Keeway K-Light ক্রুজার বাইক রিভিউ

07 Mar, 2023
Keeway K-Light ক্রুজার বাইক রিভিউ

কীওয়ে কে-লাইট বা কীওয়ে কে-লাইট ১৫০ বাইকটি একটি হাই কোয়ালিটি ক্রুজার বাইক। বাইকটি এর প্রিমিয়াম, ক্লাসিক এবং ভিনটেজ আউটলুকের জন্য বাইক এন্থুজিয়াস্টদের ফার্স্ট চয়েস হতে পারে।

এই বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা যথাক্রমে ২১৪০ মিলিমিটার, ৮০০ মিলিমিটার, ১০৫০ মিলিমিটার এবং ওজন ১৫৬ কেজি। কীওয়ে কে-লাইট বাইকটিতে লেটেস্ট ফিচার হিসেবে রয়েছে এলইডি হেডল্যাম্প, একটি ক্লাসিক-রেট্রো-মডার্ন ইন্সট্রুমেন্টাল প্যানেল। এছাড়াও বাইকটিতে ডিজিটাল ক্লক,স্পিডোমিটার এনং ট্যাকোমিটার রয়েছে।

কীওয়ে কে-লাইট বাইকের ইঞ্জিনটি ৮৫০০ আরপিএম -এ ১১ বিএইচপি ম্যাক্স পাওয়ার এবং ৭৫০০ আরপিএম -এ ১০ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সক্ষম। ৫ স্পিড গিয়ারবক্সের ১৫০ সিসি রিফাইন্ড ইঞ্জিনের বাইকটি ১১০ কিমি/ঘন্টা টপ স্পিড দিতে পারে। কীওয়ে কে-লাইট বাইকের টায়ার দুইটি টিউবলেস এবং টায়ারে অ্যালয় হুইল রিম বসানো। রিয়ার টায়ারটি অপেক্ষাকৃত মোটা ও বড় হওয়ায় এটি বাইকটিকে বেশ ভালো স্ট্যাবিলিটি দেয়।

ফ্রন্ট ও রিয়ার টায়ারটির সাইজ যথাক্রমে ৯০/৯০ – ১৭ এবং ১৩০/৯০ – ১৫। কীওয়ে কে-লাইট বাইকটির সামনে ফ্রন্ট সাসপেনশন হিসেবে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে রিয়ার সাসপেনশন হিসেবে রয়েছে স্ক্রু এডজাস্টেবল গ্যাস ফিল্ড-ডাবল শক অ্যাবজর্বার।

কীওয়ে কে-লাইট ব্ল্যাক,ব্লু,রেড এবং সিলভার এই চারটি কালারে পাওয়া যাচ্ছে।তাছাড়া, কীওয়ে কে-লাইট দাম এর দিক দিয়ে ক্রুজার বাইক হিসেবে বেশ সাশ্রয়ী। সব মিলিয়ে, যারা লং রাইডিং উপভোগ করতে ভালোবাসেন এবং লো হাইটের বাইক পছন্দ করেন তাঁদের জন্য কীওয়ে কে-লাইট একটি ফ্যান্টাসটিক চয়েস।

Keeway K-Light-এর বিস্তারিত বিবরণ

কীওয়ে কে-লাইট বাইকটি এর ক্লাসিক ও ভিনটেজ আউটলুকের জন্য শৌখিন ও রুচিশীল বাইকারদের ফার্স্ট চয়েস হতে পারে। এছাড়া ক্রুজার বাইক হিসেবে এর ফুয়েল এফিশিয়েন্সি ও পারফরম্যান্স ১৫০ সিসি সেগমেন্টের অন্য ক্রুজার বাইকের তুলনায় বেশ চমৎকার। বাইকটির বডি জিজাইন, ইঞ্জিন এবং উল্লেখযোগ্য ফিচার নিয়ে আলোচনা থাকছে রিভিউতে।

