Kawasaki KLX150L রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jan, 2024
Kawasaki KLX150L রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki KLX150L হলো কাওয়াসাকি ব্র্যান্ডের একটি জনপ্রিয় অফ-রোড মোটরসাইকেল। এটি এমন রাইডারদের জন্য ডিজাইন করা হয়েছে, যারা রেগুলার রোডে যাতায়াত, ট্রেইল রাইডিং এবং হালকা মোটোক্রস উপভোগ করেন। জঙ্গল, রুক্ষ রাস্তা, পাহাড়ি অসমতল রাস্তা, এক কথায় যেকোনো চ্যালেঞ্জিং পরিস্থিতিতে বাইকটি পরিচালনা করা সহজ। বাইকটি খুবই ট্র্যাক্টেবল পাওয়ার এবং কন্ট্রোলেবল হ্যান্ডলিং অফার করে। এই ব্লগে Kawasaki KLX150L রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন এবং ডাইরেক্ট ফুয়েল ইনজেকশন টেকনোলজির সমন্বয়ে বাইকটি বাজারে আনা হয়েছে।

কাওয়াসাকি বিশ্বের অন্যতম সেরা মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। পাওয়ারফুল ইঞ্জিন এবং দুর্দান্ত ডিজাইনের জন্য এই ব্র্যান্ডের বাইক তুমুল জনপ্রিয়। কাওয়াসাকি কেএলএক্স১৫০এল, একটি হাই-পারফর্মিং স্টাইলিশ ডার্ট বাইক। বাইকটি ট্রেইল রাইডিং, এবং অফ-রোড রেসিং-এর জন্য ব্যবহৃত করা হয়। প্রতিকূল পরিবেশে ব্যবহার উপযোগিতা এবং লং লাস্টিং পারফরম্যান্স বাইকটির প্রধান বৈশিষ্ট। এটির ট্র্যাকশন কন্ট্রোল এবং সাসপেনশন অসাধারণ।

Kawasaki KLX150L রিভিউ

বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন পাওয়ার এবং টর্কের একটি ভাল কম্বিনেশন প্রদান করে। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাইকটির রাইডিং পজিশন, অসমতল কিংবা ট্রেইল রোডে চলাচলের জন্য খুবই উপযোগী। এটি বেশ হালকা বাইক, তবে হ্যান্ডলিং খুবই কন্ট্রোলেবল হওয়ায় এটি যেকোনো রাস্তায় এমনকি পাথুরে প্রতিকূল রাস্তাতেও ব্যালেন্স রাখা সহজ।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, ডুয়েল ডিস্ক ব্রেক, DC-CDI ইগনিশন, ডাইরেক্ট ফুয়েল ইনজেকশন, ৫-গিয়ার, স্টিল পেরিমিটার চেসিস, ইত্যাদি। খুবই শক্তিশালী ডিস্ক ব্রেক এবং কার্যকর সুইংআর্ম সাসপেনশন এটির অন্যতম প্রধান আকর্ষণ। বাইকটির লাইটিং সিস্টেম এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ স্ট্যান্ডার্ড। এটির টায়ার এবং হুইল খুবই উন্নত মানের। বাইকটির থ্রটল রেস্পন্স এবং অ্যাক্সিলারেশন দুর্দান্ত। এটি ইলেকট্রিক এবং কিক উভয় মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির স্মার্ট স্ট্রিট ফাইটার স্টাইল এবং গ্লসি বডি স্ট্রাকচার যেকারো নজর কাড়বে। এটির ডিসেন্ট এরোডাইনামিক্স স্ট্রাকচার এবং শাইনি ফ্লেয়ার কিটসের কম্বিনেশন এটিকে একটি দুর্দান্ত ডার্ট স্টাইল এনে দিয়েছে। এই ডার্ট বাইকটিতে পরিবেশ-বান্ধব কেহিন (Keihin) পাওয়ার মিল এবং অফ-রোডের উপযোগী সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এটির ফুয়েল ট্যাংকটি স্লিম আকৃতির। বাইকটির বডি প্যানেলের কালারফুল গ্রাফিক্স, এটিকে একটি আকর্ষণীয় লুক এনে দিয়েছে।

