Honda ADV 150 2021 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

24 Mar, 2024

What's on the page

Honda ADV 150 2021 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda ADV 150 হলো জাপানি মোটরসাইকেল ব্র্যান্ড হোন্ডার একটি গর্জিয়াস ম্যাক্সি স্কুটার। স্কুটারটি খুবই স্টাইলিশ এবং আধুনিক ফিচার বিশিষ্ট। এটি হাইওয়ে এবং সিটি উভয় রোডে চলাচলের উপযোগী। এই স্কুটারটি মাইলেজে এবং স্পিডে, যেকোনো ১৫০ সিসি স্ট্যান্ডার্ড বাইকের সাথে প্রতিযোগিতা করতে পারে। এটি চালানো খুবই সহজ, নিরাপদ এবং আনন্দদায়ক। এই ব্লগে হোন্ডা এডিভি ১৫০ ২০২১ রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এটি বাংলাদেশে আন-অফিশিয়াল ভাবে পাওয়া যাচ্ছে।

স্বাচ্ছন্দ্য এবং নিরাপদে যাতায়াতের জন্য জন্য স্কুটার টাইপ বাইকের চাহিদা প্রতিনিয়ত বাড়ছে। বাংলাদেশের বাজারে বিভিন্ন নির্ভরযোগ্য ব্র্যান্ডের স্কুটার পাওয়া যায়। এর মধ্যে হোন্ডা, সুজুকি এবং ইয়ামাহা ব্র্যান্ডের স্কুটারের চাহিদা সবচেয়ে বেশি। এই ব্র্যান্ডের স্কুটারগুলোর দাম তুলনামূলক বেশি হলেও মান নিয়ে কোনো প্রশ্ন নেই। এখানে আপনি Honda ADV 150 2021 রিভিউ, স্পেক, ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন। এটি একটি দুর্দান্ত পারফর্মিং এবং আপডেটেড টেকনোলজি ফিচার বিশিষ্ট ম্যাক্সি-স্কুটার।

Honda ADV 150 2021 রিভিউ

স্কুটারটি আধুনিক কী-লেস ইগনিশন এবং এন্টি-থেফট সিস্টেমযুক্ত ফিচারে বাজারে লঞ্চ করা হয়েছে। এটিতে ১৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। স্কুটারটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ সন্তোষজনক।

স্কুটারটিতে একটি সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়েছে। এটির সামনের ব্রেকটি স্ট্যান্ডার্ড এন্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) দিয়ে সজ্জিত। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ রিভিউ অনুযায়ী স্কুটারটিতে আধুনিক প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম ব্যবহার করায় এটি বেশ ভালো জ্বালানি সাশ্রয় করতে পারে। এটির সাসপেনশন সিস্টেমও খুব উন্নত মানের, যা বেশ ভালো কম্ফোর্টেবল রাইডিং নিশ্চিত করে। স্কুটারটি থেকে আপনি দুর্দান্ত অ্যাডভেঞ্চারাস রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। এখানে হোন্ডা এডিভি ১৫০ ২০২১ ফিচার নিয়েও বিস্তারিত আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

Honda ADV 150 স্কুটারটি অনন্য ডিজাইন এবং আধুনিক ফিচারে বাজারে আনা হয়েছে। Honda ADV 150 2021 রিভিউ অনুযায়ী স্কুটারটির মাস্কুলার শেপ এটিকে একটি চোখ ধাঁধানো ডিজাইন এনে দিয়েছে। এটির ফুয়েল ট্যাংক, ডিজিটাল কনসোল প্যানেল, পাইপ হ্যান্ডেলবার এবং সিঙ্গেল সিটিং পজিশন ডিজাইন অসাধারণ। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ রিভিউ অনুযায়ী স্কুটারটির এলইডি লাইটিং সেটআপ এবং স্টক উইন্ডশীল্ড এটিকে একটি স্টাইলিশ লুক এনে দিয়েছে। এটির গ্র্যাব-রেল এবং মাডগার্ড ডিজাইনও আপনাকে মুগ্ধ করবে। সম্ভবত এটি বাংলাদেশের বেস্ট লুকিং স্কুটারগুলির একটি। ওভারঅল হোন্ডা এডিভি ১৫০ ২০২১ ফিচার এবং ডিজাইন দুর্দান্ত।

ইঞ্জিন পারফরম্যান্স

হোন্ডা এডিভি ১৫০ ২০২১ রিভিউ অনুযায়ী স্কুটারটির ইঞ্জিন খুবই পাওয়ারফুল। স্কুটারটিতে ১৪৯ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার এবং ৪-স্ট্রোক ধরণের। ইঞ্জিনটি ১৪.৩৪ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ১৩.৮ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। স্কুটারটি প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন (PGM-FI) ফিচার বিশিষ্ট, যে কারণে এটির ফুয়েল ইফিসিয়েন্সি বেশ ভাল। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং ৫৭.৯ মিমি। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার দুর্দান্ত।

