Honda Super Cub C125 ABS রিভিউ, দাম এবং স্পেসিফিকেশন

11 Feb, 2024
Honda Super Cub C125 ABS রিভিউ, দাম এবং স্পেসিফিকেশন

প্রযুক্তি এবং লাইফস্টাইল যতই আধুনিক হোক না কেন, সকল বয়সী মানুষেরই ক্লাসিক জিনিসের প্রতি একটা আগ্রহ সবসময়ই থাকে। তেমনি ক্লাসিক স্টাইলের বাইকের প্রতি মানুষের আকর্ষণ এখনো রয়েছে। Honda Super Cub C125 ABS স্কুটারটি ক্লাসিক ডিজাইনের কিন্তু আধুনিক টেকনিক্যাল ফিচার বিশিষ্ট একটি কাব বাইক। এটি নিও-রেট্রো কমিউটিং স্কুটার হিসেবে ব্যাপক পরিচিত। স্কুটারটির ইউনিক ক্লাসি ডিজাইন যেকারো নজর কাড়বে। এই ব্লগে হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। স্কুটারটি বাংলাদেশে আন-অফিশিয়াল ভাবে পাওয়া যাচ্ছে।

৬০’এর দশকের বাইক থিমের উপর এটি ডিজাইন করা হয়েছে, সাথে নিরাপদ এবং আধুনিক প্রযুক্তি সংযোজন করা হয়েছে। এটি অতীত এবং বর্তমান ডিজাইন এবং টেকনোলজির একটি মেলবন্ধন তৈরী করেছে। স্ট্যান্ডার্ড এবিএস, স্মুথ সাসপেনশন সিস্টেম, এবং আধুনিক ফিচারের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি স্কুটার। এখানে আপনি Honda Super Cub C125 ABS রিভিউ, ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Honda Super Cub C125 ABS রিভিউ 

ক্লাসিক ডিজাইন এবং মজবুত বডি স্ট্রাকচার স্কুটারটির প্রধান বৈশিষ্ট। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস রিভিউ অনুযায়ী এটি একটি হাই-পারফর্মিং স্কুটার। স্কুটারটিতে ১২৫ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। পিজিএম ফুয়েল ইঞ্জেকশন টেকনোলজি ব্যবহার করায় এটি জ্বালানি সাশ্রয়ে সহায়ক। স্কুটারটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ৯০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিডের কম্বিনেশন বেশ ভালো।

৬০’এর মডেলের অনুকরণে তৈরী হলেও এটিতে সম্পূর্ণ এলইডি লাইটিং সেটআপ দেয়া হয়েছে। ব্রেকিং পারফরম্যান্স উন্নত করার জন্য এটির সামনের চাকায় সিঙ্গেল চ্যানেল এবিএস ব্যবহার করা হয়েছে। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস রিভিউ অনুযায়ী এটি ইমার্জেন্সি ব্রেকিং-এ খুবই কার্যকর। স্কুটারটিতে অটো কী-ইগনিশন, সেমি-অটোমেটিক ট্রান্সমিশন, এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়েছে। এটির ফুয়েল ট্যাংকটি সিটিং পজিশনের নিচে স্থাপন করা হয়েছে। খুব উন্নত মানের হুইল এবং টায়ার এটিতে ব্যবহার করা হয়েছে। Honda Super Cub C125 ABS রিভিউ অনুযায়ী সেমি-অটোম্যাটিক ট্রান্সমিশন সিস্টেম এবং সেন্ট্রিফিউগাল ক্লাচ আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটিতে ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেমও ব্যবহার করা হয়েছে, যা আপনাকে দুর্দান্ত ক্লাসিক অনুভূতি দেবে। এখানে হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস ফিচার নিয়েও আলোকপাত করা হয়েছে।

