Aprilia RS4 125 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

09 Jan, 2024
Aprilia RS4 125 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Aprilia RS4 125 হলো একটি গর্জিয়াস ডিজাইনের স্পোর্টস টাইপ মোটরসাইকেল। বাংলাদেশে ১২৫ সিসি সেগমেন্টের বাইকগুলোর মধ্যে এটি বেশ পাওয়ারফুল এবং দুর্দান্ত ফিচার বিশিষ্ট। স্পোর্টস টাইপ বাইকগুলোর ইঞ্জিন সাধারণত ১৫০ সিসির বেশি হয়ে থাকে, তবে আপ্রিলিয়া এই ১২৫ সিসির বাইকটিতে শক্তিশালী ইঞ্জিন এবং দুর্দান্ত স্পোর্টি ফিচার দিয়ে প্রচুর গ্রাহক আকৃষ্ট করেছে। স্পোর্ট বাইক লাভারদের কাছে এটি একটি রত্ন। এটি আপনাকে রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এই ব্লগে Aprilia RS4125 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আপ্রিলিয়া একটি বিখ্যাত ইতালিয়ান মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এই ব্র্যান্ডের বাইকগুলো ক্লাসি ডিজাইন, পাওয়ারফুল ইঞ্জিন এবং মজবুত বডি স্ট্রাকচারের জন্য জনপ্রিয়। সিসি লিমিটেশন এবং বেশি ব্যায় বহুল হওয়ায় এই ব্র্যান্ডের অল্প কিছু বাইক দেশের বাজারে পাওয়া যায়। এখানে আপনি আপ্রিলিয়া আরএস৪ ১২৫ রিভিউ, স্পেকস, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Aprilia RS4 125 রিভিউ

বাইকটিতে ১২৫ কিউবিক ক্যাপাসিটির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন খুবই শক্তিশালী এবং খুব দ্রুত অ্যাক্সিলারেশন জেনারেট করতে পারে। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। আপ্রিলিয়া আরএস৪ ১২৫ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড মোটামুটি স্ট্যান্ডার্ড। স্ট্যান্ডার্ড মাইলেজ, স্পিড এবং শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে এটি চমৎকার একটি বাইক।

এটি সম্পূর্ণরূপে ডেডিকেটেড স্পোর্টি ফিচার সমৃদ্ধ একটি স্পোর্টবাইক। বাইকটির লাইটিং সেটআপ অসাধারণ। হেডলাইটে ডিআরএল সহ ৩টি পৃথক সেকশন রয়েছে, যা চারপাশে আলো ছড়িয়ে দেয়। তবে হেডলাইটটি হ্যালোজেন টাইপ, যা বাইকটির দাম সাপেক্ষে এক্সপেক্টেড নয়। টেললাইট এবং ইন্ডিকেটরগুলো খুবই মিনিমালিস্টিক এবং আকর্ষণীয়। বাইকটিতে বেশ ভালো মানের এক্সজস্ট এবং স্লিপার ক্লাচ ব্যবহার করা হয়েছে। এই স্লিপার ক্লাচ রাইডারদের স্মুথভাবে ইঞ্জিন ব্রেক করতে সহায়তা করে। বাইকটিতে প্রিমিয়াম কোয়ালিটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম ইন্সটল করা হয়েছে। ব্র্যান্ডিং ছাড়া বাইকটির আর কোন ডিকাল নেই। এটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার বেশ ইনফরমেটিভ, সকল প্রয়োজনীয় ফিচার আপনি এখানে পাবেন। এটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

এটি একটি গর্জিয়াস লুকিং স্কুটার। বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স এবং স্টাইলিশ বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে। রেগুলার সিটি এবং হাইওয়ে রোডে কমিউটের জন্যে এটি অসাধারণ। মূলত স্মার্ট স্পোর্টি ডিজাইন, রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স, এবং লং-লাস্টিং পারফরম্যান্স এটিকে তরুণ প্রজন্মের কাছে ব্যাপক জনপ্রিয়তা এনে দিয়েছে। বাইকটির ইঞ্জিন গার্ড বর্ষা মৌসুমে এবং ধূলা-ময়লা থেকে ইঞ্জিনকে রক্ষা করে। এটির হেডলাইট থেকে টেইল লাইট স্টাইল অসাধারণ।

