Kawasaki J300 স্কুটার পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

21 Jan, 2024
Kawasaki J300 স্কুটার পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

Kawasaki J300 স্কুটার , একটি আধুনিক এবং হাই-পারফরম্যান্স ম্যাক্সি-স্কুটার, যা শহরের রাস্তায় এবং দীর্ঘ দূরত্বের যাত্রায় বাইকারদের জন্য হতে পারে এক অনন্য সঙ্গী। এই স্কুটারটি তার দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্স, স্টাইলিশ ডিজাইনের জন্য বাজারে সুপরিচিত। কাওয়াসাকি জে৩০০ বাইক এর শক্তিশালী ২৯৯সিসি ইঞ্জিন এটিকে শহরের রাস্তা এবং মহাসড়কে সমান দক্ষতায় চালানোর ক্ষমতা দেয়। আধুনিক রাইডারদের জন্য ডিজাইন করা, এটি না শুধু দৃষ্টিনন্দন, বরং এর হাই-পারফরম্যান্স এবং নিরাপত্তা বৈশিষ্ট্যের সমন্বয়ে একটি আদর্শ যানবাহন। 

ইঞ্জিন পারফরম্যান্স

Kawasaki J300 স্কুটার এর ইঞ্জিন হলো এর অন্যতম মূল আকর্ষণ। এই স্কুটারে রয়েছে একটি ২৯৯সিসি, লিকুইড-কুলড, ৪-স্ট্রোক ইঞ্জিন যা উচ্চমানের পারফরম্যান্স প্রদান করে। এই ইঞ্জিনটি প্রায় ৭৭৫০ আরএমপি-এ ২৮.০০ বিএইচপি শক্তি এবং ৬৫০০ আরএমপি-এ ২৮.৭ এনএম  টর্ক উৎপন্ন করে, যা বাইকের দ্রুত গতি এবং সহজে এক্সিলারেশন এর নিশ্চয়তা দেয়। বাইকটিতে আছে ফুয়েল ইঞ্জেক্টেড ফুয়েল সাপ্লাই সিস্টেম। 

ট্রান্সমিশন

কাওয়াসাকি জে৩০০ মোটরসাইকেল দাম অনুযায়ী একটি অত্যাধুনিক এবং স্টাইলিশ মডেল, যা শহরের রাস্তায় চলাচলের জন্য আদর্শ। এই ম্যাক্সি স্কুটারের উন্নত অটোম্যাটিক ট্রান্সমিশন সিস্টেম এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য এবং এটি স্কুটারটিরটির সামগ্রিক পারফরম্যান্সে গুরুত্বপূর্ণ অবদান রাখে। এছাড়াও এতে দেওয়া আছে অটোমেটিক ক্লাচ যা রাইডিংয়ের সময় আরও ভালো নিয়ন্ত্রণ এবং আরাম প্রদান করে।

Kawasaki J300 স্কুটার শক্তিশালী ২৯৯সিসি ইঞ্জিনের দারুণ মাইলেজ দিয়ে থাকে। চালানোর ধরন ভেদে প্রতি লিটারে প্রায় ২৫ থেকে ৩০ কিমি মাইলেজ দিয়ে থাকে স্কুটারটি। স্কুটারটি ঘন্টায় ১৬০ কিমি সর্বোচ্চ গতি প্রদান করে থাকে। ফুয়েল ইফিশিয়েন্ট হওয়ায় এটি দৈনন্দিন চালনার জন্য একটি আদর্শ স্কুটার।  শহরের ভিতর কমিউটিং এর জন্য এটি বেশ উপযুক্ত এবং লং রাইডের জন্যও এটি হতে পারে পথচলার সঙ্গী। তবে রাস্তার পরিস্থিতির সাথে মানিয়ে নিতে গেলে মাইলেজ কিছুটা কম-বেশি হতে পারে।

