Pegasus Zeus 150 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

11 Mar, 2024
Pegasus Zeus 150 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Pegasus Zeus 150 রিভিউ

পেগাসাস বাংলাদেশের একটা নতুন টু-হুইলার ব্র্যান্ড, যা কয়েকদিন হলো তাদের যাত্রা শুরু করেছে। বাইকের সমস্ত পার্টস চীন থেকে আগমন হতো, এইজন্য বাংলাদেশে এই কোম্পানির বাইকগুলো তুলনামূলক কম দামে পাওয়া যাচ্ছে। বাংলাদেশে এর ডিসট্রিবিউটর হিসেবে কাজ করছে যমুনা অটোমোবাইলস লিমিটেড। বাংলাদেশি রাইডারদের চাহিদার কথা বিবেচনা করে, তারা অসাধারণ কিছু বাইক তৈরি করেছে, এর মধ্যে অন্যতম “পেগাসাস জিয়াস ১৫০”। Pegasus Zeus 150 রিভিউ অনুযায়ী বাইকটির যেমন আছে শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্স, তেমনি আছে অসাধারণ কিছু ফিচারস, যেমন মাইলেজ, টপ স্পিড, ইলেক্ট্রনিক ফিচারস ইত্যাদি।

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Pegasus Zeus 150 রিভিউ অনুযায়ী বাইকটিতে ১৫০ সিসির ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করেছে। ইঞ্জিনে সর্বোচ্চ ক্ষমতা ১১.৭০ বিএইচপি @ ৭,৫০০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ১২.২০ এনএম @ ৫,৫০০ আরপিএম।

বাইকটির কম্প্রেশন রেশিও ৮ঃ৮ঃ১। মোটরসাইকেলটির টপ স্পিড প্রায় ১১০ কিমি/ঘন্টা। পেগাসাস জিয়াস ১৫০ দাম বিবেচনায় এই রেঞ্জের মধ্যে টপ স্পিড ভালোই, তবে আরও একটু ভালো দেওয়া যেতে পারতো। পেগাসাস জিয়াস ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ৪০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। পেগাসাস জিয়াস ১৫০ দাম বিবেচনায় এই মাইলেজ নিয়ে বাইকাররা খুবই খুশি। বাইকটির স্টার্টিং মেথড হিসেবে আছে কিক ও ইলেক্ট্রিক  উভয় মেথড এবং ট্রান্সমিশনটি ৫-স্পিড গিয়ার সম্বলিত। বাইকটিতে ক্লাচ হিসেবে ম্যানুয়াল ওয়েট-ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। 

বডি ডিজাইন

পেগাসাস জিয়াস ১৫০ ফিচারস এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন যথেষ্ট ভালো। বাইকটির টোটাল দৈর্ঘ্য ২০৩০ মিমি, প্রস্থ ৯১০ মিমি, এবং উচ্চতা ১৩০০ মিমি। বাইকটিতে ১৩১০ মিমি হুইলবেস রয়েছে, যা কর্ণার্রিং-এর সময় বাইকটিকে স্ট্যাবল রাখার জন্য যথেষ্ট। তাছাড়া, এটির ন্যূনতম ১৭০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। আবার, বাইকটিতে ১৭-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Pegasus Zeus 150 রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এ অনেক্ষণ ফুয়েল ধরে রাখতে পারে এবং এই সুবিধা-টি বাইকারদের অনেক বেশি আকর্ষিত করেছে এই বাইকের প্রতি। এই বাইকে ফুয়েল সাপ্লাই হিসেবে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই ব্যবহার করা হয়েছে। বাইকটির ওজন প্রায় ১০৫ কেজি।  

ব্রেক ও সাসপেনশন

পেগাসাস জিয়াস ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটিতে আপডেটেড সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। সামনে Telescopic সাসপেনশন যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে Dual Spring সাসপেনশন। বাইকটির সামনে সিঙ্গেল ডিস্ক ও পিছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। পেগাসাস জিয়াস ১৫০ রিভিউ অনুযায়ী রাইডাররা সাসপেনশন নিয়ে যতটা খুশি, ব্রেকিং সিস্টেম নিয়ে তেমন খুশি না। প্রথম কারণই হলো, প্রচলিত ড্রাম ব্রেকের ব্যবহার ও সেই সাথে এই যুগে এবিএস প্রযুক্তির ব্যবহার না করা, যা রাইডারদের মনে একটা প্রশ্নের তৈরি করে।

টায়ার ও হুইল

Pegasus Zeus 150 রিভিউ থেকে জানা যায়, চাকায় টিউবলেস-টাইপ টায়ার লাগানো আছে ও হুইল টাইপ হিসেবে আছে অ্যালয় হুইল। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ২.৭৫-১৮ এবং ৯০/৯০-১৮ সাইজের টায়ার রয়েছে। পেগাসাস জিয়াস ১৫০ দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো বেশ ভালো বলা যায়।

