Keeway RKS 125 রিভিউ – দাম, ফিচার ও অন্যান্য স্পেসিফিকেশন

19 Jul, 2023
Keeway RKS 125 রিভিউ – দাম, ফিচার ও অন্যান্য স্পেসিফিকেশন

কিওয়ে ব্র্যান্ডটি হাঙ্গেরির উৎপত্তি কিন্তু বর্তমানে চীনে তৈরি। কিওয়ে আরকেএস ১২৫ মডেলটি ১২৫সিসি বাইকগুলোর মধ্যে সেরা একটি বাইক, এ বিষয়ে দ্বিমত নেই। কারণ ১২৫ মডেলটিতে সম্পূর্ণ আপডেটেড এনালগ এবং ডিজিটাল কনসোল ব্যবহার করা হয়েছে। এর স্পিডোমিটার ডিজিটালাইজড। Keeway RKS 125 রিভিউ অনুযায়ী আরকেএস ১২৫ এর ট্রিপ মিটার, ক্লক, ফুয়েল গেজ সম্পূর্ণ ডিজিটালাইজড। এ বাইকটিতে ১২৫ সিসি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ এবং SOHC-বিশিষ্ট। কিওয়ে আরকেএস ১২৫ দাম বিবেচনায় বাইকটি ভালোই এফোর্ডেবল। 

Keeway RKS 125 রিভিউ 

Keeway RKS 125 রিভিউ অনুযায়ী, বাইকটি সর্বোচ্চ ১১.১ বিএইচপি @ ৮৫০০ আরপিএম শক্তি এবং সর্বোচ্চ ১০ এনএম @ ৭০০০ আরপিএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। ৫ স্পিডের ম্যানুয়াল গিয়ার সম্পন্ন এই বাইকটির টপ স্পিড ১০০ কিলোমিটার প্রতি ঘন্টায়। এই বাইকটি প্রতি লিটার জ্বালানিতে গড়ে প্রায় ৫০ কিলোমিটার মাইলেজ দিতে পারে যা এই রেঞ্জের অনেক বাইকের একটি কমতি বলা চলে।

বাইকের বিভিন্ন দিক বিবেচনায় এনে এই কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ-টি সহজ ও বোধগম্য করে লিখা হয়েছে যাতে খুব সহজেই আপনি কিওয়ে আরকেএস ১২৫ ফিচার, স্পেসিফিকেশন্স, কিওয়ে আরকেএস ১২৫ দাম , ভালো-মন্দ দিক এবং আরো কিছু বিষয়ে ধারণা পেতে পারেন।

ফিচার 

Keeway RKS 125 রিভিউ থেকে বলা যায়, প্রস্তুতকারক কোম্পানি খুবই সুন্দর ডিজাইন ও অসাধারণ গ্রাফিক্স ব্যবহার করেছে। এছাড়াও নতুন ডিজাইনের অ্যালয় রিম, স্টাইলিশ সাইড ইন্ডিকেটর ও সামনে ডিস্ক ব্রেক বাইকটিকে সাধারণের মধ্যেও অসাধারণ করে তুলেছে।

বাইকটির ডিজাইন, ডাইমেনশন, ইঞ্জিন, ইলেক্ট্রিকাল ও মিটার কনসোল, টায়ার, সাসপেনশন ও ব্রেকিং এর ধরণ, গঠন ও পারফরম্যান্সের উপর ভিত্তি করে, এক কথায় বলতে গেলে বাইকটি বেশ ভালো। এছাড়াও কিওয়ে আরকেএস ১২৫ দাম কিওয়ে আরকেএস ১২৫ ফিচার অনুযায়ী খুবই পারফেক্ট একটা বাইক। 

কিওয়ে লাল, সাদা ও কালো – এই ৩টি রঙের আরকেএস ১২৫ বাইক বাজারে এনেছে, যা যেকোনো বাইকারকে আকৃষ্ট করবে। সিঙ্গেল সিট সম্পন্ন বাইকটির ফুয়েল ধারণ ক্ষমতা ১৬ লিটার। Keeway RKS 125 রিভিউ থেকে বলা যায়, কিওয়ে আরকেএস বাইকের ট্রিপ মিটার, ক্লক, ফুয়েল গেজ সম্পূর্ণ ডিজিটালাইজড হওয়ায় বাইকারদের জন্য তেমন ঝামেলা নেই। সবকিছু বিবেচনা করলে কিওয়ে আরকেএস ১২৫ বাইকের ফিচারসে বাইকাররা খুবই সন্তুষ্ট।

