Regal Raptor Forge রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

08 Jan, 2024
Regal Raptor Forge রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

বাইকের জগতে স্বাধীনতা, স্বাচ্ছন্দ্য আর সৌন্দর্য সবার প্রথমে স্থান করে নিয়েছে। আর যখন মাথায় থাকে স্বাচ্ছন্দের কথা তখন  স্কুটার ছাড়া যেন অন্য কিছু ভাবাই যায় না। তাইতো কম্ফোর্টেবল এর কথা চিন্তা করে অত্যন্ত সুপরিচিত Regal Raptor চায়না মোটরসাইকেল কোম্পানি নিয়ে এসেছে দুর্দান্ত অ্যাডভেঞ্চারে সমৃদ্ধ আকর্ষণীয় Regal Raptor Forge স্কুটারটি। 

মোটরসাইকেল থেকে যাদের বেশি স্কুটার পছন্দ তাদের জন্য সেরা স্কুটার হতে পারে রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ স্কুটার। নিরাপদ যাত্রা ও ট্রাফিক জ্যাম এড়িয়ে চলতে স্কুটার সবচেয়ে নির্ভরযোগ্য। ব্যস্তময় শহরে শান্তির রাইড এবং রেগুলার ব্যবহারের জন্য আদর্শ চয়েজ। ১৫০ সিসি, ৪ – স্ট্রোক,ডাবল সিলিন্ডার এর এই স্কুটারটি দিবে আপনাকে পারফেক্ট গতি।দারুন লুকিং, কালার, বডি স্ট্রাকচার, টেকসই, পারফেক্ট ডিজাইন, উন্নত ফিচার ও আরামদায়ক এর এক অতুলনীয় সংমিশ্রণ এই রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ স্কুটার। সাশ্রয়ী মূল্য, মাল্টি ইউজ এবং অফ রোড অ্যাডভেঞ্চার এর জন্য আপনারা এই স্কুটারটি ব্যবহার করতে পারেন। 

এটি ছিল স্কুটারটির সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা চলুন রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ এর বিস্তারিত এই রিভিউ এর মাধ্যমে জেনে নেই।

Regal Raptor Forge রিভিউ

স্কুটার টিতে ১৫০ সিসির শক্তিশালী কার্যকরী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। স্কুটার টি থেকে আপনি ৪০ কিলোমিটার এভারেজ মাইলেজ এবং ১১০ কিলোমিটার/আওয়ার টপ স্পিড  পেতে পারেন। 

রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ একটি জ্বালানি সাশ্রয়ী স্কুটার আর এটির রক্ষণাবেক্ষণ ও বেশ সহজ। স্কুটার টির বডি ডিজাইন খুব আকর্ষণীয় হওয়ায় নারী-পুরুষ উভয়ের জন্য এটি মানানসই। সিটি রাস্তায় রাইডিং এর পাশাপাশি  রুক্ষ ভূখণ্ডেও স্কুটারটি সমানভাবে আপনাকে সার্ভিস দিতে সক্ষম। স্কুটারটির সিটিং কোয়ালিটি এবং এর উচ্চ মাউন্ট করা হ্যান্ডেলবার গুলো রাইডারদের সুন্দর রাইডিং পজিশন অফার করে। 

স্কুটারটির স্পেশাল বৈশিষ্ট্য হল – কম্প্যাক্ট বডি, বড় স্টোরেজ, মোটা টায়ার, আধুনিক ডিজাইন, হ্যালোজেন লাইট সেটআপ, একটি স্পিডোমিটার, ফুয়েল ইন্ডিকেটর, ওডোমিটার এবং ট্রিপমিটার।স্কুটার টির 5w এর একটি USB চার্জিং পোর্টও রয়েছে। তবে স্কুটারটিতে ABS বা CBS ব্রেকিং সিস্টেম নেই যা কিছুটা হতাশা জনক। তবে সামনে ও পেছনে উভয় চাকার জন্য ২২০ মিমি ডিস্ক ব্রেকিং সিস্টেম রয়েছে যা স্বস্তিকর।

