২-৪ লক্ষ টাকা বাজেটের মাঝে সেরা Suzuki মোটরবাইক

13 May, 2024   
২-৪ লক্ষ টাকা বাজেটের মাঝে সেরা Suzuki মোটরবাইক

সুজুকি আমাদের দেশে মূলত কম্যুটার সেগমেন্টের বাজেট বাইকগুলোর জন্য জনপ্রিয়। কিন্তু বাজেট সেগমেন্টের বাইরেও কিন্তু সুজুকির প্রিমিয়াম বাইক রয়েছে কিছু, যা সম্পর্কে অনেকেই হয়তো জানেন না। বাইকগুলোর প্রাইস ২-৪ লক্ষ টাকার মাঝে এবং সার্ভিস ঠিক বাজেট বাইকগুলোর মতোই আরামদায়ক ও বেশ পাওয়ারফুল। তাই আপনাদের জন্য আজ আমরা ২-৪ লক্ষ টাকা বাজেটের মাঝে সেরা Suzuki মোটরবাইকগুলো তুলে ধরার চেষ্টা করবো। 

১। Suzuki Intruder FI ABS

ক্রুজার সেগমেন্টে সুজুকির সবচেয়ে বেস্ট বাইকগুলোর একটি হচ্ছে Suzuki Intruder Fi ABS। এই বাইকে থাকছে ১৫৫ সিসির ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন যা ১৪.৬ বিএইচপি পাওয়ার ও ১৪ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। কোম্পানী ৪৫ কিলোমিটার প্রতি লিটার মাইলেজের কথা বললেও রাইডারদের মতে এই বাইক ৪০ কিলোমিটার প্রতিলিটারের মাইলেজ দিতে পারে। বাইকের ওজন প্রায় ১৪৯ কেজি ও ফুয়েল ক্যাপাসিটি ১১ লিটার। তাই বাইকের ওজনের কিছুটা বেশি। তবে সিটের উচ্চতা মাত্র ৭৪০ মিমি হওয়ায় যেকোনো উচ্চতার রাইডার বেশ সহজেই এটি রাইড করতে পারবেন। 

২। Suzuki Gixxer SF Fi ABS

Suzuki Intruder Fi ABS ও Suzuki Gixxer SF Fi ABS বাইকের প্রাইস পয়েন্ট প্রায় সেইম। তবে আপনার যদি স্পোর্টি লুকিং বাইক বেশি ভালো লেগে থাকে তাহলে Suzuki Gixxer SF Fi ABS কনসিডার করতে পারেন। এই বাইকে ব্যবহার করা হয়েছে ১৫৫ সিসির ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা ১৪ বিএইচপি পাওয়ার ও ১৪ এনএম টর্ক জেনারেট করতে পারে। এই বাইক থেকেও আপনি ৪০ কিলোমিটার প্রতি লিটারের আশেপাশে মাইলেজ পাবেন। এছাড়া থাকছে ৫-স্পিড গিয়ারবক্স ও ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ। বাইকের ওজন প্রায় ১৩৬ কেজি ও ফুয়েল ক্যাপাসিটি ১২ লিটার। তাই দেখা যাচ্ছে শুধু ডিজাইনগত পার্থক্য বাদ দিলে বাকি সবকিছুই Suzuki Intruder Fi ABS এর মতো। 

৩। Suzuki Gixxer Double Disc Edition

আপনার বাজেট যদি ২,০০,০০০ টাকার আশেপাশে হয় তাহলে এই মুহুর্তে আপনার জন্য সবচেয়ে ভালো চয়েস হবে Suzuki Gixxer Double Disc Edition। এই বাইকে ১৫০ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ১৪.৬০ বিএইচপি পাওয়ার ও ১৪ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। এছাড়া বাকি সব ফিচার Suzuki Gixxer SF Fi ABS – এর মতোই সেইম। একটি মেজর পার্থক্য হচ্ছে ব্রেকিং সেগমেন্টে। এই বাইকে কোনো ধরণের এবিএস সাপোর্ট নেই। যাদের Suzuki Gixxer SF Fi ABS – এর মতো বাল্কি বাইক পছন্দ নয় তারা এই বাইকটি কনসিডার করতে পারেন নির্দ্বিধায়। 