ডিজাইন

কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ বিবেচনায় কিওয়ে আরকেএস ১২৫ একটি চমৎকার ডিজাইনের বাইক যার বডি ডিজাইন আরকেএস ১০০সিসি বাইকটির মতোই। স্পোর্টস নেকেড বডি, মাস্কুলার ফুয়েল ট্যাংকার, সিলভার রঙের সাইলেন্সার গার্ড, নজর কাড়া কালার কম্বিনেশন এবং অসাধারণ ডাইমেনশনের সাথে স্প্লিট সিট, বাইকটিকে একটি অন্যতম এগ্রেসিভ লুক দেয়।

ডাইমেনশন

কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ-এর উপর ভিত্তি করে বলা যায়, ১২৫ সিসির বাইকটির ডাইমেনশন রয়েছে লম্বায় ২০৯০ মিমি, চওড়ায় ৭৯০ মিমি এবং উচ্চতায় ১০৯০ মিমি। এছাড়াও বাইকটির হুইলবেজ ১৩৫০ মিমি ও গ্রাউড ক্লিয়ারেন্স ১৮০ মিমি। আকার ও পরিমাপ বিচারে আরকেএস ১২৫ বেশ বড় একটি বাইক। বডির ওজন ১২৪ কেজি, যা ভালো কন্ট্রোলিং এর জন্য বেশ উপযুক্ত। ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৬ লিটার, যা এই রেঞ্জের বাইকগুলো মধ্যে বেশ ভালো।

ইঞ্জিন

একটি ভালো মানের ইঞ্জিন যেকোনো বাইকের পারফরম্যান্স বদলে দিতে পারে। কথাটি মাথায় রেখেই কিওয়ে কোম্পানি কিওয়ে আরকেএস ১২৫ ফিচার বিবেচনায় চেষ্টা করেছে এমন একটি ইঞ্জিন বাইকটিতে সংযুক্ত করার যাতে বাইকাররা খুব স্বাচ্ছন্দ্যের সাথে বাইকটি চালাতে পারে। কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ অনুযায়ী কিওয়ে আরকেএস ১২৫ বাইকটিতে ১২৫ সিসি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভাল্ভ এবং SOHC বিশিষ্ট যার ম্যাক্স পাওয়ার ১১.১ বিএইচপি ও ম্যাক্স টর্ক ১০ এনএম। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ১০:৬:১, যা ১২৫সিসি বাইকের ইঞ্জিন হিসেবে অসাধারণ। বাইকটিতে আছে ৫-স্পিড এর গিয়ার। ইঞ্জিন চালু করার জন্য রয়েছে ইলেকট্রিক স্টার্ট অপশন। কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ থেকে সব মিলিয়ে আশা করা যায়, এই ইঞ্জিনের পারফরম্যান্স অবশ্যই অসাধারণ হবে। এছাড়াও কিওয়ে আরকেএস ১২৫ দাম একদমই হাতের নাগালে।

কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ থেকে ইঞ্জিন বিষয়ক তথ্য এক নজরে দেখে নিনঃ

কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ থেকে বলা যায় বাইকাররা এই বাইকের টপ স্পিড, মাইলেজ নিয়ে বরাবরের মতোই খুবই সন্তুষ্ট। সিটি তে ও হাইওয়েতে সমান মাইলেজ পাওয়া যায়না, হাইওয়েতে তুলনামূলক বেশি মাইলেজ পাওয়া যায়, যা হাইওয়ে রাইডারদের জন্য বেশ ভালো একটা ব্যাপার। কিওয়ে আরকেএস ১২৫ দাম বিবেচনায় পারফরম্যান্স যথেষ্ট ভালো।

