Keeway RKS 150 Sports রিভিউ – দাম ও ফিচারসমূহ

21 Jan, 2024
Keeway RKS 150 Sports রিভিউ – দাম ও ফিচারসমূহ

কিওয়ে আরকেএস ১৫০ এর স্পোর্টস এডিশনটি মূলত একটি স্পোর্টস বাইক। কারণ, এই বাইকে এমন কিছু ফিচার্স রয়েছে যা কিনা একটি স্পোর্টস বাইকের থাকে। 

এই মোটরসাইকেলটিতে একটি ১৫০ সিসি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক ইঞ্জিন রয়েছে যা ১১.৯ বিএইচপি @ ৮৫০০ আরপিএম পাওয়ার এবং ১১ এনএম @ ৬৫০০ টর্ক উৎপন্ন করে, যা শহরের রাইডিং এবং ছোট হাইওয়ে ভ্রমণের জন্য যথেষ্ট।

কিওয়ে আরকেএস ১৫০ এর বিশেষ বৈশিষ্ট্যগুলোর মধ্যে অন্যতম একটি হলো এর কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (সিবিএস), যা ইমার্জেন্সি ব্রেকিং এর ক্ষেত্রে বেশ ভালো সাপোর্ট দেয় এবং বাইকটিকে স্ট্যাবল রাখতে সাহায্য করে। পাশাপাশি চাকার লক আপ এবং স্কিড হওয়ার ঝুঁকি হ্রাস করে।

কিওয়ের এই বাইকটিতে শার্প এবং অ্যাট্রাক্টিভ লুকের পাশাপাশি রয়েছে একটি হেড-টার্নার। বাইকের সামনে রয়েছে একটি মাস্কিউলার ফুয়েল ট্যাংক যার ধারণ ক্ষমতা ১৬ লিটার।

এই বাইকের ফুয়েল এফিশিয়েন্সি প্রশংসনীয়, যার মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। তবে, কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস-এর একটি খারাপ দিক হলো এর টপ স্পি্ড যা প্রায় ১২০ কিমি/ঘণ্টা।

এই বাইকের সামনের ও পেছনের চাকায় ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। পেছনের ব্রেকিং সিস্টেমের সাথে যুক্ত করা হয়েছে সিবিএস।

কিওয়ের এই বাইকটির সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ড্যাম্পড সাসপেনশন। 

বাংলাদেশের বাজারে কিওয়ে তাদের এই বাইক সাদা, কালো, লাল, এবং নীল এই চারটি আকর্ষণীয় কালারে এনেছে। 

এখন পর্যন্ত আমরা কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ-এর একটি ছোট সামারি নিয়ে আলোচনা করলাম। কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস দাম ও ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে হলে আমাদের সাথেই থাকুন।

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস ফিচার এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস ফিচার থেকে বোঝা যায় এটি মূলত তরুণ বাইক রাইডারদের জন্য ডিজাইন করা হয়েছে। বাইকটির সামনের দিকে রয়েছে একটি শার্প লুকিং কাউল এবং একটি মাস্কিউলার ফুয়েল ট্যাংক যার ধারণ ক্ষমতা ১৬ লিটার। ফুয়েল ট্যাংকের উপরে খুব সুন্দর করে কোম্পানির লোগো দেওয়া হয়েছে।

বাইকটির হ্যান্ডেলবারটি হাই-মাউন্টেড এবং আপরাইট হওয়ায় শহরের রাস্তায় এবং লং রাইডের জন্য বাইকটি বেশ কমফোর্টেবল। শুধু রাইডার নয় পিলিয়নের সুবিধার জন্য এতে একটি স্প্লিট সিট ব্যবহার করা হয়েছে। কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস-এ একটি ব্ল্যাক-আউট ইঞ্জিন এবং এক্সস্ট সিস্টেমও রয়েছে, যা একে আরো স্পোর্টি লুকিং করে তুলেছে।

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস-এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল ২০৪০ মিমি, ৭৮০ মিমি, এবং ১০৭০ মিমি। বাইকটির ওজন প্রায় ১২১ কেজি এবং বাইকটির হুইলবেস ১২৬০ মিমি, যা যেকোনো নতুন রাইডারের জন্য উপযুক্ত। এছাড়া এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮৫ মিমি যা আপনাকে ভালো খারাপ সব ধরণের রাস্তায় ভালো ফিডব্যাক দিবে বলে আশা করা যায়।

ইঞ্জিন

কিওয়ের এই বাইকটিতে রয়েছে একটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ১৫০ সিসি কার্বুরেটেড ইঞ্জিন এবং এর কুলিং সিস্টেমটি হলো এয়ার কুল্ড। Keeway RKS 150 Sports রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি ৮৫০০ আরপিএম-এ ১১.৯ বিএইচপি পাওয়ার এবং ৬৫০০ আরপিএম-এ ১১ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম৷

