Regal Raptor Bobber রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

10 Mar, 2024
Regal Raptor Bobber রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Regal Raptor Bobber রিভিউ

রিগাল র‍্যাপটর বোবার এক ধরণের ক্রুইসার বাইক। এই বাইকটি সাধারণত একটু ভারী হয় এবং রিগাল র‍্যাপটর বোবার দামও অনেক বেশি, যে কারণে বাংলাদেশে বাইকগুলো তেমন একটা নজরে পড়ে না। তবে Regal Raptor Bobber রিভিউ অনুযায়ী বাইকটির কিছু কিছু ফিচারস, ডাইমেনশনের কারণে বাইকটি অনেক বাইকারের কাছেই খুবই পছন্দনীয় একটা মোটরসাইকেল। 

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Regal Raptor Bobber রিভিউ অনুযায়ী বাইকটিতে ১৫০ সিসির ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, ওয়াটার কুলড ইঞ্জিন ব্যবহার করেছে। ইঞ্জিনটি ১৮ বিএইচপি পাওয়ার উৎপন্ন করতে পারে। বাইকটিতে ৬২ এমএম x ৫২.৯ এমএ-এর একটি বোর এক্স স্ট্রোক অনুপাত রয়েছে যা পর্যাপ্ত পরিমাণে শক্তি এবং টর্ক প্রদান করতে সক্ষম। মোটরসাইকেলটির টপ স্পিড প্রায় ১৪০ কিমি/ঘন্টা। রিগাল র‍্যাপটর বোবার দাম বিবেচনায় এই রেঞ্জের মধ্যে টপ স্পিড ভালোই, এ নিয়ে রাইডারদের তেমন অভিযোগ নেই। 

রিগাল র‍্যাপটর বোবার রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ২৫ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। রিগাল র‍্যাপটর বোবার দাম বিবেচনায় এই মাইলেজ নিয়ে বাইকাররা তেমন খুশি না, কারণ ভালো পরিমাণ মাইলেজ না পাওয়া একটা মোটরসাইকেলের অনেক বড় সমস্যা মনে করা হয়। বাইকটির স্টার্টিং মেথড হিসেবে আছে কিক ও ইলেক্ট্রিক  উভয় মেথড এবং ট্রান্সমিশনটি ৫-স্পিড গিয়ার সম্বলিত। বাইকটিতে ক্লাচ হিসেবে ম্যানুয়াল ট্রান্সমিশন ব্যবহার করা হয়েছে। 

বডি ডিজাইন

রিগাল র‍্যাপটর বোবার ফিচারস এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন যথেষ্ট ভালো। বাইকটির টোটাল দৈর্ঘ্য ২৩৩৫ মিমি, প্রস্থ ৯৬৫ মিমি, এবং উচ্চতা ১১০০ মিমি। আবার, বাইকটিতে ১৪-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Regal Raptor Bobber রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এ অনেকক্ষণ ফুয়েল ধরে রাখতে পারে, যা এই সিরিজের বাকি বাইকগুলোর ফুয়েল ট্যাঙ্ক-এর ক্যাপাসিটির সাথে মিল আছে। তবে, এই বাইকে ফুয়েল সাপ্লাই হিসেবে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই ব্যবহার করা হয়েছে, যা কাম্য নয়। 

ব্রেক ও সাসপেনশন

রিগাল র‍্যাপটর বোবার রিভিউ অনুযায়ী বাইকটিতে আপডেটেড সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। বাইকটির সামনে ডুয়াল ডিস্ক ও পিছনে ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। রিগাল র‍্যাপটর বোবার রিভিউ অনুযায়ী রাইডাররা ভালোই খুশি এর ব্রেকিং সিস্টেম নিয়ে, তবে, এবিএস ব্রেকিং এর অনুপস্থিতি বাইকারদের মনে এই বাইক কেনার ক্ষেত্রে প্রশ্ন জাগিয়ে তোলে। 

টায়ার ও হুইল

Regal Raptor Bobber রিভিউ থেকে জানা যায়, চাকায় টিউবলেস-টাইপ টায়ার লাগানো আছে ও হুইল টাইপ হিসেবে আছে অ্যালয় হুইল। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ৯০/৯০-২১ এবং ১৬৯/৮০-১৬ সাইজের টায়ার রয়েছে। রিগাল র‍্যাপটর বোবার দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো আরও ভালো করা যেতে পারতো।