দারুন স্টাইলিশ এই রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ স্কুটারটি সত্যিই খুব আকর্ষণীয় এবং রুচিশীল করে নিজেকে তুলে ধরেছে।

ফিচার এবং ডিজাইন

স্কুটারটির ডিজাইন এতটাই সুন্দর যে প্রথম দেখাতেই আপনার ভালো লাগবে। তার কমান্ডিং উপস্থিতি দিয়ে সকলের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম। স্কুটারটির জ্বালানি ট্যাংকের থেকে শুরু করে মার্জিতভাবে ডিজাইন করা নিষ্কাশন পাইপ পর্যন্ত প্রতিটি উপাদান আপনার চক্ষু  শীতল করবে। স্কুটারটির গায়ে ব্র্যান্ডিং লোগো আকর্ষণীয়ভাবে তুলে ধরা হয়েছে। গঠন এবং কালার এর সাথে সামঞ্জস্যপূর্ণভাব দেওয়া হয়েছে। স্কুটার হলেও এটি সামনে থেকে দেখতে একদম বাইকের মত যা উন্নত একটি স্কুটারের নিদর্শন। 

১৫০ সিসি ইঞ্জিন, হ্যালোজেন  লাইটিং সিস্টেম, ইলেকট্রিক স্টার্টিং মেথড, সিডিআই ইগনিশন টাইপ, কার্বুরেটর ফুয়েল ডেলিভারি সিস্টেম, অটোমেটিক ক্লাচ, সিটিং পজিশন, টিউবলেস টায়ার ইত্যাদির একত্রিত শক্তি আপনার যাত্রা কে মসৃণ করবে। এছাড়া স্কুটার টি সহজলভ্য, টেকসই এবং এর প্রয়োজনীয় পার্টসগুলো আপনি সহজ ভাবেই পাবেন।

ইঞ্জিন পারফরম্যান্স

স্কুটারটিতে ১৫০ সিসি ৪-স্ট্রোক ডাবল সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা এয়ার কুলড ধরনের। স্কুটারটিতে একটি সম্পূর্ণ CVT ট্রান্সমিশন সিস্টেম রয়েছে।

স্কুটার টি থেকে @৭৫০০ আরপিএমে ১০.৫ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং @৬০০০ আরপিএমে ১০.৫ এনএম সর্বোচ্চ টর্ক উৎপাদন করতে সক্ষম। এটি ৩৫ থেকে ৪০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম প্রতি লিটার জ্বালানিতে। অটোমেটিক ক্লাচ সহ CVT ম্যানুয়াল গিয়ার সিস্টেম রয়েছে। ইলেকট্রিক স্টার্টিং মেথড স্কুটার টিকে এক্সট্রা সুবিধা দিয়েছে। ইঞ্জিন, পাওয়ারফুল বডি স্ট্রাকচার ও চাকার জন্য স্কুটারিটি যে কোন অফ রোডে চলাচলের উপযোগী হয়ে উঠেছে।

বডি ডাইমেনশন

স্কুটারটির সম্পূর্ণ দৈর্ঘ্য, প্রস্থ ও উচ্চতা যথাক্রমে ২০৩০ মিমি ৭১৫ মিমি ও ১১১৫ মিমি। স্কুটারটির সিটিং পজিশনের উচ্চতা ৭৫০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম ১৬০ মিমি তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। 

স্কুটারটির জ্বালানি ধারণ ক্ষমতা ১০ লিটার এছাড়াও ১.৫ লিটার পরিমাণ জ্বালানি রিজার্ভ রাখা যায়। স্কুটার টির সামগ্রিক ওজন ১০৫ কেজি। এটিতে ১৪০৫ মিমি এর একটি স্ট্যান্ডার্ড হুইলবেস রয়েছে। স্কুটারটিতে টিউবুলার ফ্রেমের চেসিস ব্যবহার করা হয়েছে। স্কুটারটির বডি ডাইমেনশন এবং সিটিং পজিশনের মেজারমেন্ট একদম সুপার।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