যদিও এই বাইকটি এই সেগমেন্টের অন্যান্য বাইকের মতো পাওয়ারফুল নয় তবে, শহরের যাতায়াতের জন্য এর মাইলেজ যথেষ্ট বলে আমাদের ধারণা। শহরের রাস্তায় বাইকটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ১২০ কিমি/ঘণ্টা।

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস দাম সাপেক্ষে যথেষ্ট ফুয়েল এফিশিয়েন্ট একটি বাইক। স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ এবং একটি ৫-স্পিড গিয়ারবক্স।

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ-এর এই পর্যায়ে আমরা এখন এই বাইকের ব্রেকিং ও সাসপেনশন সম্পর্কে জানবো।

ব্রেকিং ও টায়ার

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস-এর সামনের চাকায় রয়েছে একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক ও পেছনের চাকায় রয়েছে একটি ড্রাম ব্রেকিং সিস্টেম। পেছনের চাকার সাথে একটি সিবিএস যুক্ত রয়েছে যার ফিডব্যাক অসাধারণ। কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস ফিচার-এর ভালো মানের ব্রেকিং সিস্টেম একটি অন্যতম।

এছাড়া বাইকটির সামনে ৯০/৯০-১৭ এবং পেছনে ১১০/৮০-১৭ সেকশনের টিউবলেস-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে।

সাসপেনশন

বাইকটির সামনের চাকায় টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের চাকায় টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ড্যাম্পড সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সাসপেনশন উন্নত হওয়ায় খারাপ রোড কন্ডিশনে বাইক রাইড করতে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আশা রাখছি।

 

Keeway RKS 150 Sports Price in Bangladesh বাংলাদেশে Keeway RKS 150 Sports এর দাম

বাংলাদেশে Keeway RKS 150 Sports এর অফিসিয়াল দাম ৳149,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Keeway RKS 150 Sports Pros সুবিধা

  • স্টাইলিশ এবং আকর্ষণীয় ডিজাইন
  • অসাধারণ ব্রেকিং ফিডব্যাক
  • দুর্দান্ত কন্ট্রোলিং
  • ফুয়েল এফিশিয়েন্ট

Keeway RKS 150 Sports Cons অসুবিধা

  • এবিএস এর অপশন নেই
  • লো সিটিং পজিশন
  • ইঞ্জিন কুলিং সিস্টেম এয়ার কুল্ড

এক্সপার্ট অপিনিয়ন

8.2

Out of 10

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ থেকে দেখা যায়, কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস এডিশন তার ডিজাইন এবং ফিচারের মাধ্যমে বাংলাদেশের স্পোর্টস বাইক বাজারে নতুনত্ব নিয়ে আসতে সক্ষম হয়েছে। কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস ফিচার ও দাম সাপেক্ষে একটি নির্ভরযোগ্য এবং টেকসই বাইক বলা চলে। ডিজাইন, ফিচার এবং দাম এই তিনটি বিষয়ই বাইকটির সুপরিচিতির মূল কারণ।

বাইকটি কাদের জন্য ভালো?

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ থেকে কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস ফিচার সম্পর্কে জেনে এতক্ষনে আপনারা নিশ্চয় বুঝে গিয়েছেন, যারা তাদের দৈনন্দিন যাতায়াত বা লং রাইডের জন্য একটি স্মার্ট লুকিং এবং একটি ফুয়েল সাশ্রয়ী বাইক খুঁজছেন তাদের জন্য কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস একটি পারফেক্ট বাইক।

ভালো ইঞ্জিন পারফরম্যান্সের পাশাপাশি এর সাশ্রয়ী মূল্য এবং কম রক্ষণাবেক্ষণ খরচ এটিকে বাজেট-সচেতন রাইডারদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প করে তুলেছে।

আশা করি, আমাদের আজকের কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে পোস্ট করতে পারেন। ভবিষ্যতে কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ-এর মতো অন্যান্য বাইকের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

The Keeway RKS 150 CBS (Sport) is a stylish and affordable motorcycle designed for daily commuting and occasional weekend rides. This motorcycle has a 150cc single-cylinder, four-stroke engine that produces 11.9 bhp and 11 Nm of torque.

One of the standout features of the Keeway RKS 150 CBS is its combined braking system (CBS), which provides better braking power and stability during emergency braking situations. This feature ensures that the front and rear brakes can be engaged simultaneously, reducing the risk of the wheels locking up and causing a skid.

In terms of design, the Keeway RKS 150 CBS (Sport) is a head-turner with sharp and aggressive styling. The motorcycle features a sleek body with a sporty front cowl, LED lights, and a muscular fuel tank. The seat is well-cushioned, providing a comfortable riding experience, and the instrument cluster is easy to read and informative.

