Keeway RKV 150 2016 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

18 Oct, 2023
Keeway RKV 150 2016 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Keeway RKV 150 হলো কিওয়ে ব্র্যান্ডের অত্যন্ত আকর্ষণীয় ডিজাইনের একটি স্ট্যান্ডার্ড প্রোফাইলড মোটরসাইকেল। বাইকটির ডিসেন্ট এরগোনোমিক্স ডিজাইন এবং আকর্ষণীয় কালার কম্বিনেশন এটিকে একটি ক্লাসি লুক এনে দিয়েছে। দেশের রাস্তার যানজটের পরিস্থিতি এবং গণপরিবহন সংকটের প্রেক্ষিতে দ্রুত যোগাযোগের মাধ্যম হিসেবে এটি দুর্দান্ত। রেগুলার ব্যবহারের জন্য এটি অসাধারণ একটি বাইক। এই ব্লগে Keeway RKV 150 2016 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে।

কিওয়ে মোটর কোম্পানি প্রথম প্রতিষ্টিত হয়েছিল হাঙ্গেরিতে, বর্তমানে কোম্পানিটির মালিক চীনের Qianjiang গ্রুপ। এই মোটরসাইকেল ব্র্যান্ডটি অ্যাফোর্ডেবল এবং রিলায়েবল বাইক বাজারে এনে প্রচুর গ্রাহক জনপ্রিয়তা অর্জন করেছে। কিওয়ে আরকেভি ১৫০, এই ব্র্যান্ডের অন্যতম সফল একটি বাইক। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে এরকম স্মার্ট ডিজাইন এবং শক্তিশালী ইঞ্জিনের বাইক খুব একটা দেখা যায় না। এটি এই কোম্পানির অন্যতম সেরা একটি স্ট্যান্ডার্ড টাইপ বাইক। এখানে আপনি কিওয়ে আরকেভি ১৫০ ২০১৬ রিভিউ, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে বিস্তারিত ধারণা পাবেন।

Keeway RKV 150 2016 রিভিউ

বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন বেশ ভালো পাওয়ার এবং টর্ক প্রডিউস করতে পারে। এই এয়ার-কুল্ড এবং সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট ফিচার বিশিষ্ট ইঞ্জিন বেশ লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। কিওয়ে আরকেভি ১৫০ ২০১৬ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড কম্বিনেশন প্রত্যাশার উপরে।

বাইকটি জ্বালানি সাশ্রয়ী সুবিধার জন্য ব্যাপক প্রশংসিত হয়েছে। এটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং সিঙ্গেল সিটিং পজিশন খুবই আরামদায়ক। বাইকটির এক্সজস্ট মাফলার, হেডলাইট সেটআপ, পাইপ হ্যান্ডেল বার, ডিসেন্ট লুকিং ফুয়েল ট্যাংক ডিজাইন সহ ওভারঅল ক্লাসিক লুক যেকারো নজর কাড়বে। এটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম দুর্দান্ত। হুইল এবং টায়ার সিটি-হাইওয়ে উভয় রোডে বেশ কার্যকর। প্রয়োজনীয় সকল ইলেকট্রিক্যাল ফিচার আপনি এখানে পাবেন। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডই স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

Keeway RKV 150 2016 একটি স্মার্ট ডিজাইনের স্ট্যান্ডার্ড টাইপ বাইক। বাইকটির গ্লসি গ্রাফিক্স, মাস্কুলার ডিক্যালস ডিজাইন এবং ফুয়েল ট্যাংকের সাথে সংযুক্ত এক্সটেন্ডেড কিট এটিকে একটি গর্জিয়াস লুক এনে দিয়েছে। বাইকটির অনন্য ডিজাইনের এক্সজস্ট ব্যারেল এবং সিটিং পজিশনের ডিজাইনটি অনেকটা স্পোর্টি লুকিং।