৪। Suzuki Burgman 125 FI Ride Connect

আগেই বলা রাখা উচিত, সেইম স্পেসিফিকেশনের অন্য ব্র্যান্ডের ম্যাক্সি স্কুটার আপনি আরো কম বাজেটে পেতে পারেন। তবে যাদের সুজুকির ব্র্যান্ডেরই স্কুটার লাগবে, তারা অবশ্যই Suzuki Burgman 125 FI Ride Connect ম্যাক্সি স্কুটার কনসিডার করতে পারেন। এই স্কুটারে ব্যবহার করা হয়েছে ১২৫ সিসির ৪-স্ট্রোক এয়ার-কুলড ইঞ্জিন যা ৮.৬০ বিএইচপি পাওয়ার ও ১০ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। সাথে থাকছে কিক ও ইলেক্ট্রিক স্টার্ট এবং অটোমেটিক ক্লাচ। এই স্কুটার আপনাকে ৪৫ কিলোমিটার প্রতি লিটারের মাইলেজ ও ১০০ কিলোমিটার প্রতি ঘন্টার টপ স্পিড দিতে পারবে। সাসপেনশন হিসেবে সামনে থাকছে টেলিস্কোপিক ফর্ক ও পেছনে থাকছে সুইং-আর্ম সাসপেনশন। ব্রেকিং সেগমেন্টে সামনে ডিস্ক ব্রেক ও পেছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। থাকছে না কোনো ধরণের এবিএস সাপোর্ট। 

৫। Suzuki GSX-S150

নেকেড স্পোর্টস সেগমেন্টের এই বাইকে ব্যবহার করা হয়েছে ১৫০ সিসির ডিওএইচসি লিক্যুইড-কুলড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা ১৮.৯০ বিএইচপি পাওয়ার ও ১৪ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। সাথে থাকছে ৬-স্পিড গিয়ারবক্স ও ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ। এই বাইক আপনাকে ৩৫ কিলোমিটার প্রতি লিটারের মাইলেজ ও ১৪০ কিলোমিটার প্রতি ঘন্টার টপ স্পিড দিতে পারবে। ব্রেকিং সেগমেন্টে ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে ও কোনো ধরণের এবিএস দেয়া হয়নি। ১৩১ কেজি ওজনের এই বাইকের ফুয়েল ক্যাপাসিটি ১১ লিটার। 

পরিসংহার 

তো এই রইলো ২-৪ লক্ষ টাকা বাজেটে সেরা সুজুকি বাইকের তালিকা। তালিকার সবগুলো বাইকই বেশ ভালো, তাই আপনার পছন্দ অনুযায়ী আপনি যেকোনো বাইক সিলেক্ট করতে পারেন। তবে ক্রয়-সিদ্ধান্ত গ্রহণের পূর্বে অবশ্যই বাইকের বিস্তারিত ইউজার রিভিউগুলো দেখে নেয়ার অনুরোধ রইলো।

Suzuki is mainly popular in the country for their bikes in the budget commuting segment. But if you extend your budget to 2+ lakhs, then you can find some very good bikes from Suzuki and very few people actually know about this. That’s why we’re going to list down the best bikes from Suzuki in Bangladesh between 2 to 4 lakh BDT. 

  • Suzuki Intruder FI ABS

Suzuki Intruder FI ABS is one of the best bikes in the cruiser segment in Bangladesh. It has a 155cc 4-stroke single-cylinder liquid-cooled engine that can generate 14.6 BHP power and 14 NM torque. This bike can very easily provide you with a mileage of 40 kmpl. The bike’s weight is 149 kg and its fuel capacity is 11 liters. The seat height is only 740 mm, so riders of any height can very easily ride this bike. 

  • Suzuki Gixxer SF Fi ABS

If you prefer sporty-looking bikes over cruiser bikes, then the Suzuki Gixxer SF Fi ABS will be the best option for you in this segment. Its price is almost the same as the cruiser one and the specifications are also quite similar. It has a 155cc single-cylinder 4-stroke engine that can generate 14 BHP power and 14 NM torque. The mileage, gearbox, clutch, and other things are also similar. It weighs around 136 kg and its fuel capacity is 12 liters. 

