Keeway K Blade 125 -রিভিউ, ফিচার ও দাম

22 May, 2023
Keeway K Blade 125 -রিভিউ, ফিচার ও দাম

বিখ্যাত হাঙ্গেরিয়ান কোম্পানি কিওয়ে মাত্র অল্প কিছু বছর আগে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে। তবে খুব অল্প সময়ের মধ্যেই এই ব্র্যান্ডের বাইক আমাদের দেশে বেশ জনপ্রিয় হয়ে ওঠে। বাংলাদেশে তাদের একমাত্র ডিসট্রিবিউটর আফতাব মোটরস লিমিটেডের সাহায্যে তারা প্রথমে শুধুমাত্র একটি মোটরসাইকেল লঞ্চ করেই সুনাম অর্জন করে। আর এখন তাদের লক্ষ্য এই দেশের স্কুটার মার্কেটেও সাড়া জাগানো।

সম্প্রতি তারা বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটপ্লেসে তাদের দ্বিতীয় স্কুটার কে ব্লেড নিয়ে এসেছে। মাত্র ১২৫ সিসি হওয়া সত্ত্বেও এই স্কুটারে রয়েছে দারুণ স্পোর্টি আউটলুক, নজরকাড়া বডি ডিজাইন এবং ভালো মানের ইঞ্জিন দক্ষতা। Keeway K Blade স্কুটারটি এমনভাবে তৈরি করা হয়েছে, যা বেশিরভাগ ১২৫ সিসির বাইককেও পেছনে ফেলে দেয়। চলুন দেখে নেয়া যাক কিওয়ে কে ব্লেড ১২৫ দাম এবং এর বিভিন্ন আকর্ষণীয় ফিচারগুলোঃ

Keeway K Blade 125 রিভিউ – ডিজাইন ও আউটলুক

Keeway K Blade 125 একটি স্পোর্টস ক্যাটাগরি আউটলুকের স্কুটার। নজরকাড়া লেটেস্ট ডিজাইনের এই স্কুটারটি প্রথম দেখায় ১৫০ সিসি স্কুটারের মত লাগে। মাল্টি-কালার বডি ডিক্যাল থাকার কারণে এই স্কুটারটির আউটলুক অনেক বেশি উন্নত এবং আকর্ষণীয়। বিকিনি ফেয়ারিং হেডলাইট এবং সামনের অ্যাপ্রনের ডিজাইনটি অনেক বেশি অ্যাগ্রেসিভ; সামনের ও পেছনের ইনডিকেটরগুলো বডিতে সুন্দরভাবে বসানো। এছাড়াও কিওয়ে কে ব্লেড ১২৫ ফিচার হিসেবে স্কুটারটির সামনে রয়েছে দুই পকেটের স্টোরেজ, আর সিটের নিচে বড় স্টোরেজ স্পেস। 

রাইডারদের স্বাচ্ছন্দ্যের জন্য সিটটি বেশ প্রশস্ত রাখা হয়েছে; আবার পিলিয়ন বসার জন্য পেছনের দিকে সিড়ির মত সামান্য উঁচু করে দেয়া। অ্যালুমিনিয়াম মাফলারসহ স্কুটারটির ডাবল ব্যারেল এক্সহস্ট দেখতে দারুণ স্পোর্টি লাগে। অ্যারোডাইনামিক ডিজাইন হওয়ার পাশাপাশি নান্দনিক ফিচারে পরিপূর্ণ এই স্কুটারটি একজন রাইডারকে দিবে সর্বোচ্চ আরাম ও স্বাচ্ছন্দ্য।

কিওয়ে কে ব্লেড ১২৫ রিভিউ– ইঞ্জিন পারফরম্যান্স

১২৪ সিসি ডিসপ্লেসমেন্টের ৪ স্ট্রোক, ২ ভালভ, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনটি Keeway K Blade 125 স্কুটারের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। এয়ার কুলিং সিস্টেমসহ এই ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ৭৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ৮.৩ বিএইচপি শক্তি এবং ৭৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ৬.৩ কিলোওয়াট টর্ক পাওয়া যায়; শহরের রাস্তায় কমিউট করার জন্য যা যথেষ্ট।