বাইকটির স্পেশাল কিছু ফিচারের মধ্যে রয়েছে SOHC ইঞ্জিন, বিশাল ধাতব জ্বালানি ট্যাংক, মেটাল গ্র্যাব রেল, মাডগার্ড, ইঞ্জিন কিল সুইচ ইত্যাদি। বাইকটির শার্প হেডল্যাম্প অ্যাসেম্বল সাথে কম্প্যাক্ট উইন্ডশীল্ড ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। বাইকটির সাইড প্যানেলগুলো স্পোর্টি লুকিং এবং পাফড রিয়ার প্যানেলগুলোর সাথে সুন্দরভাবে ম্যাট করা হয়েছে। বাইকটির ইলেকট্রিক ফিচার, কনসোল প্যানেল এবং লাইটিং সিস্টেমগুলো বেশ কার্যকর। মোটরসাইকেলটি খুব ঝরঝরে এবং পরিচ্ছন্নভাবে ডিজাইন করা হয়েছে, সাথে নিখুঁত বডি স্ট্রাকচার এটিকে একটি এলিগেন্ট শেপ দিয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৪৮.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন বেশ ভালো পারফরম্যান্স এবং লং-লাস্টিং সাপোর্ট দিতে পারে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট। এটি ৯৫০০ আরপিএমে ১৪.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭৫০০ আরপিএমে ১২.৮০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। পাওয়ার এবং টর্ক আউটপুট ভালো হওয়ায় এটি বেশ ভালো অ্যাক্সিলারেশন এবং স্পিড তুলতে পারে। এই  ইঞ্জিনের পাওয়ার ডেলিভারি এবং ফুয়েল ইকোনমি খুবই ভালো।

ইঞ্জিনের ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে একটি ৫-স্পিড গিয়ারবক্সের সাথে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সংযুক্ত রয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭ মিমি এবং ৫৮ মিমি। এটির কম্প্রেশন রেশিও ৯.২৭:১। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই মেথড কার্বুরেটর। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ কম্প্যাক্ট। এটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৭৫ মিমি, ৭৮০ মিমি, এবং ১০৬০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৭০ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্সের উচ্চতা বেশ ভালো, ১৮০ মিমি। বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি খুবই ভালো, ১৬ লিটার। জ্বালানি সাশ্রয়ী হওয়ায় ফুল ট্যাংক জ্বালানিতে আপনি দীর্ঘ পথ  অতিক্রম করতে পারবেন।

বাইকটির টোটাল ওজন ১৩৩ কেজি। এটির ওজনের সাথে বডি ডাইমেনশন সামঞ্জস্যপূর্ণ হওয়ায়, বাইকটি কন্ট্রোল করা সহজ এবং রাইডিং কম্ফোর্টেবল। এটির হুইলবেস ১৩২০ মিমি, এটি কম্ফোর্টেবল ভাবে কর্ণারিং-এ সহায়ক। বাইকটিতে আর্চ বার ট্রাক টাইপ চেসিস ফ্রেম ব্যবহার করা হয়েছে।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ডাম্পড সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সেটআপ বাইকটিকে একটি স্পোর্টি লুক এনে দিয়েছে। এই সাসপেনশন সিস্টেম এবড়ো-থেবড়ো রাস্তা এবং স্পিড ব্রেকারের ধাক্কা ভালো ভাবে অ্যাবজর্ব করতে পারে।

বাইকটিতে সিঙ্গেল ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২৩০ মিমি-এর ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ১৩০ মিমি-এর ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। সিটি রাইডিং-এর জন্য এই ব্রেকিং সিস্টেম খুবই ভালো। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট।

টায়ার এবং হুইল

বাইকটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইলব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৯০/৯০-১৭ সেকশন টায়ার, এবং পিছনের চাকায় ১২০/৮০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। রিভিউ অনুযায়ী বাইকারার এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক বেশি হওয়ায় বাইকটি থেকে আপনি খুব ভালো স্পিড এবং অ্যাক্সিলারেশন পাবেন। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেলে প্রয়োজনীয় সকল ফিচার এবং ইনডিকেটর রয়েছে। বাইকটিতে কম্বো ODO কনসোল প্যানেল ব্যবহার করা হয়েছে, যা সাধারণ মানের হলেও বেশ ভালো কার্যকর। বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেকট্রিক্যাল সিস্টেমকে কার্যকর রাখতে পারে। হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর সবই হ্যালোজেন টাইপ। কনসোল প্যানেলের সকল ফিচার, এবং লাইটিং সিস্টেম থেকে আপনি বেশ ভালো পারফরম্যান্স পাবেন। Keeway RKV 150 2016 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার মান সম্মত।

