FKM Street Scrambler 165 SX রিভিউ, দাম ও ফিচারসমূহ

31 May, 2023
FKM Street Scrambler 165 SX রিভিউ, দাম ও ফিচারসমূহ

মোটরবাইকের জগতে এফকে মোটরস অর্থাৎ এফকেএম এখনো তেমন একটা জনপ্রিয় না হলেও গাড়ি এবং বিভিন্ন অটো পার্টসের জন্য তারা ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। এশিয়া প্যাসিফিকের দেশগুলোর জন্য তারা তাদের বাইকগুলো চায়নায় প্রস্তুত করে থাকে। এখন পর্যন্ত তারা খুব অল্প সংখ্যক মোটরবাইক তৈরি করেছে, আর সেগুলোর মধ্যেই একটি বাইক নিয়ে আজ আমাদের এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ

FKM Street Scrambler 165 SX রিভিউ অনুযায়ী এই মোটরসাইকেলটি নেকেড স্পোর্টস ডিজাইনে তৈরি। বাংলাদেশে তাদের মোটরবাইক এনেছে সুপরিচিত চাইনিজ বাইক আমদানিকারক স্পিডোজ লিমিটেড। আশা করছি এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার দেশের তরুণ রাইডারদের স্বপ্নুপূরণের অন্যতম চাবিকাঠি হয়ে উঠবে। চলুন দেখে নেয়া যাক কি আছে এই স্ট্রিট ফাইটার বাইকে।

FKM Street Scrambler 165 SX রিভিউ – বিভিন্ন ফিচারের বিবরণ

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ – ডিজাইন এবং আউটলুক

FKM Street Scrambler 165 SX রিভিউ অনুযায়ী বাইকটির রেট্রো ডিজাইনের পাশাপাশি বেশ অ্যাগ্রেসিভ আউটলুক পাওয়া যাবে। মাসকুলার গড়নের জ্বালানি ট্যাংক এবং সামনের বডি কিটে গ্লসি ফিনিশের রঙ করা হয়েছে। এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম-এর সাপেক্ষে মিনিমালিস্ট এবং আকর্ষণীয় কনট্রাস্ট রঙের ডিক্যাল দেয়া হয়েছে। চামড়ার ফিনিশের স্প্লিট টাইপের সিটটিও দেখতে দুর্দান্ত। বাইকটির ফ্রেম ও প্যানেলগুলো লেটেস্ট ডিজাইন এবং ম্যাট রঙের ফিনিশিং দেয়া হয়েছে। ট্র্যাপিজয়েড আকৃতির হেডলাইটটির সাথে এলইডি ডিআরএল যুক্ত হওয়ায় এর আউটলুক আরো অ্যাগ্রেসিভ লাগে।

এছাড়াও এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স ফিচার হিসেবে বাইকটিতে অ্যালয় রিমের বদলে চিকন স্পোকবিশিষ্ট চাকা ব্যবহার করা হয়েছে। ফলে এই চাকার স্থায়িত্ব আরো বেড়ে গিয়েছে, আর মেইনটেনেন্স হয়েছে সহজ। ইঞ্জিনটির কাউল এবং ডাবল বার-বিশিষ্ট ইউরো ৪ সাপোর্টসহ এক্সহস্টটির সাথে কার্বন ফাইবার মাফলার যোগ করায় স্পোর্টি ভাব আরো প্রবল হয়ে উঠেছে। FKM Street Scrambler 165 SX রিভিউ অনুযায়ী আরামদায়ক রাইডের জন্য বাইকের হ্যান্ডেলবারটি উঁচু রাখা হয়েছে।

FKM Street Scrambler 165 SX রিভিউ – ইঞ্জিনের পারফরম্যান্স

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ অনুযায়ী একটি নেকেড স্পোর্টস বাইক হিসেবে এতে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২-ভালভ, এয়ার কুলিং সুবিধাসহ ১৬৪ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিন। এই বাইক থেকে পাওয়া যাবে ৮০০০ আরপিএম-এ ১৫ বিএইচপি সর্বোচ্চ শক্তি, আর পাওয়া যাবে ৭৫০০ আরপিএম-এ ১৪.৫ এনএম সর্বোচ্চ টর্ক। এফকেএম স্ট্রিট ফাইটার ১৬৫-এর মতো একই ইঞ্জিন পাওয়ারের এই বাইকটির জ্বালানি সাপ্লাই হিসেবে রয়েছে ফুয়েল ইনজেকশন (এফআই) এবং এর জ্বালানি ট্যাংকের ধারণক্ষমতা ৯.৫ লিটার।

