Kawasaki KLX 450R রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jan, 2024
Kawasaki KLX 450R রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki KLX 450R হলো কাওয়াসাকি ব্র্যান্ডের একটি পাওয়ারফুল এন্ডুরো বা ডার্ট বাইক, যা অফ-রোড রাইডিংয়ের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। রুক্ষ, পাথুড়ে এমনকি প্রতিকূল রাস্তায় চলাচলের জন্য এটিতে মজবুত ফ্রেম এবং উন্নত সাসপেনশন সিস্টেম ইনস্টল করা হয়েছে। অফরোডে নেভিগেট করার জন্য বাইকটিতে কার্যকর ব্রেকিং সিস্টেম এবং টেকসই টায়ার ব্যবহার করা হয়েছে। এই ব্লগে Kawasaki KLX 450R রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। ৪৫০ সিসির ডিজিটাল এসি-সিডিআই ইগনিশন এবং ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিনের সমন্বয়ে বাইকটি বাজারে আনা হয়েছে।

কাওয়াসাকি বিশ্বের অন্যতম সেরা মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। পাওয়ারফুল ইঞ্জিন এবং দুর্দান্ত ডিজাইনের জন্য এই ব্র্যান্ডের বাইক খুবই জনপ্রিয়। কাওয়াসাকি কেএলএক্স৪৫০আর, বাইকটি অফ-রোড রাইডিং, এন্ডুরো এবং ট্রেইল রেসিং-এর জন্য ব্যাপক জনপ্রিয়। প্রতিকূল পরিবেশে ব্যবহার উপযোগিতা, ইন্টেন্স স্পিড এবং পাওয়ারফুল ইঞ্জিন বাইকটির প্রধান আকর্ষণ। বাইকটি খুবই রিলায়েবল, সহজে রক্ষণাবেক্ষণ করা যায় এবং বছরের পর বছর পারফরম্যান্স দিতে পারে।

Kawasaki KLX 450R রিভিউ

বাইকটিতে ৪৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি আরপিএম জুড়ে দুর্দান্ত টর্ক এবং পাওয়ার জেনারেট করতে পারে। বাইকটি থেকে আপনি প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৮০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাইকটির রেস্পন্সিভ লাইট-হ্যান্ডলিং চেসিস এবং রাইডিং পজিশন, অফরোড কিংবা ট্রেইল রোডে চলাচলের জন্য খুবই উপযোগী। এটি বেশ হালকা বাইক, তবে হ্যান্ডলিং খুবই কন্ট্রোলেবল হওয়ায় এটি যেকোনো রাস্তায় এমনকি পাহাড়ি রাস্তাতেও ব্যালেন্স রাখা সহজ।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – লিকুইড কুল্ড ইঞ্জিন, ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট, ডুয়েল ডিস্ক ব্রেক, ডিজিটাল এসি-সিডিআই ইগনিশন, রিটার্ন-শিফট গিয়ার, চেইন ড্রাইভ, ইত্যাদি। খুবই শক্তিশালী এবং কার্যকর অ্যাডজাস্টেবল সাসপেনশন এটির একটি স্পেশাল ফিচার। বাইকটির লাইটিং সিস্টেম এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ স্ট্যান্ডার্ড। এটির টায়ার এবং হুইল খুবই উন্নত মানের। বাইকটির থ্রটল রেস্পন্স এবং অ্যাক্সিলারেশন দুর্দান্ত। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটিতে অফ-রোড এমনকি দুর্গম রাস্তায় ব্যবহারের উপযোগী শক্তিশালী ইঞ্জিন এবং অ্যালুমিনিয়াম পেরিমিটারের মজবুত চেসিস ব্যবহার করা হয়েছে। এটির গ্লসি কালার কম্বিনেশন এবং মজবুত এর্গোনোমিক্স ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। বাইকটির শাইনি ফ্লেয়ার কিটস এবং স্মার্ট অ্যারোডাইনামিক্স শেপ কম্বিনেশন এটিকে একটি দুর্দান্ত এন্ডুরো স্টাইল এনে দিয়েছে। বাইকটিতে পরিবেশ-বান্ধব কার্বুরেটর-কেহিন (Keihin) পাওয়ার মিল এবং দুর্দান্ত সাসপেনশনের জন্য রেস্পন্সিভ পেরিমিটের অ্যালুমিনিয়াম চ্যাসিস ব্যবহার করা হয়েছে।

বাইকটির পেটাল ডিস্ক ব্রেক এবং স্পোর্টি ডিক্যালস এটিকে একটি অনন্য লুক এনে দিয়েছে। এটির ইঞ্জিন সেটআপ, কনসোল প্যানেল এবং লাইটিং সিস্টেম আপনাকে মুগ্ধ করবে। এছাড়াও এটির ছোট এক্সজস্ট পাইপ, হুইল সেটআপ এবং সিটের ডিজাইনটিও অসাধারণ। ওভারঅল বাইকটির ক্লাসি ডিজাইন যেকারো নজর কাড়বে। ইঞ্জিনটি অসাধারণ পাওয়ার ডেলিভারি প্রদান করে, যা এটিকে ক্লাচ স্লিপ করার প্রয়োজন ছাড়াই সহজেই উঁচু রাস্তা কিংবা পাহাড়ে উঠতে সক্ষম করে। এটির স্কিড প্লেট, হ্যান্ডগার্ড এবং ওভারঅল স্ট্রাকচার, অফ-রোড অ্যাডভেঞ্চারের সময় ঝুঁকি কমাতে সহায়ক।

ইঞ্জিন পারফরম্যান্স

কাওয়াসাকি কেএলএক্স৪৫০আর, বাইকটিতে ৪৪৯.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ফোর-ভাল্ভ এবং ফোর-স্ট্রোক ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটিতে ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ডিজিটাল এসি-সিডিআই ইগনিশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক জেনারেশন ভালো হওয়ায়, এটির পাওয়ার ডেলিভারি অসাধারণ এবং অ্যাক্সিলারেশন দুর্দান্ত।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টি-ডিস্ক রিটার্ন শিফট ক্লাচ ইনস্টল করা হয়েছে। এই ক্লাচ সিস্টেম যেকোনো সিচুয়েশনে দুর্দান্ত সাপোর্ট দিতে পারে। এটির থ্রোটল রেস্পন্স (Keihin throttle) অসাধারণ। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৯৬ মিমি এবং ৬২.১ মিমি। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ১২.০:১। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। এটির ফাইনাল ড্রাইভ চেইন টাইপ।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১৮০ মিমি, ৮২০ মিমি এবং ১২৫০ মিমি। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা ৯৩৫ মিমি, কিছুটা বেশি তাই কম উচ্চতার রাইডারদের কিছুটা সমস্যা হতে পারে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ৩১৫ মিমি, যথেষ্ট স্পেস, তাই উঁচু-নিচু এবং পাথুরে রাস্তা অতিক্রম করা সহজ। এটির ফুয়েল ট্যাংক কিছুটা ছোট, ক্যাপাসিটি ৮ লিটার। এটি বেশ হালকা বাইক, টোটাল ওজন ১২৬ কেজি। বাইকটির এরগোনোমিক্স এবং হ্যান্ডেলবার মেজারমেন্ট পারফেক্ট হওয়ায় ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ।

বাইকটির হুইলবেস বেশ বড়, ১৪৮০ মিমি, যা টপ স্পিড এবং কর্ণারিং-এ বেশ ভালো ব্যালেন্স নিশ্চিত করতে পারে। বাইকটিতে পিলিয়ন সিট থাকলেও, পিলিয়ন গ্র্যাব-রেল নেই। সম্পূর্ণ বাইকটি অ্যালুমিনিয়াম পেরিমিটার চেসিসের উপর বসানো হয়েছে, এই চেসিস রাইডারের আইডিয়াল পজিশন নিশ্চিত করতে পারে।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সামনের দিকে ৪৮ মিমি-এর অ্যাডজাস্টেবল কম্প্রেশন এবং ১৮-ওয়ে রিবাউন্ড ড্যাম্পিং ইনভার্টেড এওএস-টাইপ টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন, এবং পিছনের দিকে অ্যাডজাস্টেবল ডুয়েল রেঞ্জ কম্প্রেশন ড্যাম্পিং ইউনি-ট্র্যাক® (২২-ওয়ে রিবাউন্ড ড্যাম্পিং এবং স্প্রিং প্রি-লোড) সাসপেনশন বসানো হয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুবই শক্তিশালী এবং কার্যকর।

এটির ব্রেকিং সিস্টেম ডুয়েল ডিস্ক ব্রেক। বাইকটির সামনের দিকে ২৫০ মিমি-এর সেমি-ফ্লোটিং ডুয়েল-পিস্টন ক্যালিপার পেটাল ডিস্ক ব্রেক এবং পিছনের দিকে ২৪০ মিমি-এর সিঙ্গেল-পিস্টন ক্যালিপার পেটাল ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম বেশ নিরাপদ।

হুইল এবং টায়ার

বাইকটিতে স্পোক টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৮০/১০০-২১এম/সি (৫১পি) সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০/৯০-১৮এম/সি (৬৫পি) সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের হুইলের রিম সাইজ ২১” ইঞ্চি, এবং পিছনের হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি। এই টায়ার খুবই গ্রিপি, এটি উঁচু-নিচু, ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করে না।

মাইলেজ এবং স্পিড

সাধারণত এরকম অফরোড টাইপ বাইকের স্পিড দুর্দান্ত হলেও মাইলেজ খুব বেশি হয় না। রুক্ষ এবং প্রতিকূল রাস্তায় ব্যবহার উপযোগিতা এই বাইকটির অন্যতম প্রধান আকর্ষণ। বাইকটি থেকে আপনি প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৮০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকটিতে প্রয়োজনীয় বেশ কয়েকটি ফিচার দেখতে পাবেন। এটিতে ১২-ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার সচল রাখতে পারে। হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরগুলো বেশ পাওয়ারফুল। ওভারঅল Kawasaki KLX 450R রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার মোটামুটি উন্নত মানের।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki KLX 450R Pros সুবিধা

  • পাওয়ারফুল এন্ডুরো বা অফ-রোড বাইক
  • ইন্টেন্স স্পিড এবং দুর্দান্ত অ্যাক্সিলারেশন
  • দুর্গম রাস্তায় চলাচলের উপযোগী
  • ডিজিটাল এসি-সিডিআই ইগনিশন
  • অ্যাডজাস্টেবল সাসপেনশন
  • অসাধারণ থ্রটল রেস্পন্স
  • রেস্পন্সিভ লাইট-হ্যান্ডলিং চেসিস

Kawasaki KLX 450R Cons অসুবিধা

  • ইলেকট্রিক ফিচার কম
  • কম মাইলেজ
  • প্যাসেঞ্জার গ্র্যাবরেল নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Kawasaki KLX 450R হলো একটি আল্টিমেট হাই-পারফর্মিং অফরোড বাইক, যা দুর্গম, এমনকি পাহাড়ি অসমতল রাস্তায় চলাচলের উপযোগী।প্রতিকূল পরিবেশে রোমাঞ্চকর ট্যুরিং-এর জন্য বাইকটি অসাধারণ। অফরোড কিংবা ট্রেইল রোডে রেসিং-এর জন্য এটি ব্যাপক জনপ্রিয়। বাইকটি বছরের পর বছর দুর্দান্ত পারফরম্যান্স দিতে পারে। যেকোনো রুক্ষ, অসমতল, এবং অফরোডে রেগুলার যাতায়াতের প্রয়োজনে, এই বাইকটি আপনাকে অসাধারণ পারফরম্যান্স দেবে।

বাংলাদেশে কাওয়াসাকি বাইকের বর্তমান দাম জানতে এবং বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড

The Kawasaki KLX 450R is a powerful enduro or dirt bike from the Kawasaki brand, specially designed for off-road riding. It is equipped with a strong frame and advanced suspension system to handle rough, rocky, and even hostile roads. The bike uses an effective braking system and durable tires to navigate offroad. The bike has been launched with a 450 cc digital AC-CDI ignition and dual overhead camshaft engine.

Feature

The bike uses a powerful engine of 450 cc. You can get an average mileage of around 20 km/liter and a top speed of around 180 km/hour from the bike. The bike’s responsive light-handling chassis and riding position are perfect for off-road or trail riding.

Some of the special features of the bike include – a liquid-cooled engine, dual overhead camshaft, dual disc brakes, digital AC-CDI ignition, return-shift gear, chain drive, etc. A very strong and efficient adjustable suspension is a special feature of it. The lighting system and electrical features of the bike are quite standard. Its tires and wheels are of very good quality. The throttle response and acceleration of the bike are excellent. It can be started with both kick and electric methods.

Design

The bike uses a powerful engine and strong chassis with an aluminum perimeter suitable for off-road and even rough roads. Its glossy color combination and strong ergonomic design will impress you. The bike’s shiny flare kits and smart aerodynamics shape combination give it a great enduro style. The bike uses an eco-friendly carburetor-Keihin power mill and responsive perimeter aluminum chassis for excellent suspension.

The bike’s petal disc brakes and sporty decals give it a unique look. Its engine setup, console panel, and lighting system will impress you. Also, its small exhaust pipe, wheel setup, and seat design are awesome. The classy design of the overall bike will catch anyone’s eye. Its skid plate, handguards, and overall structure help reduce risks during off-road adventures.

Conclusion

The bike is very popular for off-road riding, enduro, and trail racing. Usability in harsh environments, intense speed, and powerful engine are the main attractions of the bike. The bike is very reliable, easy to maintain, and gives years of performance.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki KLX 450R Video Review


26 Jan, 2024 - Kawasaki KLX 450R হলো একটি পাওয়ারফুল এন্ডুরো বা অফরোড বাইক। প্রতিকূল পরিবেশে ব্যবহার উপযোগিতা, ইন্টেন্স স্পিড এবং পাওয়ারফুল ইঞ্জিন বাইকটির প্রধান আকর্ষণ।

Kawasaki KLX 450R বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki KLX 450R কি ধরণের বাইক?

এটি একটি পাওয়ারফুল এন্ডুরো বা অফ-রোড বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ফোর-স্ট্রোক, ফোর-ভাল্ভ, এবং ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল ডিস্ক ব্রেক।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৮০ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki KLX 450R Specifications

Model name Kawasaki KLX 450R
Type of bikeOff Road
Type of engineLiquid-cooled, 4-stroke, single cylinder
Engine power (cc) 450.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power0 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 20 Kmpl, (Approx)
Top speed180 Kmph, (Approx)
Front suspension48 mm inverted AOS type telescopic fork with 22-way compression and 18-way rebound damping
Rear suspensionUni-Trak with 22-way low-speed, 2 turns or more high speed compression damping, 22 way rebound dampi
Front brake typeDual Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size80/100-21M/C 51P
Rear tire size120/90-18M/C 65P
Tire typetubeless
Overall length2,180 mm
Overall height1,250 mm
Overall weight126 kg
Wheelbase1,480 mm
Overall width820 mm
Ground clearanceN/A
Fuel tank capacity8.0 Liters
Seat height935 Mm
Head lightn/a
IndicatorsInfo-Not-Available
Tail lightInfo-Not-Available
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Kawasaki bikroy
Kawasaki 2019 for Sale

Kawasaki 2019

24,000 km
MEMBER
Tk 250,008
1 week ago
Kawasaki 80cc 2008 for Sale

Kawasaki 80cc 2008

16,000 km
MEMBER
Tk 30,000
4 weeks ago
Kawasaki , 2017 for Sale

Kawasaki , 2017

33,000 km
MEMBER
Tk 65,000
4 weeks ago
Kawasaki 90 2010 for Sale

Kawasaki 90 2010

50,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
Honda Unicorn 2012 for Sale

Honda Unicorn 2012

0 km
MEMBER
Tk 59,999
6 minutes ago
GPX Demon 2023 for Sale

GPX Demon 2023

14,000 km
verified MEMBER
Tk 268,000
10 minutes ago
TVS Apache RTR 4v 2023 new for Sale

TVS Apache RTR 4v 2023 new

10,000 km
verified MEMBER
Tk 142,000
10 minutes ago
Bajaj Pulsar 135 cc 2010 for Sale

Bajaj Pulsar 135 cc 2010

30,762 km
MEMBER
Tk 60,000
14 minutes ago
TVS Metro 2014 for Sale

TVS Metro 2014

20,000 km
MEMBER
Tk 55,000
15 minutes ago
+ Post an ad on Bikroy