বাইকটি যতটা মাস্কুলার দেখায় সে তুলনায় বেশ হালকা এবং এটির অ্যারোডাইনামিক বডি কিট রাইডিং-এ খুব ভালোভাবে ক্রসওয়াইন্ড করতে সাহায্য করে। এছাড়াও, বাইকটির স্পোর্টি স্প্লিট-সিটিং পজিশন, এবং থ্রি-পার্টস হ্যান্ডেলবার ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। বাইকটির টুবুলার ডাবল ক্র্যাডল টাইপ ফ্রেম, ইঞ্জিন গার্ড, হেডলাইট ডিজাইন, রিয়ার-ভিউ মিরর, এবং এক্সজস্ট সেটআপ এটির স্পোর্টি লুক আরো বাড়িয়ে দিয়েছে। বাইকটির ওভারঅল ফিচার এটিকে বাংলাদেশের অন্যতম সেরা স্পোর্টস বাইকগুলোর মধ্যে একটি হিসেবে জনপ্রিয় করেছে। ওভারঅল আপ্রিলিয়া আরএস৪ ১২৫ ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১২৪ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। স্পোর্টস বাইক বিবেচনায় এটির ইঞ্জিন খুবই শক্তিশালী। ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ২-ভাল্ভ ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন লিকুইড-কুল্ড এবং ফুয়েল-ইনজেক্টেড, যা বাইকের জন্য বিশাল প্লাস পয়েন্ট। এই ইঞ্জিন ১০৫০০ আরপিএমে ১৪.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৮২৫০ আরপিএমে ১০.৯ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিন বেশ ভালো অ্যাক্সিলারেশন জেনারেট করতে পারে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, ৬-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট মাল্টিপ্লেট ডিস্ক টাইপ ক্লাচ ব্যবহার করা হয়েছে। বাইকটিতে একটি স্লিপার ক্লাচও রয়েছে যা এটিকে সহজেই ইঞ্জিন ব্রেক করতে সাহায্য করে। রিভিউ অনুযায়ী বাইকটির ইঞ্জিন পারফরম্যান্সে বাইকাররা খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। এটির সামগ্রিক দৈর্ঘ্য ১৯৬৮ মিমি, প্রস্থ ৭৬০ মিমি, উচ্চতা ১১৩৫ মিমি, এবং সিটিং পজিশনের উচ্চতা ৮২০ মিমি। স্পোর্টস বাইকের সিট হাইট কিছুটা বেশি হয়ে থাকে। বাইকটির পিলিয়ন সিট খুব ছোট, পিলিয়ন গ্র্যাব-রেল নেই। বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৪.৫ লিটার, যা দীর্ঘ ভ্রমণের জন্য যথেষ্ট। এটির ওজন ১৩৫ কেজি। বাইকটি দেখতে অনেক বড় কিন্তু ওজন সে তুলনায় বেশ কম। এটির ওজনের সাথে অ্যারোডাইনামিক আকৃতি বাইকটিকে সহজেই একপাশ থেকে অন্য দিকে ফ্লিক করতে সাহায্য করে।

বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৩৫ মিমি, ফলে বেশ উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। বাইকটিতে ১৩৫৩ মিমি-এর একটি হুইলবেস রয়েছে, যা টপ-স্পিডে এবং কর্ণারিং-এ বেশ ভালো সাপোর্ট দিতে পারে। বাইকটিতে টুবুলার ডাবল ক্র্যাডল ফ্রেমের চেসিস ব্যবহার করা হয়েছে, যা সম্পূর্ণ বাইকের ভারসাম্য রাখতে পারে।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সামনের দিকে আপসাইড-ডাউন ফর্ক এবং পিছনের দিকে এসিম্যাটিক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন ভাঙা এবং উঁচু-নিচু রাস্তার ধাক্কা ভালোভাবে অ্যাবজর্ব করতে পারে। এই সাসপেনশন সিস্টেম বাইকটিকে রাইডিং এবং কর্ণারিং-এর সময় স্ট্যাবল রাখতে সহায়তা করে। বাইকটির ব্রেকিং সিস্টেম ডুয়েল ডিস্ক টাইপ। সামনের চাকায় ৩০০ মিমি-এর সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ২১৮ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকটির পাওয়ার এবং টর্ক বিবেচনায় ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম দুর্দান্ত। তবে বাইকটিতে এবিএস কিংবা সিবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়নি, এই মূল্য সীমার মধ্যে এবিএস না থাকাটা হতাশাজনক।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১১০/৮০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার হয়েছে। উভয় হুইলের সাইজ ১৭” ইঞ্চি। এই হুইল এবং টায়ার কর্ণারিং এবং স্থিতিশীলতার জন্য অসাধারণ। এই টায়ার ভেজা রাস্তায় স্কিড করে না, এবং ইমার্জেন্সি ব্রেকিং-এ বেশ ভালো সাপোর্ট দিতে পারে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

