FKM Street Fighter রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

13 Aug, 2023
FKM Street Fighter রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

FK Motors হলো একটি জার্মান ভিত্তিক মোটরসাইকেল ম্যানুফ্যাকচারার কোম্পানি। এটি বিশ্বমানের নেকেড স্পোর্টস টাইপ বাইক উৎপাদনের জন্য একটি নামী জার্মান ব্র্যান্ড। স্পিডোজ লিমিটেড বাংলাদেশে এফকেএম মোটরসাইকেলের একমাত্র পরিবেশক। FKM Street Fighter হলো FK Motors-এর একটি জনপ্রিয় মোটরসাইকেল। এই ব্লগে এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

এফকেএম স্ট্রিট ফাইটার বাইকটি একটি বিশ্বমানের নেকেড-স্পোর্টস ক্যাটাগরির বাইক। যাঁরা বাইক স্টান্ট করতে পছন্দ করেন এবং স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্স চান, তাঁরা অবশ্যই এই বাইকের প্রেমে পরবেন। এখানে FKM Street Fighter রিভিউ, স্পেসিফিকেশন, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে।

FKM Street Fighter

এফকেএম স্ট্রিট ফাইটার একটি গর্জিয়াস ডিজাইন এবং মাস্কুলার শেপের দুর্দান্ত নেকেড স্পোর্টস ক্যাটাগরির বাইক। পাওয়ারফুল ইঞ্জিন, দুর্দান্ত গতি, শক্তিশালী বডি স্ট্রাকচার এবং স্পোর্টি ডিজাইনের একটি অসাধারণ কম্বিনেশন আপনি এই বাইকটিতে পাবেন। বাইকটিতে ১৬০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকারদের FKM Street Fighter রিভিউ অনুযায়ী আপনি এভারেজ ৪০ কিমি/লিটার মাইলেজ এবং ১৩০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এই ব্লগে আপনি এফকেএম স্ট্রিট ফাইটার ফিচার নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

বাইকটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম খুবই স্মুথ, যা আপনাকে রাইডিং-এ যথেষ্ট ভালো কমফোর্ট দেবে। কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল। এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ অনুযায়ী বাইকটির সম্পূর্ণ এলইডি লাইট সেটআপ আপনাকে মুগ্ধ করবে। হেডলাইটের হাই এবং লো বিমের জন্য দুটি আলাদা ইউনিট রয়েছে। টেললাইটটি স্পেশালিটি হলো, এর আকার যথেষ্ট বড়। বাইকের এলইডি ইন্ডিকেটরগুলো বেশ ছোট এবং মিনিমালিস্টিক, যা বাইকটিকে একটি এলিগেন্ট স্টাইল দিয়েছে। এখানে এফকেএম স্ট্রিট ফাইটার দাম নিয়েও আলোচনা করা হয়েছে।

এফকেএম স্ট্রিট ফাইটার ফিচার এবং ডিজাইন

FKM Street Fighter বাইকটির এগ্রেসিভ লুক এবং বোল্ড ডিজাইন যে কাউকে আকৃষ্ট করবে। বাইকটির ডিক্যালস মেকানিজম, এক্সক্লুসিভ কালার কম্বিনেশন এবং গ্রাফিক্স এটির স্পোর্টি লুক আরো বাড়িয়ে দিয়েছে। এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ অনুযায়ী বাইকটির সিটিং পজিশনের সেটআপ গর্জিয়াস লুকিং, যা রাইডারকে কম্ফোর্টেবল ভাবে রাইডিং করতে সাহায্য করে। এটির স্প্লিট সিট রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যই আরামদায়ক।

বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেল বেশ আধুনিক এবং ডিসেন্ট লুকিং। এই প্যানেল বেশ ছোট হলেও প্রয়োজনীয় সকল বিষয় আপনি এক নজরেই দেখে নিতে পারবেন। এছাড়াও এখানে আধুনিক বিভিন্ন ফিচার রয়েছে, যেমন, ঘড়ি, ব্যাটারি পারফরম্যান্স, বাইক টেম্পারেচার, এবং ইঞ্জিন টেম্পারেচার ইত্যাদি। বাইকটি তিনটি ভিন্ন কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে – স্কাই-ব্লু, রেড এবং ইয়েলো। ওভারঅল এফকেএম স্ট্রিট ফাইটার ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ অনুযায়ী এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে তাঁরা খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৬৪ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এবং এয়ার-কুল্ড ধরণের। এই ইঞ্জিনে সিঙ্গেল ওভারহেড ক্যামশ্যাফ্ট (SOHC) আছে। বাইকটিতে ফুয়েল ইনজেকশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা বাইকের জ্বালানি সাশ্রয়ে সহায়ক। ইঞ্জিনটি ৮০০০ আরপিএমে প্রায় ১৫ বিএইচপি পাওয়ার এবং ৭৫০০ আরপিএমে ১৪.৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। এফকেএম স্ট্রিট ফাইটার দাম সাপেক্ষে ইঞ্জিন কনফিগারেশন বেশ ভালো।

ভালো ট্রান্সমিশনের জন্য ইঞ্জিনের সাথে ৫-স্পিড গিয়ারবক্স যুক্ত করা হয়েছে এবং ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ মসৃণ গিয়ার শিফটিং প্রদান করবে। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল। বাইকারদের FKM Street Fighter রিভিউ মতে, এই ইঞ্জিন বেশ শক্তিশালী, কয়েক সেকেন্ডের মধ্যে টপ স্পিড তুলতে পারে।

বডি ডাইমেনশন

FKM Street Fighter রিভিউ অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট এবং সিটিং পজিশন কম্ফোর্টেবল। বাইকটির টোটাল দৈর্ঘ্য ২০১৮ মিমি, প্রস্থ ৮০৫ মিমি, এবং উচ্চতা ১০৮৫ মিমি। এটির ওজন ১৪০ কেজি। বাইকারদের এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ অনুযায়ী বাইকটির আপরাইট হ্যান্ডেলবার রাইডারদের কম্ফোর্টেবল ভাবে বাইক চালাতে সহায়তা করে।

বাইকটিতে ১৩৬০ মিমির হুইলবেস রয়েছে, যা টপ-স্পিডে এবং কর্ণারিং-এর সময় ভালোভাবে বাইকটিকে স্ট্যাবল রাখতে সহায়তা করে। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, মাত্র ১৮০ মিমি। তাই বেশি উঁচু স্পিড-ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। বাইকটির জ্বালানি ধারণ ক্ষমতা ১৭ লিটার, তাই আপনি নিশ্চিন্তে দীর্ঘ পথ রাইডিং করতে পারবেন। এফকেএম স্ট্রিট ফাইটার ফিচার সাপেক্ষে বাইকটির বডি ডাইমেনশন মেজারমেন্ট সন্তোষজনক।

ব্রেক এবং সাসপেনশন

বাইকারদের এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ অনুযায়ী বাইকটির ব্রেক এবং সাসপেনশন সিস্টেম খুবই স্মুথ এবং কার্যকর। বাইকের সামনের দিকে আপসাইড-ডাউন (USD) টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের ফর্কগুলি আপসাইড-ডাউন হওয়ায় বাইকটি উঁচু-নিচু রাস্তায় এবং কর্ণারিং-এ বেশ স্ট্যাবল থাকে।

বাইকটিতে ডুয়াল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২৭০ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে, যা সাধারণ ডিস্ক ব্রেক থেকে বড়। পিছনের চাকায় ২২০ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকটিতে সিবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, এই ব্রেকিং সিস্টেম সামনের এবং পিছনের উভয় ব্রেককে একসাথে সক্রিয় করে। সামনের ডিস্ক ব্রেকটি ইমার্জেন্সি ব্রেকিং পরিস্থিতিতে বেশ ভালো সাপোর্ট দিতে পারে। এফকেএম স্ট্রিট ফাইটার দাম সাপেক্ষে এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম প্রত্যাশিত।