(১) ব্রেক – রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ এর সামনে এবং পেছনের চাকার ব্রেকিং সিস্টেম ২২০ মিমি ডিস্ক এর মাধ্যমে করা হয়েছে। তবে ABS  বা CBS ব্রেকিং সিস্টেম না থাকাটা কিছুটা হতাশা জনক। দক্ষতার সঙ্গে হ্যান্ডেল করতে পারলে এই ব্রেকিং সিস্টেম হতে পারে আপনার জন্য সুবিধা জনক তাই চিন্তার কোন কারণ নেই। 

(২) সাসপেনশন – স্কুটারটির সামনের সাসপেনশন হল রেগুলার টেলিস্কোপিক কাঁটা আর পেছনে রয়েছে মনো-শক সিস্টেমের সাসপেনশন। সাসপেনশন দুইটির কম্বিনেশন পারফেক্ট। 

হুইল এবং টায়ার

রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ এ অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। এগুলি স্টিলের চাকার চেয়ে হালকা, যা গাড়ির পরিচালনা, ত্বরণ এবং জ্বালানী দক্ষতা উন্নত করতে পারে। অ্যালয় হুইলগুলি আরও ভাল তাপ সঞ্চালন প্রদান করে এবং ব্রেকগুলির কর্মক্ষমতা বাড়াতে পারে। স্কুটার টির সামনের টায়ারের সাইজ ১৩০/৬০-১৩ ও পেছনের টায়ারের সাইজ ১৩০/৬০-১৩ এবং এর হুইলবেস ১৪০৫ মিমি। এই টায়ারের ধরন টিউবলেস। টায়ার সেটআপ একটু পাতলা যা স্কুটার যাতায়াতের জন্য স্বাভাবিক। এই টায়ার গুলি আধা অফ-রোড টায়ার যা হাইওয়ে ও সিটি রোড বা রুক্ষ ভূখণ্ডে চলাচলের উপযোগী।

মাইলেজ এবং স্পিড

সাধারণত স্কুটারের মাইলেজ এবং স্পিড বেশি হয় না। নিরাপদ এবং আরামদায়ক যাত্রা স্কুটার রাইডারদের কাম্য। স্কুটারটি থেকে আপনি প্রায় ৪০ কিলোমিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিলোমিটার/আওয়ার টপ স্পিড পেতে পারেন। যা একটি স্কুটারের গতি হিসেবে বেশ আকর্ষণীয়। স্কুটার টির ফুয়েল ট্যাংকের ক্যাপাসিটি বেশি থাকায় আপনি নিশ্চিন্তে দীর্ঘ সময় রাইড করতে পারবেন। স্কুটারটি  ৩৫ থেকে ৪০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম প্রতি লিটার জ্বালানিতে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

রিগ্যাল র‌্যাপ্টর ফোর্জ স্কুটারটি জ্যাম পূর্ণ রাস্তা, রুক্ষ ভূমি এবং অফ রোড রাইডিং এর উপযোগী। Regal  Raptor Forge এর কনসোল প্যানেল সেমি ডিজিটাল এবং ইলেকট্রিক ফিচার বেশ উন্নত প্রযুক্তির ও আধুনিক। 12v/ 7Ah এর একটি MF ব্যাটারি সিস্টেম রয়েছে। ইলেকট্রিক স্টার্টিং মেথড রয়েছে। এছাড়াও রয়েছি স্পিডোমিটার, ওডোমিটার এবং ট্রিপমিটার। স্কুটিতে 5w এর একটি USB চার্জিং পোর্টও রয়েছে। স্কুটারটির কনসোল প্যানেল সেমি ডিজিটাল হলেও সবকিছু মিলিয়ে এক আকর্ষণীয় ফিচার গঠিত হয়েছে। স্কুটার হিসেবে প্রয়োজনীয় প্রায় সকল উন্নত ইলেকট্রিক্যাল ফিচার রয়েছে এই স্কুটারটিতে। 

