Pegasus Fabio 125 রিভিউ, ফিচার, দাম এবং স্পেসিফিকেশন

09 Mar, 2024
Pegasus Fabio 125 রিভিউ, ফিচার, দাম এবং স্পেসিফিকেশন

Pegasus Fabio 125 হলো একটি ডিসেন্ট লুকিং ক্রুইজার টাইপ মোটরবাইক। বাইকটির ক্লাসি ডিজাইন, মাস্কুলার শেপ এবং আকর্ষণীয় গ্লসি কালার যে কাউকে আকর্ষণ করবে। এটির ইউনিক বডি স্ট্রাকচার এবং স্মুথ ইঞ্জিন পারফরম্যান্স আপনাকে মুগ্ধ করবে। ডিসেন্ট ক্লাসিক লুক, উন্নত মানের কন্ট্রোলিং ইঞ্জিন, এবং কম্ফোর্টেবল রাইডিং পজিশনের কারণে তরুণ, যুবক, বয়স্ক সব ধরণের গ্রাহকের এই বাইকের প্রতি আকর্ষণ রয়েছে। এই ব্লগে Pegasus Fabio 125 রিভিউ, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে।

পেগাসাস একটি বাংলাদেশী মোটরসাইকেল ব্র্যান্ড, যেটি চীন সহ বিভিন্ন দেশ থেকে মোটরসাইকেলের পার্টস এনে বাংলাদেশে অ্যাসেম্বল করে। এটি যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইল লিমিটেড-এর একটি অংশ। শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর ক্রুইজার টাইপ বাইকের দাম অনেক বেশি। এক্ষেত্রে দেশীয় উৎপাদনকারী কোম্পানিগুলো বেশ কম দামে এই ধরণের বাইক বাজারে এনেছে। ক্রুইজার বাইকগুলোর মধ্যে পেগাসাস ফ্যাবিও ১২৫ বাইকটি আমাদের দেশে অন্যতম জনপ্রিয় একটি বাইক।

Pegasus Fabio 125 রিভিউ

এটি একটি হাই-পারফর্মিং ১২৫ সিসির ক্রুইজার টাইপ মোটরসাইকেল। বাইকটির ক্লাসিক ক্রুইজার ডিজাইনটাই একটি ক্লাসি স্ট্যাটাস এনে দেয়। এটির ইঞ্জিন সেটআপ এবং এক্সস্ট মাফলারটি যেকোনো মানুষের মনোযোগ আকর্ষণ করার জন্য যথেষ্ট। বাইকটি থেকে আপনি প্রায় ১০০ কিলোমিটার/আওয়ার স্পিড এবং প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ পেতে পারেন। দীর্ঘ ভ্রমণ এবং ট্যুরিং-এর জন্য এটি অসাধারণ।

বাইকটির কিছু স্পেশাল বৈশিষ্টের মধ্যে রয়েছে – এয়ার-কুল্ড ইঞ্জিন, কার্বুরেটর ফুয়েল সাপ্লাই, ওয়েট ক্লাচ, অ্যালোয় হুইল, ইঞ্জিন কিল সুইচ, ইত্যাদি। এটির ইঞ্জিন পারফরম্যান্স বেশ স্মুথ এবং সহজে কন্ট্রোল করা যায়। এটির বডি স্ট্রাকচার মজবুত এবং রাইডিং পজিশন বেশ আরামদায়ক। এই বাইকটিতে বেশ উন্নত মানের ডুয়েল স্প্রিং সাসপেনশন এবং সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেম রয়েছে যা আপনার রাইডিং কম্ফোর্টেবল করবে। এটির টায়ার বেশ মোটা, এবং শক্তিশালী। দ্রুত স্টার্ট করার জন্য এই বাইকটিতে দুটি স্টার্টিং মেথড রয়েছে একটি ইলেক্ট্রিক্যাল এবং অন্যটি কিক স্টার্ট।