বডি ডিজাইন

প্রচলিত বাইকগুলোর মধ্যে ক্রুজার বাইক সবসময় এর স্টানিং আউটলুকের জন্য সুপরিচিত। কীওয়ে কে-লাইট বাইকটিও এর ব্যতিক্রম নয়। কীওয়ে কে-লাইট বা কীওয়ে কে-লাইট ১৫০ বাইকটি এর ক্লাসিক ক্রুজার ডিজাইন ও গ্রাফিক্স এর জন্য বিশেষভাবে সমাদৃত। বাইকটির ম্যাট ফিনিশড স্কিম বাইকটির বডিওয়ার্ককে দিয়েছে ফিট এবং অ্যাট্রাকটিভ আউটলুক।

এই বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা যথাক্রমে ২১৪০ মিলিমিটার, ৮০০ মিলিমিটার, ১০৫০ মিলিমিটার এবং ওজন ১৫৬ কেজি। বাইকটির হুইলবেজ ১৪৪০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫০ মিমি,যা উঁচু-নিচু রাস্তায় বাইকটিকে ভালো সাপোর্ট দেয়। বাইকটির ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ১১.৮ লিটার,তবে ক্রুজার বাইক হিসেবে ফুয়েল ট্যাঙ্কটি আরেকটু বড় হতে পারতো। 

বাইকটির সাইড বডি টানেল এবং ফুয়েল ট্যাঙ্ক এ কিছুটা ক্রোম ফিনিশিং দেওয়া হয়েছে। তাছাড়া এর শর্ট এক্সস্টটি ক্রোমিয়াম মাফলার দ্বারা আবৃত যা ক্রুজারটিকে একটি গর্জিয়াস আউটলুক দেয়। রাউন্ড হেডল্যাম্প ক্রুজারটিকে ক্লাসিক লুক দেয়। ইঞ্জিনের কাউল ডিজাইন এবং কালার বাইকটিকে দেয় একটি এক্সট্রা অর্ডিনারি লুক।

কীওয়ে কে-লাইট ফিচার রিভিউ করলে আমরা দেখতে পাই,বাইকটিতে লেটেস্ট ফিচার হিসেবে রয়েছে এলইডি হেডল্যাম্প, একটি ক্লাসিক রেট্রো-মডার্ন ইন্সট্রুমেন্টাল প্যানেল। এছাড়াও বাইকটিতে ডিজিটাল ক্লক, স্পিডোমিটার এনং ট্যাকোমিটার রয়েছে।

কীওয়ে কে-লাইট ব্ল্যাক, ব্লু, রেড এবং সিলভার এই চারটি কালারে এবং ম্যাট ও গ্লস দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। ব্ল্যাক এবং সিলভার কালার দুইটি ম্যাট ভ্যারিয়েন্টে এবং রেড এবং ব্লু কালারটি গ্লস ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। এই কালারগুলো শুধু ট্যাংকে ব্যবহার করা হয়েছে এবং বাইকটির বডির বাকি অংশ ফুল ব্ল্যাক।

বাইকটিতে ভালো মানের এক্সটেন্ডেড সিংগেল সিট বসানো রয়েছে যা রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যেই বেশ আরামদায়ক। এর পাইপ হ্যান্ডেলবার এবং আপরাইট সিটিং পজিশন রাইডারের জন্য বেশ উপযোগী। 

ইঞ্জিন

কীওয়ে কে-লাইট বাইকটি ১৫০ সিসি সেগমেন্টের একটি ক্রুজার বাইক। বাইকটির ইঞ্জিনটি ক্রুজিং এর জন্য এক্সক্লুসিভ এবং ডেডিকেটেড। ইঞ্জিনটি ৪-স্ট্রোক,২-ভালভের সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। ক্রুজিং এর জন্য বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স রাইডারকে অফ রোড এবং লং জার্নিতে স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দিতে পারে।

ইঞ্জিনটি ৮৫০০ আরপিএম -এ ১১ বিএইচপি ম্যাক্স পাওয়ার এবং ৭৫০০ আরপিএম -এ ১০ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। ৫ স্পিড গিয়ারবক্সের ১৫০ সিসি রিফাইন্ড ইঞ্জিনের বাইকটি ১১৫ কিমি/ঘন্টার উপরে টপ স্পিড দিতে সক্ষম। বাইকটির এক্সেলারেশনও বেশ ভালো বলা যায়।