মাইলেজ

Kawasaki J300 স্কুটার শক্তিশালী ২৯৯সিসি ইঞ্জিনের দারুণ মাইলেজ দিয়ে থাকে। চালানোর ধরন ভেদে প্রতি লিটারে প্রায় ২৫ থেকে ৩০ কিমি মাইলেজ দিয়ে থাকে স্কুটারটি। স্কুটারটি ঘন্টায় ১৬০ কিমি সর্বোচ্চ গতি প্রদান করে থাকে। ফুয়েল ইফিশিয়েন্ট হওয়ায় এটি দৈনন্দিন চালনার জন্য একটি আদর্শ স্কুটার।  শহরের ভিতর কমিউটিং এর জন্য এটি বেশ উপযুক্ত এবং লং রাইডের জন্যও এটি হতে পারে পথচলার সঙ্গী। তবে রাস্তার পরিস্থিতির সাথে মানিয়ে নিতে গেলে মাইলেজ কিছুটা কম-বেশি হতে পারে।

সাসপেনশন এবং ব্রেকিং

সাসপেনশন সিস্টেমের দিক থেকে, কাওয়াসাকি জে300 বাইকটি বেশ চমৎকার একটি ম্যাক্সি স্কুটার। Kawasaki J300 স্কুটার এর সামনের দিকে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে টুইনশক অ্যাবজর্বার। এই সিস্টেমটি রাস্তার বিভিন্ন অবস্থায় বিশেষ করে আঁকাবাঁকা ও অসমতল রাস্তায় স্ট্যাবল এবং আরামদায়ক রাইড নিশ্চিত করে। ব্রেকিং সিস্টেমের ক্ষেত্রে, জে300 মডেলটি প্রদান করে শক্তিশালী এবং নির্ভরযোগ্য ব্রেকিং পারফরম্যান্স। সামনে সিঙ্গেল ডিস্ক এবং পিছনে একটি ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। এই ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেমটি দ্রুত এবং নিরাপদ ব্রেকিং এর নিশ্চয়তা দিয়ে থাকে। এছাড়া এতে দেওয়া আছে এবিএস অর্থাৎ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম। 

টায়ার এবং হুইল

Kawasaki J300 স্কুটার এর অন্যতম বড় প্লাস পয়েন্ট হচ্ছে এর টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল। হুইলের মজবুত গঠনের সাথে এর টিউবলেস টায়ারের ফিচার স্কুটারের ব্যালেন্সিং করে তুলেছে বেশ কার্যকর। স্কুটারটির সামনের চাকার সাইজ ১২০/৮০-১৪ এবং পিছনের চাকার সাইজ ১৫০/৭০-১৩। ম্যাক্সি স্কুটার হিসেবে এটি ভালো স্থিতিশীলতা এবং গ্রিপ প্রদান করে।

বডি ডাইমেনশন

স্কুটার হলেও এটির বেশ ওজন প্রায় ১৯১ কেজি। এছাড়া স্কুটারটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা হিসেবে এর সাথে সুবিচার করেছে বলাই যায়। এক নজরে স্কুটারটির বডি ডাইমেনশন – 

  • দৈর্ঘ্য – ২২৩৫ মিমি
  • প্রস্থ – ৭৭৫ মিমি
  • উচ্চতা – ১২৬০ মিমি
  • হুইলবেইজ – ১৫৫৫ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৪৫ মিমি
  • ওজন – ১৯১ কেজি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১৩ লিটার

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

স্কুটারটিতে রয়েছে ১২ ভোল্টের মেইটেনেন্স ফ্রি ব্যাটারি যা এর সম্পূর্ণ ইলেকট্রিক্যাল সিস্টেমকে শক্তি যোগান দিয়ে থাকে। এই ম্যাক্সি স্কুটারটির ইলেকট্রিক্যাল ফিচারের মধ্যে রয়েছে  এলইডি হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটর। এলইডি লাইটের ব্যবহারের ফলে অন্ধকারের মাঝে এটি থেকে বেশ উজ্জ্বল আলো পাওয়া যায়। এটির ডিজিটাল কনসলো প্যানেল এবং ইঞ্জিন স্টার্টের শক্তিও এই ব্যাটারি থেকে আসে।