পেগাসাস ফ্যাবিও ১২৫ ফিচার এবং ডিজাইন

বাইকটির ডিক্যাল এবং গ্রাফিক্স ডিজাইন দুর্দান্ত। এটিতে একটি ওয়াইড ফুট-রেস্ট স্ট্যান্ড রয়েছে যা বাইকারের সেফটি নিশ্চিত করে এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেয়। এটির ইউনিক সাইলেন্সার ডিজাইন এবং কনসোল প্যানেল আপনাকে মুগ্ধ করবে। মূলত রিলাক্স রাইডিং এবং ভ্রমণ পিপাসু গ্রাহকদের টার্গেট করে এই বাইকটি বাজারে আনা হয়েছে। বাংলাদেশে এই ধরণের বাইকের চল খুব একটা ছিল না, কিন্তু বেশ কয়েক বছর যাবৎ ট্যুরিং এবং রিলাক্স রাইডিং-এর জন্য এই ধরণের বাইকের আবেদন বাড়ছেই।

বাইকটিতে প্রসারিত পাইপ হ্যান্ডেলবার সহ সিঙ্গেল-সিট রয়েছে। এটি দেখতে অনেকটা কাস্টম ক্রুইজার বাইকের মতো দেখায়। যদিও সাধারণ কাস্টমাইজড বাইক ব্যবহার করার জন্য, বেশিরভাগ ক্ষেত্রেই অনিরাপদ, তবে পেগাসাস ফ্যাবিও বাইকটি বেশ স্থিতিশীল এবং নিরাপদ। এটির লাইটিং সেটআপ অসাধারণ। এটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি কিছুটা কম্প্যাক্ট, তবে এখানে প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। ওভারঅল, সাশ্রয়ী মূল্যে এটি একটি স্মার্ট ডিজাইনের ক্রুজার টাইপের মোটরসাইকেল।

ইঞ্জিন পারফরম্যান্স

ক্রুইজার টাইপ বাইকে বেশ পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়। এই বাইকটিতেও বেশ ভালো মানের শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে ১২৫ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এবং এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট। এটি ৮৫০০ আরপিএমে ১০.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ৮.৮০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনটি একটি ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচের সাথে সংযুক্ত। ইঞ্জিনে ফুয়েল সাপ্লাই পদ্ধতিতে রয়েছে কার্বুরেটর। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.০:১। বাইকটির অ্যাক্সিলারেশন এবং ইঞ্জিন পারফরম্যান্স সত্যিই বিস্ময়কর।

বডি ডাইমেনশন

পেগাসাস ফ্যাবিও ১২৫ বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত এবং কম্প্যাক্ট। এটির দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা যথাক্রমে ১৯৯০ মিমি, ৮৪৫ মিমি এবং ১৩০০ মিমি। এটির স্যাডল হাইট কিছুটা কম হলেও গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ ভালো, ১৬০ মিমি, যা দেশের রাস্তা ঘাটের জন্য যথেষ্ট। এটির হুইলবেস ১২৯০ মিমি, যা টপ স্পিডে কর্ণারিং এবং ব্যালেন্সিং-এর জন্য বেশ ভালো। বাইকটির ফুয়েল ট্যাংক বেশ বড়, ফুয়েল ক্যাপাসিটি ১৩ লিটার। বাইকটি মোটামুটি ফুয়েল ইফিসিয়েন্ট হওয়ায়, বাইকারকে দীর্ঘ যাত্রায় ফুয়েল নিয়ে খুব বেশি চিন্তা করতে হবে না। এটির টোটাল ওজন ১১০ কেজি। ওভারঅল, বাইকটির বডি ডাইমেনশন সম্পূর্ণ পারফেক্ট, তাই বাইক কন্ট্রোল করা সহজ এবং রাইডিং কম্ফোর্টেবল।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটির সাসপেনশন সিস্টেমে সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে ডুয়েল স্প্রিং অ্যাডজাস্টেবল সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন খুব ভালো মানের, যা রাস্তাঘাটের গর্ত এবং স্পিড ব্রেকারের ধাক্কা ভালো ভাবে অ্যাবজর্ব করতে পারে। এই সাসপেনশন সেটআপ ট্যুরিং এবং লং রাইডে যথেষ্ট ভালো তবে, অফ-রোডের জন্য খুব একটা সুবিধাজনক নয়।

