Keeway RKS 150 CBS রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

25 Mar, 2023
Keeway RKS 150 CBS রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

১৫০ সিসি সেগমেন্টে যতগুলো স্ট্যান্ডার্ড বাইক বাংলাদেশে রয়েছে, তার মধ্যে কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস এডিশন নির্ভরতার দিক থেকে বেশ আলাদা একটা জায়গা করে নিয়েছে। আশা করি, কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস রিভিউ আপনাদের বাইকটির ব্যাপারে আরও ধারণা পেতে সাহায্য করবে।

সাধারণ আর সব ১৫০ সিসি কমিউটার বাইকের তুলনায় কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস এর ডিজাইন বেশ স্টাইলিশ এবং স্পোর্টি হওয়ায় রাস্তায় নামলেই অন্যান্য কমিউটার বাইকের ভিড়ে বেশ আলাদাভাবে নজর কাড়ে বাইকটি। তাছাড়া বাইকটিতে রয়েছে সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

যেহেতু, কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস বাজারে প্রচলিত অন্যসব ১৫০সিসি সেগমেন্টের বাইকগুলোর তুলনায় অপেক্ষাকৃত হালকা, তাই যেকোনো গড় উচ্চতার মানুষ যারা প্রতিদিনের যাত্রায় একটু আরামদায়ক স্প্লিট সিট পছন্দ করেন তাঁদের জন্য বাইকটি খুব ভালো।

১৫০ সিসি বাইক সেগমেন্টে কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস এর ফিচারগুলো একটু আলাদা। এই বাইকটির স্পেশালিটি এর সিবিএস ব্রেক। তাছাড়াও অন্যান্য ১৫০ সিসি সেগমেন্টের বাইকের তুলনায় এটি বেশি টর্ক উৎপন্ন করে। বাইকটির সিবিএস ব্রেক এবং এডজাস্টেবল রিয়ার সাসপেনশন যেকোন পরিস্থিতিতে বাইকটিকে নিরাপদে ব্রেক ও টার্ন করাতে সাহায্য করে।

এয়ার কুল্ড ৪ স্ট্রোকের সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন কীওয়ে আরকেএস ১৫০ কে ৮০০০আরপিএম এ ১৩.৬ বিএইচপি ম্যাক্স পাওয়ার এবং ৬৫০০ আরপিএম এ ১৩ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সাহায্য করে।

একই সাথে প্রায় ১২০ কিমি/ঘন্টারও বেশি টপ স্পিড এবং স্বাভাবিক রাস্তায় ৪০ কিমি/লিটার মাইলেজ দেয় কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস এডিশন। কমিউটার বাইক হিসেবে এর ইঞ্জিন বেশ ভালো। এই বাইকটি নতুন রাইডারদের জন্য,যারা কাছাকাছি দূরত্বে ভ্রমণ করেন তাঁদের জন্য বেশ ভরসাযোগ্য হতে পারে।

৪ টি ইউনিক কালারে বাইকটি দেখতে খুবই আকর্ষণীয় মনে হবে। সেই সাথে বাইকটির ১৩৫ কেজি ওজন এবং সিবিএস ব্রেক এটিকে বাংলাদেশের যেকোনো রাস্তায় চলাচলের উপযোগী করে তুলেছে।

তবে বাইকটির বডি অনুযায়ী এর পেছনের চাকার সাইজ আরেকটু প্রশস্থ হলে ভালো হতো।এছাড়া এর পেছনের মনোশক সাসপেনশনটি আরেকটু ভালো হতে পারতো। সিট কমফোর্ট রাইডার এবং পিলিয়নের জন্য যথার্থ হলেও সাসপেনশনের কারণে উঁচুনিচু রাস্তায় চালানোর কমফোর্টে কিছুটা ঘাটতি থেকে যায়।

এর বাইরে সব মিলিয়ে কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস এডিশন খুবই সাশ্রয়ী এবং ভালো পারফরম্যান্স দেওয়া একটি বাইক।