ইলেক্ট্রিক ফিচার

পেগাসাস জিয়াস ১৫০ একটা স্ট্যান্ডার্ড বাইকপেগাসাস জিয়াস ১৫০ রিভিউ অনুযায়ী পেগাসাস জিয়াস ১৫০ ফিচারস-এর মধ্যে হ্যালোজেন ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে। এছাড়াও পেগাসাস জিয়াস ১৫০ ফিচারস-গুলোর মাঝে আরও রয়েছে পাইপ হ্যান্ডেল বার। পেগাসাস জিয়াস ১৫০ দাম-এর সাথে মিল রেখে বাইকটির স্পিডোমিটার অ্যানালগ, ওডোমিটার ও আরপিএম মিটার ডিজিটাল রাখা হয়েছে। Pegasus Zeus 150 রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচার নিয়ে অভিযোগ আছে, কারণ ডিজিটাল এই দুনিয়ায় বাইকাররা অ্যানালগ প্রযুক্তি পেয়ে কিছুটা অসন্তুষ্ট। হেডলাইট হিসেবে দেওয়া আছে ৩৫ওয়াট/৩৫ওয়াট হ্যালোজেন লাইট ও টেইল লাইট হিসেবে আছে হ্যালোজেন লাইট। এছাড়াও বাইকে একটা ঘড়ি এডজাস্ট করা আছে। বাইকটিতে ১২ ভোল্টের ব্যাটারি (Mf) ব্যবহার করা হয়েছে। Pegasus Zeus 150 রিভিউ থেকে জানা যায়, বাইকটির সিট টাইপ সিঙ্গেল সিট

পরিশেষে

পেগাসাস জিয়াস ১৫০ বাইকটি অসাধারণ একটা স্ট্যান্ডার্ড টাইপ বাইক। পেগাসাস জিয়াস ১৫০ দাম বর্তমানে ১,২০,০০০ টাকা (প্রায়)। এই বাইকের সুবিধা বেশি, অসুবিধা সেই অনুযায়ী কম। তাছাড়া বাংলাদেশি বাইকারদের ডিম্যান্ড অনুযায়ী এমন একটা বাইক বাংলাদেশের মাটিতে নিয়ে আসা, আসলেই খুবই আনন্দের বিষয়।

Pegasus Zeus 150 Price in Bangladesh বাংলাদেশে Pegasus Zeus 150 এর দাম

বাংলাদেশে Pegasus Zeus 150 এর অফিসিয়াল দাম ৳120,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Pegasus Zeus 150 Pros সুবিধা

  • মাইলেজ খুবই ভালো
  • টপ স্পিড
  • ইজি কন্ট্রোলিং
  • ওজনে হালকা
  • শক্তিশালী ইঞ্জিন
  • পাওয়ারফুল ব্যাটারি
  • ফ্রন্ট ও রিয়ার সাসপেনশন
  • ফুয়েল সাপ্লাই ক্যাপাসিটি
  • টায়ার সাইজ
  • ডিজিটাল ওডোমিটার, আরপিএম মিটার
  • দাম কম
  • নিয়মিত যাতায়াতের উপযোগী

Pegasus Zeus 150 Cons অসুবিধা

  • প্রচলিত ড্রাম ব্রেক
  • এবিএস প্রযুক্তি নেই
  • কার্বুরেটর ফুয়েল সাপ্লাই
  • অ্যানালগ ইলেক্ট্রিক ফিচার

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Pegasus Zeus 150 রিভিউ অনুযায়ী বাইকটির মাইলেজ, ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ও ইলেক্ট্রনিক ফিচারস নিয়ে খুবই সন্তুষ্ট বাইকাররা। এতো কম দামে এতো ভালো ফিচারস সম্বলিত বাইক, তাও বাংলাদেশে নতুন কোনো বাইক কোম্পানি থেকে পাওয়া, ব্যাপারটা আসলেই বাইকারদের জন্য অনেক বড় উপহার।
তবে কোম্পানির অবশ্যই ব্রেকিং সিস্টেমের দিকে নজর দিতে হবে, কারণ শুধুমাত্র একটা কমতি যা অনেক গুলো সুবিধাকেও হার মানাবে, এদিকে খেয়াল করা খুবই জরুরি।

Pegasus Zeus 150 Review

Pegasus is a new two-wheeler brand from Bangladesh that started its journey a few days ago. Mostly all the parts of the bike used to arrive from China. That’s why the bikes from this company are available in Bangladesh at a relatively low, yet reasonable price. Jamuna Automobiles Limited is working as its distributor in Bangladesh. Considering the needs of Bangladeshi riders, they have developed some amazing bikes, one of which is the “Pegasus Zeas 150.” According to the Pegasus Zeus 150 review, the bike has powerful engine performance as well as some amazing features, such as mileage, top speed, electronic features, etc. 