স্কুটারটির ট্রান্সমিশন এবং ক্লাচ সিস্টেম সম্পূর্ণ অটোম্যাটিক, তাই এটি চালানোর সময় কোনও গিয়ার শিফটিং-এর প্রয়োজন হয় না। এটির ইগনিশন সিস্টেম সম্পূর্ণ ট্রানজিস্টরাইজড। এটির এক্সিলারেশন খুবই স্মুথ। Honda ADV 150 2021 রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

Honda ADV 150 2021 রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। স্কুটারটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা সম্পর্কে অফিশিয়াল তথ্য পাওয়া যায়নি। ভিজ্যুয়াল পয়েন্ট অফ ভিউ থেকে, স্কুটারটির বডি স্ট্রাকচার এবং স্টোরেজ স্পেস বেশ বড়। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৯৫ মিমি।

এটির টোটাল ওজন ১২৫ কেজি, এবং জ্বালানি ধারণ ক্ষমতা ৮ লিটার এবং হুইলবেস ১৩২৩ মিমি, যা কর্ণারিং করার জন্যও যথেষ্ট। স্কুটারটির বডি স্ট্রাকচার নারী-পুরুষ উভয়ের জন্য পারফেক্ট। ওভারঅল হোন্ডা এডিভি ১৫০ ২০২১ ফিচার অনুযায়ী স্কুটারটির বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন খুবই মানসম্মত।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

হোন্ডা এডিভি ১৫০ ২০২১ রিভিউ অনুযায়ী স্কুটারটির ব্রেকিং সিস্টেম খুবই উন্নত। স্কুটারটিতে সিঙ্গেল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ডিস্ক ব্রেকের সাথে এবিএস সংযুক্ত রয়েছে। পিছনের চাকাতেও ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সেটআপ সিটি এবং হাইওয়ে উভয় রাস্তায় আপনাকে বেশ ভালো কনফিডেন্স দেবে।

স্কুটারটির সাসপেনশন সিস্টেমে সামনের দিকে ৩১ মিমি-এর SHOWA ব্র্যান্ডের ৫.৭ ইঞ্চি ট্রাভেল সহ টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে SHOWA ব্র্যান্ডের ৪.৭ ইঞ্চি ট্রাভেল সহ টুইন শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। স্কুটারটির ওভারঅল ব্রেকিং এবং সাসপেনশন সেটআপ সত্যিই প্রিমিয়াম, যা হোন্ডা এডিভি ১৫০ ২০২১ দাম সাপেক্ষে দুর্দান্ত।

হুইল এবং টায়ার

Honda ADV 150 2021 রিভিউ অনুযায়ী স্কুটারটিতে স্ট্যান্ডার্ড কোয়ালিটির হুইল এবং টায়ার ব্যবহার করা হয়েছে। স্কুটারটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১১০/৮০ আর১৪ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৩ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ রিভিউ অনুযায়ী এটির টায়ারের গ্রিপ যথেষ্ট মজবুত এবং শুষ্ক কিংবা ভেজা উভয় রাস্তাতেই ডিসেন্ট পারফরম্যান্স দিতে পারে। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ দাম সাপেক্ষে টায়ার এবং হুইলের স্ট্যান্ডার্ড খুবই ভালো।

মাইলেজ এবং স্পিড

হোন্ডা এডিভি ১৫০ ২০২১ রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের মাইলেজ এবং স্পিড স্ট্যান্ডার্ড নিয়ে খুবই সন্তুষ্ট। এটি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড দিতে পারে। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড কিছুটা বেশি হতে পারে। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড স্ট্যান্ডার্ড প্রত্যাশিত।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

Honda ADV 150 2021 রিভিউ অনুযায়ী স্কুটারটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ আধুনিক এবং কার্যকর। স্কুটারটিতে সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ইনস্টল করা হয়েছে। এখানে স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার রয়েছে। এখানে আপনি সময়, গতি, তারিখ এবং আরও বেশ কিছু ফিচার দেখাতে পাবেন। এছাড়াও এটিতে একটি ভোল্টমিটারও রয়েছে, যা স্কুটারের ব্যাটারি পারফরম্যান্স এবং এভারেজ জ্বালানি ব্যবহার দেখায়।

ইলেকট্রিক্যাল সিস্টেমে বাইকটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর সবই এলইডি ধরণের। ওভারঅল হোন্ডা এডিভি ১৫০ ২০২১ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই আধুনিক।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Other Model 2023 এর দাম BDT 66,625.