Keeway RKS 150 CBS Edition স্পেসিফিকেশন

ইঞ্জিন সিসি ১৫০ সিসি
বাইকের ধরণ নেকেড স্পোর্টস বাইক
ম্যাক্স পাওয়ার ১৩.৬ বিএইচপি @৮০০০ আরপিএম
ম্যাক্স টর্ক ১৩ নিউটন মিটার @৬৫০০ আরপিএম
টপ স্পিড ১২০ কিমি/ঘন্টা (প্রায়)
ইঞ্জিন কুলিং এয়ার কুল্ড
গিয়ার সংখ্যা
মাইলেজ ৪০ কিমি/লিটার (প্রায়)
ফ্রন্ট টায়ার সাইজ  ৯০/৯০ – ১৭
রিয়ার টায়ার সাইজ ১২০/৮০ – ১৭
ফুয়েল ট্যাংক সাইজ
ওজন ১৩৫ কেজি
ফ্রন্ট ব্রেক টাইপ সিঙ্গেল ডিস্ক উইথ সিবিএস
রিয়ার ব্রেক টাইপ ড্রাম ব্রেক
ফ্রন্ট সাসপেনশন টেলিস্কোপিক ফর্ক
রিয়ার সাসপেনশন মনোশক

 

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস দাম

এই কীওয়ে বাইকের দাম বর্তমানে বাংলাদেশে ১,৪৯,৯০০ টাকা।

Keeway RKS 150 CBS Edition-এর বিস্তারিত বিবরণ

কীওয়ে আরকে এস ১৫০ সিবিএস এডিশনের বাইকটি ১৫০ সিসি সেগমেন্টে বেশ স্টাইলিশ, সাশ্রয়ী, এবং নির্ভরযোগ্য। ইঞ্জিন এবং পারফরম্যান্স দিক দিয়ে বাইকটি এই সেগমেন্টে অসাধারণ।এই বাইকটির ফুয়েল ক্যাপাসিটি ১৬ লিটার, যা ১৫০ সিসি সেগমেন্টের প্রায় সব বাইকের চেয়ে বেশি। যাদের কাছে অন্যান্য বাইকের এর উঁচু সিটিং কম্পোজিশন পছন্দ করেন না তাঁদের জন্য এই বাইকটি বেশ আরামদায়ক। যে কোনো গড় উচ্চতার মানুষ এটি আরামদায়কভাবে চালাতে পারবেন। ডিজাইন এবং অন্যান্য ফিচার নিয়ে নিচে বিস্তারিত আলোচনা থাকছে এই কীওয়েআরকেএস ১৫০ সিবিএস রিভিউ তে।

বডি ডিজাইন

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস এর ডিজাইন বাজারের অন্য যেকোনো ১৫০ সিসি স্ট্যান্ডার্ড বাইকের চেয়ে বেশ আলাদা। এই বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা যথাক্রমে ২০৯০ মিলিমিটার, ৭৯০ মিলিমিটার, ১০৫৫ মিলিমিটার এবং ওজন ১৩৫ কেজি।এই বাইকটি ১৫০ সিসি সেগমেন্টের সবচেয়ে হালকা বাইক গুলোর একটি।

বডি শেইপ এবং স্ট্রাকচারের দিক থেকে এটি স্পিডি এবং স্পোর্টি লুকিং একটি বাইক।বাইকটির মূল আকর্ষণ এর ডিজিটাল ড্যাশবোর্ড।এই ড্যাশবোর্ডটিতে রয়েছে ডিজিটাল ডিসপ্লে এর পাশাপাশি একটি এনালগ আরপিএম গেজ এবং এলইডি ইন্ডিকেটর সেট। সব মিলিয়ে বাইকটির ইনফরমেশন ক্লাস্টারটি দেখতে বেশ ভিন্ন। ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ, ইত্যাদি দেখানো প্যানেলটির ডিজাইনে নতুনত্ব আনা হয়েছে। অন্যান্য বাইকের মতো বিশাল ইন্ডিকেটর এই বাইকে ব্যবহার করা হয়নি।

লুকের ক্ষেত্রে ইন্ডিকেটরের ডিজাইন বেশ আধুনিক ও সূক্ষ্ণ। ষড়ভূজ আকৃতির প্যানেলটির উপরে দেয়া হয়েছে ম্যাট ফিনিশিং, যা বাইকের সৌন্দর্যে একটি আলাদা মাত্রা যোগ করেছে।

লাল,সাদা,কালো ও নীল এই চারটি চমৎকার রঙে বাইকটি পাওয়া যাচ্ছে।বাইকটির কালার কম্বিনেশন বেশ সুন্দর।বাইকটির গায়ে বসানো RKS লোগোটির টাইপোগ্রাফী এবং বর্ডারিং স্টাইলটি বাইকের লুককে করেছে অনবদ্য। এবং এর বডির কার্ভ এবং গ্রাফিক্সের কারণে বাইকটিকে দেখতে বেশ স্পোর্টি মনে হয়।