ফিচার

স্কুটারটির সিম্পল ক্লাসিক ডিজাইন এবং ডিসেন্ট বডি স্ট্রাকচার যে কাউকে মুগ্ধ করবে। শাইনি গ্রাফিক্স এবং গ্লসি পেইন্ট কম্বিনেশন এটিকে একটি এলিগেন্ট লুক এনে দিয়েছে। যাঁরা ফ্যাশনেবল এবং ইউনিক লুকিং বাইক সংগ্রহে রাখতে চান, তাঁদের চাহিদা বিবেচনা করে এই স্কুটারটি বাজারে আনা হয়েছিল। এটি একটি পরিবেশ বান্ধব, পাওয়ারফুল ইঞ্জিন এবং দুর্দান্ত বিল্ড কোয়ালিটির সমন্বয়ে অসাধারণ একটি কাব বাইক।

হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস রিভিউ অনুযায়ী স্কুটারটি মূলত সিটি-রোডে ব্যবহার উপযোগী হলেও, হাইওয়ে রোডেও আপনি বেশ ভালো পারফরম্যান্স পাবেন। এটির ক্লাসি স্প্লিট-সিট এবং অ্যালয় টাইপ হুইল আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটির ওল্ড-ফ্যাশন্ড লুকিং-গ্লাস, এক্সহস্ট পাইপ, সিটিং পজিশন, এবং মার্ড-গার্ড ডিজাইন এক কথায় অসাধারণ। এটির হেডল্যাম্প গোলাকার স্টাইলিশ লুকিং। ওভারঅল হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস ফিচার অসাধারণ।

ইঞ্জিন পারফরম্যান্স এবং ট্রান্সমিশন

স্কুটারটিতে ১২৪.৯ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি এয়ার-কুলড, ৪-স্ট্রোক, এবং সিঙ্গেল-সিলিন্ডার ফিচার বিশিষ্ট। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেমে প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সাথে অটোম্যাটিক এনরিচমেন্ট ব্যবহার করা হয়েছে। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস রিভিউ অনুযায়ী ইঞ্জিনের টর্কের তুলনায় পাওয়ার জেনারেশন কিছুটা কম, তাই আপনি যখনই থ্রোটল ওপেন করবেন, তখন থেকেই আপনি দ্রুত স্মুথ এক্সিলারেশন পেতে থাকবেন। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার দুর্দান্ত।

এখানে কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন এবং অটোম্যাটিক সেন্ট্রিফিউগাল ক্লাচ সিস্টেম ব্যবহার করায় আপনি নিরাপদ এবং কনফিডেন্সের সাথে রাইডিং করতে পারবেন। এছাড়াও আপনি এটিতে ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেমও ব্যবহার করতে পারবেন। এটির কম্প্রেশন রেশিও ৯.৩:১। এটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫২.৪ মিমি এবং ৫৭.৯ মিমি। Honda Super Cub C125 ABS রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন

Honda Super Cub C125 ABS রিভিউ অনুযায়ী স্কুটারটির বডি স্ট্রাকচার ছোট হলেও ডিসেন্ট লুকিং। এটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা সম্পর্কে কোনো অফিশিয়াল তথ্য পাওয়া যায়নি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৮০ মিমি; স্বাভাবিক উচ্চতার রাইডাররা কম্ফোর্টেবল ভাবে রাইড করতে পারবেন। এটির জ্বালানি ধারণ ক্ষমতা কম, মাত্র ৩.৮ লিটার, তাই দীর্ঘ ভ্রমণের জন্য এটি উপযুক্ত নয়। এটি বেশ হালকা স্কুটার, টোটাল ওজন ১০৯ কেজি। এটির হুইলবেস ১২৪২ মিমি, যা টপ-স্পিডে এবং কর্ণারিং-এ স্কুটারটিকে ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে। ওভারঅল হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন মেজারমেন্ট সন্তোষজনক।

ব্রেক এবং সাসপেনশন

হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট। স্কুটারটিতে এন্টিলক ব্রেকিং সিস্টেম সহ একটি ডিস্ক-ড্রাম ব্রেকিং সেটআপ রয়েছে। সামনের চাকায় ২২০ মিমি-এর ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় মেকানিক্যাল ড্রাম ব্যবহার করা হয়েছে। এটির সামনের অংশে সিঙ্গেল চ্যানেল এবিএস লাগানো আছে।