এটির আপ-রাইজড রাইডার ট্রায়াঙ্গেল এবং আপরাইট পাইপ হ্যান্ডেলবার, এই ধরনের বাইকের জন্য আদর্শ। এটির সিটটি, ফুয়েল ট্যাংকের সাথে প্রায় সমান্তরাল করে বসানো হয়েছে, যা আপনাকে যেকোনো অফ-রোডে বাইক ব্যালেন্স রাখতে সাহায্য করবে। বাইকটির টুবুলার, সেমি-ডাবল ক্র্যাডল চেসিস, এক্সজস্ট পাইপ, হুইল সেটআপ এবং ডিস্ক ব্রেক ডিজাইনটি এটিকে একটি অনন্য লুক এনে দিয়েছে। বাইকটির লাইটিং সেটআপ, পাইপ হ্যান্ডেলবার, কনসোল প্যানেল আপনাকে মুগ্ধ করবে। বাইকটির সিটিং পজিশন, হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স, লং সাসপেনশন এবং হাই-রাইজড  হ্যান্ডেলবার, এটিকে অফ-রোড ট্রেইলে রাইডারকে কনফিডেন্স দেবে।

ইঞ্জিন পারফরম্যান্স

কাওয়াসাকি কেএলএক্স১৫০এল, বাইকটিতে ১৪৪.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং ফোর-স্ট্রোক ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটিতে সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং DC-CDI ইগনিশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১২.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৪০০ আরপিএমে ১১.০৩ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। এটির পাওয়ার ডেলিভারি অসাধারণ এবং অ্যাক্সিলারেশন দুর্দান্ত।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টিপ্লেট-ডিস্ক রিটার্ন শিফট ক্লাচ ইনস্টল করা হয়েছে। ইঞ্জিনটি বেশ স্মুথ পাওয়ার ডেলিভারি প্রদান করে, যা এটিকে ক্লাচ স্লিপ করার প্রয়োজন ছাড়াই সহজেই উঁচু রাস্তা কিংবা পাহাড়ে উঠতে সক্ষম করে। এটির থ্রোটল রেস্পন্স (Keihin throttle) অসাধারণ। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৮ মিমি এবং ৫৪.৪ মিমি। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.৫:১। ইঞ্জিনটি ডাইরেক্ট ফুয়েল ইনজেকশন টেকনোলজি সুবিধা সম্পন্ন। এটির ফাইনাল ড্রাইভ চেইন টাইপ।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৮০ মিমি, ৭৭০ মিমি এবং ১১৪৫ মিমি। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা ৮৭০ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২৯৫ মিমি, যথেষ্ট স্পেস, তাই উঁচু-নিচু এবং পাথুরে রাস্তা অতিক্রম করা সহজ। এটির ফুয়েল ট্যাংক কিছুটা ছোট, ক্যাপাসিটি ৫.৬৮ লিটার। এটি বেশ হালকা বাইক, টোটাল ওজন ১১৮ কেজি। বাইকটির এরগোনোমিক্স এবং হ্যান্ডেলবার মেজারমেন্ট পারফেক্ট হওয়ায় ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ।

বাইকটির হুইলবেস বেশ বড়, ১৩৪০ মিমি, যা টপ স্পিড এবং কর্ণারিং-এ বেশ ভালো ব্যালেন্স নিশ্চিত করতে পারে। বাইকটিতে পিলিয়ন সিট থাকলেও, পিলিয়ন গ্র্যাব-রেল নেই। সম্পূর্ণ বাইকটি টুবুলার, সেমি-ডাবল ক্র্যাডল চেসিসের উপর বসানো হয়েছে।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সামনের দিকে ৩৫ মিমি-এর টেলিস্কোপিক আপ-সাইড-ডাউন (USD) ফর্ক সাসপেনশন (১৭৫ মিমি ট্রাভেল) এবং পিছনের দিকে ইউনি-ট্র্যাক® সুইংআর্ম সিঙ্গেল গ্যাস শক (৫-ওয়ে স্প্রিং প্রিলোড এডজাস্টমেন্ট – ১৯২ মিমি ট্রাভেল) সাসপেনশন বসানো হয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুবই শক্তিশালী এবং কার্যকর। বাইকটির ব্রেকিং সিস্টেম ডাবল ডিস্ক ব্রেক। এটির সামনে পিছনে উভয় চাকায় ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম বেশ নিরাপদ।

