Taro Imola 150-এর রিভিউ, ফিচার এবং দাম

12 Feb, 2024
Taro Imola 150-এর রিভিউ, ফিচার এবং দাম

টারো ইমোলা ১৫০ বাংলাদেশের বাজারে টারো মোটরসাইকেল এবং স্কুটার লাইনআপের সর্বশেষ সংযোজন। স্কুটারটি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে টারো বাংলা লিমিটেড কোম্পানি দ্বারা আমদানি ও বাজারজাত করা হয়। টারো ইমোলা ১৫০ বিশেষ বৈশিষ্ট্যযুক্ত এবং স্পোর্টি কমপ্যাক্ট স্কুটার যেটি খুব যত্ন সহকারে ডিজাইন করা হয়েছে। এটি শহুরে যাতায়াত-বান্ধব বৈশিষ্ট্য সম্পন্ন এবং এরগনোমিক্সের সাথেও সংশ্লিষ্ট। সেই সাথে স্কুটারটি দেখতে খুব স্মার্ট যা  তরুণ বয়সী বা শহুরে যাত্রীদের সাথে যেন সহজেই মিলে যায়। এছাড়াও আছে ওএইচসি ২-ভালভ এবং ফুয়েল ফিডিং বৈশিষ্ট্যযুক্ত একটি কার্বুরেটর ফুয়েল ফিডিং সিস্টেম। সিভিটি ইঞ্জিন এবং ইঞ্জিন স্টার্ট কিক ও ইলেকট্রিক স্টার্টারের সাথে যুক্ত। মূল্য ১,৮৫০০০ টাকা। সিট হাইটটি ৫ ফুট ৩ ইঞ্চি্র বেশি উচ্চতার জন্য প্রযোজ্য। এই স্কুটারটি মূলত লাল, হলুদ, সবুজ এই তিনটি রঙের হয়ে থাকে। মাইলেজ ৪৫-৫০ কেএমপিএল।

এ ছিল টারো ইমোলা ১৫০ এর মূল তথ্য। বিস্তারিত জানতে চাইলে আমাদের সাথেই থাকুন। চলুন বিস্তারিত জেনে নিই।

টারো ইমোলা ১৫০ এর বডি ডিজাইন

টারো ইমোলা ১৫০ টারো মোটরসাইকেল থেকে একটি সদ্য সংযোজিত কমপ্যাক্ট কমিউটার স্কুটার। এটি একটি খুব মসৃণ এবং এরোডাইনামিক ডিজাইন করা আধুনিক স্কুটার যা আকর্ষণীয় বাহ্যিক প্রোফাইলের সাথে প্রস্তুত করা হয়েছে এবং এটি সম্পূর্ণরূপে স্পোর্টি বৈশিষ্ট্যেযুক্ত। 

প্রথম দেখায়, এই টারো বাইক ডিজাইনে খুব স্মুথ এবং একই সাথে শার্প ছাপ দেয়। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে সহজেই হ্যান্ডেল করা যায়। তবে স্কুটারের মূল আকর্ষণ বহু-স্তরযুক্ত প্লাস্টিকের প্যানেল যা স্কুটারটিকে হেড থেকে টেইল পর্যন্ত ঢেকে রাখে।

ডুয়াল-টোন গ্লসি এবং ম্যাট প্যানেল হেডল্যাম্প অ্যাসেম্বলি স্কুটারের পুরো বডির পার্টগুলিকে আচ্ছাদিত করেছে যা সুন্দরভাবে হাইলাইট করা হয়েছে এবং পুরো ম্যাট প্যানেলটি ভিতরের  মেঝে ম্যাটিং সহ বডির নীচের অংশ জুড়ে। স্কুটারটিকে বহু-স্তরযুক্ত দেখায় যা অনেক আকর্ষণীয়।  

স্কুটারের সামনের প্রান্তটি প্যানেল মাউন্টেড মাল্টি-পিট এলইডি প্রজেকশন ডাবল হেডল্যাম্প যুক্ত। সাথে রয়েছে সমন্বিত ডিআরএল সেটআপ এবং এলইডি ডিআরএল এনহ্যান্সমেণ্ট। হেডল্যাম্পের উপরে, প্যানেলটি কেবল একটি পেশীযুক্ত ফোলা অংশ যা ওডিও হাউজিং-এর ক্ষেত্রেও একইরকম। ওডিও একটি ওল্ড স্কুল স্টাইলযুক্ত অ্যানালগ সিস্টেম যা তিনটি ভিন্ন গোলাকার পিট যুক্ত। খুব চিত্তাকর্ষকভাবে স্কুটারটিতে চাবি এবং চাবিহীন ইগনিশন উভয় বৈশিষ্ট্যই রয়েছে।