হুইল এবং টায়ার

বাইকারদের FKM Street Fighter রিভিউ অনুযায়ী এই বাইকের হুইল এবং টায়ার বেশ স্ট্যান্ডার্ড মানের। বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকার টায়ার ১১০/৭০ ডায়ামিটারের এবং পিছনের চাকার টায়ার ১৩০/৭০ ডায়ামিটারের৷ উভয় হুইলের সাইজ ১৭ ইঞ্চি। বাইকারদের এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ মতে বাইকটির স্টক টায়ার ভেজা রাস্তার জন্য খুব একটা পারফেক্ট নয়, কারণ ভেজা রাস্তায় গ্রিপ ঠিক মতো কাজ করে না। তবে এফকেএম স্ট্রিট ফাইটার দাম সাপেক্ষে হুইল এবং টায়ার বেশ ভালো।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের এফকেএম স্ট্রিট ফাইটার রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার মাইলেজ এবং টপ-স্পিড ১৩০ কিমি/আওয়ার। বাইকটিতে ফুয়েল ইনজেকশন সিস্টেম ব্যবহার করা হয়েছে, এই সিস্টেম জ্বালানি সাশ্রয়ে সাহায্য করে। এফকেএম স্ট্রিট ফাইটার দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড যথেষ্ট ভালো।

কনসোল প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচার

বাইকারদের FKM Street Fighter রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচারে খুবই সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল প্যানেলটি সম্পূর্ন ডিজিটাল এবং প্রয়োজনীয় সকল ফিচার এটিতে রয়েছে। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, ডিজিটাল গিয়ার ডিসপ্লে, ফুয়েল গেজ, অয়েল ইন্ডিকেটর সহ আরো কিছু ফিচার এবং ইনডিকেটর রয়েছে। যদিও ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে অনেক ফিচার রয়েছে, তবে ক্লাস্টারটি বেশ ছোট এবং আকর্ষণীয়।

এই বাইকে ১২-ভোল্ট, ৬-অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরস সব এলইডি ধরণের। ওভারঅল এফকেএম স্ট্রিট ফাইটার ফিচার অনুযায়ী কনসোল প্যানেল প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচার খুবই আধুনিক।

FKM Street Fighter Price in Bangladesh বাংলাদেশে FKM Street Fighter এর দাম

বাংলাদেশে FKM Street Fighter এর অফিসিয়াল দাম ৳164,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Fkm Streetfighter 165 Sf 2023 এর দাম BDT 150,000.

FKM Street Fighter Pros সুবিধা

  • দুর্দান্ত ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • জ্বালানি ধারণ ক্ষমতা বেশি
  • সিঙ্গেল ওভারহেড ক্যামশ্যাফ্ট (SOHC) এবং ফুয়েল ইনজেকশন (FI) ইঞ্জিন
  • সিবিএস ব্রেকিং সিস্টেম
  • সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল

FKM Street Fighter Cons অসুবিধা

  • স্টক টায়ার ভেজা রাস্তার জন্য খুব একটা পারফেক্ট নয়
  • মাইলেজ আরো একটু বেশি হতে পারতো
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

FKM Street Fighter বাইকটি বেশ পাওয়ারফুল এবং দুর্দান্ত পারফরম্যান্সের একটি বাইক। বাইকটির পাওয়ারফুল ইঞ্জিন এবং স্পিড আপনাকে রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এফকেএম স্ট্রিট ফাইটার দাম সাপেক্ষে বাইকটির গর্জিয়াস ডিজাইন এবং স্পোর্টি লুক তরুণ প্রজন্মের কাছে খুবই জনপ্রিয়তা এনে দিয়েছে। মূলত বাইকটি গতিপ্রেমী এবং হাইওয়ে ভ্রমণকারীদের জন্য ডিজাইন করা হয়েছে। বাইকটি নতুন রাইডার বা শিক্ষানবিশদের জন্য উপযুক্ত নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো এফকেএম মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

FK Motors is a German-based motorcycle manufacturer company. It is a renowned German brand for manufacturing world-class naked sports-type bikes. FKM Street Fighter is a popular motorcycle model from FK Motors. This bike is a world-famous model in the naked sports category. Those who love doing bike stunts and want a speedy riding experience will definitely fall in love with this bike.