Keeway RKS 150 CBS Edition টি ১৫০ সিসি সেগমেন্টের অধিকাংশ বাইকগুলোর তুলনায় ম্যাক্সিমাম টর্ক উৎপন্ন করে। জন্য দারুণ।বাইকটির সিবিএস ব্রেক এবং রিয়ার সাসপেনশন বাইকটিকে ভালো ব্যালেন্স দিয়েছে। কার্বুরেটরের কভার, অ্যালয় হুইল, ইঞ্জিন, এবং এক্সস্টের ম্যাট ব্ল্যাক ফিনিশিং, সবকিছুই আউটলুকের দিক দিয়ে বাইকটিকে বেশ প্রিমিয়াম করেছে। কীওয়ে আর কে এস ১৫০ সিবিএস এডিশন বাইকটি ১৫০ সিসি সেগমেন্টের স্টাইলিশ বাইকগুলোর মধ্যে একটি।

বাইকটিতে ভালো মানের লম্বা এবং চওড়া স্প্লিট সিট বসানো রয়েছে যা রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যেই বেশ আরামদায়ক। এর পাইপ হ্যান্ডেলবার এবং আপরাইট সিটিং পজিশন রাইডারের জন্য বেশ উপযোগী এবং প্যাসেঞ্জারের সুবিধার জন্য গ্র্যাব রেইল দেওয়া আছে।

বাইকটির ওজন মাত্র ১৩৫ কেজি। ভালো চেসিস এবং অল্প ওজনের হওয়ায় বেশ নির্ভরযোগ্য ও স্টাইলিস।

ইঞ্জিন

কীওয়ে আর কে এস ১৫০ সিবিএস এ ব্যবহার করা হয়েছে ৪ স্ট্রোক, দুই ভাল্ভের সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড বিএসফোর ইঞ্জিন। ইঞ্জিনটির পারফরম্যান্স বেশ স্মুথ এবং রিফাইন্ড বলা যায়।

ইঞ্জিনটি ৮০০০ আরপিএম ১৩.৬ বিএইচপি ম্যাক্স পাওয়ার এবং ৬৫০০আরপিএম এ ১৩ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। ৫ স্পিড গিয়ারবক্সের ১৫০ সিসি রিফাইন্ড ইঞ্জিনের বাইকটি ১২০ কিমি/ঘন্টার উপরে টপ স্পিড দিতে সক্ষম।

মাইলেজের দিক থেকেও বাইকটি অসাধারণ। এটি ৪০ কিমি/লিটারের মতো মাইলেজ দিতে পারে। এর এক্সেলারেশনও বেশ ভালো।

ব্রেক ও টায়ার 

বাইকটির বিশেষত্ব এর সিবিএস ব্রেক যা এটিকে করেছে স্ট্যান্ডার্ড বাইক। বাইকের সামনের চাকায় রয়েছে ২৪০ মিমি ডায়ামিটারের সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় রয়েছে ১৯০ মিমি ডায়ামিটারের ডিস্ক ব্রেক। তবে এতে এন্টি লক ব্রেকিং সিস্টেম নেই। দুইটি টায়ারই টিউবলেস এবং টায়ারে অ্যালয় হুইল রিম বসানো। সামনের টায়ারের সাইজ ৯০/৯০ – ১৭ এবং পেছনের টায়ারের সাইজও একই, ১২০/৮০ – ১৭।

সাসপেনশন

বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে আছে মনশক সাসপেনশন। ১৫০ সিসি বাইকের জন্য এই সাসপেনশনগুলো বেশ স্ট্যান্ডার্ড। কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস রিভিউ করতে গিয়ে আমরা বুঝতে পারি, রিয়ার সাসপেনশনটি আরও ভালো হতে পারতো।

Keeway RKS 150 CBS Edition Price in Bangladesh বাংলাদেশে Keeway RKS 150 CBS Edition এর দাম

বাংলাদেশে Keeway RKS 150 CBS Edition এর অফিসিয়াল দাম ৳149,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Keeway Rks 2023 এর দাম BDT 55,000.