ব্রেকিং সিস্টেমে সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক রয়েছে, যা টায়ারের সাথে সুন্দর ভাবে লাগানো রয়েছে। বাইকটির ওভারঅল পারফরম্যান্স বিবেচনায় সামনের ব্ৰেকটি মোটামুটি ভালো হলেও, সার্বিক ব্রেক সেটআপ খুব একটা সন্তোষজনক নয়।

টায়ার এবং হুইল

বাইকটিতে অ্যালোয় টাইপ হুইল এবং টিউব টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২.৭৫-১৮ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ৩.৫০-১৬ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি এবং পিছনের হুইলের রিম সাইজ ১৬” ইঞ্চি। টায়ারটি টিউব টাইপ হলেও বেশ পুরু, তাই যেকোনো স্বাভাবিক রাস্তায় ভালো পারফরম্যান্স পাবেন, তবে বাম্পি কিংবা অফ-রোডে সতর্ক থাকতে হবে।

মাইলেজ এবং স্পিড

ক্রুইজার টাইপ বাইকের গ্রাহকরা মূলত রিলাক্স এবং কম্ফোর্টেবল রাইডিং-এর ব্যাপারটি বিশেষভাবে বিবেচনা করেন। তাই দুর্দান্ত মাইলেজ কিংবা হাই স্পিড এই বাইকের বিশেষ আকর্ষণ নয়। তবে এই বাইকটি থেকে সন্তোষজনক মাইলেজ এবং স্পিড পাবেন। এটির এভারেজ মাইলেজ প্রায় ৪৫ কিমি/লিটার, এবং টপ স্পিড প্রায় ১০০ কিমি/আওয়ার।

কনসোল প্যানেল এবং ইলেক্ট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ, ট্রিপ মিটার, আরপিএম মিটার সহ বেশ কিছু ইনডিকেটর দেখতে পাবেন। এটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ডিজাইনটি মিনিমালিস্টিক, কারণ যারা ক্রুজার বাইক পছন্দ করেন তারা ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে অতিরিক্ত ফাংশনের থেকে রাইড উপভোগ করতে বেশি সাচ্ছন্দ বোধ করেন।

বাইকটির ইলেক্ট্রিক্যাল ফিচার মোটামুটি উন্নত মানের। এখানে ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেক্ট্রিক্যাল ফিচার মেইনটেইন করতে পারে। এটির হেডলাইট, টেইল লাইট সহ সকল লাইটিং সিস্টেম হ্যালোজেন টাইপ। Pegasus Fabio 125 রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেক্ট্রিক্যাল ফিচারে সন্তুষ্ট।

Pegasus Fabio 125 Price in Bangladesh বাংলাদেশে Pegasus Fabio 125 এর দাম

বাংলাদেশে Pegasus Fabio 125 এর অফিসিয়াল দাম ৳110,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Pegasus Fabio 125cc 2023 এর দাম BDT 70,000.

Pegasus Fabio 125 Pros সুবিধা

  • রিলাক্স রাইডিং এক্সপেরিয়েন্স
  • স্মুথ ইঞ্জিন পারফরম্যান্স
  • অসাধারণ অ্যাক্সিলারেশন
  • স্মার্ট ডিজাইন
  • সাশ্রয়ী মূল্য

Pegasus Fabio 125 Cons অসুবিধা

  • টিউব টায়ার
  • হ্যালোজেন লাইটিং সেটআপ
  • অফ-রোডে কম্ফোর্টেবল নয়

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

Pegasus Fabio 125 বাইকটি রিলাক্স রাইড এবং ভ্রমণপ্রেমী গ্রাহকদের টার্গেট করে বাজারে আনা হয়েছে। সাশ্রয়ী মূল্যে এরকম হাই-পারফর্মিং ক্রুইজার বাইক খুব একটা পাওয়া যায় না। যারা রেগুলার হাইওয়েতে যাতায়াত এবং ট্যুরিং করেন তাদের জন্য এটি পারফেক্ট একটি অপশন।

Pegasus Fabio 125 is a descent-looking cruiser-type motorbike. The bike’s classy design, muscular shape, and attractive glossy color will attract anyone. Its unique body structure and smooth engine performance will impress you. Due to its decent classic look, superior quality controlling engine, and comfortable riding position, young, old, and all types of customers are attracted to this bike. It is great for long trips and touring.