ব্রেক ও টায়ার 

কীওয়ে কে-লাইট বাইকটির সামনের চাকায় ফ্রন্ট ব্রেক হিসেবে আছে ২৮০ মিমি ডায়ামিটারের সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় রিয়ার ব্রেক হিসেবে রয়েছে ২৪০ মিমি ডায়ামিটারের ডিস্ক ব্রেক। তবে এই বাইকে কোনো এন্টি লক ব্রেকিং সিস্টেম নেই। কীওয়ে কে-লাইট বাইকের দুটি টায়ারই টিউবলেস। দুইটি টায়ারেই অ্যালয় হুইল রিম বসানো আছে। সামনের টায়ারটি ৯০/৯০ – ১৭ সাইজের এবং পেছনের তথা রিয়ার টায়ারের সাইজ ১৩০/৯০ – ১৫।

সাসপেনশন

কীওয়ে কে-লাইট বাইকটির সামনে ফ্রন্ট সাসপেনশন হিসেবে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে রিয়ার সাসপেনশন হিসেবে রয়েছে স্ক্রু অ্যাডজাস্টেবল গ্যাস ফিল্ড-ডাবল শক অ্যাবজর্বার। ক্রুজার হিসেবে বাইকটির সাসপেনশন স্ট্যান্ডার্ড। তবে রিয়ার সাসপেনশনটি আরও ভালো হলে পিলিয়নের জন্য রাইড বেশ কমফোর্টেবল হতো।

Keeway K-Light-কাদের জন্য ভালো?

কীওয়ে কে-লাইট ক্রুজার বাইকটি শৌখিন বাইকারদের বাইক। যারা বেশি স্পিডের চাইতে কমফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স প্রেফার করেন এই বাইকটি তাঁদের জন্য। তবে যারা লো হাইটের বাইক পছন্দ করেন না তাঁদের কাছে বাইকটি ভালো নাও লাগতে পারে।

এই বাইকটি হাইওয়ে ক্রুজিং এর জন্য বিশেষভাবে তৈরি। এই বাইকটি রাইডারকে ক্রুজিং এ একটি এনজয়েবল রাইডিং এক্সপেরিয়েন্স দেয়।

Keeway K-Light Price in Bangladesh বাংলাদেশে Keeway K-Light এর দাম

বাংলাদেশে Keeway K-Light এর অফিসিয়াল দাম ৳167,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Keeway K-Light Pros সুবিধা

  • বাইকটি বেশ উন্নত মানের
  • ভালো ফুয়েল এফিশিয়েন্সি
  • আরামদায়ক
  • বাইকটির আউটলুক খুবই দারুণ

Keeway K-Light Cons অসুবিধা

  • কিছুটা ভারী
  • রিয়ার সাসপেনশন আরও ভালো হতে পারতো
  • ফুয়েল ট্যাঙ্ককের ক্যাপাসিটি আরও বেশি হতে পারতো

What's new Keeway K-Light নতুন বৈশিষ্ট

  • স্যাডেল পজিশন ভালো
  • চেইনে ডাস্ট কভার লাগানো আছে
  • হেডলাইটটি উজ্জ্বল
  • গিয়ার ইন্ডিকেটরসহ অ্যানালগ আরপিএম মিটার

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

কীওয়ে কে-লাইট বাইকটি একটি হাই কোয়ালিটি ক্রুজার বাইক। বাইকটি এর গ্র্যান্ড আউটলুকের জন্য বাইকারদের চোখে বিশেষভাবে সমাদৃত।

কীওয়ে কে-লাইট রিভিউ করার পর মনে হয়েছে বাইকটির ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি আরেকটু বেশি হতে পারতো। কিন্তু বাইকটির ফুয়েল এফিশিয়েন্সি যথেষ্ট ভালো হওয়ায় পারফম্যান্সে এটি তেমন প্রভাব ফেলে না। তবে বাইকটির রিয়ার সাসপেনশন আরও ভালো হতে পারতো।