স্পোর্টস টাইপ বাইকের মাইলেজ খুব বেশি হয় না, তবে বেশ ভালো স্পিড দিয়ে থাকে। আপ্রিলিয়া আরএস৪ ১২৫ বাইকটি থেকে আপনি স্পিডের সাথে বেশ ভালো মাইলেজও পাবেন। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড আরেকটু বেশি হতে পারে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের রিভিউ অনুযায়ী বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার সম্পূর্ণ আধুনিক। এটির ইনস্ট্রুমেন্ট কনসোল সম্পূর্ণ ডিজিটাল। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে স্পিডোমিটার, ওডোমিটার, এবং আরপিএম মিটার রয়েছে। এছাড়াও আপনি এখানে ট্রিপ মিটার, ডিজিটাল ঘড়ি, ফুয়েল গেজ, লো ফুয়েল ওয়ার্নিং লাইট, লো অয়েল ইন্ডিকেটর এবং লো ব্যাটারি ইন্ডিকেটর দেখতে পাবেন।

বাইকটিতে ১২ ভোল্ট ৬ অ্যাম্পিয়ারের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট হ্যালোজেন টাইপ হলেও বেশ কার্যকর। টেইল লাইট এবং টার্ন ইনডিকেটরগুলো এলইডি টাইপ। Aprilia RS4 125 রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে খুবই সন্তুষ্ট।

Aprilia RS4 125 Price in Bangladesh বাংলাদেশে Aprilia RS4 125 এর দাম

বাংলাদেশে Aprilia RS4 125 এর অফিসিয়াল দাম ৳575,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Other Model 2023 এর দাম BDT 84,500.

Aprilia RS4 125 Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন,এবং মজবুত স্ট্রাকচার
  • পাওয়ারফুল ইঞ্জিন
  • দুর্দান্ত অ্যাক্সিলারেশন
  • উন্নত মানের সাসপেনশন
  • উন্নত মানের টায়ার

Aprilia RS4 125 Cons অসুবিধা

  • খুবই এক্সপেন্সিভ
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) কিংবা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) নেই
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

Aprilia RS4 125 বাইকটি ইয়াং জেনারেশন এবং যাঁরা এক্সক্লুসিভ ধরণের বাইক সংগ্রহে রাখতে চান তাদের টার্গেট করে বাজারে আনা হয়েছে। এটি খুবই স্টাইলিশ ডিজাইনের স্পোর্টস টাইপ বাইক। এটি খুবই এক্সপেন্সিভ একটি বাইক। দামের বিষয়ে চিন্তা না করে, যাঁরা গর্জিয়াস ডিজাইন এবং এলিগেন্ট স্টাইল এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক চান, এই বাইকটি তাদের জন্য ভালো একটি অপশন। মনে রাখবেন, এটি শিক্ষানবিশ বা নতুন বাইকারদের জন্য উপযুক্ত নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো আপ্রিলিয়া বাইকের বর্তমান দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Aprilia RS4 125 is a sports-type motorcycle with a gorgeous design. Among the bikes in the 125 cc segment in Bangladesh, it is quite powerful and has great features. Sports-type bikes usually have engines above 150 cc, but Aprilia has attracted a lot of customers with this 125 cc bike with powerful engine and great sporty features. It is a gem for sport bike lovers. It will give you a thrilling riding experience.