Keeway RKS 150 CBS Edition Pros সুবিধা

  • গুড আর্গোনমিক্স
  • লার্জ ফুয়েল ট্যাঙ্ক
  • কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম
  • ওজনে হালকা ও স্টাইলিশ

Keeway RKS 150 CBS Edition Cons অসুবিধা

  • পেছনের টায়ারটি অপেক্ষাকৃত চিকন
  • রিয়ার সাসপেনশন আরও ভালো হতে পারতো
  • তুলনামূলক কম শক্তিশালী ব্রেক

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

কীওয়ে আর কে এস ১৫০ সিবিএস এডিশন রেগুলার ১৫০ সিসি সেগমেন্টের দিক থেকে বেশ ইউনিক।১৫০ সিসি সেগমেন্টের স্ট্যান্ডার্ড বাইক হিসেবে এটি বেশ স্পোর্টি, কনফিডেন্ট ও স্ট্রং লুক দেয়। রেগুলার কমিউটিং এর জন্য নিঃসন্দেহে কীওয়ে আর কে এস ১৫০ সিবিএস চমৎকার ও নির্ভরযোগ্য। এর কমফোর্ট এবং পারফরম্যান্স নিয়ে কোনো সন্দেহ নেই। তবে বাইকটির পেছনের টায়ার অপেক্ষাকৃত চিকন হওয়ায় এর ব্রেক অতটা পাওয়ারফুল না। তবে এটার আর্গনোমিক্স খুবই ভালো।

১৫০ সিসি সেগমেন্টের বাইকের তুলনায়  কীওয়ে আর কে এস ১৫০ সিবিএস এডিশন এ রয়েছে সিবিএস ব্রেকিং সিস্টেম। তাই ব্রেকটি সামনের ও পেছনের চাকায় কাজ করে ফলে হঠাৎ ব্রেক করাতেও কোন সমস্যা হয় না। যদিও ব্রেকটি অপেক্ষাকৃত দুর্বল, কিন্তু প্রতিদিনের যাত্রায় বা বাংলাদেশের স্বাভাবিক রাস্তায় ব্রেকিং এ খুব একটা প্রভাব পড়বে না।

গুড আর্গনোমিক্স বাইকটিকে ভালো ব্যালেন্স দেয়। এর সাসপেনশন দুটি ভালো মানের হলেও পেছনের সাসপেনশনটি ততটা স্মুথ নয়। তারপরেও এবড়োথেবড়ো রাস্তায় বেশ ভালো পিলিয়ন সাপোর্ট আশা করা যায়। ।বাইকটির সাসপেনশনগুলো উঁচুনিচু রাস্তায় রাইডিং কমফোর্ট দেয়। রেগুলার রাইডে বাইকটি ভালো ব্যাক সাপোর্ট দেয়। যদিও বাইকটি দৈর্ঘ্যে কিছুটা বড় হলেও ওজনে হালকা। বাইকটি তেমন হাইওয়ে বান্ধব না হলেও, সাধারণ রাস্তায় কীওয়ে আর কে এস ১৫০ সিবিএস চমৎকার।

বাইকটির ইঞ্জিন বেশ রিফাইন্ড এবং অনেকদিন ব্যবহারের পরেও নিরবিচ্ছিন্নভাবে বেশ ভালো পারফরম্যান্স দিয়ে যায়।তাছাড়াও ১৫০ সিসি সেগমেন্টের বাইক হিসেবে কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস দাম এর দিক দিয়েও বেশ মানানসই। তাই রেগুলার কমিউটিং এ নিঃসন্দেহে কীওয়ে নির্ভরযোগ্য একটি বাইক।

Keeyway RKS 150 CBS edition also known as Keeway RKS 150 is one of the best bikes in Bangladeh when it comes to safety and comfort. It is a standard naked sport bike that works as a perfect commuter motorcycle.

In the 150 cc segment, Keeway RKS 150 CBS is the lightest bike. It also comes with CBS break and a digital dashboard. It provides everything a rider needs. Also, the bike brings a sharp dimension to its regular commuter design.

The front fender, fuel tank curve, and digital dashboard also make it feel pretty speedy, sporty, strong, confident, and premium. It comes in four colors: red, black, white, and blue. All this gives a classy sporty look to the edgy body design.

The bike’s seating position is quite comfortable with adequate space for both rider and pillion. It uses a raised pipe handlebar which supports total comfort of seating and handling. So, there is no chance of back pain on a long ride.

The Keeway RKS 150’s dimensions are 2090mm, 790mm, 1055mm, and while the weight is around 135kg, respectively. In case of performance, it can easily provide you with around 40 km/l mileage on our high-traffic roads.