হুইল এবং টায়ার

বাইকটিতে স্পোক টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৭০/১০০-২১ (৪৫পি) সেকশন টায়ার এবং পিছনের চাকায় ৯০/১০০-১৮ (৫৯পি) সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের হুইলের রিম সাইজ ২১” ইঞ্চি, এবং পিছনের হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি। এই টায়ার খুবই গ্রিপি, এটি উঁচু-নিচু, ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করে না।

মাইলেজ এবং স্পিড

সাধারণত এরকম অফ-রোড কিংবা ডার্ট টাইপ বাইকের স্পিড দুর্দান্ত হলেও মাইলেজ খুব বেশি হয় না। তবে এই বাইকটির মাইলেজ এবং স্পিড বেশ স্ট্যান্ডার্ড। দুর্দান্ত মাইলেজ এবং স্পিড বাইকটির প্রধান আকর্ষণ। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকটির কনসোল প্যানেলে প্রয়োজনীয় প্রায় সকল ফিচার দেখতে পাবেন। ইন্সট্রুমেন্ট প্যানেলটি ইউনিক ডিজাইনের সম্পূর্ণ অ্যানালগ, এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার এবং ফুয়েল গেজ রয়েছে।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার সচল রাখতে পারে। বাইকটির সকল লাইটিং সিস্টেম হ্যালোজেন টাইপ। এই লাইটিং সিস্টেম খুবই মজবুত ভাবে স্থাপন করা হয়েছে, তাই জঙ্গল কিংবা পাহাড়ি রাস্তায়, এটি যথেষ্ট ইফেক্টিভ। বাইকটিতে সাইড ইন্ডিকেটর এবং ইঞ্জিন কিল সুইচ নেই। ওভারঅল Kawasaki KLX150L রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ উন্নত মানের।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki KLX150L  Pros সুবিধা

  • হাই-পারফর্মিং অফ-রোড বাইক
  • স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিড
  • দুর্গম রাস্তায় চলাচলের উপযোগী
  • DC-CDI ইগনিশন
  • স্মুথ সাসপেনশন
  • অসাধারণ থ্রটল রেস্পন্স
  • ডাইরেক্ট ফুয়েল ইনজেকশন টেকনোলজি

Kawasaki KLX150L  Cons অসুবিধা

  • ইলেকট্রিক ফিচার কম
  • ইঞ্জিন কিল সুইচ নেই
  • সাইড ইন্ডিকেটর
  • প্যাসেঞ্জার গ্র্যাবরেল নেই

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

Kawasaki KLX300R হলো একটি হাই-পারফর্মিং অফরোড টাইপ মোটরবাইক। বাইকটি অফরোড রাইডার এবং ডার্ট বাইক লাভারদের টার্গেট করে বাজারে আনা হয়েছে। রুক্ষ এবং অসমতল রাস্তায় ব্যবহার উপযোগিতা এই বাইকটির অন্যতম প্রধান আকর্ষণ। এটি আপনাকে বছরের পর বছর লং-লাস্টিং পারফরম্যান্স দিতে পারে। বাইকটি দুর্গম, এমনকি প্রতিকূল পরিবেশে যাতায়াতের জন্য বাইকটি খুবই কার্যকর।

The Kawasaki KLX150L is a popular off-road motorcycle from the Kawasaki brand. It is designed for riders who enjoy regular off-road adventures, trail riding, and light motocross. The bike is easy to handle in any challenging conditions like jungle, rough roads, hilly uneven roads, in short. This dirt or trail bike offers very tractable power and controllable handling. The bike is launched with a single overhead camshaft engine and direct fuel injection technology.