কিওয়ে কে ব্লেড ১২৫ দামের সাপেক্ষে এই স্কুটারে ব্যবহার করা হয়েছে অটোম্যাটিক সিভিটি গিয়ারবক্স, যা ইঞ্জিনকে মসৃণ এক্সিলারেশন দিতে সাহায্য করে। হাই স্পিডেও ইঞ্জিনে কোনো ভাইব্রেশন অনুভব হবে না। ট্রান্সমিশন ভালো হওয়ায় এই স্কুটারটি খুব সহজেই ৯০ কিমি প্রতি ঘন্টা গতি তুলতে সক্ষম।

Keeway K Blade 125 রিভিউ – মাইলেজ

কিওয়ে কে ব্লেড দামের সাপেক্ষে এর জ্বালানি ট্যাংকটি খুবই ছোট। মাত্র ৪.৯ লিটার জ্বালানি নিয়ে এই স্কুটারে লং ট্যুর দেয়া কোনোভাবেই সম্ভব না। তবে শহরের রাস্তায়, যেখানে কিছুদূর পরপরই রিফিল স্টেশন পাওয়া যায়, এই স্কুটার নিয়ে চলাফেরা বেশ স্বাচ্ছন্দ্যের ব্যাপার।

কিওয়ে কে ব্লেড ১২৫ ফিচার হিসেবে এই স্কুটারে জ্বালানি সাপ্লাই হিসেবে রয়েছে কার্বুরেটর সিস্টেম, যা আপনাকে দিবে বেশ ভালো জ্বালানি দক্ষতা। আর তাই ছোট জ্বালানি ট্যাংক নিয়ে খুব বেশি দুশ্চিন্তার কোনো কারণ নেই। গড়ে এই স্কুটারটি প্রতি লিটারে ৪৫ কিমি পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম, যার মধ্যে শহরের রাস্তায় পাবেন ৪০ কিমি প্রতি লিটার এবং হাইওয়েতে ৫০ কিমি প্রতি লিটার পর্যন্ত পাওয়া সম্ভব। ১২৫ সিসি সেগমেন্টের মধ্যে সেরা মাইলেজ সম্ভবত এই স্কুটারই দিচ্ছে।

কিওয়ে কে ব্লেড ১২৫ রিভিউ– ট্রান্সমিশন

Keeway K Blade 125 বাইকটিতে আপনারা পাচ্ছেন সম্পূর্ণ অটোম্যাটিক সিভিটি গিয়ারবক্স। এই গিয়ারের সুবিধা হচ্ছে এখানে গিয়ার শিফটিং-এর কোনো ঝামেলাই নেই, আর ক্লাচ লিভারের কাজ পেছনের চাকার ব্রেকই করে ফেলবে। তার মানে হলো, সম্পূর্ণ স্কুটারের নিয়ন্ত্রণ আক্ষরিক অর্থে আপনার হাতের মুঠোয় পেয়ে যাবেন।

কিওয়ে কে ব্লেড ১২৫ রিভিউ– চ্যাসিস, সাসপেনশন ও ব্রেক

Keeway K Blade 125 স্কুটারটির চ্যাসিস আর্চ বার ট্রাক দিয়ে নির্মিত। সাসপেনশন হিসেবে স্কুটারটির সামনে দেয়া হয়েছে টেলিস্কপিক ফোর্ক এবং পেছনের দিকে ব্যবহার করা হয়েছে একটি মনো কয়েল স্প্রিং অয়েল ড্যাম্পড সাসপেনশন। সামনের সাসপেনশনটির স্ট্রোক ৫৫ মিমি, অর্থাৎ ভাঙ্গা কিংবা উঁচু-নিচু রাস্তায় এই সাসপেনশনটি বেশ দুর্বল। তবে, পেছনের সাসপেনশনটির স্ট্রোক ৮৫ মিমি, যা দিয়ে আমরা বেশ ভালো রেসপন্স আশা করতে পারি। অর্থাৎ পিলিয়নরা এই বাইকে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করবেন।

কিওয়ে কে ব্লেড ১২৫ দামের বিচারে এর ব্রেক মোটামুটি ভালোই। স্কুটারটির সিঙ্গেল ডিস্ক টাইপ সামনের ব্রেকটির ব্যাস ২২০ মিমি এবং পেছনের ড্রাম ব্রেকের ব্যাস ১৩০ মিমি। সাধারণ ব্রেকিং সিস্টেমের এই স্কুটারটিতে এবিএস বা সিবিএস টাইপ কোনো প্রযুক্তি দেয়া হয়নি, যা কিওয়ে কে ব্লেড ১২৫ ফিচার হিসেবে একটু হতাশাজনক। তবে এই ব্রেকগুলো শহরের রাস্তায় কমিউট করার জন্য বেশ ভালো সাপোর্ট দিবে আশা করা যাচ্ছে।

