Generic Cafe Racer 165 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

13 Aug, 2023
Generic Cafe Racer 165 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Generic Cafe Racer 165 হলো একটি দুর্দান্ত ক্যাফে রেসার ক্যাটাগরির বাইক। জেনেরিক একটি বিদেশী মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। বাংলাদেশে জেনেরিক ব্র্যান্ডের বাইক আমদানি করে থাকে স্পিডোজ লিমিটেড। এই ব্লগে জেনেরিক ক্যাফে রেসার ১২৫ রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাইকটি বাংলাদেশে এভেইলেবল সর্বোচ্চ সেগমেন্টের ক্যাফে রেসার বাইকগুলির মধ্যে একটি। শার্প ডিজাইন, ইউনিক গোল হেডল্যাম্প এবং ডিসেন্ট ড্যাশবোর্ড এটিকে একটি সুপার স্পোর্টি লুক দিয়েছে। বাইকটির পুরো বডিতে মেটাল ফিনিশিং দেয়া হয়েছে। বাইকটির গর্জিয়াস স্টাইল এবং বিস্ট লুক যে কাউকে মুগ্ধ করবে। ক্যাফে রেসার ক্যাটাগরিতে বাইকটি বাংলাদেশের বাইকার কমিউনিটিতে খুবই জনপ্রিয়। এখানে আপনি Generic Cafe Racer 165 রিভিউ, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন।

Generic Cafe Racer 165

Generic Cafe Racer 165 বাইকটিতে ১৬৫ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন বেশ ভালো পাওয়ার এবং টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনে ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম ব্যবহার করা হয়েছে। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটির গড় মাইলেজ ৩৫ কিমি/লিটার এবং সর্বোচ্চ গতি প্রায় ১৩০ কিমি/আওয়ার। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ দাম সাপেক্ষে বাইকটির ওভারঅল পারফরম্যান্স সন্তোষজনক।

বাইকটিতে ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, এছাড়াও সাসপেনশন সিস্টেমও বেশ আধুনিক। বাইকটির ইলেকট্রিক্যাল সিস্টেম বেশ আধুনিক এবং কার্যকর। এটির হুইল এবং টায়ারের মান খুবই ভালো। এটি শুধুমাত্র ইলেকট্রিক্যাল মেথডে স্টার্ট করা যায়। এখানে জেনেরিক ক্যাফে রেসার ১২৫ ফিচার নিয়ে বিস্তারিত আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

Generic Cafe Racer 165 বাইকটি স্পোর্টি ক্যাফে রেসার থিমের উপর চিন্তাভাবনা করে ডিজাইন করা হয়েছে। বাইকটির ক্লাসিক রেট্রো ডিজাইন, গোলাকার হেডলাইট ক্লিপ-অন হ্যান্ডেলবার, এবং নজরকাড়া স্প্লিট সিট ডিজাইন যে কাউকে আকৃষ্ট করবে। বাইকটির ওভারঅল ডিজাইন, বডি স্ট্রাকচার এবং ইঞ্জিন পারফরম্যান্স অসাধারণ।

বাইকের ফুয়েল ট্যাংক-টি বেশ বড় এবং মাস্কুলার শেপের। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটির গ্লসি কালার শেডের সাথে টোটাল ফেয়ারিং এটিকে দেখতে আরো গর্জিয়াস করেছে। ওয়াইড ডিস্ক ব্রেক, স্পোর্টি এক্সহস্ট ডিজাইন, মোটা টায়ার, ইঞ্জিন আউটলুক সহ ওভারঅল কম্বিনেশন মিলিয়ে বাইকটির চোখ ধাঁধানো ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। ওভারঅল এটি একটি স্পোর্টস ক্যাফে রেসার বাইকের একটি সম্পূর্ণ প্যাকেজ। বর্তমানে বাইকটি বাজারে ম্যাট ব্ল্যাক কালারে পাওয়া যাচ্ছে। ওভারঅল জেনেরিক ক্যাফে রেসার ১২৫ ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের জেনেরিক ক্যাফে রেসার ১২৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৬৪ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ, সিডিআই এবং সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট (SOHC) বিশিষ্ট। ইঞ্জিনটি কার্বুরেটেড এবং কুলিং সিস্টেম অয়েল-কুল্ড। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১৫ বিএইচপি সর্বোচ্চ পাওয়ারের সাথে ৬৫০০ আরপিএমে ১৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। Generic Cafe Racer 165 রিভিউ অনুযায়ী এই পাওয়ার এবং টর্ক বাইকটিকে স্মুথ এক্সিলারেশন এবং টপ স্পিডে দুর্দান্ত সাপোর্ট দেয়।