Feature

The bike uses a powerful engine of 150 cc. This engine provides a good combination of power and torque. You can get an average mileage of around 45 km/liter and a top speed of around 120 km/hr from the bike. The riding position of the bike is very suitable for riding on uneven or trail roads.

Some of the special features of the bike include – a single overhead camshaft engine, dual disc brakes, DC-CDI ignition, direct fuel injection, 5-gear, steel perimeter chassis, etc. The lighting system and electrical features of the bike are quite standard. Its tires and wheels are of very good quality. The throttle response and acceleration of the bike are excellent. It can be started by both electric and kick methods.

Design

The bike’s a smart street fighter style and glossy body structure will catch everyone’s eye. The combination of its descent aerodynamics structure and shiny flare kits gives it a great Dart style. This dirt bike uses an eco-friendly Keihin power mill and off-road suspension. Its fuel tank has a slim shape. The colorful graphics on the body panels of the bike give it an attractive look.

It’s up-raised rider triangle and upright pipe handlebars are ideal for this type of bike. Its seat, placed almost parallel to the fuel tank, will help you keep the bike balanced on any off-road. The bike’s tubular, semi-double cradle chassis, exhaust pipe, wheel setup, and disc brake design give it a unique look. The bike’s lighting setup, pipe handlebar, and console panel will impress you.

Conclusion

It is a high-performing stylish dirt bike. The bike is used for trail riding and off-road racing. Usability in harsh environments and long-lasting performance are the main features of the bike.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki KLX300R Video Review


25 Jan, 2024 - Kawasaki KLX150L হল কাওয়াসাকি ব্র্যান্ডের একটি জনপ্রিয় অফ-রোড মোটরবাইক। পাহাড়ি, ট্রেইল রাইডিং, সর্বোপরি যেকোনো চ্যালেঞ্জিং পরিস্থিতিতে বাইকটি পরিচালনা করা সহজ।

Kawasaki KLX150L বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki KLX150L কি ধরণের বাইক?

এটি একটি হাই-পারফর্মিং অফরোড টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ফোর-স্ট্রোক, এবং  সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল ডিস্ক ব্রেক।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki KLX150L Specifications

Model name Kawasaki KLX150L
Type of bikeOff Road
Type of engineN/A
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power12 Bhp @ 8000 RPM
Max torque11.03 NM @ 6400 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl, (Approx)
Top speed120 Kmph, (Approx)
Front suspension35 mm Showa USD Forks
Rear suspensionUni-Trak Single gas shock with 5-way spring preload adjustment
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemDouble Disc
Front tire size70/100-21
Rear tire size90/100-18
Tire typetubeless
Overall length2080 mm
Overall height1145 mm
Overall weight118 Kg
Wheelbase1340 mm
Overall width770 mm
Ground clearance295 mm
Fuel tank capacity5.68 Liters
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchno
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Kawasaki KLX150Lbikroy
Kawasaki motorbike 2021 for Sale

Kawasaki motorbike 2021

30,000 km
MEMBER
Tk 58,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Honda CBR . 2022 for Sale

Honda CBR . 2022

11,787 km
MEMBER
Tk 450,000
1 month ago
Yamaha FZS v3 fi abs 2021 2022 for Sale

Yamaha FZS v3 fi abs 2021 2022

14,500 km
MEMBER
Tk 206,000
4 minutes ago
Honda X Blade ABS BRND NEW CONDTON 2023 for Sale

Honda X Blade ABS BRND NEW CONDTON 2023

4,700 km
verified MEMBER
Tk 200,000
14 minutes ago
Honda X Blade new condition 2022 for Sale

Honda X Blade new condition 2022

11,900 km
verified MEMBER
Tk 165,000
15 minutes ago
TVS Apache RTR কন্ডিশন 2016 for Sale

TVS Apache RTR কন্ডিশন 2016

20,000 km
verified MEMBER
Tk 81,000
17 minutes ago
+ Post an ad on Bikroy