Keeway K Blade 125 রিভিউ– বাইকের মাপ, সিটিং পজিশন ও টায়ারের সাইজ

কিওয়ে কে ব্লেড ১২৫ দাম অনুযায়ী স্কুটারটির সাইজ মোটামুটি বড় এবং ওজনে তুলনামূলক হালকা। স্কুটারটির সামগ্রিক দৈর্ঘ্য ১৮২০ মিমি, প্রস্থ ৭০০ মিমি এবং উচ্চতা ১০৬০ মিমি। নিরাপত্তার জন্য Keeway K Blade 125 স্কুটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৩৭ মিমি, যা অন্যান্য স্কুটারের তুলনায় একটু কম।

মাত্র ৯৭ কেজি ওজনের এই স্কুটারের সিট হাইট ৭৫০ মিমি, যা স্কুটার হিসেবে সামান্য নিচু। তবে হ্যান্ডেলবার একটু উঁচু এবং সিটটি বেশ প্রশস্ত ও বড় হওয়ায় সিটিং পজিশন বেশ আরামদায়ক, আর বাইকের নিয়ন্ত্রণও বেশ ভালো। ৫ ফিট ১০ ইঞ্চির মধ্যে যাদের উচ্চতা তারা বেশ স্বাচ্ছন্দ্যে এই স্কুটার রাইড করতে পারবেন। পা রাখার যায়গা কিছুটা ছোট হওয়ায় এর চেয়ে বেশি উচ্চতার রাইডারদের একটু অস্বস্তিকর অনুভব হতে পারে।

কিওয়ে কে ব্লেড ১২৫ ফিচার হিসেবে স্কুটারটিতে ব্যবহার করা হয়েছে কাস্ট অ্যালয় রীম সহ ৫-স্পোকবিশিষ্ট টিউবলেস টায়ার। স্কুটারটির হুইলবেইজ ১২৮০ মিমি এবং টায়ারগুলো বেশ সরু, যার সাইজ সামনে ৮০/৮০-১৪ ও পেছনে ১০০/৭০-১৪। এই চাকাগুলো সরু ও বাইকের ওজন কম হওয়ায় রাইডার বেশ চটপটে ভাব অনুভব করবেন। এই স্কুটারের টায়ার গুলো মাঝারি স্পিডে চালানোর জন্য ভালো; হাই স্পিডে ইমারজেন্সি ব্রেক করতে গেলে মসৃণ রাস্তায় চাকা পিছলে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

কিওয়ে কে ব্লেড ১২৫ রিভিউ– ইলেকট্রিক্যাল প্যানেল এবং বিভিন্ন ফিচার

Keeway K Blade 125 স্কুটারটির ইলেকট্রিক্যাল সামগ্রীর মধ্যে রয়েছে এর ১২ ভোল্টের ৭এএইচ ব্যাটারি এবং সম্পূর্ণ এলইডি লাইট সেট-আপ; আর তাই যখনই রাইড করুন না কেন, রাস্তা দেখতে আর কোনো সমস্যাই হবে না। হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটরগুলো সব এলইডি টাইপের এবং দারুণ স্পোর্টি।

ইন্সট্রুমেন্ট কনসোলের দিকে তাকালে দেখতে পাবেন যে কিওয়ে কে ব্লেড ১২৫ ফিচারের মধ্যে সবটাই ডিজিটাল, যেমন- ট্যাকোমিটার, স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার এবং ডিজিটাল ওয়াচ। এছাড়াও ছোটখাটো এক্সেসরিজ রাখার জন্য এতে রয়েছে একটি কমপার্টমেন্ট লক স্টোরেজ।

Scooters have come a long way since we only knew scooters as old-school or just for female rides. Some scooters now have more power than traditional motorcycles. The Keeway K Blade 125 is one of those scooters.

The Keeway K Blade 125 is a 125cc scooter, which is marketed by Aftab Automobiles Ltd. The overall aesthetics of the Keeway K Blade 125 looks nothing like a typical scooter. It is edgy, sporty, aerodynamic, all while maintaining the necessary comforts of a scooter. The super stylish model from Keeway comes in extremely attractive colors: Matte Blue, Matte Black & Glossy Red.