ইন্সট্রুমেন্ট কনসোল

কাওয়াসাকি জে ৩০০ পারফরম্যান্স বিবেচনায় স্কুটারটির রয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। এতে রয়েছে স্পিডোমিটার, অডোমিটার, আরপিএম মিটার যা সকল তথ্য ডিজিটাল ডিসপ্লেতে প্রদর্শন করে। স্কুটারটির ডিসপ্লে বেশ উজ্জ্বল এবং পরিষ্কার হওয়ায় রাইডার সহজেই বাইকের সকল তথ্য দেখতে পারে। আরো আছে ইঞ্জিন কিল সুইচ এবং প্যাসেঞ্জার গ্র্যাব রেইল। স্কুটারটির স্পোর্টি লুক, আরামদায়ক সিট, এবং বড় স্টোরেজ স্পেস এটিকে আরও আকর্ষণীয় করে তোলে। 

 

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki J300 Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্স
  • ব্রেকিং সিস্টেম
  • আরামদায়ক সিটিং এরেঞ্জমেন্ট

Kawasaki J300 Cons অসুবিধা

  • ফুয়েল সাশ্রয়ী নয়
  • রক্ষণাবেক্ষণ ব্যয়বহুল
  • ওজনে বেশি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

এক্সপার্ট রিভিউ অনুযায়ী এবং কাওয়াসাকি জে৩০০ পর্যালোচনা করে দেখায় যায়, বিশেষ করে শহুর চলাচলের জন্য কাওয়াসাকি জে300 স্কুটারটি একটি চমৎকার স্কুটার হিসেবে। এটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে শক্তিশালী ইঞ্জিন যা যথাযথ পাওয়ার এবং টর্ক সরবরাহ করে, একটি আরামদায়ক আসন, প্রচুর আন্ডার-সিট স্টোরেজ এবং একটি দৃষ্টিনন্দন ডিজাইন। স্কুটারটির ডিজাইন এবং স্পোর্টি লুকের সাথে পারফরম্যান্সের বেশ সামঞ্জস্য থাকায়, স্কুটারটি অনেকের পছন্দের শীর্ষ অবস্থানে রয়েছে। সেই সাথে স্কুটারের সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল এতে মানিয়েছে বেশ আকর্ষনীয় ভাবে। এছাড়া স্কুটারটির গতি এবং মাইলেজ এর ইঞ্জিন পারফরম্যান্সের সাথে বেশ মানানসই। 

The Kawasaki J300 is a dynamic maxi scooter that embodies both style and practicality, making it a popular choice for urban commuters and leisure riders alike. In terms of design, the J300 showcases a sporty aesthetic characteristic of Kawasaki’s signature style. It features a sleek and aerodynamic bodywork, accented with angular lines and an aggressive front façade. The dual headlamps and sharp tail section reinforce its sporty appeal, while the comfortable and spacious seating ensures a pleasant ride for both the rider and passenger.

Powering the J300 is a robust 299cc, liquid-cooled, four-stroke engine. This engine is known for its reliability and efficiency, offering a perfect balance of performance and fuel economy. It delivers a smooth yet responsive ride, with ample power for highway cruising and nimble handling for city traffic. The scooter’s automatic transmission ensures a hassle-free riding experience, making it accessible to riders of various skill levels. It features a telescopic front fork and twin rear shock absorbers, providing a smooth ride over different road surfaces. The scooter is equipped with a large, 13-liter fuel tank, making it ideal for long-distance rides without frequent refueling. Safety features on the J300 include a robust braking system with a front disc brake and a rear drum brake, offering reliable stopping power. The scooter also comes with a generous under-seat storage compartment, capable of holding a full-face helmet, and additional small-item storage spaces.