Engine and Transmission

The bike uses a 150 cc 4-stroke, single-cylinder, air-cooled engine. The engine produces a maximum power of 11.70 bhp at 7,500 rpm and a maximum torque of 12.20 Nm at 5,500 rpm. The compression ratio of the bike is 8:8:1. The top speed of the motorcycle is around 110 km/h. The bike can cover 40 km per litre of fuel.

Body Design

The total length of the bike is 2030 mm, the width is 910 mm, and the height is 1300 mm. The bike has a 1310 mm wheelbase. Moreover, it has a minimum ground clearance of 170 mm. Again, the bike is fitted with a 17-litre capacity fuel tank. The weight of the bike is about 105 kg.

Brakes and Suspension

The bike gets an updated suspension and braking system. Telescopic suspension is added at the front and Dual Spring suspension at the rear. The bike uses single-disc brakes at the front and drum brakes at the rear.

Tires and Wheels

The wheels are fitted with tubeless-type tires and the wheel type is alloy wheels. The bike has 2.75-18 and 90/90-18 size tires on the front and rear wheels respectively.

Electric Features

Pegasus Zias 150 features include a halogen indicator. Pegasus Zeus 150 also features piped handlebars. The bike’s speedometer has been kept analog, odometer, and rpm metre digital. 35W/35W halogen light is provided as headlight and halogen light as tail light. Also, the bike has a clock adjusted. A 12-volt battery (Mf) is used in the bike. The seat type of the bike is a single seat. 

Finally

The Pegasus Zeus 150 bike is an excellent standard-type bike. The advantages of this bike are more; the disadvantages are less accordingly. Moreover, bringing such a bike to the soil of Bangladesh according to the demand of Bangladeshi bikers is really a matter of great joy.  

Pegasus Zeus 150 Price in Bangladesh Pegasus Zeus 150 Price in Bangladesh

The official price of Pegasus Zeus 150 in Bangladesh is ৳120,000. However, you should check the final price of the bike with the dealer.

Positive things Advantages

  • Mileage is very good
  • Top speed
  • Easy controlling
  • Light in weight
  • Powerful engine
  • Powerful battery
  • Front and rear suspension
  • Fuel supply capacity
  • Tyre size
  • Digital Odometer, RPM Metre
  • The price is low
  • Suitable for regular commuting

Negative things Disadvantages

  • Conventional drum brakes
  • No ABS technology
  • Carburettor fuel supply
  • Analogue electrical features

Pegasus Zeus 150 Video Review


11 Mar, 2024 - “দামে কম, মানে সেরা” উক্তিটি “পেগাসাস জিয়াস ১৫০” বাইকের সাথে একদম মিলে যায়। কারণ? জানতে হলে পড়ুন আজকের বাইক রিভিউ, সাথে থাকছে গুরুত্বপূর্ণ কিছু টিপস ও আলোচনা।

Pegasus Zeus 150 নিয়ে সচরাচর কিছু প্রশ্ন

পেগাসাস জিয়াস ১৫০ - এর টপ স্পিড ও মাইলেজ কত?

প্রায় ১০০ কিমি/ঘন্টা ও প্রায় ৪০ কিমি/লিটার।

পেগাসাস জিয়াস ১৫০ - এর সিলিন্ডার সংখ্যা কত?

সিঙ্গেল সিলিন্ডার।

পেগাসাস জিয়াস ১৫০ - এর ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট কত?

১৫০ সিসি।

পেগাসাস জিয়াস ১৫০ - এ কোন ধরণের কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে?

এয়ার কুলড।

পেগাসাস জিয়াস ১৫০ - এর ফুয়েল সাপ্লাই কি?

কার্বুরেটর।

Pegasus Zeus 150 Specifications

Model name Pegasus Zeus 150
Type of bikeStandard
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.70 Bhp @ 7500 RPM
Max torque12.20 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 40 Kmpl, (Approx)
Top speed110 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionDual Spring
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size2.75-18
Rear tire size90/90-18
Tire typetubeless
Overall length2030 mm
Overall height1300 mm
Overall weight105 Kg
Wheelbase1310 mm
Overall width910 mm
Ground clearance170 mm
Fuel tank capacity17 Liters
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterDigital
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Pegasusbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Dayang DY-100 2006 for Sale

Dayang DY-100 2006

55,000 km
MEMBER
Tk 15,000
21 minutes ago
Hero Glamour Honda 2014 for Sale

Hero Glamour Honda 2014

33,200 km
MEMBER
Tk 67,000
6 hours ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
3 days ago
TVS XL 2021 for Sale

TVS XL 2021

35,000 km
MEMBER
Tk 67,500
7 hours ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
2 days ago
+ Post an ad on Bikroy