বাইকটির স্মুথ ট্রান্সমিশনের জন্য ইঞ্জিনে ৬-স্পিড গিয়ারবক্স-এর সাথে বেসিক ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সংযুক্ত করা হয়েছে, যা বাইকের সর্বোচ্চ গতি এবং পাওয়ার ডেলিভারির জন্য দুর্দান্ত। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৬০ মিমি এবং ৫৮ মিমি। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স এবং ফিচার প্রত্যাশিত।

বডি ডাইমেনশন

বাইকারদের Generic Cafe Racer 165 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির মোট দৈর্ঘ্য ১৯৯০ মিমি, প্রস্থ ৮৫০ মিমি, উচ্চতা ১১৬০ মিমি এবং হুইলবেসের আকার ১৩৭০ মিমি, যা কর্ণারিং-এ স্থিতিশীলতার জন্য যথেষ্ট। এটির সিটের উচ্চতা ৮০০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭৯ মিমি। বাইকটির টোটাল কার্ব ওয়েট ১৪২ কেজি। এটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৪ লিটার, তাই দীর্ঘ ভ্রমণে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। এই বাইকে একটি পাইপ হ্যান্ডেলবার ব্যবহার করা হয়েছে, তবে প্যাসেঞ্জার গ্র্যাবরেল নেই। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ রিভিউ অনুযায়ী সামগ্রিক বসার অবস্থান একজন রাইডারের জন্য আরামদায়ক। ওভারঅল জেনেরিক ক্যাফে রেসার ১২৫ ফিচার সাপেক্ষে বাইকটির বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের জেনেরিক ক্যাফে রেসার ১২৫ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির সামনের দিকে আপসাইড-ডাউন, এবং পেছনের দিকে মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম রুক্ষ রাস্তায় বাইকটিকে স্ট্যাবল রাখতে সাহায্য করে।

বাইকটির ব্রেকিং সিস্টেমে উভয় চাকায় ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের চাকায় দুইটি ডিস্ক ব্রেক রয়েছে, যা বাংলাদেশের বেশিরভাগ বাইকের থেকে আলাদা। এটি ইমার্জেন্সি ব্রেকিং-এ দুর্দান্ত কার্যকর। বাইকারদের Generic Cafe Racer 165 রিভিউ অনুযায়ী বাইকটির ব্রেকিং সিস্টেম যথেষ্ট ভালো, তবে সিবিএস কিংবা এবিএস থাকলে আরো ভালো হতে পারতো। তবে জেনেরিক ক্যাফে রেসার ১২৫ দাম সাপেক্ষে এই ব্রেক এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের Generic Cafe Racer 165 রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১৩০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ দাম সাপেক্ষে এই মাইলেজ এবং টপ স্পিড বেশ ভালো।

হুইল এবং টায়ার

জেনেরিক ক্যাফে রেসার ১২৫ রিভিউ অনুযায়ী ব্যবহারকারীরা হুইল এবং টায়ারের মান নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। বাইকটির টায়ার টিউবলেস এবং হুইল স্পোক মেটাল অ্যালয় ধরণের। এটির সামনের চাকায় ১০০/৮০-১৭ সেকশন এবং পেছনের চাকায় ১৩০/৮০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। টায়ারের গ্রিপ খুবই ভাল, স্কিড করে না, এবং কর্ণারিং-এ স্মুথ সাপোর্ট দেয়। উভয় হুইলের ডায়ামিটার ১৭ ইঞ্চি। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান বেশ ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

Generic Cafe Racer 165 রিভিউ অনুযায়ী বাইকাররা ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলে স্পিডোমিটার, ওডোমিটার, ট্যাকোমিটার, ট্রিপ মিটার, ফুয়েল গেজ, গিয়ার ইন্ডিকেটর সহ বেশ কিছু ফিচার রয়েছে। কনসোল প্যানেলটি আকারে ছোট হলেও, সকল ফিচার আপনি সহজেই বুঝতে পারবেন।

বাইকটিতে ১২ ভোল্ট ৬ অ্যাম্পিয়ারের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল  ইলেক্ট্রিক্যাল সিস্টেমকে সচল রাখতে পারে। হেডলাইটটি গোলাকার, হ্যালোজেন বাল্বের। টেইল লাইট এবং ইনডিকেটরগুলো এলইডি টাইপ। ওভারঅল জেনেরিক ক্যাফে রেসার ১২৫ ফিচার সাপেক্ষে ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার অসাধারণ।

Generic Caferacer 165 Price in Bangladesh বাংলাদেশে Generic Caferacer 165 এর দাম

বাংলাদেশে Generic Caferacer 165 এর অফিসিয়াল দাম ৳199,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Generic Caferacer 165 Pros সুবিধা