  • Suzuki Gixxer Double Disc Edition

If your budget is around 2 lakh BDT, then the Suzuki Gixxer Double Disc Edition might be the best option for you. It comes with a 150cc single-cylinder air-cooled engine that can generate 14.60 BHP power and 14 NM torque. All other features are the same as the SF FI ABS. The only major difference is that this bike doesn’t have ABS support. 

  • Suzuki Burgman 125 FI Ride Connect

This one is a maxi scooter. It comes with a 125cc 4-stroke air-cooled engine that can produce 8.60 BHP power and 10 NM torque. It has a kick and electric start. The scooter can very easily provide you with a mileage of 45 kmpl. It doesn’t have any ABS support and comes with disc brakes at the front and drum brakes at the rear. 

  • Suzuki GSX-S150

The last bike in this list is a bit more powerful than the previous ones. It comes with a 150cc engine that can produce 18.90 BHP power and 14 NM torque. Its mileage is around 35 kmpl and top speed is around 140 kmph. It comes with disc brakes on both sides and doesn’t have any ABS support. It weighs around 131 kg and fuel capacity is 11 liters. 

Conclusion

So, here’s the list for the best Suzuki bikes in Bangladesh in 2 to 4 lakhs budget. All these bikes are very good, so you can select any of them depending on your budget and preference. But make sure to read the user-reviews of the bikes before making any purchase decisions. 

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্ন

Suzuki Intruder Fi ABS বাইকে কোন ধরণের ব্রেক ব্যবহার করা হয়েছে?

Suzuki Intruder Fi ABS বাইকের ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে ও সাথে থাকছে এবিএস সাপোর্ট।

Suzuki Gixxer SF Fi ABS বাইকের টপ স্পিড কতো?

Suzuki Gixxer SF Fi ABS বাইকের টপ স্পিড হচ্ছে ১২৫ কিলোমিটার প্রতি ঘন্টা।

Suzuki Gixxer Double Disc Edition বাইকের ওজন কতো?

Suzuki Gixxer Double Disc Edition বাইকের ওজন হচ্ছে ১৩৫ কেজি।

Suzuki Burgman 125 FI Ride Connect স্কুটারের প্রাইস কতো?

বর্তমানে বাংলাদেশে Suzuki Burgman 125 FI Ride Connect স্কুটারটি ২,৪০,০০০ টাকায় পাওয়া যাচ্ছে।

Suzuki GSX-S150 বাইকের সিটের উচ্চতা কতো?

Suzuki GSX-S150 বাইকের সিটের উচ্চতা ৭৯০ মিমি।

Similar Advices

Buy New Bikesbikroy
golf kart 2024 for Sale

golf kart 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
11 hours ago
atv bike 200cc 2024 for Sale

atv bike 200cc 2024

0 km
verified MEMBER
Tk 330,000
11 hours ago
Golf kart 2023 for Sale

Golf kart 2023

0 km
verified MEMBER
Tk 625,000
11 hours ago
Golf kart 6 seater 2024 for Sale

Golf kart 6 seater 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
11 hours ago
Bajaj Discover 125 . 2019 for Sale

Bajaj Discover 125 . 2019

40,000 km
MEMBER
Tk 50,000
12 hours ago
Buy Used Bikesbikroy
Hero HF Deluxe . 2019 for Sale

Hero HF Deluxe . 2019

75,000 km
MEMBER
Tk 60,000
3 minutes ago
TVS Stryker ovr press 2023 for Sale

TVS Stryker ovr press 2023

20,784 km
verified MEMBER
verified
Tk 98,000
13 minutes ago
TVS Apache RTR 4V X-CONNECT ABS 2022 for Sale

TVS Apache RTR 4V X-CONNECT ABS 2022

9,400 km
verified MEMBER
Tk 165,000
15 minutes ago
Honda Hornet CB CBS 2020 for Sale

Honda Hornet CB CBS 2020

16,000 km
verified MEMBER
Tk 155,000
15 minutes ago
TVS Metro Mator 100cc 2018 for Sale

TVS Metro Mator 100cc 2018

45,000 km
MEMBER
Tk 38,000
17 minutes ago
+ Post an ad on Bikroy