এর পিছনে, স্কুটারটিতে একটি স্পোর্টি স্প্লিট সিটের একটি অনন্য ডিজাইন রয়েছে যেখানে গ্র্যাব্রাইলগুলি পিছনের দিকের প্যানেলের উপরে উন্মুক্ত করা হয়েছে। টেইলে একটি প্যানেল-মাউন্ট করা বৃত্তাকার রিং-আকৃতির এলইডি  ল্যাম্প এবং মসৃণ আইব্রো-টাইপ এলইডি টার্ন লাইট রয়েছে। সুতরাং টেইলটি সহজভাবে কম্প্যাক্ট এবং স্পোর্টি। 

ফ্রেম, ব্রেক, হুইল এবং সাসপেনসন সিস্টেম

এখানে টারো বাইকে এক্সজস্ট ব্যারেল সহ মাল্টি-লেয়ার রিয়ার সাইড প্যানেলগুলি আক্ষরিকভাবে এর স্পোর্টি এবং কমপ্যাক্ট প্রোফাইলকেই প্রকাশ করে এবং এটি এমন একটি অন-বোন ফ্রেমে গঠন করা হয়েছে যা একক সুইংআর্মের পিছনের চাকার পাশে একটি পেট্রোল ইঞ্জিন ধারণ করতে পারে। এর পাশাপাশি এটি রাইডারের সামনে একটি সাধারণ ফুটরেস্ট বোর্ড ধারণ করে। স্কুটারের চাকার ব্যাস তুলনামূলকভাবে বড় যেটিতে স্পোর্টি অ্যালয় রিম রয়েছে এবং সামনের দিকে ব্যাস ১২০/৬০-১৩” এবং পিছনে ১৩০/৬০-১৩” পরিমাপে স্ট্রিট-ফোকাসড ওয়াইডার টিউবলেস-টাইপ টায়ার রয়েছে।

ব্রেকিং সিস্টেমে টারো বাইক চিত্তাকর্ষকভাবে সামনের এবং পিছনের উভয় চাকায় হাইড্রোলিক ডিস্ক-টাইপ ব্রেকিং সিস্টেমের সাথে যুক্ত। আরও, একটি নিরাপদ সম্মিলিত ব্রেকিং সিস্টেমের সাথে পুরো ব্রেকিং সিস্টেম উন্নত করা হয়েছে। সাসপেনশন সিস্টেমে, স্কুটারটির সামনে এবং পিছনে একটি হাইড্রোলিক টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন রয়েছে, এটি একটি একক শক  ধারণ করে যা এর বাম দিকে ওয়ান-হ্যান্ড সুইংআর্মের সাথে সংযুক্ত।

ইঞ্জিন

ইঞ্জিন একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় সিভিটি ইঞ্জিন তাই ম্যানুয়াল গিয়ার এবং ক্লাচ অপারেশন এখানে অনুপস্থিত। ইঞ্জিন স্টার্ট একটি কিক এবং ইলেকট্রিক স্টার্টার উভয় সিস্টেমের সাথে বৈশিষ্ট্যযুক্ত। ইঞ্জিনটি ৮.৬ কিলোওয়াট @৮০০০আরপিএম- এর সর্বোচ্চ শক্তি এবং ১০ নিউটন মিটার @৬০০০ আরপিএম- এর টর্ক সরবরাহ করতে টুইক করা হয়েছে। এইভাবে স্কুটারটি পাওয়ার ডেলিভারিতে অত্যন্ত দক্ষ এবং সেইসাথে জ্বালানী অর্থনীতির একটি উল্লেখযোগ্য পরিসর নিশ্চিত করে।

Taro Imola 150 Price in Bangladesh বাংলাদেশে Taro Imola 150 এর দাম

বাংলাদেশে Taro Imola 150 এর অফিসিয়াল দাম ৳185,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Taro Other Model 2023 এর দাম BDT 222,500.

