Kawasaki KLX 110 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

23 Jan, 2024
Kawasaki KLX 110  রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Kawasaki KLX 110 রিভিউ

কাওয়াসাকি কেএলএক্স সিরিজের ছোট সাইজের কিউট একটা বাইক এই “কেএলএক্স ১১০”, অনেকেই বাইকটিকে পিট বাইকও বলে। বাইকটি দেখতে ছোটখাটো, আর বাচ্চাদের নিউ রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য খুবই ভালো একটা বাইক হিসেবে পরিচিত। এছাড়াও অনেকেই একটু সহজ কন্ট্রোলিং ও হালকা ওজনের বাইক খুঁজে থাকেন, কাওয়াসাকি ১১০ তাদের জন্য বেষ্ট। Kawasaki KLX 110 রিভিউ অনুযায়ী বাইকটির বিশেষত্ব এর ইঞ্জিন পারফরম্যান্সে ও এর গঠনে। এছাড়াও বাইকটি খুব সহজেই কন্ট্রোল করা যায় বলে অনেকেই নতুন নতুন বাইক চালানো শিখতে এই বাইকটি ব্যবহার করেন, বিশেষভাবে বাচ্চাদের কাছে এই ছোট বাইকটি বেশ পছন্দনীয়। 

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Kawasaki KLX 110 রিভিউ অনুযায়ী বাইকটিতে ১১২ সিসির ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ৭৫০০ আরপিএম- এ ৭.০০ বিএইচপি সর্বোচ্চ শক্তি এবং ৪০০০ আরপিএম-এ ৮.০০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। মোটরসাইকেলটির টপ স্পিড প্রায় ৭৫ কিমি/ঘন্টা। কাওয়াসাকি কেএলএক্স ১১০ দাম বিবেচনায় এই রেঞ্জের মধ্যে টপ স্পিড ভালোই, তবে ডার্ট বাইক হিসেবে একটু ভালো দেওয়া যেতে পারতো।
কাওয়াসাকি কেএলএক্স ১১০ রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ৪০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। কাওয়াসাকি কেএলএক্স ১১০ দাম বিবেচনায় এই মাইলেজ নিয়ে বাইকাররা খুবই খুশি। বাইকটির স্টার্টিং মেথড হিসেবে আছে কিক ও ইলেক্ট্রিক  উভয় মেথড এবং ট্রান্সমিশনটি ৪-স্পিড গিয়ার সম্বলিত। বাইকটিতে ক্লাচ হিসেবে ম্যানুয়াল ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে।

বডি ডিজাইন

কাওয়াসাকি কেএলএক্স ১১০ ফিচার এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন যথেষ্ট প্রশংসনীয়। বাইকটির টোটাল দৈর্ঘ্য ১৫৬০ মিমি, প্রস্থ ৬৫০ মিমি, এবং উচ্চতা ৯৫৫ মিমি। বাইকটিতে ১০৭৫ মিমি হুইলবেস রয়েছে, যা কর্ণার্রিং-এর সময় বাইকটিকে স্ট্যাবল রাখার জন্য যথেষ্ট। তাছাড়া, এটির ন্যূনতম ২১৫ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে, এই রেঞ্জের অন্যান্য বাইকের তুলনায় কম। বাইকটির ওজন প্রায় ৭৬ কেজি ও এর সিটের উচ্চতা ৬৮০ মিমি, শর্ট রাইডাররাও নিশ্চিন্তে রাইড করতে পারবেন। বাইকটিতে ৩.৮-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Kawasaki KLX 110 রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এ বেশিক্ষন ফুয়েল ধরে রাখতে পারে না, যা কেএলএক্স সিরিজের বাকি বাইকগুলোর ফুয়েল ট্যাঙ্ক-এর ক্যাপাসিটি নিয়েও বাইকারদের মধ্যে অসুন্তুষ্টি আছে। এই বাইকে ফুয়েল সাপ্লাই হিসেবে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই ব্যবহার করা হয়েছে।  

ব্রেক ও সাসপেনশন

কাওয়াসাকি কেএলএক্স ১১০ রিভিউ অনুযায়ী বাইকটিতে আপডেটেড সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। সামনে ৩০ মিমি Telescopic Fork সাসপেনশন যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে Single Shock সাসপেনশন। বাইকটির সামনে ৯০ মিমি ড্রাম ব্রেক ও পিছনে ১১০ মিমি ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে নরমাল ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে।

টায়ার ও হুইল

Kawasaki KLX 110 রিভিউ থেকে জানা যায়, চাকায় টিউবলেস-টাইপ টায়ার লাগানো আছে ও হুইল টাইপ হিসেবে আছে স্পোক হুইল। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ২.৫০-১৪ ৪পিআর এবং ৩.০০-১২ ৪পিআর সাইজের টায়ার রয়েছে। কাওয়াসাকি কেএলএক্স ১১০  দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো ভালোই বলা যায়।