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ – বাইকের মাপ, টায়ার এবং সিটিং পজিশন

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স ফিচার হিসেবে এই বাইকে ব্যবহার করা হয়েছে উচ্চতর মানসম্পন্ন ক্লাসিক চামড়ার সিট। স্প্লিট টাইপের এই সিটটি দেখতে যেমন ফ্যাশনেবল, সেইসাথে বাইকটি লং ট্যুরের জন্য বেশ আরামদায়ক।

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ অনুযায়ী স্ট্যান্ডার্ড নেকেড স্পোর্টস মোটরসাইকেলের মতো এই বাইকটির সামগ্রিক দৈর্ঘ্য ২০১৮ মিমি ও প্রস্থ ৮০৫ মিমি, উচ্চতা ১০৮৫ মিমি এবং হুইল-বেইজ সাইজ হচ্ছে ১৩৬০ মিমি। উঁচু-নিচু ভাঙ্গা রাস্তায় সুরক্ষা দেয়ার জন্য ৭৯০ মিমি সিট হাইটের এই বাইকটিতে গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৮০ মিমি। বাইকটির সামগ্রিক ওজন ১৪০ কেজি, যা অন্যান্য প্রতিদ্বন্দ্বী বাইকগুলোর কাছাকাছি।

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম-এর সাপেক্ষে বাইকটির সামনে ১১০/৭০-১৭ এবং পেছনে ১৪০/৭০-১৭ সেকশনের টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। পারফেক্ট মাপের এই টায়ারগুলো অফ-রোড এবং অন-রোড দুই অবস্থাতেই মোটামুটি ভালো পারফরম্যান্স দিতে সক্ষম। 

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ – সাসপেনশন ও ব্রেক

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স ফিচার হিসেবে এই বাইকের সামনে টেলিস্কোপিক আপসাইড ডাউন সাসপেনশন ব্যবহার করা হয়েছে, আর পেছনে ব্যবহার করা হয়েছে একটি মনোশক সাসপেনশন। এই সাসপেনশনগুলো বেশ নির্ভরযোগ্য, এবং অফ-রোডে বেশ ভালো স্বাচ্ছন্দ্য দিবে।

এছাড়াও এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম-এর সাপেক্ষে বাইকটির সামনে ৩০০ মিমি পেটাল ডিস্ক ও পিছনে ২৪০ মিমি সাধারণ ডিস্ক ব্রেক ব্যবহার করেছে। এই বড় আকৃতির ডিস্ক ব্রেকগুলো ব্রেকিং দুরত্ব কমিয়ে আনার মাধ্যমে ইমারজেন্সি ব্রেক করার সুবিধা বাড়িয়ে দিয়েছে। এছাড়াও এই বাইকে ব্রেকিং সিস্টেম হিসেবে এন্টি-লক ব্রেকিং সিস্টেম বা এবিএস দেয়া হয়নি।

FKM Street Scrambler 165 SX রিভিউ – মাইলেজ

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ অনুযায়ী এই স্ক্র্যাম্বলার বাইকটির ইঞ্জিনে এফআই অর্থাৎ ফুয়েল ইনজেকশন জ্বালানি সাপ্লাই থাকায় মাইলেজ বেশ উন্নত হয়েছে। এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স ফিচার হিসেবে গড়ে এই বাইকটি প্রতি লিটারে প্রায় ৪০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম। তবে হাইওয়েতে প্রায় ৪৫ কিমি প্রতি লিটার পর্যন্ত মাইলেজ তোলা যাবে।

FKM Street Scrambler 165 SX রিভিউ – ট্রান্সমিশন

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম-এর সাপেক্ষে এতে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট টাইপ ক্লাচ সিস্টেম। এই বাইকের ৫-স্পিডের গিয়ারবক্সটি মসৃণ এবং ভালো, তবে স্ক্র্যাম্বলার বাইকের জন্য আরো শর্ট গিয়ার বেশি কার্যকরী। ইলেকট্রিক ফুয়েল ইনজেকশন সম্বলিত এই বাইক থেকে ঘন্টায় টপ স্পিড পাওয়া যাবে প্রায় ১৩০ কিমি পর্যন্ত।