Feature

It is a high-performing 125 cc cruiser-type motorcycle. It has a wide footrest stand that ensures biker safety and provides a comfortable riding experience. From the bike, you can get around 100 km/hr speed and around 45 km/liter average mileage.

Some of the special features of the bike include – an air-cooled engine, carburetor fuel supply, wet clutch, alloy wheels, engine kill switch, etc. Its engine performance is quite smooth and easy to control. Its body structure is strong and the riding position is quite comfortable. This bike has a very good quality dual spring suspension and a single disc braking system which will make your riding comfortable. Its tires are quite thick and strong. This bike has two starting methods one electrical and the other kick start for quick starting.

Design

The decal and graphics design of the bike is awesome. Its unique silencer design and console panel will impress you. The bike has a single seat with extended pipe handlebars. It looks like a custom cruiser bike. Although common customized bikes are unsafe to use in most cases, the Pegasus Fabio bike is quite stable and safe. Its lighting setup is awesome. Its instrument cluster is a bit compact, but you will find all the necessary features here. Overall, it is a smartly designed cruiser-type motorcycle at an affordable price.

Conclusion

The Pegasus Fabio 125 is one of the most popular cruiser bikes in our country. The classic cruiser design of the bike gives it a classy status. This bike has been launched in the market mainly targeting relaxed riding and travel enthusiasts. It is a perfect option for those who do regular highway commuting and touring.

Pegasus Fabio 125 Price in Bangladesh Pegasus Fabio 125 Price in Bangladesh

The official price of Pegasus Fabio 125 in Bangladesh is ৳110,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Pegasus Fabio 125cc 2023 is BDT 70,000.

Pegasus Fabio 125 Video Review


09 Mar, 2024 - Pegasus Fabio 125 হলো সাশ্রয়ী মূল্যে একটি ডিসেন্ট লুকিং ক্রুইজার টাইপ মোটরবাইক। রিলাক্স রাইডিং এক্সপেরিয়েন্স, দীর্ঘ ভ্রমণ এবং ট্যুরিং-এর জন্য এটি অসাধারণ।

Pegasus Fabio 125 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Pegasus Fabio 125 কি ধরণের বাইক?

এটি একটি ডিসেন্ট লুকিং ক্রুইজার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এবং এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

সামনে সিঙ্গেল ডিস্ক এবং পিছনে ড্রাম টাইপ ব্রেকিং সেটআপ।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড।

Pegasus Fabio 125 Specifications

Model name Pegasus Fabio 125
Type of bikeCruiser
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10 Bhp @ 8500 RPM
Max torque8.80 NM @ 7000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 45 Kmpl, (Approx)
Top speed100 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionDual Spring
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size2.75-18
Rear tire size3.50-16
Tire typetubetyre
Overall length1990 mm
Overall height1300 mm
Overall weight110 Kg
Wheelbase1290 mm
Overall width845 mm
Ground clearance160 mm
Fuel tank capacity13 Liters
Seat heightInfo Not Available
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterDigital
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Pegasus Fabio 125 bikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
2 days ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
1 day ago
Runner Turbo 125 2019 for Sale

Runner Turbo 125 2019

8,000 km
MEMBER
Tk 49,999
1 hour ago
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
5 days ago
Hero Hunk . 2011 for Sale

Hero Hunk . 2011

70,000 km
MEMBER
Tk 60,000
2 hours ago
+ Post an ad on Bikroy