সাসপেনশন সিস্টেমে স্কুটারটির সামনের দিকে ২৬ মিমি-এর টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে একটি টুইন-শক অ্যাবজরবার সাসপেনশন সেটআপ রয়েছে। এই সাসপেনশন এবং ব্রেকিং সেটআপ সিটি রোডের জন্য পারফেক্ট। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম মোটামুটি ভালোই।

মাইলেজ এবং স্পিড

Honda Super Cub C125 ABS রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের মাইলেজ এবং স্পিড কম্বিনেশন নিয়ে মোটামুটি সন্তুষ্ট। এই কাব-বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ৯০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম সাপেক্ষে স্কুটারটির মাইলেজ এবং স্পিড মোটামুটি সন্তোষজনক।

হুইল এবং টায়ার

হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস রিভিউ অনুযায়ী স্কুটারটির হুইল এবং টায়ার বেশ ভালো মানের। স্কুটারটিতে অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকায় ৭০/৯০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ৮০/৯০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই হুইল এবং টায়ার সিটি রাইডিং-এর জন্য যথেষ্ট ভালো। হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম সাপেক্ষে হুইল এবং টায়ার সেটআপ মোটামুটি সন্তোষজনক।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

Honda Super Cub C125 ABS রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে খুবই সন্তুষ্ট। স্কুটারটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল, এখানে আপনি প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। এটির হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর সেটআপ এলইডি ধরণের। এছাড়াও এটির ব্যাটারি বেশ শক্তিশালী, যা সকল ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করতে পারে। ওভারঅল হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার সন্তোষজনক।

Honda Super Cub C125 ABS Price in Bangladesh বাংলাদেশে Honda Super Cub C125 ABS এর দাম

বাংলাদেশে Honda Super Cub C125 ABS এর অফিসিয়াল দাম ৳450,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda Super Cub C125 ABS Pros সুবিধা

  • নজরকাড়া ক্লাসিক ডিজাইন
  • পিজিএম ফুয়েল ইঞ্জেকশন টেকনোলজি
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম
  • অটো কী-ইগনিশন
  • সেমি-অটোমেটিক ট্রান্সমিশন এবং সেন্ট্রিফিউগাল ক্লাচ
  • ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার
  • এলইডি লাইটিং সেটআপ

Honda Super Cub C125 ABS Cons অসুবিধা

  • পিছনের চাকার ড্রাম ব্রেক
  • ইঞ্জিন পাওয়ার কিছুটা কম
  • ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

এই কাব-বাইকটি ক্লাসিক স্কুটার প্রেমীদের জন্য বিশেষ করে তৈরি করা হয়েছে। এটি ডিসেন্ট লুকিং, সাউন্ড পলিউশন করে না, এবং স্মুথ এক্সিলারেশন জেনারেট করে। স্কুটারটি চালানো এবং কন্ট্রোল করা খুবই সহজ। স্কুটারটি রেগুলার ব্যবহারের জন্য তৈরী করা হয়নি, যারা ইউনিক এবং ক্লাসিক ডিজাইনের স্কুটার সংগ্রহে রাখতে চান, এটি তাদের জন্য। গ্রাহকদের কাছে হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম এখানে বিবেচ্য নয়, ক্লাসিক ওল্ড-ফ্যাশন্ড স্টাইলই এখানে প্রধান বিষয়।

No matter how modern technology and lifestyles are, people of all ages always have a penchant for classics. Also, people are still attracted to classic-style bikes. The Honda Super Cub C125 ABS scooter is a cub bike with a classic design but modern technical features. It is popularly known as a neo-retro commuting scooter. The unique, classy design of this scooter will catch everyone’s eye. It has created a fusion of past and present design and technology. It is unofficially available in Bangladesh.

It is designed with a 60s bike theme, with safe and modern technology added. It is a great scooter with standard ABS, a smooth suspension system, and modern features. It is a high-performing scooter. It uses a powerful engine of 125 cc. It uses PGM fuel injection technology to help save fuel. You can get an average mileage of around 45 km/liter and a top speed of around 90 km/hr from this scooter.