The only shortcomings of this bike are that the rear brake and suspension seem weaker. The bike’s dimensions are relatively bigger and different from other 150 cc commuter bikes. According to that, the rear tire could have been bigger. Also, seat height might not be convenient for taller people.

Despite these minor issues, Keeway is a great 150 cc standard naked sports bike that also works perfectly as a commuter bike. Based on its economy, and smooth engine performance you can see it will be a premium choice from this Keeway RKS 150 CBS review.

Keeway RKS 150 CBS Edition Price in Bangladesh Keeway RKS 150 CBS Edition Price in Bangladesh

The official price of Keeway RKS 150 CBS Edition in Bangladesh is ৳149,900. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Keeway Rks 2023 is BDT 55,000.

Keeway RKS 150 CBS Video Review


31 Mar, 2023 - Keeway RKS 150 CBS Edition কমফোর্ট,সেফটি এবং ইঞ্জিন পারফরম্যান্সের দিক দিয়ে দৈনন্দিন ব্যবহারের জন্য ১৫০ সিসি সেগমেন্টের সেরা বাইকগুলোর একটি। বাইকটির বিস্তারিত বিবরণ এখন আমরা জানবো Keeway RKS 150 CBS রিভিউ -তে।

Keeway RKS 150 CBS সম্পর্কে জিজ্ঞাসা

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস কেমন ধরণের বাইক?

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস একটি অসাধারণ স্ট্যান্ডার্ড নেকেড স্পোর্টস বাইক।কিন্তু এটি কমিউটার বাইক হিসেবেও দারুণ।

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস -এর মাইলেজ কত?

কীওয়ে আরকেএস ১৫০ অনায়াসে ৪০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস -এর টপ স্পিড কত?

কীওয়ে আরকেএস ১৫০ এর টপ স্পিড ১২০ কিমি/ঘন্টার উপরে।

 

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস - কি কি রঙে পাওয়া যাচ্ছে?

কীওয়ে আরকেএস ১৫০ কালো, সাদা, নীল এবং লাল রঙের চারটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস -অনলাইনে কীভাবে কিনবো?

কীওয়ে আরকেএস ১৫০ সিবিএস অনলাইন থেকে কিনতে এখনই ভিজিট করুন Bikroy.com এর পেইজে

Keeway RKS 150 CBS Edition Specifications

Model name Keeway RKS 150 CBS Edition
Type of bikeStandard
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 178.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.6 Bhp @ 8000 RPM
Max torque13 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameter240 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire size90/90-17
Rear tire size120/80-17
Tire typeTubeless
Overall length2090 mm
Overall heightNo Info
Overall weight135 KG
WheelbaseNo Info
Overall width790 mm
Ground clearanceNo Info
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterAnalog
OdometerDigital
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Keeway RKS 150 CBSbikroy
Keeway RKS 100 2018 for Sale

Keeway RKS 100 2018

28,000 km
verified MEMBER
Tk 50,000
1 day ago
Keeway RKS . 2021 for Sale

Keeway RKS . 2021

30,197 km
MEMBER
Tk 67,000
4 days ago
Keeway RKS . 2016 for Sale

Keeway RKS . 2016

31,000 km
MEMBER
Tk 65,000
5 days ago
Keeway RKS 100 2019 for Sale

Keeway RKS 100 2019

15,210 km
MEMBER
Tk 45,000
6 days ago
Keeway RKS . 2017 for Sale

Keeway RKS . 2017

34,000 km
MEMBER
Tk 62,000
6 days ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer ১০,বছরের কাগজ 2020 for Sale

Suzuki Gixxer ১০,বছরের কাগজ 2020

36,000 km
verified MEMBER
verified
Tk 175,000
3 minutes ago
Bajaj Discover 100 . 2015 for Sale

Bajaj Discover 100 . 2015

31,000 km
MEMBER
Tk 39,000
3 minutes ago
Hero Ignitor CBS 125cc. 2023 for Sale

Hero Ignitor CBS 125cc. 2023

2,743 km
verified MEMBER
Tk 104,000
6 minutes ago
Yamaha FZS V2 2021 for Sale

Yamaha FZS V2 2021

15,500 km
verified MEMBER
Tk 181,000
7 minutes ago
Yamaha FZ Vega crown 2024 for Sale

Yamaha FZ Vega crown 2024

33 km
MEMBER
Tk 2,000
11 minutes ago
+ Post an ad on Bikroy