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ – ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

FKM Street Scrambler 165 SX রিভিউ অনুযায়ী বাইকটির অনেক বেশি তথ্যবহুল ইলেকট্রিক্যাল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং এতে রয়েছে বেশ কিছু আধুনিক প্রযুক্তির এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স ফিচার। এই বাইকের ইলেকট্রিক্যাল প্যানেলে রয়েছে একটি ওডোমিটার, আরপিএম কাউন্টার, স্পিডোমিটার, ফুয়েল গেইজ এবং অন্যান্য বিভিন্ন প্রয়োজনীয় ইনডিকেটর। এছাড়াও বাড়তি তথ্য হিসেবে এই প্যানেলে ঘড়ি, গিয়ার পজিশন ইনডিকেটর এবং ট্রিপ মিটারও দেখা যাবে।

 

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম-এর সাপেক্ষে এই বাইকের মজার একটি ফিচার হচ্ছে এর মোবাইল কানেকটিভিটি। ব্লুটুথ আইডেন্টিফিকেশন প্রযুক্তির ব্যবহার হওয়ায় এফকেএম অ্যাপ ব্যবহার করে বাইকটির চলমান অবস্থার সবরকম ফিচার, অর্থাৎ পাওয়ার, টর্ক, জ্বালানি পার্সেন্টেজ ইত্যাদি খুব সহজেই দেখা যাবে।

 

বাইকের ট্র্যাপিজয়েড আকৃতির হেডলাইটটির মাঝখান দিয়ে এলইডি ডিআরএল দেয়া হয়েছে। বাইকের হেডলাইটটি সম্পূর্ণ এলইডি সেট-আপ দিয়ে তৈরি, যেখানে দুটি লেয়ারে হাই এবং লো বিম আলাদাভাবে দেয়া হয়েছে। এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ অনুযায়ী এই বাইকটির টেইল লাইটও এলইডি, এবং এর ডিজাইন বেশ চোখে পড়ার মতো। এছাড়াও বাইকটির এলইডি ইনডিকেটরগুলো মিনিমালিস্ট এবং সরল ডিজাইনের রাখা হয়েছে।

FKM Street Scrambler 165 SX রিভিউ – কালার অপশন

ব্লুটুথ আইডেন্টিফিকেশন ও এফআই প্রযুক্তিসম্পন্ন এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম-এর মধ্যে বাইকটি আমাদের দেশের মোটরসাইকেল বাজারে একটি মাত্র কালার অপশনে পাওয়া যাচ্ছে। আর সেটি হচ্ছে সাদা।

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ – বাইকটি কাদের জন্য ভালো?

এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স রিভিউ অনুযায়ী বাইকটি ট্যুর-প্রেমী এবং কদাচিৎ অফ-রোডে বাইক চালান এমন রাইডারদের টার্গেট করে তৈরি করা হয়েছে। সাশ্রয়ী দামের মধ্যে ভালো স্ক্র্যাম্বলার বাইক খুঁজছেন, এমন রাইডারদের জন্য এই বাইকটি বেশ দারুণ হবে। এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম-এর সাপেক্ষে নতুন বা অনভিজ্ঞ রাইডারদের জন্য এই বাইকটি বেশি শক্তিশালী আর নিয়ন্ত্রণ করা কষ্টকর হতে পারে, তাই আমরা তাদের বলবো এই বাইকটি আরো অভিজ্ঞতা হওয়ার পর কিনতে।

FKM Street Scrambler 165 SX Price in Bangladesh বাংলাদেশে FKM Street Scrambler 165 SX এর দাম

বাংলাদেশে FKM Street Scrambler 165 SX এর অফিসিয়াল দাম ৳199,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Cafe 150 2023 এর দাম BDT 115,000.