Taro Imola 150 Pros সুবিধা

  • স্মার্ট স্পোর্টি এবং বহু-স্তরযুক্ত বাহ্যিক নকশা যা দেখতে আকর্ষণীয়।
  • শক্তি সাশ্রয়ী
  • স্মার্ট কীলেস ইগনিশন যা একটি ঐচ্ছিক ম্যানুয়াল কী দ্বারা সমর্থিত।
  • অন-বোন ডিজাইন, অন্তর্নির্মিত আন্ডার-সিট স্টোরেজ এবং সামনের গ্যাজেট কম্পার্টমেন্ট।
  • শক্তিশালী এলইডি অভিক্ষেপ হেডল্যাম্প

Taro Imola 150 Cons অসুবিধা

  • সম্পূর্ণ কমপ্যাক্ট ডিজাইন যা সিঙ্গেল রাইডারদের জন্য ভালভাবে উপযুক্ত।
  • রাইডার ফুটরেস্ট স্পেস খুব কমপ্যাক্ট এবং ক্ষুদ্র।
  • কার্বুরেটর জ্বালানী ব্যবস্থা।
  • এনালগ ওডিও কনসোল
  • কোনো এবিএস এনহ্যান্সমেন্ট সিস্টেম নেই

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

টারো ইমোলা ১৫০ হল একটি কমপ্যাক্ট স্কুটার যা শহুরে যাতায়াতের বৈশিষ্ট্যের সাথে সাথে স্টাইলিশ এবং স্মার্ট । তাই এটি কমিউটার যা শহরগুলিতে বা পাকা রাস্তায় দৈনন্দিন জীবনের যাত্রার জন্য নির্বিঘ্নে  প্রোফাইল করা হয়। এইভাবে স্কুটারটি শহরের ট্রাফিকের একটি পারফর্মার যা ব্যবহারিক এবং একই সাথে ব্যবহারযোগ্য যাতায়াতের বৈশিষ্ট্যে পরিপূর্ণ। নারী, পুরুষ যে কেউ খুব সহজেই এই স্কুটারটি প্রোফাইল করতে পারবেন। অতএব, ব্যস্ত দৈনন্দিন জীবনে যাতায়াতের জন্য স্কুটারটি কেনা সুবিধাজনক। তবে হাইওয়েতে এই স্কুটার চালানো খুব একটা সুবিধাজনক না। এমনকি পাহাড়ি রাস্তাতেও নয়।

The Taro Imola 150 is a noteworthy motorcycle blending style, performance, and advanced features. Boasting a sleek design that merges modern aesthetics with sporty elements, the Imola 150 is visually striking. Its heart lies in the powerful 150cc engine, delivering an exhilarating performance on the road. Equipped with advanced suspension technology, it offers a smooth and comfortable ride, whether on city streets or open highways. The bike’s digital instrument cluster provides a wealth of information at a glance, enhancing the overall riding experience.

Safety features are not overlooked in the Imola 150, as it has disc brakes for precise stopping power. The LED lighting system ensures enhanced visibility during night rides and adverse weather conditions, contributing to overall rider safety. With a fuel-efficient engine, the Imola 150 offers an economical solution for daily commutes and longer journeys, making it a practical choice for riders seeking value. powerful 149cc engine, delivering an exhilarating performance on the road. Equipped with advanced suspension technology, it offers a smooth and comfortable ride, whether on city streets or open highways. The bike’s digital instrument cluster provides a wealth of information at a glance, enhancing the overall riding experience.

Safety features are not overlooked in the Imola 150, as it comes equipped with disc brakes for precise stopping power. The LED lighting system ensures enhanced visibility during night rides and adverse weather conditions, contributing to overall rider safety. With a fuel-efficient engine, the Imola 150 offers an economical solution for both daily commutes and longer journeys, making it a practical choice for riders seeking value.

In terms of pricing in Bangladesh, the Taro Imola 150 falls within a competitive range. The exact pricing may vary based on factors such as location, dealer pricing, and any additional features or accessories that might be included. However, the Taro brand is known for offering motorcycles with good performance and features at reasonable prices, making the Imola 150 an appealing option for riders in the Bangladeshi market. Overall, the Taro Imola 150 presents an attractive package for motorcycle enthusiasts in Bangladesh, combining style, performance, and practicality at an accessible price point.

The mileage of the Taro Imola 150 can vary based on various factors, including riding conditions, maintenance, and rider habits. On average, you can expect the Taro Imola 150 to provide a mileage of around 40 to 45 kilometres per liter (km/l) under normal riding conditions. However, actual mileage may differ based on city or highway riding, traffic conditions, and the motorcycle’s maintenance history. It’s important to note that proper maintenance, including regular servicing and optimal riding practices, can improve fuel efficiency.

Taro Imola 150 Price in Bangladesh Taro Imola 150 Price in Bangladesh

The official price of Taro Imola 150 in Bangladesh is ৳185,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Taro Other Model 2023 is BDT 222,500.

Taro Imola 150 Video Review


12 Feb, 2024 - আপনি কি রিজনেবল প্রাইজে আরামদায়ক ভ্রমণের কথা ভাবছেন? টারো ইমোলা১৫০ আপনার সেই ইচ্ছাইপূরণ করবে। চলুন জেনে নেই বাইকটির সম্পর্কে বিস্তারিত।

টারো ইমোলা ১৫০ সম্পর্কে গ্রাহকদের কিছু জিজ্ঞাসা

Taro Imola 150 কি ধরনের স্কুটার?