Honda ADV 150 Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন এবং এট্রাক্টিভ ডিজাইন
  • সিকিউরড বডি স্ট্রাকচার, স্টক উইন্ডশীল্ড এবং স্টোরেজ স্পেস
  • কী-লেস ট্রানজিস্টরাইজড ইগনিশন এবং এন্টি-থেফট সিস্টেম
  • প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম
  • সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল
  • আধুনিক সাসপেনশন সেটআপ
  • এন্টি-লক ব্রেকিং সিস্টেম
  • বডি ডাইমেনশন অনুযায়ী ছোট হুইল
  • মাইলেজ আরো একটু বেশি হতে পারতো
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Honda ADV 150, স্কুটার প্রেমীদের টার্গেট করে বাজারে আনা হয়েছিল। এটি সিটি এবং হাইওয়ে উভয় রাস্তায় দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে থাকে। স্কুটারটির স্মার্ট ডিজাইন এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স নারী-পুরুষ উভয়কেই আকর্ষণ করেছে। হোন্ডা এডিভি ১৫০ ২০২১ দাম সাপেক্ষে এটি বাংলাদেশের প্রিমিয়াম ক্লাস স্কুটারগুলোর মধ্যে একটি। যাঁরা রেগুলার ব্যবহারের জন্য একটি পাওয়ারফুল এবং স্পিডি স্কুটার খুঁজছেন এটি তাদের জন্য দুর্দান্ত হবে।

Honda ADV 150 is a gorgeous maxi scooter from the Japanese motorcycle brand Honda. The scooter is very stylish and has modern features. It is suitable for both highways and city roads. This scooter can compete with any 150cc standard bike, in terms of speed and mileage. It is very easy, safe, and enjoyable to drive. It is a great performing maxi-scooter with updated technology features. It is unofficially available in Bangladesh.

This scooter has been launched in the market with advanced keyless ignition and anti-theft system features. 150 cc powerful engine is used in it. You can get an average mileage of around 45 km/liter and an average top speed of around 120 km/hr from the scooter.

This scooter uses a fully digital instrument cluster. Its front brake is equipped with a standard anti-lock braking system (ABS). This scooter uses a modern programmed fuel injection system so it can save quite a lot of fuel. Its suspension system is also very good, which ensures a very comfortable ride. You will get a great adventurous riding experience from this scooter.

The muscular shape of this scooter gives it an eye-catching design. Its fuel tank, digital console panel, piped handlebar and single seating position design are outstanding. This scooter’s LED lighting setup and stock windshield give it a stylish look. Its grab-rail and mudguard design will also impress you.

The demand for scooter-type bikes is constantly increasing for comfortable and safe commuting. Various reliable brands of scooters are available in the Bangladesh market. Honda ADV 150 is one of the premium-class scooters in Bangladesh. It will be great for those who are looking for a powerful and speedy scooter for regular use. Currently, the official price of this scooter in Bangladesh is BDT 4,75,000.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Other Model 2023 is BDT 66,625.

Honda ADV 150 2021 Video


24 Mar, 2024 - Honda ADV 150 হলো স্টাইলিশ এবং আধুনিক ফিচার বিশিষ্ট একটি গর্জিয়াস ম্যাক্সি স্কুটার। যারা রেগুলার ব্যবহারের জন্য পাওয়ারফুল এবং স্পিডি স্কুটার খুঁজছেন এটি তাদের জন্য দুর্দান্ত হবে।

Honda ADV 150 2021 Scooters সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Honda Adv 150 স্কুটারটির এভারেজ মাইলেজ কত?

৪৫ কিমি/লিটার

স্কুটারটির এভারেজ টপ স্পিড কত?

১২০ কিমি/আওয়ার

স্কুটারটির ফুয়েল ক্যাপাসিটি কত?

৮ লিটার

স্কুটারটির ব্রেকিং সিস্টেম কি?

সিঙ্গেল চ্যানেল এবিএস

স্কুটারটির বর্তমান দাম কত?

৪,৭৫,০০০/= টাকা

Buy Honda ADV 150bikroy
Honda 2010 for Sale

Honda 2010

10,000 km
MEMBER
Tk 26,500
1 day ago
Honda 2024 for Sale

Honda 2024

100,000 km
MEMBER
Tk 23,000
1 day ago
Honda CG100 2024 for Sale

Honda CG100 2024

700 km
MEMBER
Tk 38,000
2 days ago
Honda 2004 2003 for Sale

Honda 2004 2003

80,000 km
MEMBER
Tk 35,000
3 days ago
Honda motorbike 2002 for Sale

Honda motorbike 2002

40,000 km
MEMBER
Tk 38,000
3 days ago
Buy Other Bikesbikroy
Hero Splendor . 2004 for Sale

Hero Splendor . 2004

51,111 km
MEMBER
Tk 33,500
31 seconds ago
Bajaj Pulsar 150 2019 for Sale

Bajaj Pulsar 150 2019

128,000 km
MEMBER
Tk 128,000
1 minute ago
Yamaha FZS 2018 single disc for Sale

Yamaha FZS 2018 single disc

5,704 km
MEMBER
Tk 192,000
4 minutes ago
Walton Fusion 2012 for Sale

Walton Fusion 2012

0 km
MEMBER
Tk 16,500
10 minutes ago
Honda Hornet 2020 for Sale

Honda Hornet 2020

16,000 km
MEMBER
Tk 155,000
13 minutes ago
+ Post an ad on Bikroy