125 cubic capacity engine is used in this bike. This engine is very powerful and can generate quick acceleration. You can get an average mileage of around 40 km/liter and a top speed of around 105 km/hour from this bike. It’s great for regular city and highway commutes. It can be started only by electric method.

It is a sports bike with fully dedicated sporty features. The lighting setup of this bike is awesome. However, the headlight is halogen type, which is not expected considering the price of this bike. The taillights and indicators are very minimalistic and attractive. This bike uses a good quality exhaust and slipper clutch. It is installed with premium quality suspension and braking system. Its instrument cluster is quite informative; you will find all the necessary features here.

It is a gorgeous-looking scooter. This bike’s engine performance and stylish body structure will impress you. Basically, the smart sporty design, thrilling riding experience, and long-lasting performance have made it hugely popular among the younger generation. This bike’s engine guard protects the engine from dust and dirt during monsoons.

The bike is quite light compared to how muscular it looks, and its aerodynamic body kit helps in crosswind riding very well. Also, this bike’s sporty split-sitting position and three-part handlebar design will impress you. Its tubular double cradle type frame, engine guard, headlight design, rear-view mirror, and exhaust setup add to its sporty look. The overall features of this bike have made it famous as one of the best sports bikes in Bangladesh.

The bike is targeted at the young generation and those who want an exclusive collection of bikes. It is a very expensive bike. Regardless of the price, this bike is a good option for those who want a bike with a gorgeous design elegant style, and a thrilling riding experience.

Aprilia RS4 125 Price in Bangladesh Aprilia RS4 125 Price in Bangladesh

The official price of Aprilia RS4 125 in Bangladesh is ৳575,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Other Model 2023 is BDT 84,500.

Aprilia RS4 125 Video Review


09 Jan, 2024 - Aprilia RS4 125 হলো একটি গর্জিয়াস ডিজাইনের স্টাইলিশ লুকিং স্পোর্টস টাইপ মোটরসাইকেল। এই ব্লগে Aprilia RS4 125 রিভিউ, স্পেসিফিকেশন এবং ফিচার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Aprilia RS4 125 সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Aprilia RS4 125 কি ধরণের বাইক?

এটি একটি গর্জিয়াস ডিজাইনের স্পোর্টস বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২-ভাল্ভ, লিকুইড-কুল্ড এবং ফুয়েল-ইনজেক্টেড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটিতে এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০৫ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড।

বাইকটির ব্রেকিং সিস্টেম কেমন?

ডুয়েল ডিস্ক সেটআপ।

বাইকটির গিয়ার এবং ট্রান্সমিশন কি ধরণের?

৬-স্পিড গিয়ারবক্স এবং ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম।

Aprilia RS4 125 Specifications

Model name Aprilia RS4 125
Type of bikeSports
Type of engineSingle-cylinder, four stroke
Engine power (cc) 124.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power14.8 Bhp @ 10500 RPM
Max torque10.9 NM @ 8250 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed105 Kmph (Approx)
Front suspension41 mm upside-down fo
Rear suspensionAsimmetric swingarm
Front brake typeSingle Disc
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size110/80 - 17
Rear tire size130/70 - 17
Tire typeTubeless
Overall length1968 mm
Overall height1135 mm
Overall weight135 Kg
Wheelbase1353 mm
Overall width760 mm
Ground clearance135 mm
Fuel tank capacity14.5 Liters
Seat height820 mm
Head light12V 35/35W
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Aprilia RS4 125bikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Hero Thriller . 2021 for Sale

Hero Thriller . 2021

41,000 km
MEMBER
Tk 122,000
2 days ago
Bajaj Pulsar 150 Red 2010 for Sale

Bajaj Pulsar 150 Red 2010

10,000 km
MEMBER
Tk 55,000
1 minute ago
Scooter for sale 2010 for Sale

Scooter for sale 2010

10,000 km
MEMBER
Tk 30,000
2 minutes ago
TVS Metro 2019 for Sale

TVS Metro 2019

90,000 km
MEMBER
Tk 67,000
2 minutes ago
TVS Apache RTR 4v DD Smart Card 2019 for Sale

TVS Apache RTR 4v DD Smart Card 2019

24,512 km
verified MEMBER
verified
Tk 130,000
4 minutes ago
+ Post an ad on Bikroy