Taro Imola 150 হল চাইনিজ মোটরসাইকেল ও স্কুটার প্রস্তুতকারক Taro-এর একটি দুর্দান্ত চেহারার স্পোর্টি কমিউটার স্কুটার। এটি একটি আকর্ষণীয়ভাবে ডিজাইনকৃত কমিউটিং-ফোকাসড কমপ্যাক্ট আরবান স্কুটার যা  স্মার্ট লুক এবং ডিজাইনের পাশাপাশি কমপ্যাক্ট কমিউটিং ফিচার সহ বৈশিষ্ট্যেযুক্ত । অতএব, এটি একটি বৈশিষ্ট্যযুক্ত যাতায়াতকারী স্কুটার যা প্রতিদিনের শহরের রাইডগুলিতে সত্যিকারের পারফর্মার।

Taro Imola 150 কোথা থেকে তৈরি হয়?

aro Imola 150 চীন থেকে তৈরি।

বাংলাদেশে Taro Imola 150 স্কুটারের অফিসিয়াল ডিস্ট্রিবিউটর কে?

Taro Bangla Limited বাংলাদেশের বাজারে টারো মোটরসাইকেল ও স্কুটারের অফিসিয়াল ডিস্ট্রিবিউটর তাই তারা আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে Taro Imola 150 স্কুটার বাজারজাত করছে।

Taro Imola 150 কি একটি ভালো স্কুটার?

Taro Imola 150 হল একটি বৈশিষ্ট্যযুক্ত স্পোর্টি স্কুটার যা স্পোর্টি, আক্রমণাত্মক চেহারার ডিজাইন করা হয়েছে এবং এটি সম্পূর্ণভাবে সোজা রাইডিং এরগোনোমিক্সের সাথে রাইড করার জন্য অনেক বেশি সুবিধাজনক। এটি একটি কমপ্যাক্ট স্কুটার যা খুব ভাল ইঞ্জিন কর্মক্ষমতা নিশ্চিত করে এবং সেইসাথে জ্বালানী অর্থনীতির একটি খুব শালীন পরিসরও নিশ্চিত করে। তাই এটি এর বিভাগের মধ্যে একটি চমৎকার এবং স্মার্ট স্কুটার যা দামের একটি শালীন পরিসীমা অফার করে।

Taro Imola 150 এর সর্বোচ্চ গতি কত?

Taro Imola 150 প্রায়  ৮০-৯০ কেএমপিএইচ বেগে সর্বোচ্চ গতিতে চলতে পারে।

Taro Imola 150 এর জ্বালানী অর্থনীতি কি?

Taro Imola 150 বাংলাদেশে রাইডিং এবং পরিবেশগত অবস্থা বিবেচনা করে প্রায় ৪৫-৫০ কেএমপিএল জ্বালানী অর্থনীতির একটি শালীন পরিসর নিশ্চিত করতে পারে।

Taro Imola 150 Specifications

Model name Taro Imola 150
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.5 Bhp @ 8000 RPM
Max torque12.1 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed95 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwing Arm
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire sizeNo Info
Rear tire sizeNo Info
Tire typeTubeless
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weightNo Info
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy Taro Imola 150bikroy
Taro GP DD ABS 2024 for Sale

Taro GP DD ABS 2024

3,000 km
verified MEMBER
Tk 280,000
4 days ago
Taro gp 1 v3 abs 2022 for Sale

Taro gp 1 v3 abs 2022

6,500 km
MEMBER
Tk 260,000
1 month ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer . 2022 for Sale

Suzuki Gixxer . 2022

8,500 km
MEMBER
Tk 175,000
3 minutes ago
Bajaj Pulsar 150 DD ABS 150cc 2022 for Sale

Bajaj Pulsar 150 DD ABS 150cc 2022

8,720 km
verified MEMBER
verified
Tk 157,000
9 minutes ago
Runner Royal plus 2014 for Sale

Runner Royal plus 2014

35 km
MEMBER
Tk 30,000
9 minutes ago
TVS Raider 125 cc 2022 for Sale

TVS Raider 125 cc 2022

6,720 km
verified MEMBER
verified
Tk 128,000
14 minutes ago
TVS Apache RTR 160c 2022 for Sale

TVS Apache RTR 160c 2022

13,620 km
verified MEMBER
verified
Tk 120,000
16 minutes ago
+ Post an ad on Bikroy