ইলেক্ট্রিক ফিচার

কাওয়াসাকি কেএলএক্স ১১০ একটা ডার্ট বাইক। এছাড়াও কাওয়াসাকি কেএলএক্স ১১০ ফিচার-গুলোর মাঝে আরও রয়েছে কনভেনশনাল হ্যান্ডেল। কাওয়াসাকি কেএলএক্স ১১০ দাম-এর সাথে মিল রেখে বাইকটির স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার ডিজিটাল রাখা হলে ভালো হতো। Kawasaki KLX 110 রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচার নিয়ে অভিযোগ আছে। বাইকটিতে ভালো মানের ব্যাটারি ব্যবহার করা হয়েছে । Kawasaki KLX 110 রিভিউ থেকে জানা যায়, বাইকটির সিট টাইপ সিঙ্গেল সিট

পরিশেষে

কাওয়াসাকি-র বাইকগুলো দিনে দিনে ভালোই জনপ্রিয়তা অর্জন করছে, এমনকি ইয়ামাহা, সুজুকি, টিভিএস-এর মতো বড় বড় বাইকগুলো থেকেও কিছু ক্ষেত্রে এগিয়ে আছে। কাওয়াসাকি কেএলএক্স ১১০ রাইডিং শেখার জন্য, বিশেষত বাচ্চাদের জন্য খুবই ভালো একটা বাইক। বাইকটির দামও যথেষ্ট সাশ্রয়ী রাখা রাখার কারণে অনেকেই বাইকটি কিনতে পারবে। কিছু ফিচারসের পরিবর্তন আনা প্রয়োজন, যেমন ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি, ভালো কোয়ালিটির ইলেক্ট্রিক ফিচারস ইত্যাদি।

কাওয়াসাকির অন্যান্য বাইকের রিভিউ জানতে পড়ুন – কাওয়াসাকি বাইক রিভিউ

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki KLX 110 Pros সুবিধা

  • মাইলেজ খুবই ভালো
  • টপ স্পিড
  • ইজি কন্ট্রোলিং
  • ওজনে হালকা
  • শক্তিশালী ইঞ্জিন
  • ফ্রন্ট সাসপেনশন
  • নিয়মিত যাতায়াতের উপযোগী

Kawasaki KLX 110 Cons অসুবিধা

  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি, তবে কেএলএক্স সিরিজের অনেক বাইকের তুলনায় মোটামুটি ভালো বলা যায়
  • কার্বুরেটর ফুয়েল সাপ্লাই
  • ইলেক্ট্রিক ফিচার
  • প্রচলিত ড্রাম ব্রেক

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Kawasaki KLX 110 রিভিউ অনুযায়ী বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স ও মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট বাইকাররা। সাসপেনশনের ক্ষেত্রে শক ব্যবহার করা ভালো হয়েছে, কারণ এটি স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দিবে এবং নিউ রাইডারদের ক্ষেত্রে এর গুরুত্ব অনেক। তবে একবার শিখে গেলে বা এগ্রেসিভ্লি রাইড করলে এই সাসপেনশন তেমন ভালো কাজ করবে না। কাওয়াসাকির উচিত ফুয়েল ক্যাপাসিটির দিকে ফোকাস দেওয়া, যা এই সিরিজের বাকি বাইকগুলোর ক্ষেত্রেও খুবই সাধারণ একটা সমস্যা। ডার্ট বাইক হিসেবে সাসপেনশন ও ব্রেকিং ভালো হওয়া উচিত, যা এই বাইকের ক্ষেত্রে বিবেচনায় আনা জরুরি। আবার ফুয়েল সাপ্লাই টাইপ কার্বুরেটর, এটি একটা বড় বাধা।

Kawasaki KLX 110 Review

Kawasaki KLX 110 is a cute small bike of the KLX series. The bike looks small, and is known to be a great bike for kids’ new riding experience. Also many are looking for a little easier controlling and light weight bike, Kawasaki 110 is perfect for them. The bike’s specialty lies in its engine performance and its build. Also, because the bike is very easy to control, many people use this bike to learn how to ride a new bike, especially for children, this small bike is very popular.

Engine and transmission

According to Kawasaki KLX 110 review the bike is powered by a 110 cc 4-stroke, single cylinder, air cooled engine that produces 7.00 bhp of peak power at 7500 rpm and 8.00 Nm of peak torque at 4000 rpm. The top speed of the motorcycle is about 75 km/h. Kawasaki KLX 110 has a good top speed in this range considering the price, but as a dirt bike it could have been offered a little better.

Body design

The total length of the bike is 1560 mm, width 650 mm, and height 955 mm. The bike has a wheelbase of 1075 mm, which is enough to keep the bike stable during cornering. Moreover, it has a minimum ground clearance of 215 mm, less than other bikes in this range. The weight of the bike is about 76 kg and its seat height is 680 mm, even short riders can ride comfortably.