This scooter uses auto key ignition, semi-automatic transmission, and a digital instrument cluster. Its fuel tank is placed under the seating position. The semi-automatic transmission system and centrifugal clutch will give you a comfortable riding experience. It also uses a manual transmission system, which will give you a great classic feel.

This scooter’s simple, classic design and decent body structure will impress anyone. Shiny graphics and glossy paint combinations give it an elegant look. This scooter was launched with the needs of those who want to have a fashionable and unique-looking bike in their collection in mind. It’s an eco-friendly, powerful engine and excellent build quality, a great Cub bike. Its old-fashioned looking glass, exhaust pipe, seating position, and guard-guard design are, in a word, remarkable.

Honda Super Cub C125 ABS Price in Bangladesh Honda Super Cub C125 ABS Price in Bangladesh

The official price of Honda Super Cub C125 ABS in Bangladesh is ৳450,000. However, you should check the final price of the bike with the dealer.

Honda Super Cub C125 ABS Video Review


11 Feb, 2024 - Honda Super Cub C125 ABS স্কুটারটি ক্লাসিক ডিজাইনের কিন্তু আধুনিক ফিচার বিশিষ্ট একটি কাব বাইক। এই স্কুটারটি ক্লাসিক স্কুটার প্রেমীদের জন্য বিশেষ ভাবে তৈরি করা।

Honda Super Cub C125 ABS সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Honda Super Cub C125 ABS কি ধরণের বাইক?

এটি একটি কাব টাইপ বাইক।

হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম কত ?

হোন্ডা সুপার কাব সি১২৫ এবিএস দাম ৪৫০,০০০/= টাকা।

স্কুটারটিতে কি ধরনের জ্বালানি সরবরাহ ব্যবস্থা আছে?

স্কুটারটিতে প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন (PGM-FI)।

স্কুটারটির এভারেজ মাইলেজ কত?

এটির এভারেজ মাইলেজ প্রায় ৪৫ কিমি/লিটার।

স্কুটারটির এভারেজ টপ স্পিড কত?

এটির এভারেজ টপ স্পিড প্রায় ৯০ কিমি/আওয়ার।

Honda Super Cub C125 ABS Specifications

Model name Honda Super Cub C125 ABS
Type of bikeCub Bike
Type of engineSingle-cylinder, four-stroke, air-cooled
Engine power (cc) 124.9cc
Engine coolingAir Cooled
Max. Horse power0 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodNo Info
Number of gears4
Mileage 45 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspension26 mm telescopic for
Rear suspensionTwin shocks
Front brake typeDisc Brake
Front brake diameter220mm
Rear brake typeMechanical Drum
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size70/90-17
Rear tire size80/90-17
Tire typeNo info
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weight109 KG
Wheelbase1242 mm
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacity3.8L
Seat height780 mm
Head lightInfo Not A
IndicatorsNo Info
Tail lightNo Info
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Honda Super Cub bikroy
Honda Super cub c50 1993 for Sale

Honda Super cub c50 1993

89,173 km
MEMBER
Tk 25,000
1 day ago
Honda Super cub . 1998 for Sale

Honda Super cub . 1998

70 km
MEMBER
Tk 35,000
3 days ago
Honda Super cub . 1998 for Sale

Honda Super cub . 1998

45,000 km
verified MEMBER
Tk 68,500
2 weeks ago
Buy Other Bikesbikroy
Honda CD 2013 for Sale

Honda CD 2013

20,000 km
MEMBER
Tk 41,500
1 minute ago
Hero Hunk HEERO HONDA 2005 for Sale

Hero Hunk HEERO HONDA 2005

30,000 km
MEMBER
Tk 23,000
3 minutes ago
Yamaha Fazer version 2 2017 for Sale

Yamaha Fazer version 2 2017

48,000 km
MEMBER
Tk 220,000
6 minutes ago
Honda CBR 2021 for Sale

Honda CBR 2021

9,800 km
MEMBER
Tk 410,000
11 minutes ago
Runner KnightRider DD 2020 for Sale

Runner KnightRider DD 2020

25,000 km
verified MEMBER
Tk 75,000
14 minutes ago
+ Post an ad on Bikroy