১৫০ সিসি সেগমেন্টের অন্যান্য ক্রুজার বাইকগুলোতে সচরাচর স্পোক হুইল ব্যবহৃত হয় কিন্তু কীওয়ে কে লাইট বাইকটিতে আমরা অ্যালয় হুইল রিম দেখতে পাই,যা বাইকটিকে অন্য ক্রুজারের তুলনায় এগিয়ে রাখে।

বাইকটির সিঙ্গেল এক্সটেন্ডেড সিটটি অন্যান্য বাইকের তুলনায় ফেয়ারলি সফট। যারা তুলনামূলক লম্বা উচ্চতার রাইডার, তাঁদের জন্য বাইকটি কমফোর্টেবল নাও হতে পারে। তবে এভারেজ হাইটের মানুষদের এতে কোনো সমস্যা হবার কথা নয়। আরেকটি বিষয় হলো, বাইকটি কিছুটা ভারী হওয়ায় নতুন রাইডারদের জন্য হ্যান্ডেল করা কিছুটা কঠিন হতে পারে। কিন্তু অভিজ্ঞ বাইকারদের জন্য এটি কোনো সমস্যা নয়।

বাইকটির মাইলেজ ৪০ কিলোমিটার(প্রায়)। স্পোর্টস ক্রুজার বাইক হিসেবে রেগুলার রোডে বাইকটি এভারেজ মাইলেজ দিলেও হাইওয়েতে বাইকটি বেশি মাইলেজ দেয়। বাইকটি ডেইলি কমিউটিং এর জন্য ফার্স্ট চয়েস নাও হতে পারে। তবে,যারা রাইড এ কমফোর্টিবিলিটি প্রেফার করেন তাদের জন্য বাইকটি একটি প্রিমিয়াম চয়েস।

Keeway K-Light is also known as the Keeway K-Light 150. This is a bike that is made for comfort. People who are fond of enjoyable rides, are going to love it. Keeway K-Light is one of the most aristocratic-gorgeous cruisers in this segment. It stands out because of its unique design and it is one of a kind in Bangladesh. It comes with updated features like LED headlamp,classic-retro-modern instrumental panel with digital speedometer,RPM meter,Odometer. It comes in red,black,blue and silver color.

The Keeway K-Light 150 comes with a powerful engine. It has 4-strokes, 2-valves, and an air-cooled single cylinder that is 149.4cc. It is designed to run fast and smoothly and is expected to get up to 40 km/l.The length,width and height of Keeway K-Light is 2140mm, 800mm and 1050mm. It provides 110 km/h top speed.

It provides the full disc brake set-up. The front brake has a 280mm disc and the rear disc is 240mm. The rear disc is smaller than the front, but larger than many discs used in other motorcycles, therefore the rear can also be expected to give improved braking capability.

The front suspension of the Keeway K-Light 150 is telescopic forks, which are believed to be appropriate for cruising. The rear suspension consists of two gas-filled spring-loaded forks. The rear suspension could be better but the rear shock absorbers, on the other hand, are adjustable.

It comes with a special cruiser package that includes a big and thick rear tire, alloy wheels and a soft-extended seat that is bigger to fit two people. Though the fuel-tank could be bigger but Keeway K-Light has good fuel efficiency, which is good for long- highway cruising.Overall, the Keeway K-Light is a vintage looking fantastic cruising bike.

Keeway K-Light Price in Bangladesh Keeway K-Light Price in Bangladesh

The official price of Keeway K-Light in Bangladesh is ৳167,500. However, you should check the final price of the bike with the dealer.

Keeway K-Light Video Review


18 Jan, 2023 - কীওয়ে কে-লাইট বাইকটি এর আউটস্ট্যান্ডিং লুক, ফুয়েল এফিশিয়েন্সি এবং কমফোর্টেবল ক্রুজিং এক্সপেরিয়েন্স এর জন্য ১৫০ সিসির সেরা বাইকগুলোর মধ্যে একটি। চলুন তাহলে বাইকটির বিস্তারিত বিবরণ Keeway K-Light রিভিউ-তে জেনে নেয়া যাক।

Keeway K-Light-সম্পর্কে জিজ্ঞাসা

কীওয়ে কে-লাইট কেমন ধরণের বাইক?