সমস্ত কিছু বিবেচনা করলে এই স্কুটারটি তার কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার দিয়ে নিজের উপস্থিতি শক্তভাবে জানান দিচ্ছে।

Regal Raptor Forge Price in Bangladesh বাংলাদেশে Regal Raptor Forge এর দাম

বাংলাদেশে Regal Raptor Forge এর অফিসিয়াল দাম ৳150,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Regal Raptor Other Model 2023 এর দাম BDT 185,000.

Regal Raptor Forge Pros সুবিধা

  • দুর্দান্ত বডি স্ট্রাকচার ও ডিজাইন
  • নারী-পুরুষ এবং সকল বয়সের উপযোগী।
  • টিউবলেস চাকা।
  • বহুমুখী বাইক যা শহরের রাইডিং এবং অফ রোড অ্যাডভেঞ্চার উভয়ই পরিচালনা করতে পারে।
  • জ্বালানি সাশ্রয়ী।
  • কম রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয়।
  • অ্যাডভেঞ্চার ভিত্তিক বৈশিষ্ট্যের অধিকারী।

Regal Raptor Forge Cons অসুবিধা

  • অনন্য ১০০ সিসি বাইকের মত শক্তিশালী নয়।
  • সর্বোচ্চ গতি বেশি মনে হতে পারে।
  • ABS ও CBS ব্রেকিং সিস্টেম নেই।
  • হ্যালোজেন লাইটিং সিস্টেম।

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

একটি স্মার্ট ও উন্নত ডিজাইনের অ্যাডভেঞ্চার টাইপ স্কুটার। বর্তমানে স্কুটারগুলির সাথে তুলনা করলে Regal Raptor Forge পারফরমেন্স এর উপর ভিত্তি করে বেশ উন্নত ধাঁচের স্কুটার। এটির লুকিং, ডিজাইন, স্পিড – মাইলেজ এবং সাশ্রয়ী মূল্যের সকল দিক থেকেই একজন ক্রেতার মনোযোগ আকর্ষণ করতে সক্ষম।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত  Regal Raptor Forge বাইকের বর্তমান দাম দর জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The very famous Regal Raptor China motorcycle manufacturing company has created an exciting Regal Raptor Forge scooter full of great adventure. This masterpiece is surrounded by freedom, comfort, safe riding and beauty.  It is not guaranteed to drive safely on any highway or off-road. The speed of this 150 cc scooter is perfect. If you are looking for a safe and suitable scooter for everyday use, then the Regal Raptor Forge scooter is the best option for you.

The scooter is powered by a 150 cc 4-stroke double-cylinder engine, which is air-cooled. The scooter has a full CVT transmission system. The scooter can produce 10.5 BHP of maximum power at 7500 rpm and 10.5 Nm of peak torque at 6000 rpm. It can cover 35 to 40 kilometres per liter of fuel. There is a CVT manual gear system with an automatic clutch. The scooter’s overall length, width and height are 2030mm, 715mm and 1115 mm, respectively.  The scooter’s seating position height is 750 mm, and the ground clearance is a little less at 160 mm. The overall weight of the scooter is 105 kg.  It has a standard wheelbase of 1405mm.

Regal Raptor Forge front and rear wheel braking system is done through 220mm discs. The front suspension of the scooter is a regular telescopic fork, and the rear suspension is a mono-shock system. Regal Raptor Forge used alloy-type wheels. The scooter has a front tire size of 130/60-13 and a rear tire size of 130/60-13, and its wheelbase is 1405 mm. This tire type is tubeless.  You can get an average mileage of about 40 km and a top speed of about 110 km/hour from the scooter.

Regal Raptor Forge’s console panel semi-digital and electric features are advanced and modern. Has a MF battery system of 12v/ 7Ah. There are electric state methods. It also has a speedometer, odometer and trip meter. The scooter also has a USB charging port of 5w.

As per the current market price of the Regal Raptor, Forge bike is around TK 1,50,000. You can check the price while buying the bike.

For those who prefer scooters over motorcycles, the best can be the Regal Raptor Forge Scooter. Scooters are most reliable for safe journeys and avoiding traffic jams. Peaceful ride in a busy city and an ideal choice for regular use. This 150 cc, 4 – 4-stroke, double-cylinder scooter will give you the perfect speed. This Regal Raptor Forge scooter is an unmatched combination of great looks, color, body structure, durability, perfect design, advanced features, and comfort. You can use this scooter for affordable, multi-use and off-road adventures.

Regal Raptor Forge Price in Bangladesh Regal Raptor Forge Price in Bangladesh

The official price of Regal Raptor Forge in Bangladesh is ৳150,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Regal Raptor Other Model 2023 is BDT 185,000.

Regal Raptor Forge Video Review


08 Jan, 2024 - Regal Raptor Forge স্কুটার একটি স্মার্ট ও উন্নত ডিজাইনের অ্যাডভেঞ্চার টাইপ স্কুটার। বহুমুখী ব্যবহারের এই স্কুটারটিতে রয়েছে উন্নত ফিচার এর কম্বিনেশন।

Regal Raptor Forge বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Regal Raptor Forge কি ধরণের বাইক?

Regal Raptor Forge হলো একটি জনপ্রিয় স্কুটার টাইপ বাইক।

স্কুটারটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

Regal Raptor Forge এ রয়েছে ১৬০ সিসি, লিকুইড কুলড সহ ৪-স্ট্রোক, ডাবল সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন

স্কুটারটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক মেথড।

স্কুটারটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

Regal Raptor Forge এর সামনে এবং পেছনের চাকার ব্রেকিং সিস্টেম ২২০ মিমি ডিস্ক এর মাধ্যমে করা হয়েছে।

স্কুটারটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

স্কুটারটি থেকে আপনি প্রায় ৪০ কিলোমিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিলোমিটার/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

Regal Raptor Forge Specifications

Model name Regal Raptor Forge
Type of bikeScooter
Type of engine4-Stroke,Double Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingInfo not available
Max. Horse power0 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodElectric
Number of gearsN/A
Mileage 40 Kmpl, (Approx)
Top speed110 Kmph, (Approx)
Front suspensionInfo not available
Rear suspensionInfo not available
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size130/60-13
Rear tire size130/60-13
Tire typetubeless
Overall length2030 mm
Overall height1115​ mm
Overall weightInfo not availa
WheelbaseInfo not available
Overall width715 mm
Ground clearanceInfo not available
Fuel tank capacity10 L
Seat heightInfo Not Available
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features
Buy Regal Raptorbikroy
Regal Raptor 2023 for Sale

Regal Raptor 2023

1,200 km
MEMBER
Tk 370,000
1 week ago
Regal Raptor FOKEC Dd Dise 2022 for Sale

Regal Raptor FOKEC Dd Dise 2022

6,000 km
verified MEMBER
Tk 118,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
XL 100 2019 for Sale

XL 100 2019

36,120 km
MEMBER
Tk 50,000
52 seconds ago
Honda CBR . 2022 for Sale

Honda CBR . 2022

11,787 km
MEMBER
Tk 450,000
1 month ago
Runner Turbo 125 2018 for Sale

Runner Turbo 125 2018

42,000 km
MEMBER
Tk 42,000
6 minutes ago
Walton Xplore dd,2015 2015 for Sale

Walton Xplore dd,2015 2015

25,000 km
verified MEMBER
Tk 35,000
21 minutes ago
Runner KnightRider V2 Dual Disk 2021 for Sale

Runner KnightRider V2 Dual Disk 2021

25,236 km
MEMBER
Tk 75,000
25 minutes ago
+ Post an ad on Bikroy