Overall, the Kawasaki J300 is a well-rounded maxi scooter that offers a blend of performance, comfort, and practicality. Its sporty design, efficient engine, and user-friendly features make it a compelling option for those seeking a reliable and stylish urban mobility solution.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki J300 Video Review


21 Jan, 2024 - শক্তিশালী ২৯৯সিসি ইঞ্জিন, স্টাইলিশ ডিজাইন, উন্নত সুবিধা, আরামদায়ক রাইডিং ও শ্রেষ্ঠ পারফরম্যান্স নিয়ে বাজারে এলো Kawasaki J300 স্কুটার যা একটি ম্যাক্সি স্কুটার।

Kawasaki J300 সম্পর্কে জিজ্ঞাসা

প্রশ্ন: Kawasaki J300 বাইকের ইঞ্জিনের ক্ষমতা কত?

উত্তর: Kawasaki J300 বাইকে রয়েছে একটি ২৯৯সিসি লিকুইড-কুলড, ৪-স্ট্রোক ইঞ্জিন।

প্রশ্ন: Kawasaki J300 এর সর্বোচ্চ গতি কত?

উত্তর: Kawasaki J300 বাইকের সর্বোচ্চ গতি প্রায় ১৬০ কিমি/ঘন্টা।

প্রশ্ন: Kawasaki J300 এর ফুয়েল ট্যাঙ্কের ধারণক্ষমতা কত?

উত্তর: Kawasaki J300 এর ফুয়েল ট্যাঙ্কের ধারণক্ষমতা হল ১৩ লিটার।

প্রশ্ন: Kawasaki J300 এর ওজন কত?

উত্তর: কাওয়াসাকি জে300 এর ওজন প্রায় ১৯১ কেজি।

প্রশ্ন: Kawasaki J300 স্কুটারের মাইলেজ কেমন?

উত্তর: Kawasaki J300 স্কুটারের মাইলেজ প্রায় ২৫-৩০ কিমি/লিটার।

Kawasaki J300 Specifications

Model name Kawasaki J300
Type of bikeMaxi Scooter
Type of engine4 Stroke, Single Cylinder
Engine power (cc) 300.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power28 Bhp @ 7750 RPM
Max torque28.70 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gearsN/A
Mileage 30 Kmpl, (Approx)
Top speed160 Kmph, (Approx)
Front suspension37 mm telescopic fork
Rear suspensionTwin shocks with 5-way adjustable preload
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemDouble Disc
Front tire size120/80-14
Rear tire size150/70-13
Tire typetubeless
Overall length2235 mm
Overall height1260 mm
Overall weight191 Kg
Wheelbase1555 mm
Overall width775 mm
Ground clearance145 mm
Fuel tank capacity13 Liters
Seat height775 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, ,
Buy Kawasaki Bikesbikroy
Kawasaki motorbike 2021 for Sale

Kawasaki motorbike 2021

30,000 km
MEMBER
Tk 58,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Dayang e - bike 2016 for Sale

Dayang e - bike 2016

1,000 km
MEMBER
Tk 28,000
2 minutes ago
Yamaha FZS 2020 for Sale

Yamaha FZS 2020

49,598 km
verified MEMBER
Tk 195,000
7 minutes ago
Bajaj Discover 55 কিলো যায় লিটার এ 2006 for Sale

Bajaj Discover 55 কিলো যায় লিটার এ 2006

52,111 km
MEMBER
Tk 69,000
14 minutes ago
Bajaj Pulsar NS 160 2018 for Sale

Bajaj Pulsar NS 160 2018

17,700 km
MEMBER
Tk 160,000
16 minutes ago
TVS XL 100 Comfort 2020 for Sale

TVS XL 100 Comfort 2020

20,000 km
MEMBER
Tk 45,000
17 minutes ago
+ Post an ad on Bikroy