  • শার্প ক্লাসিক রেট্রো ডিজাইন
  • পাওয়ারফুল ইঞ্জিন এবং স্মুথ এক্সিলারেশন
  • ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) বক্স
  • ব্রেকিং সিস্টেম
  • স্পিডি বাইক

Generic Caferacer 165 Cons অসুবিধা

  • এবিএস কিংবা সিবিএস নেই
  • মাইলেজ কিছুটা কম
  • কনসোল প্যানেল

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Generic Cafe Racer 165 বাইকটি স্পিড এবং রেসার লাভারদের টার্গেট করে বাজারে আনা হয়েছে। যারা রেগুলার এবং দীর্ঘ ভ্রমণের জন্য শক্তিশালী ইঞ্জিনের গর্জিয়াস লুকিং বাইক স্পিডি বাইক খুঁজছেন, এই বাইকটি তাদের জন্য একটি ভালো অপশন। জেনেরিক ক্যাফে রেসার ১২৫ দাম সাপেক্ষে বাইকটির পারফরম্যান্স, ক্লাসি ডিজাইন, স্পিড, মার্কেট ট্রেন্ড এসব বিবেচনায় বাইকটি মুগ্ধ করার মতো।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো জেনেরিক বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Generic Cafe Racer 165 is a great bike in the cafe racer category. This bike is one of the top segment cafe racer bikes available in Bangladesh. Sharp design, unique round headlamps, and descent dashboard give it a super sporty look. The entire body of this bike is given a metal finish. The gorgeous style and beast look of this bike will impress anyone.

This bike uses a powerful engine of 165 cc. This engine can generate good power and torque. The engine uses a Capacitor Discharge Ignition (CDI) system. The average mileage of this bike is 35 km/liter and the top speed is around 130 km/hour. This bike uses a dual disc braking system, also the suspension system is quite modern. The electrical system of this bike is quite modern and effective. Its wheel and tire quality is very good. It can be started by electrical methods only.

This bike has been thoughtfully designed on the sporty cafe racer theme. The bike’s classic retro design, rounded headlights, pipe handlebars, and eye-catching split seat design will attract anyone. The fuel tank of the bike is quite large and muscular in shape. The eye-catching design of this bike will impress you with the overall combination of wide disc brakes, sporty exhaust design, fat tires, and engine outlook.

This bike is available in the market in Matt Black color. For those looking for a speedy bike with a powerful engine for regular long trips, this bike is a good option.

Generic Caferacer 165 Price in Bangladesh Generic Caferacer 165 Price in Bangladesh

The official price of Generic Caferacer 165 in Bangladesh is ৳199,900. However, you should check the final price of the bike with the dealer.

Generic Cafe Racer 165 Video Review


02 Jul, 2023 - Generic Cafe Racer 165 হলো ক্লাসিক রেট্রো ডিজাইনের দুর্দান্ত ক্যাফে রেসার বাইক। যারা শক্তিশালী ইঞ্জিনের স্পিডি বাইক খুঁজছেন, এই বাইকটি তাদের জন্য পারফেক্ট।

Generic Caferacer 165 Specifications

Model name Generic Caferacer 165
Type of bikeNaked Sports
Type of engine4 stroke, 1 cylinder, 2 Valve, SOHC
Engine power (cc) 164.0cc
Engine coolingOil-cooled
Max. Horse power15 bhp@8000rpm
Max torque14 nm@6500rpm
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionUpside down
Rear suspensionMonoshock
Front brake typeDisc Brake
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size 100/80-17
Rear tire size130/80-17
Tire typeTubeless
Overall length1990 mm
Overall height1160 mm
Overall weight142 KG
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head lightNo Info
IndicatorsNo Info
Tail lightNo Info
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeNo Info
Engine kill switchNo
Body colorsBlack
Distributor/dealerNo Info
Features,
Buy Generic Cafe Racer 165bikroy
Cafe Racer 2013 for Sale

Cafe Racer 2013

46,523 km
verified MEMBER
verified
Tk 35,000
2 days ago
Cafe Racer Generic Café 2022 for Sale

Cafe Racer Generic Café 2022

400 km
MEMBER
Tk 175,000
5 days ago
Cafe Racer CD 80 1976 for Sale

Cafe Racer CD 80 1976

900 km
MEMBER
Tk 23,000
1 month ago
Cafe Racer . 2017 for Sale

Cafe Racer . 2017

25,960 km
MEMBER
Tk 52,000
1 month ago
Buy Other Bikesbikroy
Hero Glamour Honda 2014 for Sale

Hero Glamour Honda 2014

33,200 km
MEMBER
Tk 67,000
12 minutes ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
3 days ago
TVS XL 2021 for Sale

TVS XL 2021

35,000 km
MEMBER
Tk 67,500
22 minutes ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
2 days ago
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
6 days ago
+ Post an ad on Bikroy