FKM Street Scrambler 165 SX Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন
  • ডুয়াল-পারপাস টায়ার
  • ফুয়েল ইনজেকশন
  • সম্পূর্ণ এলইডি লাইট সেট-আপ
  • স্টাইলিশ ও ক্লাসিক ডিজাইন

FKM Street Scrambler 165 SX Cons অসুবিধা

  • ৫-স্পিড গিয়ার
  • জ্বালানি ধারণক্ষমতা কম
  • এবিএস বা সিবিএস কোনোটাই নেই

Expert Opinion

7

Out of 10

আমাদের দেশের মোটরসাইকেল বাজারে স্ক্র্যাম্বলার বাইকের চাহিদা এখন বেশ বেড়েছে। অনন্য স্পোর্টি আউটলুক এবং নজড়কাড়া ডিজাইনের FKM Street Scrambler 165 SX বাইকটি পাওয়ার ডেলিভারি এবং দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্সের জন্য বেহ জনপ্রিয় হয়ে উঠবে বলে আমাদের বিশ্বাস। বাংলাদেশে এফকেএম বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

FKM is a Singaporean motorcycle manufacturer. FKM produces its bikes in China for production costs. FKM is being marketed in Bangladesh by Speedoz Limited. The Street Scrambler is considered one of the most beautiful bikes in Bangladesh.

The FKM Street Scrambler 165 SX has a 4-stroke, single-cylinder, and 164cc engine. The engine is fuel injected and air-cooled. The engine sends around 15BHP of power at 8000 rpm, and 14.5Nm of torque at 7500 rpm to the rear wheel. 

The seat height of the bike is kept at 790mm, which is suitable for riders of 5’4” and above that. FKM Street Scrambler 165 SX also comes with a generous ground clearance of 180mm. The length, width, height, and weight of the FKM Street Scrambler 165 SX are 2018mm, 805mm, 1085mm, and 140 kg respectively. It also has a basic wet multi-plate clutch system and a 5-speed gearbox for transmission. FKM Street Scrambler gives good mileage for its fuel injection system, which is around 45 kmpl.

The FKM Street Scrambler 165 SX has a dual disc brake setup. A 300mm petal disc brake guarding the front wheel and 240 mm normal disc brake is for the back. Telescopic USD suspension is added in the front end and Monoshock suspension is used in the rear.

This motorcycle has got a fully digital instrument panel and some advanced tech, like live bluetooth feed through their special app. FKM Street Scrambler comes with one color on the market which is white. This bike’s price is 199,900 BDT and is available in featured showrooms and online marketplaces.

FKM Street Scrambler 165 SX Price in Bangladesh FKM Street Scrambler 165 SX Price in Bangladesh

The official price of FKM Street Scrambler 165 SX in Bangladesh is ৳199,900. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Cafe 150 2023 is BDT 115,000.

FKM Street Scrambler 165 SX Video


31 May, 2023 - এফআই ইঞ্জিন, ব্লুটুথ কানেকটিভিটি সহ নানা রকম ফিচারে ভরা FKM Street Scrambler 165 SX রিভিউ। জানুন এফকেএম স্ট্রিট স্ক্র্যাম্বলার ১৬৫ এসএক্স দাম ও ফিচার।

FKM Street Scrambler 165 SX Specifications

Model name FKM Street Scrambler 165 SX
Type of bikeNaked Sports
Type of engineSingle Cylinder, 2-Valve, 4-stroke, air-cooled
Engine power (cc) 165.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power15 Bhp @ 8000 RPM
Max torque14.5 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionTelescopic USD
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size110/70-17
Rear tire size140/70-17
Tire typeTubeless
Overall length2018 mm
Overall height1085 mm
Overall weight140 Kg
Wheelbase1360 mm
Overall width805 mm
Ground clearance180 mm
Fuel tank capacity9.5 Liters
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsWhite
Distributor/dealerSpeedoz Limited
Features,
Buy Aprilia Cafe 150

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikes
Yamaha FZS DELUXE 2023 for Sale

Yamaha FZS DELUXE 2023

7,000 km
verified MEMBER
verified
Tk 250,000
7 seconds ago
Bajaj Pulsar ফ্রেশ কন্ডিশন 2017 for Sale

Bajaj Pulsar ফ্রেশ কন্ডিশন 2017

23,000 km
verified MEMBER
Tk 130,000
1 week ago
Bajaj Pulsar 150 10 years paper 2011 for Sale

Bajaj Pulsar 150 10 years paper 2011

65,000 km
verified MEMBER
Tk 85,000
1 month ago
Bajaj Pulsar N 160 ABS DD 2023 for Sale

Bajaj Pulsar N 160 ABS DD 2023

5,900 km
verified MEMBER
Tk 219,999
1 month ago
Bajaj Discover 100 2016 for Sale

Bajaj Discover 100 2016

18,000 km
MEMBER
Tk 65,000
3 minutes ago
+ Post an ad on Bikroy