage তাদের এট্রি বাজেটের একটি হেলমেট, এটি DOT & ECE সার্টিফাইড, এছাড়া হেলমেটটির লুকস অনেক বেশি আকর্ষণীয় যা তরুণদের পছন্দের, তবে এর ওজন কিছুটা ভারি। কিন্তু এর প্যাডিং যথেষ্ট ভালো মানের।  প্যাডিং খুলে পরিস্কার করার সুযোগ আছে। এই হেলমেটটির বর্তমান বাজার মূল্য ৩৫০০ টাকা।

 3. ID Spartan Series:

ID থাইল্যান্ড এর জনপ্রিয় একটি হেলমেট ম্যানুফ্যাকচুরিং ব্র্যান্ড। এই কোম্পানি দীর্ঘদিন থেকে হেলমেট প্রস্তুত করছে।  মুলত বিভিন্ন কালার এবং গ্রাফিক্স এর হেলমেটের জন্য জনপ্রিয়তা ছাড়াও তাদের হেলমেটে টিআইএস এন্ড ডিওটি (TIS& DOT) সার্টিফিকেশন আছে। , হেলমেটের ওজন ১৫০০ গ্রাম এর মত, এর সাথে iridium visor হেলমেটের সাথেই থাকছে। এর বর্তমান বাজার মূল্য ৪৫০০ টাকা।

4. SOMAN SM961 Night walker:

চাইনিজ ব্র্যান্ড SOMAN তাদের এই হেলমেটে ABS shell ব্যবহার করেছে, এটি S-XXL সাইজে পাওয়া যাবে, এতে রয়েছে ECE, DOT&CCC এর সারটিফিকেশন। এছাড়া এই হেলমেট ওজনে কিছুটা ভারি  (1550+-50)। এই হেলমেটে দুইটি ভাইসর আছে, এছাড়া আছে কুইক রিলিজ, ইন্সটল স্ক্র‍্যাচ রেসিস্ট্যান্ট, ইউভি রেসিস্টেন্ট। পিন লক ম্যাক্স ভিশন, অপশনাল ভ্যারিয়াস ভাইসর অপশন ইত্যাদিও এই হেলমেটে আছে। এর প্যাডিং খুলে পরিস্কার করা যায়, এর বর্তমান বাজার মূল্য ৪৫০০ টাকা।

 5. SMK Steller Graffiti:

এর মূল আকর্ষণ হচ্ছে এর গ্রাফিক্স এবং এর লুকস, যা একে এই বাজেটে অন্যান্য সব হেলমেটের থেকে আকর্ষণীয়  দেখায়, SMK ইতালির ব্রান্ড, তারা হেলমেটের মান সবসময় ঠিক রাখে, এই জন্য গ্রাহক পর্যায়ে তাদের চাহিদা ব্যাপক লক্ষ করা যায়, তাদের এই হেলমেট ইসিই (ECE) সার্টিফাইড। এছাড়া এতে আছে চ্যানেলড এক্সহস্ট, চিন এয়ার ভেন্টস। হেলমেটটির ওজন ১৪৫০ গ্রাম এবং বর্তমান বাজার মূল্য ১৪৫০ টাকা।

তবে হেলমেট সর্বোচ্চ ৩ বছর ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। হেলমেটের মূল বিষয় হচ্ছে সেইফটি। তাই সেইফটি যাতে ভালভাবে নিশ্চিত করা যায় সেভাবে চিন্তা করেই হেলমেট কেনা জরুরি।

Helmets are very important components for every riders. In Bangladesh there are so many trendy and fashionable bike helmets available in Market. Let’s keep a light on that.

1. Vega Bolt Bunny:

Vega is an Indian helmet manufacturer, they provide good quality helmets at relatively low prices, this helmet is full face and its weight is quite low (1350+-50) also it has DOT & ISI certification, it is made of abs material shell, padding is waxed Goes and can be removed very easily, its current market price is 2600 Tk.

2. Axor Rage:

The demand of Axor helmets is constantly increasing, because of their good value for money, Rage is an ultra budget helmet, it is DOT & ECE certified, it also has a very attractive look which is preferred by the youth, its weight is a bit high but its padding is sufficient. Good quality, its padding can be opened and cleaned, its current market price is 3500 Tk.

3. ID Spartan Series:

popular for their helmets with different colors and graphics, and their helmets have TIS & DOT certification, the weight of the helmet is about 1500 grams, and the iridium visor is provided with the helmet. Market price is 4500 Tk.

4. SOMAN SM961 Night walker:

Chinese brand SOMAN has used ABS shell in this helmet, available in S-XXL sizes.It has the certification of ECE, DOT&CCC and its weight is slightly higher (1550+-50, this helmet has two visors, also with Quick release and install system Scratch Resistant, UV Resistant, Pin lock Max Vision, optional various kinds of visor option, etc. are available in this helmet, its padding can be opened and cleaned, its current market price is 4500 Tk.

5. SMK Steller Graffiti:

Its main attraction is its graphics and its looks, which makes it look better than all other helmets in this budget, SMK is an Italian brand, they always keep the quality of helmets right, their demand at the customer level can be seen, their helmet is ECE certified, it also has Channeled Exhausts & Chin Air Vents, its weight is 1450 grams and the current market price is Tk 1450.

According to a report by Accident research institute (ARI) only 10% of bike users in Bangladesh use good quality helmet and in case of pillion it is 2%, it is very less and we should be careful about reading helmet, it can reduce the number of accident deaths.

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্নের উত্তর

হেলমেটের ভাল কোম্পানি কোনগুলো?

হেলমেটের ভাল কোম্পানির মধ্যে রয়েছে ভেগা, এক্সর, আইডি, সোমান ইত্যাদি

বাংলাদেশে ভাল বাইক হেলমেটের প্রাইস কেমন ?

বাংলাদেশে ১০০০ থেকে ৫০০০ টাকার মধ্যে ভাল হেলমেট পাওয়া যায়

কম বাজেটে ভাল বাইক কোনগুলো?

ভেগা, এক্সর, আইডি, সোমান ইত্যাদি কোম্পানির হেলমেট আছে ভাল এবং কম বাজেটের

রাতের বেলা কি রঙের হেলমেট পরা দরকার?

 রাতের বেলা সাদা রঙের হেলমেট পরা ভাল। কেননা কা্লো রঙের হেলমেট অনেক সময় বিপদের কারণ হয়

হেলমেট পরা কি আসলেই দরকার?

হ্যা। হেলমেট অনাকাঙ্ক্ষিত বিপদ থেকে মাথাকে রক্ষা করে। তাই হেলমেট অবশ্যই জরুরি। 

Similar Advices

Buy New Bikesbikroy
Roadmaster Prime Bangladesh 2019 for Sale

Roadmaster Prime Bangladesh 2019

25,500 km
MEMBER
Tk 38,000
12 hours ago
CZ Dake 2010 for Sale

CZ Dake 2010

30,000 km
MEMBER
Tk 22,500
18 hours ago
Exploit 7 টাকা দরকার 2024 for Sale

Exploit 7 টাকা দরকার 2024

0 km
MEMBER
Tk 9,000
19 hours ago
Honda CD . 2015 for Sale

Honda CD . 2015

69 km
MEMBER
Tk 68,000
1 day ago
Hero Maestro Edge 2024 for Sale

Hero Maestro Edge 2024

1,100 km
verified MEMBER
verified
Tk 165,000
1 day ago
Buy Used Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
20 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy