Keeway RK 125 রিভিউ, দাম এবং বিভিন্ন ফিচার

18 Jul, 2023
Keeway RK 125 রিভিউ, দাম এবং বিভিন্ন ফিচার

যারা নতুন বাইক চালানো শিখেছেন কিংবা এন্ট্রি লেভেলে বাইক কিনতে চাচ্ছেন, তাদের জন্য বেশ মানসম্মত ফিচার সমৃদ্ধ এবং সাশ্রয়ী একটি বাইক হলো Keeway RK 125। বাজেট ফ্রেন্ডলি এবং মেইনটেনেন্সেও খরচ কম পড়ায় কিওয়ে আরকে ১২৫ রিভিউ বাইকটি ব্যবসায়ী, চাকুরীজীবী এবং দৈনন্দিন ব্যবহারকারীদের জন্য আদর্শ একটি বাইক। বাইকটির স্লিক বডি ডিজাইন এটিকে যেমন একটি স্পোর্টি লুক দিয়েছে, তেমনই এর এয়ার কুলড ইঞ্জিন সিস্টেম বাইকটিকে করে তুলেছে আরও দুর্দান্ত। পাশাপাশি কিওয়ে আরকে ১২৫ দাম ও রয়েছে হাতের নাগালে। চীনের বাজারে তৈরি হওয়া এই বাইকটি পাওয়া যাচ্ছে ৫টি দারুণ কালার ভেরিয়েন্টে- সিলভার, সাদা, কালো, লাল এবং নীল। এই ব্লগে Keeway RK 125 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Keeway RK 125 রিভিউ

কিওয়ে আরকে ১২৫ রিভিউ অনুযায়ী এটি একটি স্পোর্টস কমিউটার মোটরসাইকেল যা দৈনন্দিন চলাচলের জন্য ডিজাইন করা হয়েছে। হালকা ওজনের এই মোটরসাইকেলটি বাইকারদের দেয় স্পোর্টি রাইডিং অভিজ্ঞতা। ঘণ্টায় ১০০ কি.মি. টপ স্পিডে ৫৫ কি.মি./লিটার মাইলেজ দেওয়া কিওয়ে আরকে ১২৫ ফিচার অনুযায়ী শহরের ট্রাফিক এবং সরু রাস্তায় চলাচলের জন্য বেশ উপযুক্ত।

বাইকটিতে রয়েছে স্লিক এবং আধুনিক ডিজাইনের সাথে ফেয়ারিং যা বায়ু সুরক্ষা দেয়। পাশাপাশি এটি রাইডারকে দেয় আরামদায়ক রাইডিং পজিশন। কিওয়ে আরকে ১২৫ রিভিউ বাইকটির ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুলড ইউনিট যা শহরে রাইডিংয়ের জন্য পর্যাপ্ত শক্তি এবং টর্ক প্রদান করে। এটি ফুয়েল এফিশিয়েন্ট এবং মেইনটেনেন্স করাও অনেক সহজ।

Keeway RK 125 রিভিউ অনুযায়ী একটি ব্যবহারিক এবং নির্ভরযোগ্য মোটরসাইকেল। কিওয়ে আরকে ১২৫ দাম অনুসারে বাইকটি ভালো ফিচার অফার করছে।

কিওয়ে আরকে ১২৫ ফিচার 

কমিউটার বাইক হিসেবে কিওয়ে আরকে ১২৫ ফিচার এর মধ্যে অন্যতম হলো এর হ্যান্ডেলিং এবং ব্রেকিং সিস্টেম। এছাড়া বাইকটির সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক দেওয়া আছে। ১২৫ সিসির এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডারের এই ইঞ্জিনটি মাইলেজ দিবে প্রতি লিটারে ৫৫ কিলোমিটার। এই মাইলেজে বাইকটি চালানো যাবে ঘন্টায় সর্বোচ্চ ১০০ কিলোমিটার গতিতে।

কিওয়ে আরকে ১২৫ ফিচার অনুযায়ী বাইকটির ফুয়েল ক্যাপাসিটি রয়েছে ১২.৩ লিটারের আর বাইকটির কার্ব ওজন মাত্র ১১৬ কেজি। ওজনে হালকা কিওয়ে আরকে ১২৫ রিভিউ বাইকটির সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনে টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ড্যাম্পড সাসপেনশন, দিবে স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স।

ইঞ্জিন পারফরম্যান্স

Keeway RK 125 রিভিউ অনুযায়ী এর পারফরম্যান্স এর সমমানের সকল বাইকের তুলনায় বেশ ভালো। ১২৫ সিসির এই ইঞ্জিনটি ৮,৫০০ আরপিএম-এ সর্বাধিক ৭.৫ কিলোওয়াট শক্তি এবং ৭,৫০০ আরপিএম-এ ৯ এনএম-এ সর্বোচ্চ টর্ক উৎপাদন করতে সক্ষম, যা দেয় চমৎকার অ্যাক্সেলারেশন এবং প্রায় ১০০ কি.মি/ঘন্টা এর সর্বোচ্চ গতি।

দ্রুত এবং সহজে গিয়ার পরিবর্তনে ফাইভ-স্পিড ম্যনুয়াল গিয়ারবক্সটি বেশ স্মুথ কাজ করে। সামনের টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন কিওয়ে আরকে ১২৫ বাইকটিকে স্থিতিশীল রাখে এবং এর ফলে বাইকটিকে নিয়ন্ত্রণ করা সহজ। 

বডি ডাইমেনশন 

কিওয়ে আরকে ১২৫ দাম বিবেচনায় এর বডি ডাইমেনশন কমপ্যাক্ট এবং ম্যানুভারেবল। গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং সিটের উচ্চতাও অমসৃণ রাস্তার সারফেস সামলাতে পারে।

  • দৈর্ঘ্য – ১৯৮০ মিমি
  • প্রস্থ – ৭৮৫ মিমি
  • উচ্চতা – ১০৫০ মিমি
  • হুইলবেইজ – ১২৪৫ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৭৫ মিমি
  • সিটের উচ্চতা – ৭৮৫ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১২.৩ লিটার

সাসপেনশন এবং ব্রেকিং

Keeway RK 125 রিভিউ অনুযায়ী একটি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সাসপেনশন এবং একটি টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ড্যাম্পড রিয়ার সাসপেনশন দিয়ে সজ্জিত। এটি বিভিন্ন রাস্তার সারফেসে স্মুথ কন্ট্রোল এবং স্থিতিশীলতা প্রদান করে। Keeway RK 125-এর সামনের সাসপেনশন হলো ১১০ এমএম ব্যাসের টেলিস্কোপিক ফর্ক যা রাইড করার সময় সম্মুখীন হওয়া বেশিরভাগ শক এবং বাম্প শোষণ করে নেয়। পিছনের সাসপেনশন একটি টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ড্যাম্পড, যা রাইডারকে উঁচু-নিচু রাস্তায়ও দেয় আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স।

কিওয়ে আরকে ১২৫ দাম অনুযায়ী মোটরসাইকেলটিতে সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক সিস্টেম রয়েছে যা বেশ কার্যকর এবং নির্ভরযোগ্য ব্রেকিং পাওয়ার প্রদান করে। সাথে আছে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ। 

টায়ার এবং হুইল

কিওয়ে আরকে ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার। 

  • ফ্রন্ট টায়ার সাইজ- ২.৭৫-১৮
  • রিয়ার টায়ার সাইজ- ৩.০০-১৮

মাইলেজ

মোটরসাইকেল বাছাই করার সময় রাইডার যে বিষয়গুলো বিবেচনা করেন তার মধ্যে অন্যতম একটি হলো বাইকের মাইলেজকিওয়ে আরকে ১২৫ দাম বিবেচনায় এর গড় মাইলেজ প্রতি লিটারে ৫৫ কিলোমিটার। Keeway RK 125 রিভিউ অনুযায়ী বাইকটি তুলনামূলকভাবে জ্বালানী সাশ্রয়ী যা বাইকারদের জন্য একটি প্লাস পয়েন্ট। তবে ভারী ট্রাফিক কিংবা রুক্ষ জায়গায় ঘনঘন অ্যাক্সেলারেশন ও ব্রেকিং করতে হয় বলে জানা যায় ব্যবহারকারীদের কাছ থেকে। 

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

কিওয়ে আরকে ১২৫ দাম বিবেচনায় বাইকটিতে রয়েছে ১২ ভোল্টের ব্যাটারি, যা বাইকের সকল ইলেক্ট্রিক্যাল সিস্টেমকে পাওয়ার আপ করবে। বাইকটির হেড লাইট ৩৫-৩৫ ওয়াট সম্পন্ন হ্যালোজেন বাল্ব, যা অন্ধকারে দিবে পরিষ্কার আলো। কিওয়ে আরকে ১২৫ রিভিউ অনুসারে বাইকটির ক্রিস্টাল টেইল লাইট এবং এলইডি ইন্ডিকেটর লাইট আপনার সকল সিগন্যাল পৌঁছে দিবে সঠিকভাবে। 

  • ব্যাটারি – ১২ ভোল্ট
  • হেড লাইট – ৩৫-৩৫ ওয়াট হ্যালোজেন
  • টেইল লাইট – ক্রিস্টাল হ্যালোজেন
  • ইন্ডিকেটর লাইট – এলইডি হ্যালোজেন

ইন্সট্রুমেন্ট কনসোল

Keeway RK 125 রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটিতে ইন্সট্রুমেন্ট কনসোল প্যানেলে আছে স্পিডোমিটার, অডোমিটার, টেকোমিটার, স্টার্টার বাটন, টার্ন সিগন্যাল বাটন, হর্ণ বাটন, ইউএসবি চার্জিং পোর্ট, লো ফুয়েল সিগন্যাল, ব্যাকলিট ডিসপ্লে, ওয়ার্নিং লাইট, ইঞ্জিন কিল সুইচ। তবে নেই কোনো ট্রিপমিটার।

Keeway RK 125 Price in Bangladesh বাংলাদেশে Keeway RK 125 এর দাম

বাংলাদেশে Keeway RK 125 এর অফিসিয়াল দাম ৳109,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Keeway Rk 125 2023 এর দাম BDT 30,000.

Keeway RK 125 Pros সুবিধা

  • বাইকটি হালকা হওয়ায় সহজে হ্যান্ডেল করা যায়।
  • স্লিক এবং মডার্ন ডিজাইন বাইকটিকে একটি স্পোর্টি লুক দিয়েছে।
  • ইঞ্জিনটি ফুয়েল এফিশিয়েন্ট এবং মেইনটেনেন্সও বেশ সহজ।
  • সাস্পেনশন সিস্টেমটি শহরের রাস্তায় চলাচলের জন্য বেশ আরামদায়ক।

Keeway RK 125 Cons অসুবিধা

  • অফ-রোড এবং অ্যাগ্রেসিভ রাইডিং এর জন্য কার্যকর নয়।
  • হাইওয়ে কিংবা দীর্ঘ দূরত্বের রাইডিং এর জন্য ইঞ্জিন যথাযথ পাওয়ার দিতে পারে না।
  • দীর্ঘ সময় রাইডিং এর ক্ষেত্রে সিটিং পজিশনটি সবার জন্য আরামদায়ক নাও হতে পারে।

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

কিওয়ে আরকে ১২৫ ফিচার অনুযায়ী কিওয়ে আরকে ১২৫ এর দাম বেশ আয়ত্ত্বের মধ্যে থাকায় অনেকেই এটিকে প্রতিদিনের কাজে ব্যবহার করার জন্য বাছাই করেছেন। তবে শহরের রাস্তায় কিওয়ে আরকে ১২৫ রিভিউ অনুসারে বেশ ভালো থাকলেও, হাইওয়ে কিংবা পাহাড়ি রাস্তায় রাইডিং, এগ্রেসিভ রাইডিং বা অফ-রোড ব্যবহারের জন্য এটি উপযুক্ত বাইক নয়। 

Keeway RK 125 বাইক সহ অন্যান্য বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে কিওয়ে আরকে ১২৫ এর দাম সহ অন্যান্য কিওয়ে বাইক, নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Keeway RK 125 is a popular motorcycle among riders and experts. It’s known for being both reliable and affordable, making it a great option for those on a budget who still want a fun and sporty ride.

One of the standout features of the Keeway RK 125 is its lightweight frame, which makes it easy to handle and maneuver, especially in city traffic. The bike’s suspension system, which includes telescopic front forks and a rear telescopic coil spring oil damped, helps to ensure a smooth ride and good stability on the road.

When it comes to performance, the Keeway RK 125 doesn’t disappoint either. Its 124 cc single-cylinder engine delivers a maximum power output of 10 bhp and 9 Nm of torque, which is more than enough for most daily riding situations. The bike’s brakes are also effective and responsive, giving riders peace of mind when it comes to safety.

Perhaps one of the best things about the Keeway RK 125 is its fuel efficiency. With an average reported fuel consumption of around 50 kilometres per litre, it’s an economical choice for those who want to save money on gas.

Overall, the Keeway RK 125 is a solid choice for new and experienced riders who want a reliable, affordable and fun motorcycle that performs well on the road.

 

Keeway RK 125 Price in Bangladesh Keeway RK 125 Price in Bangladesh

The official price of Keeway RK 125 in Bangladesh is ৳109,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Keeway Rk 125 2023 is BDT 30,000.

Keeway RK 125 Video Review


18 Jul, 2023 - স্পোর্টি লুকিং, স্মুথ হ্যান্ডলিং এবং ঘণ্টায় ১০০ কি.মি. টপ স্পিডে ৫৫ কি.মি./লিটার দারুণ মাইলেজ সম্পন্ন Keeway RK 125 বাইকটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১,০৯,৫০০ টাকায়।

Keeway RK 125 Specifications

Model name Keeway RK 125
Type of bikeCommuter
Type of engine4‚Stroke Single Cylinder
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10 Bhp @ 8500 RPM
Max torque9 NM @ 7500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 55 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionTelescopic coil spring oil damped
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-18
Rear tire size3.00-18
Tire typeTubeless
Overall length1980 mm
Overall height1050 mm
Overall weight116 kg
Wheelbase1245 mm
Overall width785 mm
Ground clearance175 mm
Fuel tank capacity12.3 L
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsBlack
Distributor/dealerAftab Automobiles Limited
Features,
Buy Keeway RK 125bikroy
Keeway RK 125 Red 2021 for Sale

Keeway RK 125 Red 2021

12,500 km
verified MEMBER
Tk 63,500
1 month ago
Keeway RK 125 Rks 2019 for Sale

Keeway RK 125 Rks 2019

38,600 km
MEMBER
Tk 60,000
2 weeks ago
Keeway RK 125 . 2018 for Sale

Keeway RK 125 . 2018

400 km
MEMBER
Tk 46,000
2 weeks ago
Keeway RK 125 . 2018 for Sale

Keeway RK 125 . 2018

35,000 km
MEMBER
Tk 69,000
1 month ago
Keeway RK 125 . 2018 for Sale

Keeway RK 125 . 2018

15,000 km
MEMBER
Tk 60,000
1 month ago
Buy Other Bikesbikroy
Hero Hunk all r super 2008 for Sale

Hero Hunk all r super 2008

49,999 km
MEMBER
Tk 55,000
7 minutes ago
Dayang Runner Other Model DURANTA 2019 for Sale

Dayang Runner Other Model DURANTA 2019

60 km
MEMBER
Tk 19,999
23 minutes ago
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
24 minutes ago
TVS Apache RTR 150cc 2007 for Sale

TVS Apache RTR 150cc 2007

55,000 km
MEMBER
Tk 45,000
25 minutes ago
Suzuki Hayate ONE TEST 2023 for Sale

Suzuki Hayate ONE TEST 2023

13,000 km
verified MEMBER
verified
Tk 80,000
1 day ago
+ Post an ad on Bikroy