Brakes and suspension

A 30 mm Telescopic Fork suspension is added at the front and Single Shock suspension at the rear. The bike uses 90mm drum brake at the front and 110mm drum brake at the rear. Normal braking system has been kept as a braking system.

Tires and wheels

The wheels are fitted with tubeless-type tires and the wheel type is spoke wheels. The bike has 2.50-14 4PR and 3.00-12 4PR size tires on the front and rear wheels respectively. 

Electric features

The Kawasaki KLX 110 is a dirt bike. The Kawasaki KLX 110 also features a conventional handle. In keeping with the Kawasaki KLX 110 price, it would have been better if the bike’s speedometer, odometer, and rpm metre had been kept digital. The seat type of the bike is single seat.

Finally

Kawasaki bikes are gaining popularity day by day, even ahead of big bikes like Yamaha, Suzuki, and TVS in some cases. Kawasaki KLX 110 is a great bike for learning to ride, especially for kids. Due to keeping the price of the bike affordable enough, many people will be able to buy the bike. Some features need to be changed, like fuel tank capacity, good quality electrical features, etc.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Positive things Advantages

  • Mileage is very good
  • Top speed
  • Easy controlling
  • Light in weight
  • Powerful engine
  • Front suspension
  • Suitable for regular commuting

Negative things Disadvantages

  • Fuel tank capacity, however, is fairly good compared to many bikes in the KLX series
  • Carburetor fuel supply
  • Electrical features
  • Conventional drum brakes

Kawasaki KLX 110 Video Review


22 Jan, 2024 - Kawasaki KLX 110 একটি ভালো ডার্ট বাইক, কিন্তু কিভাবে বুঝবেন এটি আপনার জন্য বেষ্ট ডার্ট বাইক কিনা? জানার জন্য পড়তে হবে আজকের বাইক রিভিউটি।

Kawasaki KLX 110 নিয়ে সচরাচর কিছু প্রশ্ন

কাওয়াসাকি কেএলএক্স ১১০ - এর ফুয়েল সাপ্লাই কি?

কাওয়াসাকি কেএলএক্স ১১০ – এর ফুয়েল সাপ্লাই কি?

কাওয়াসাকি কেএলএক্স ১১০ - এর সিলিন্ডার সংখ্যা কত?

সিঙ্গেল সিলিন্ডার।

কাওয়াসাকি কেএলএক্স ১১০ - এর ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট কত?

১১২ সিসি।

কাওয়াসাকি কেএলএক্স ১১০ - এ কোন ধরণের কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে?

এয়ার কুলড।

কাওয়াসাকি কেএলএক্স ১১০ - এর গিয়ার সংখ্যা?

ট্রান্সমিশনটি ৪-স্পিড গিয়ার সম্বলিত।

Kawasaki KLX 110 Specifications

Model name Kawasaki KLX 110
Type of bikeDirt Bike
Type of engineSingle cylinder, four-stroke
Engine power (cc) 110.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power7 Bhp @ 7500 RPM
Max torque8 NM @ 4000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 40 Kmpl, (Approx)
Top speed75 Kmph, (Approx)
Front suspension30 mm telescopic fork
Rear suspensionSingle shock
Front brake typeDrum Brake
Front brake diameter90 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameter110 mm
Braking systemNormal Braking System
Front tire size2.50-14 4PR
Rear tire size3.00-12 4PR
Tire typetubeless
Overall length1560 mm
Overall height955 mm
Overall weight76 kg
Wheelbase1075 mm
Overall width650 mm
Ground clearance215 mm
Fuel tank capacity3.8 Liters
Seat height680 Mm
Head lightn/a
IndicatorsInfo-Not-Available
Tail lightInfo-Not-Available
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features
Buy Kawasaki Bikesbikroy
Kawasaki motorbike 2021 for Sale

Kawasaki motorbike 2021

30,000 km
MEMBER
Tk 58,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V3 INDIAN BS6 2023 for Sale

Yamaha FZS V3 INDIAN BS6 2023

6,000 km
verified MEMBER
Tk 245,000
37 seconds ago
Yamaha MT 15 INDIAN FRESH BIKE 2021 for Sale

Yamaha MT 15 INDIAN FRESH BIKE 2021

8,000 km
verified MEMBER
Tk 330,000
51 seconds ago
Suzuki Gixxer SF ON TEST ABS 2023 for Sale

Suzuki Gixxer SF ON TEST ABS 2023

1,500 km
verified MEMBER
Tk 332,000
4 minutes ago
Bajaj Pulsar ON TEST Glossy 2022 for Sale

Bajaj Pulsar ON TEST Glossy 2022

5,052 km
verified MEMBER
Tk 160,000
4 minutes ago
TVS Wego SUPER FRESH BIKE 2020 for Sale

TVS Wego SUPER FRESH BIKE 2020

15,000 km
verified MEMBER
Tk 120,000
4 minutes ago
+ Post an ad on Bikroy