The FKM Street Fighter is a stunning naked sports category bike with a gorgeous design and muscular shape. You will find an amazing combination of a powerful engine, great speed, strong body structure, and a sporty design in this bike. This bike uses a powerful engine of 160 ccs. You can get an average mileage of 40 km/liter and a top speed of 130 km/hour from this bike. The suspension and braking system of this bike is very smooth, which will provide you good comfort while riding. The console panel is fully digital. The complete LED light setup of this bike will impress you. The headlight has two separate units for high and low beams. This bike’s LED indicators are quite small and minimalistic, giving the bike an elegant style.

The aggressive look and bold design of the bike will attract anyone. The bike’s decals mechanism, exclusive color combination, and graphics add to its sporty look. Its split seat is comfortable for both rider and pillion. The instrument panel of this bike is quite modern and decent looking. Although this panel is quite small, you can see all the necessary things at a glance. It also has various advanced features like a clock, battery performance, bike temperature, engine temperature, etc. This bike is available in three different color combinations – Sky-Blue, Red, and Yellow. Currently, the price of this bike in Bangladesh is BDT 1,64,900 /=

FKM Street Fighter Price in Bangladesh FKM Street Fighter Price in Bangladesh

The official price of FKM Street Fighter in Bangladesh is ৳164,900. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Fkm Streetfighter 165 Sf 2023 is BDT 150,000.

FKM Street Fighter Video Review


02 Jul, 2023 - FKM Street Fighter হলো একটি বিশ্বমানের নেকেড স্পোর্টস টাইপ বাইক। পাওয়ারফুল ইঞ্জিন, স্পিড এবং স্পোর্টি ডিজাইনের সমন্বয়ে বাইকটি আপনাকে রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

FKM Street Fighter Specifications

Model name FKM Street Fighter
Type of bikeNaked Sports
Type of engineSingle Cylinder, 4-Stroke, air-cooled, fuel inject
Engine power (cc) 164.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power15 Bhp @ 8000 RPM
Max torque14.5 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed135 Kmph (Approx)
Front suspensionTelescopic USD
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size110/70-17
Rear tire size130-70/17
Tire typeTubeless
Overall length2018 mm
Overall height1085 mm
Overall weight140 Kg
Wheelbase1360 mm
Overall width805 mm
Ground clearance180 mm
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsBlue
Distributor/dealerSpeedoz Limited
Features,
Buy FKM Street Fighterbikroy
FKM Streetfighter 165 SF Fi Engine D/D 2020 for Sale

FKM Streetfighter 165 SF Fi Engine D/D 2020

21,364 km
verified MEMBER
verified
Tk 82,000
4 days ago
FKM Streetfighter 165 SF street fighter 2020 for Sale

FKM Streetfighter 165 SF street fighter 2020

22,000 km
MEMBER
Tk 95,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR 4V 2019 for Sale

TVS Apache RTR 4V 2019

23,456 km
verified MEMBER
Tk 126,000
2 minutes ago
Zaara Red 2018 for Sale

Zaara Red 2018

2,000 km
MEMBER
Tk 38,000
7 minutes ago
TVS Apache RTR Super fresh 2020 for Sale

TVS Apache RTR Super fresh 2020

29,800 km
verified MEMBER
Tk 106,000
1 month ago
Bajaj Pulsar 150 ফ্রেশ কন্ডিশন 2012 for Sale

Bajaj Pulsar 150 ফ্রেশ কন্ডিশন 2012

40,000 km
verified MEMBER
Tk 62,000
11 minutes ago
Bajaj V15 ফাস্ট মালিক 2018 for Sale

Bajaj V15 ফাস্ট মালিক 2018

19,999 km
verified MEMBER
verified
Tk 97,000
11 minutes ago
+ Post an ad on Bikroy