কীওয়ে কে-লাইট বাইকটি একটি ক্রুজার বাইক।

কীওয়ে কে-লাইট এর ভালো দিক কি কি মনে হয়েছে?

বাইকটি বেশ ফুয়েল সাশ্রয়ী এবং উন্নত মানের। তবে বাইকটির শার্প, বোল্ড এবং প্রিমিয়াম আউটলুক এই বাইকটিকে একই সেগমেন্টের অন্য বাইকগুলোর তুলনায় অনেক এগিয়ে রাখে।

কীওয়ে কে-লাইট-এর দুর্বল দিক কি কি?

বাইকটির ফুয়েল ট্যাঙ্ক আরেকটু বড় হতে পারতো এবং রিয়ার সাসপেনশন আরও ভালো হতে পারতো।

কীওয়ে কে-লাইট-এর টপ স্পিড কত?

কীওয়ে কে-লাইট এর টপ স্পিড প্রায় ১১০ কিমি/ঘন্টা।

কীওয়ে কে-লাইট-অনলাইনে কীভাবে কিনবো?

কীওয়ে কে-লাইট অনলাইন থেকে কিনতে এখনই ভিজিট করুন Bikroy.com এর পেইজে

কীওয়ে কে-লাইট- কি কি রঙে পাওয়া যাচ্ছে?

কীওয়ে কে-লাইট কালো, সিলভার, নীল এবং লাল এই চারটি রঙসহ, ম্যাট এবং গ্লস দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

Keeway K-Light Specifications

Model name Keeway K-Light
Type of bikeCruiser
Type of engine1-cylinder/4-stroke/2-valve
Engine power (cc) 149.4cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.5kW/8500 r/min
Max torque10.0N.m/7500 r/min
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic forks
Rear suspensionTelescopic coil spring oil damped
Front brake typeDisc Brake
Front brake diameter280 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter240 mm
Braking systemDouble Disc
Front tire size90/90-17
Rear tire size130/90-15
Tire typeTubeless
Overall length2140mm
Overall height1050 mm
Overall weight156 kg
Wheelbase1440 mm
Overall width800 mm
Ground clearance150 mm
Fuel tank capacity11.8L
Seat height715 mm
Head light12V35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerDigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-seat
Engine kill switchYes
Body colorsNo Info
Distributor/dealerAftab Automobiles Limited
Features,
Buy Keeway K-Lightbikroy
Keeway K Light 150 Sd 2020 for Sale

Keeway K Light 150 Sd 2020

11,000 km
verified MEMBER
Tk 90,000
1 day ago
Keeway K Light 150 Retro Cruiser 2019 for Sale

Keeway K Light 150 Retro Cruiser 2019

9,000 km
MEMBER
Tk 130,000
2 weeks ago
Keeway K Light 150 Black 2019 for Sale

Keeway K Light 150 Black 2019

650 km
MEMBER
Tk 200,000
1 month ago
Buy Other Bikesbikroy
Honda Shine 2020 for Sale

Honda Shine 2020

10,000 km
verified MEMBER
verified
Tk 113,500
2 minutes ago
TVS Stryker new 2023 for Sale

TVS Stryker new 2023

5,100 km
verified MEMBER
Tk 104,500
3 minutes ago
Honda H100S CDI 1985 for Sale

Honda H100S CDI 1985

856,484 km
MEMBER
Tk 35,000
5 minutes ago
Honda supur cub 50 1999 for Sale

Honda supur cub 50 1999

524,639 km
MEMBER
Tk 42,000
6 minutes ago
Honda Livo Honda.LIVO.CBS.BRAK 2023 for Sale

Honda Livo Honda.LIVO.CBS.BRAK 2023

2,500 km
verified MEMBER
Tk 112,500
7 minutes ago
+ Post an ad on Bikroy