ইলেক্ট্রিক ফিচার

রিগাল র‍্যাপটর বোবার একটা ক্রুজার বাইকরিগাল র‍্যাপটর বোবার রিভিউ অনুযায়ী রিগাল র‍্যাপটর বোবার ফিচারস-এর মধ্যে ভালো মানের হ্যালোজেন ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে। এছাড়াও রিগাল র‍্যাপটর বোবার ফিচারস-গুলোর মাঝে আরও রয়েছে পাইপ হ্যান্ডেল বার। রিগাল র‍্যাপটর বোবার দাম-এর সাথে মিল রেখে বাইকটিতে ভালো মানের স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার রাখা হয়েছে। Regal Raptor Bobber রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচার নিয়ে তেমন অভিযোগ নেই। বাইকটিতে ১২ ভোল্টের ব্যাটারি (Mf) ব্যবহার করা হয়েছে। Regal Raptor Bobber রিভিউ থেকে জানা যায়, বাইকটির সিট টাইপ সিঙ্গেল সিট। 

পরিশেষে

রিগাল র‍্যাপটর বোবার দাম বর্তমানে ২,৫০,০০০ টাকা (প্রায়)। বাংলাদেশের বড় বড় বাইকের শো-রুমগুলোতে এই বাইকটি পাওয়া যাচ্ছে। বাইকারদের মধ্যে যারা অধিক পাওয়ার ও টর্ক সমৃদ্ধ বাইক খুঁজছেন, তাদের জন্য এই বাইকটি একটা ভালো অপশন। তবে মাইলেজের বিষয়টি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
বাইকটি ইংল্যান্ডে তৈরি, এইজন্য জাপানিস, ইতালীয়, ইন্ডিয়ান বাইকগুলো থেকে এই বাইকটি একটু আলাদা-ই বলা চলে। যাই হোক, ভালো খারাপ মিলিয়েই বাইকটি খুবই চমৎকার একটা মোটরসাইকেল বলা যায়।

রিগাল র‍্যাপটরের অন্যান্য বাইকের রিভিউ জানতে পড়ুন – রিগাল র‍্যাপটর রিভিউ

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Regal Raptor Other Model 2023 এর দাম BDT 185,000.

 Pros সুবিধা

  • টপ স্পিড
  • ইজি কন্ট্রোলিং
  • শক্তিশালী ইঞ্জিন
  • পাওয়ারফুল ব্যাটারি
  • ভালো ব্রেকিং সিস্টেম
  • ফ্রন্ট ও রিয়ার সাসপেনশন
  • নিয়মিত যাতায়াতের উপযোগী
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি

 Cons অসুবিধা

  • মেইনটেন্যান্স খরচ বেশি
  • মাইলেজ খুবই কম
  • দাম বেশি
  • ওজনে ভারী
  • কার্বুরেটর ফুয়েল সাপ্লাই
  • প্যাসেঞ্জার গ্রেব রেইল নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Regal Raptor Bobber রিভিউ অনুযায়ী বাইকটির ব্রেকিং সিস্টেম নিয়ে বাইকারদের মধ্যে সমস্যা নেই, তবে এই আধুনিক সময়ে এবিএস ব্রেকিং সিস্টেম থাকা জরুরি ছিলো। এছাড়াও বাইকের মাইলেজ খুবই কম, সে অনুযায়ী দাম অনেক বেশি।
কোম্পানি ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি অনেক ভালো রেখেছে, যা খুবই প্রশংসনীয়। এছাড়াও বাইকটির ইঞ্জিন বেশ পাওয়ারফুল। মাইলেজ ও এবিএস এর দিকটা বিবেচনা করা গেলে, বাইকটির দাম একদম পারফেক্ট মনে হবে।

Regal Raptor Bobber review

Regal Raptor Bobber is a kind of cruiser bike. This bike is usually a little heavy and the price of Regal Raptor Bobber is also high, due to which the bikes are not much noticed in Bangladesh. However, according to the Regal Raptor Bobber review, the bike is a very desirable motorcycle for many bikers due to its features and dimensions.