The motorcycle’s handling is impressive, thanks to its lightweight and nimble chassis. The suspension system is adjustable, allowing riders to fine-tune the bike’s ride and handling to their liking. 

The fuel efficiency of the Keeway RKS 150 CBS is commendable, with a claimed mileage of around 40 km/l. This makes it an excellent option for those who want a cost-effective mode of transportation for daily commutes.

However, one downside to the Keeway RKS 150 CBS is its limited top speed, around 120 km/h. This means that the motorcycle may struggle on long highway rides and may not be suitable for riders looking for a high-speed machine.

In conclusion, the Keeway RKS 150 CBS (Sport) is an excellent option for those looking for a stylish, reliable, affordable motorcycle for daily commutes and occasional weekend rides. Its combined braking system, fuel efficiency, and handling make it a great value-for-money proposition.

Keeway RKS 150 Sports Price in Bangladesh Keeway RKS 150 Sports Price in Bangladesh

The official price of Keeway RKS 150 Sports in Bangladesh is ৳149,900. However, you should check the final price of the bike with the dealer.

Keeway RKS 150 Sports Video Review


18 Jul, 2023 - আমাদের আজকের ব্লগে থাকছে Keeway RKS 150 Sports রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা যা আপনাকে কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস দাম, এবং ফিচার সম্পর্কে একটি পূর্ণ ধারণা দিতে পারবে বলে আশা রাখছি।

Keeway RKS 150 Sports সম্পর্কে জিজ্ঞাসা

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস দাম কত?

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস দাম ১,৬৫,৫০০ টাকা মাত্র। কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ব্লগটি দেখতে পারেন।

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস-এর টপ স্পিড কত?

কিওয়ে আরকেএস ১৫০ এর টপ স্পিড প্রায় ১২০ কিমি/ঘণ্টা।

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস কোন কোন কালারে উপলব্ধ?

কিওয়ে আরকেএস ১৫০ চারটি ভিন্ন কালারে পাওয়া যাচ্ছে – সাদা, কালো, লাল, এবং নীল।

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস-এর মাইলেজ কত?

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস-এর মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। এছাড়া কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ সম্পর্কে গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে আমাদের ব্লগটি পড়তে পারেন।

কিওয়ে কোন দেশের ব্র্যান্ড?

কিওয়ে আরকেএস ১৫০ স্পোর্টস রিভিউ থেকে আপনারা দেখতে পারবেন এটি চায়নার একটি টু-হুইলার কোম্পানি।

Keeway RKS 150 Sports Specifications

Model name Keeway RKS 150 Sports
Type of bikeStandard
Type of engine4‚Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.9 Bhp @ 8500 RPM
Max torque11 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionMono-Telescopic coil spring oil damped
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire size90/90-17
Rear tire size110/80-17
Tire typeTubeless
Overall length2,040 mm
Overall height1,070 mm
Overall weight121 Kg
Wheelbase1,260 mm
Overall width780 mm
Ground clearance185 mm
Fuel tank capacity16 L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsBurnt Red
Distributor/dealerAftab Automobiles Limited
Features,
Buy Keeway RKS 150 Sportsbikroy
Keeway RKS . 2017 for Sale

Keeway RKS . 2017

70,000 km
MEMBER
Tk 60,000
1 week ago
Keeway RKS V2 2020 for Sale

Keeway RKS V2 2020

21,000 km
MEMBER
Tk 60,000
1 week ago
Keeway RKS 2018 for Sale

Keeway RKS 2018

20,000 km
MEMBER
Tk 60,000
2 weeks ago
Keeway RKS 2019 for Sale

Keeway RKS 2019

40,000 km
MEMBER
Tk 58,000
2 weeks ago
Keeway RKS . 2019 for Sale

Keeway RKS . 2019

10,000 km
MEMBER
Tk 50,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Dayang DY-125 Sob Kicui Notun Ase 2010 for Sale

Dayang DY-125 Sob Kicui Notun Ase 2010

30,000 km
MEMBER
Tk 32,000
40 seconds ago
Honda X Blade SD 160cc 2022 for Sale

Honda X Blade SD 160cc 2022

3,859 km
verified MEMBER
Tk 173,000
4 days ago
TVS Raider 125 . 2022 for Sale

TVS Raider 125 . 2022

8,150 km
MEMBER
Tk 127,000
2 weeks ago
Hero Hunk RED 2023 for Sale

Hero Hunk RED 2023

6,521 km
verified MEMBER
verified
Tk 122,999
40 minutes ago
Mahindra Arro XT 2015 2024 for Sale

Mahindra Arro XT 2015 2024

62,000 km
MEMBER
Tk 42,000
6 days ago
+ Post an ad on Bikroy