The Keeway K Blade 125 has a low saddle height of 750mm, which majorly supports people under 5’10”. Due to the small leg-rest area, it may become a bit uncomfortable for people taller than that. The scooter also has an exceptionally small tank of only 4.9 liters of fuel capacity, making it unsuitable for long rides.

The length, width, height, and weight of the Keeway K Blade 125 are- 1820 mm, 700 mm, 1060 mm, and 97 kg respectively. The scooter is not as heavy as its competitors, thus it’s easier to control. It also has a fairly average wheelbase of 1280mm.

The Keeway K Blade 125 comes with a single-cylinder, 4-stroke, and 124cc carburetor engine. The engine is air-cooled. The engine pumps out around 8.3 bhp of maximum power at 7500 rpm and 6.3 kW of maximum torque at 7500 rpm. The fuel efficiency of this scooter is top-notch at about 45 kmpl. It is expected to reach a top speed of around 90 kmph.

The Keeway K Blade 125 comes with a fully automated gear system, where gear shift is not necessary and the clutch lever is replaced with a rear-wheel disc brake. The control of this scooter is fully in your hands.

Keeway K Blade 125 comes with a normal braking setup. The front-wheel gets a 220 mm disc brake. The rear brake is also a disc of 130 mm. It has telescopic forks at the front and at the rear there is a telescopic coil-spring oil-damped suspension. The front suspension has a stroke of only 55mm, which makes it vulnerable to bumps. The rear suspension has a 82mm stroke, hence a pillion will be comfortable on the scooter.

The Keeway K Blade 125 comes with 14 inch 5-spoke alloy wheels. The front and rear wheels have 80/80 and 100/70 tires respectively. These tires are good for moderate speed maneuvers, but emergency braking while riding at high-speeds may cause the tires to skid on smooth roads.

Keeway K Blade 125 is not the most suitable scooter for highway rides. It is a great scooter for youngsters, who only want a scooter for regular rides to the universities or offices around town.

All in all, the Keeway K Blade 125 is a sporty and reliable scooter that has the capability of putting most other scooters and bikes out of business. It serves its purpose properly and does justice to scooters. Whether you should buy a Keeway K Blade 125 or not, should be a choice that you have to make. It is currently priced at BDT 1,29,000 only, and competes against Lifan Blink 125, Suzuki Access 125 FI CBS, TVS Ntorq 125 etc.

Keeway K Blade 125 Price in Bangladesh Keeway K Blade 125 Price in Bangladesh

The official price of Keeway K Blade 125 in Bangladesh is ৳129,000. However, you should check the final price of the bike with the dealer.

Keeway K Blade 125 Pros সুবিধা

  • সম্পূর্ণ এলইডি লাইটিং
  • জ্বালানি দক্ষতা
  • ভালো ব্রেক
  • শক্তিশালী ইঞ্জিন
  • স্টাইলিশ আউটলুক
  • পিলিয়নের জন্য আরামদায়ক
  • সাসপেনশন সিবিএস।

Keeway K Blade 125 Cons অসুবিধা

  • দুর্বল সাসপেনশন
  • সরু টায়ার

What's new Keeway K Blade 125 নতুন বৈশিষ্ট

  • মাফলার ডিজাইন
  • দারুণ আকর্ষণীয় এলইডি হেডলাইট
  • স্পোর্টি ডিজাইন ও ম্যাসকুলার কালার অপশন

এক্সপার্ট অপিনিয়ন

7.0

Out of 10

আমাদের দেশে স্কুটারের বাজার দিন কে দিন রমরমা হয়ে উঠছে। কেননা এগুলো চালানো সহজ, আর ভারী ট্র্যাফিকেও সুন্দরভাবে পার হয়ে যেতে পারে। প্রচলিত মোটরসাইকেলগুলোর চেয়েও আজকাল অনেক বেশি শক্তিশালী কিছু স্কুটার দেশের রাস্তায় দেখা যায়। Keeway K Blade 125 ঠিক এই ধরণেরই একটি স্কুটার। একই সাথে স্পোর্টি এবং নির্ভরযোগ্য এই স্কুটারটি এর লক্ষ্য বেশ ভালোভাবেই অর্জন করতে সক্ষম এবং বেশিরভাগ ১২৫ সিসি বাইককেও হার মানায়। তবে আপনি এই স্কুটারটি বেছে নিবেন কী না, সেটা সম্পূর্ণ আপনার সিদ্ধান্ত। বিভিন্ন সেগমেন্টে বাংলাদেশে কিওয়ে মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Keeway K Blade 125 Video Review