ইলেকট্রিকাল ও মিটার কনসোল

প্রয়োজনীয় সকল আধুনিক ফিচারের সমন্বয়ে গঠিত আরকেএস ১২৫ বাইকটি রাইডারদের জন্য বেশ সহায়ক হবে বলে ধারণা করা যায়। Keeway RKS 125 রিভিউ এর ভিত্তিতে কিওয়ে আরকেএস ১২৫ ফিচার এর মধ্যে রয়েছে ৩৫/৩৫ হ্যালোজেন হেডল্যাম্প, ১২ ভোল্টের ব্যাটারি, শার্প এলইডি টেইল লাইট, চমৎকার ডিজাইনের এলইডি ইন্ডিকেটর, ইঞ্জিন কিল সুইচ ইত্যাদি। এনালগ ও ডিজিটাল মিটারের সমন্বয়ে তৈরি বাইকটির মিটার কনসোলটিতে রয়েছে আরপিএম ইন্ডিকেটর, লো ফুয়েল ইন্ডিকেটর, ডিজিটাল ঘড়ি, স্পিডোমিটার ও গিয়ার ইন্ডিকেটর।

টায়ার

বাইকটির উভয় চাকাতেই টিউবলেস টায়ার ও সম্পূর্ণ নতুন ডিজাইনের অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। সামনের ও পেছনের চাকার পরিমাপ যথাক্রমে ৯০/৯০-১৭ ও ১২০/৮০-১৭।

সাসপেনশন ও ব্রেকিং

আরকেএস সিরিজের বাকি বাইকগুলোর সাথে মিল রেখে ১২৫সিসির বাইকটিতেও একই সাসপেনশন ও ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

ব্রেকিং সিস্টেমঃ

Keeway RKS 125 রিভিউ থেকে বলা যায়, এই রেঞ্জের বাকি বাইকগুলোর মধ্যে Keeway RKS 125 ভালো পারফরম্যান্স দেয়ার ক্ষমতা বহন করে।

Keeway RKS 125 Price in Bangladesh বাংলাদেশে Keeway RKS 125 এর দাম

বাংলাদেশে Keeway RKS 125 এর অফিসিয়াল দাম ৳118,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Keeway Rks 2023 এর দাম BDT 55,000.

Keeway RKS 125 Pros সুবিধা

  • ভালো বিল্ড কোয়ালিটি
  • সাসপেনশনগুলো এই ক্যাটাগরিতে সেরা
  • টায়ারে ভালো গ্রিপ
  • স্টাইলিশ ডিজাইন
  • আরামদায়ক সিটিং
  • হাইওয়ে রাইডিংয়ের জন্য উপযুক্ত
  • জ্বালানি সাশ্রয়ী

Keeway RKS 125 Cons অসুবিধা

  • ইলেক্ট্রিক স্টার্ট নিয়ে সমস্যা হতে পারে
  • মাইলেজ কম
  • পেছনের ব্রেক দুর্বল
  • মোটরবাইক সাইজ একটু ছোট
8

Out of 10

Keeway RKS 125 রিভিউ অনুযায়ী বাইকারদের রিভিউ থেকে কিছু সাজেশন পাওয়া যায় যে, আরকেএস ১২৫ বাইকের ইঞ্জিন অয়েল চেম্বারে ১২০০ মিলি ইঞ্জিন তেল ব্যবহার করা যায়, এতে ইঞ্জিনের শব্দ মিষ্টি এবং ত্বরণ মসৃন হবে। এছাড়াও ইঞ্জিনের ওভারহিটিং সমস্যা এড়াতে ও বাইকের নিখুঁত টিউনিং পেতে, ৫০০০ আরপিএম এর নিচে গিয়ার শিফট করা যায়। দীর্য সফরে প্রতি ৫০ কিমি ব্যবধানে ১০ মিনিটের বিরতি নিলে ইঞ্জিনও যথেষ্ট ভালো সার্ভিস দিবে এবং অনেক বছর সুবিধা ভোগ করা যাবে। সব মিলিয়ে বলতে গেলে, মাইলেজ ও প্রাইজ ট্যাগ ছাড়া বাইকটির অন্যান্য দিক বিবেচনা করলে, যেকোনো বাইকারই মুগ্ধ হবে। কিওয়ে আরকেএস ১২৫ রিভিউ, কিওয়ে আরকেএস ১২৫ দাম এবং কিওয়ে আরকেএস ১২৫ ফিচার অনুযায়ী, যারা ১২৫ সিসির মধ্যে দৈনন্দিন ব্যবহারের একটি ভালো মোটরবাইক খুঁজছেন, বাইকটি তাদের জন্য খুব পছন্দের বাইক হবে। বাইকটির স্পিড বিচারে অনেকে পছন্দ নাও করতে পারেন। কিন্তু আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য আরকেএস ১২৫ খুবই ভালো মানের একটা বাইক হবে।