Engine and transmission

A 150 cc 4-stroke, single-cylinder, water cooled engine is used in this bike. The bike has a bore x stroke ratio of 62mm x 52.9mm which is able to deliver adequate power and torque. The top speed of the motorcycle is around 140 km/h. It can cover 25 km per liter of fuel.

Body design

The body dimensions of the bike are quite good. The total length of the bike is 2335 mm, width 965 mm, and height 1100 mm. Again, the bike has a 14-litre fuel tank capacity.

Brakes and suspension

The bike has an updated suspension and braking system. The bike uses dual disc brakes at the front and disc brakes at the rear.

Tires and wheels

The wheels are fitted with tubeless-type tires and the wheel type is alloy. The bike has 90/90-21 and 169/80-16 size tires on the front and rear wheels respectively.

Electric features

It has a good-quality halogen indicator attached. Also Regal Raptor Bobber Feature– also includes pipe handle bars. The bike has 12-volt battery (Mf). The seat type of this bike is single seat।

Finally

Regal Raptor Boba is currently priced at Rs 2,50,000 (Approx). This bike is available in the big bike showrooms of Bangladesh. This bike is a good option for bikers looking for a bike with more power and torque. But the issue of mileage is not acceptable in any way.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Regal Raptor Other Model 2023 is BDT 185,000.

Positive things Pros

  • Top speed
  • Easy controlling
  • Well-balanced chassis type
  • Powerful engine
  • Powerful battery
  • Good braking system
  • Front and rear suspension
  • Suitable for regular commuting
  • Fuel tank capacity

Negative things Cons

  • Maintenance costs are high
  • Mileage is very low
  • The price is high
  • Heavy in weight
  • Carburetor fuel supply
  • There is no passenger grab rail

Regal Raptor Bobber Video Review


10 Mar, 2024 - বাইকিং জগতে পারফেক্ট ক্রুইসার বাইক খুঁজছেন? তাহলে “রিগাল র‍্যাপটর বোবার” বাইকটির রিভিউ আপনার জন্যই। আসুন জেনে নেই এই বাইক সম্পর্কে বিস্তারিত আলোচনা।

Regal Raptor Bobber নিয়ে সচরাচর কিছু প্রশ্ন

রিগাল র‍্যাপটর বোবার - এর ফুয়েল সাপ্লাই কি?

কার্বুরেটর।

রিগাল র‍্যাপটর বোবার - এর সিলিন্ডার সংখ্যা কত?

সিঙ্গেল সিলিন্ডার।

রিগাল র‍্যাপটর বোবার - এর ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট কত?

১৫০ সিসি।

রিগাল র‍্যাপটর বোবার - এ কোন ধরণের কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে?

ওয়াটার কুলড।

রিগাল র‍্যাপটর বোবার - এর টপ স্পিড কত?

প্রায় ১৪০ কিমি/ঘন্টা।

Buy Regal Raptorbikroy
Regal Raptor GSR v3 2021 for Sale

Regal Raptor GSR v3 2021

13,000 km
MEMBER
Tk 200,000
4 days ago
Regal Raptor . 2017 for Sale

Regal Raptor . 2017

71,700 km
MEMBER
Tk 160,000
1 month ago
Regal Raptor Ranger 100 2019 for Sale

Regal Raptor Ranger 100 2019

40,000 km
MEMBER
Tk 30,000
1 month ago
Buy Other Bikesbikroy
Honda CBR Indonesia 2021 for Sale

Honda CBR Indonesia 2021

8,961 km
verified MEMBER
Tk 345,000
34 minutes ago
Bajaj Discover 100 . 2019 for Sale

Bajaj Discover 100 . 2019

45,000 km
MEMBER
Tk 45,000
56 minutes ago
Yamaha YZF R15 Indonesia 2021 for Sale

Yamaha YZF R15 Indonesia 2021

8,596 km
verified MEMBER
Tk 432,500
1 hour ago
Suzuki Gixxer Fi Abs 2021 for Sale

Suzuki Gixxer Fi Abs 2021

6,548 km
verified MEMBER
Tk 235,000
1 hour ago
Honda 1998 for Sale

Honda 1998

200,000 km
MEMBER
Tk 65,000
1 hour ago
+ Post an ad on Bikroy