22 May, 2023 - আকর্ষণীয় স্পোর্টি ডিজাইনের হালকা ও চটপটে স্কুটার Keeway K Blade 125. জেনে নিন কিওয়ে কে ব্লেড ১২৫ দাম ও এর নানা রকম ফিচার।

Keeway K Blade 125-সম্পর্কে জিজ্ঞাসা

Keeway K Blade 125 কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে Scooter বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Which colors are available of Keeway K Blade 125?

Keeway K Blade 125  কাল, লাল এবং হ্লুদ ৩টি রঙে পাওয়া যায়

Keeway K Blade 125 এর মাইলেজ কত?

Keeway K Blade 125  এর মাইলেজ প্রায় ৪৫ কিমিঃ পার লিটার।

Keeway K Blade 125 বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Keeway K Blade 125 বাইকে ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Keeway K Blade 125 স্পেসিফিকেশন

বাইকের নাম

Keeway K Blade 125

বাইকের ধরন

Scooter

ইঞ্জিনের ধরন

No Info

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

124.0

ইঞ্জিন কুলিং

Air Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

8.3 Bhp @ 7500 RPM

সর্বোচ্চ টর্ক

0 NM @ 0 RPM

স্টার্ট

Electric

গিয়ারের সংখ্যা

No Info

মাইলেজ

0 Kmpl (Approx)

টপ স্পিড

100 Kmph (Approx)

সামনের সাসপেনশন

Telescopic Forks

পেছনের সাসপেনশন

Telescopic coil spring oil damped

সামনের ব্রেক টাইপ

Single Disc

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

220 mm

পেছনের ব্রেক টাইপ

Drum Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

No Info

ব্রেকিং সিস্টেম

No Info

সামনের টায়ারের সাইজ

80/80-14

পিছনের টায়ারের সাইজ

100/70-14

টায়ারের ধরন

Tubeless

সামগ্রিক দৈর্ঘ্য

1820 mm

উচ্চতা

1060 mm

ওজন

97 Kg

হুইলবেস

1280 mm

সামগ্রিক প্রস্থ

700 mm

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

137 mm

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

4.9 L

আসন উচ্চতা

No Info

হেড লাইট

Not Availa

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

Halogen

স্পিডোমিটার

No Info

আরপিএম মিটার

No Info

ওডোমিটার

No Info

আসনের ধরন

singleseat

ইঞ্জিন কিল সুইচ

No

শরীরের রঙ

Black

পরিবেশক/বিক্রেতা

Aftab Automobiles Limited

Buy Keeway K Blade 125Bikroy
Keeway RKR EFI Black 2021 for Sale

Keeway RKR EFI Black 2021

19,000 km
MEMBER
Tk 120,000
3 days ago
Keeway v-2 2018 for Sale

Keeway v-2 2018

30,000 km
MEMBER
Tk 50,000
3 days ago
Keeway . 2008 for Sale

Keeway . 2008

40,000 km
MEMBER
Tk 78,000
5 days ago
Keeway fkm 165 2021 for Sale

Keeway fkm 165 2021

40,000 km
MEMBER
Tk 130,000
6 days ago
Keeway , 2018 for Sale

Keeway , 2018

28,000 km
MEMBER
Tk 62,000
1 week ago
Buy Other BikesBikroy
Yamaha CDI 80 CC 2000 for Sale

Yamaha CDI 80 CC 2000

25,000 km
MEMBER
Tk 40,000
6 minutes ago
Bajaj Discover . 2014 for Sale

Bajaj Discover . 2014

80,000 km
MEMBER
Tk 80,000
6 minutes ago
Suzuki Gixxer Fi ABS 2023 for Sale

Suzuki Gixxer Fi ABS 2023

794 km
verified MEMBER
Tk 300,000
7 minutes ago
TVS Metro . 2018 for Sale

TVS Metro . 2018

67,000 km
MEMBER
Tk 60,000
7 minutes ago
Runner KnightRider V2 2020 for Sale

Runner KnightRider V2 2020

7,000 km
MEMBER
Tk 82,000
11 minutes ago
+ Post an ad on Bikroy