Keeway is a motorcycle brand that originated in Hungary and started its journey in 1999. From dreaming to become the regional leader to transforming into a multinational company, the company has come far. There are different segments of motorbikes of Keeway like 150 cc, 125 cc, 100 cc, etc. Among them, 125 cc bikes are one of the most famous bikes in Bangladesh. The engine of RKS 125 is powerful enough and consists of 125 cc displacement, which is air cooled, single-cylinder, 2-valve and SOHC. The bike is capable of producing a maximum power of 11.1 BHP @ 9000 RPM and a maximum torque of 10 NM @ 7500 RPM. The maximum speed of this bike with 5-speed manual gear is 100 km/hour. Compared to other bikes in the same category, this bike can cover an average distance of around 55 km/liter of fuel. 

Its sporty naked body, muscular fuel tanker, silver color silencer guard, good color combination and split seat with great dimensions give the bike a good aggressive outlook. The dimensions of the 125 cc bike are 2090 mm in length, 790 mm in width, and 1090 mm in height. The wheelbase is 1350 mm and ground clearance is 180 mm. The body weight is 124 kg, which is quite suitable for good control. The fuel tank capacity is 16 liters.

All in all, if you consider other aspects of the bike apart from mileage, any biker will be impressed. According to Keeway RKS 125 reviews and  features, the bike will be a great choice for those who are looking for a good motorbike for everyday rides within 125 cc. Many may not like the speed of the bike. But for a comfortable riding experience, RKS 125 will be a very good quality bike.

Keeway RKS 125 Price in Bangladesh Keeway RKS 125 Price in Bangladesh

The official price of Keeway RKS 125 in Bangladesh is ৳118,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Keeway Rks 2023 is BDT 55,000.

Keeway RKS 125 Video Review


19 Jul, 2023 - কিওয়ে আরকেএস ১২৫ বাইকটি বলতে গেলে ‘একের ভেতর সব’ যা নির্ভরযোগ্যতা, স্টাইল, জ্বালানি সাশ্রয়ী ও মূল্য বিচারে খুব ভালো একটা কম্বিনেশন। দেখতে সাধারণ, পারফরম্যান্সে দুর্দান্ত।

Keeway RKS 125 Specifications

Model name Keeway RKS 125
Type of bikeCommuter
Type of engine4‚Stroke Single Cylinder
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.1 Bhp @ 8500 RPM
Max torque10 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 55 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionTelescopic coil spring oil damped
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size90/90-17
Rear tire size120/80-17
Tire typeTubeless
Overall length2090 mm
Overall height1090 mm
Overall weight125 Kg
Wheelbase1350 mm
Overall width790 mm
Ground clearance180 mm
Fuel tank capacity16 L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerAftab Automobiles Limited
Features,
Buy Keeway RKS 125bikroy
Keeway RKS . 2017 for Sale

Keeway RKS . 2017

70,000 km
MEMBER
Tk 60,000
4 days ago
Keeway RKS v1 2015 for Sale

Keeway RKS v1 2015

35,000 km
MEMBER
Tk 50,000
5 days ago
Keeway RKS V2 2020 for Sale

Keeway RKS V2 2020

21,000 km
MEMBER
Tk 60,000
1 week ago
Keeway RKS 2018 for Sale

Keeway RKS 2018

20,000 km
MEMBER
Tk 60,000
1 week ago
Keeway RKS 2019 for Sale

Keeway RKS 2019

40,000 km
MEMBER
Tk 58,000
1 week ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer Black SD 2023 for Sale

Suzuki Gixxer Black SD 2023

12,000 km
verified MEMBER
verified
Tk 190,000
3 minutes ago
Suzuki GSX R150 ABS একদম ফ্রেশ 2023 for Sale

Suzuki GSX R150 ABS একদম ফ্রেশ 2023

16,000 km
verified MEMBER
Tk 200,000
3 minutes ago
Bajaj Boxer . 2021 for Sale

Bajaj Boxer . 2021

28,000 km
verified MEMBER
Tk 75,000
3 minutes ago
Suzuki Gixxer একদম ফ্রেশ 2022 for Sale

Suzuki Gixxer একদম ফ্রেশ 2022

27,000 km
verified MEMBER
Tk 118,000
4 minutes ago
Yamaha FZS v2 2019 for Sale

Yamaha FZS v2 2019

33,000 km
MEMBER
Tk 158,000
18 minutes ago
+ Post an ad on Bikroy