Keeway RKV 150 Pros সুবিধা

  • স্পোর্টি লুকিং এবং স্টাইলিশ কমিউটার বাইক
  • ফুয়েল ইকোনমিক কার্বুরেটর ইঞ্জিন
  • ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি
  • মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশন
  • রেগুলার কমিউটের উপযোগী ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

Keeway RKV 150 Cons অসুবিধা

  • কম্বো ODO কনসোল প্যানেল
  • পিছনের চাকার কনভেনশনাল ড্রাম ব্রেক
  • হুইলবেস ছোট

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Keeway RKV 150 হলো একটি প্রাকটিক্যাল ফিচার বিশিষ্ট চমৎকার ডিজাইনের কমিউটার মোটরসাইকেল। এটি একটি আধুনিক ডিজাইন করা বাইক, যা দৈনন্দিন ব্যস্ত জীবনের যাতায়াতের সুবিধার জন্য তৈরী করা হয়েছে। রিজনেবল দাম হওয়ায় চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থী, সবাই দ্রুত যোগাযোগের প্রয়োজনে বাইকটি ব্যবহার করতে পারেন। এটি একটি দুর্দান্ত পারফর্মিং বাইক। জ্বালানি সাশ্রয়ী, দুর্দান্ত স্পিড, লং-লাস্টিং পারফরম্যান্স, এবং বাজেট বান্ধব দাম হওয়ায় সকল বয়সের মানুষের কাছে বাইকটি ব্যাপক জনপ্রিয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো Keeway RKV 150 CC মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Keeway RKV 150 is a standard profiled motorcycle of the Keeway brand with a very attractive design. The bike’s decent ergonomic design and attractive color combination give it a classy look. It is great as a means of quick communication given the country’s road congestion situation and public transport crisis. It is a great bike for regular use. Currently, the production of this bike is discontinued.

Keyway Motor Company was originally founded in Hungary. The company is now owned by China’s Qianjiang Group. This motorcycle brand has gained huge customer popularity by bringing affordable and reliable bikes to the market. Keyway RKV 150 is one of the most successful bikes of this brand. Bikes with such smart designs and powerful engines are rarely seen within the purchasing power of the average person.

This bike uses a powerful engine of 150 cc. This engine can produce good power and torque. This air-cooled and single overhead camshaft feature engine delivers long-lasting performance. You can get an average mileage of around 45 km/liter and a top speed of around 120 km/hr from this bike. It can be started by both kick and electric methods.

The overall classic look of this bike with the exhaust muffler, headlight setup, pipe handlebar, decent looking fuel tank design will catch anyone’s eye. Its body structure is quite strong and the single seating position is very comfortable. Its suspension and braking system are excellent. The wheels and tires are quite effective on both city-highway roads.

This bike’s glossy graphics, muscular decals design, and extended kit attached to the fuel tank give it a gorgeous look. Some of the special features of this bike include a SOHC engine, a huge metal fuel tank, a metal grab rail, a mudguard, an engine kill switch, etc. The compact windshield design of this bike will impress you with its sharp headlamp assembly. The side panels of this bike are nicely matted with sporty-looking and puffed rear panels. This bike’s electric features, console panel, and lighting systems are quite effective. This motorcycle is very neat and cleanly designed, with a perfect body structure giving it an elegant shape.

Keeway RKV 150 Video Review

Keeway RKV 150 সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Keeway RKV 150 কি ধরণের বাইক?

এটি অত্যন্ত আকর্ষণীয় ডিজাইনের স্ট্যান্ডার্ড প্রোফাইলড মোটরসাইকেল।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, এবং সিঙ্গেল-সিলিন্ডার ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে (সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক)।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড।

Buy Keeway RKV 150bikroy
Keeway RKV 150    . 2018 for Sale

Keeway RKV 150    . 2018

650,000 km
MEMBER
Tk 50,000
10 hours ago
Keeway RKV 150    . 2016 for Sale

Keeway RKV 150    . 2016

30,000 km
MEMBER
Tk 65,000
4 days ago
Keeway RKV 150    2015 for Sale

Keeway RKV 150    2015

35,000 km
MEMBER
Tk 65,000
4 days ago
Keeway RKV 150    2016 for Sale

Keeway RKV 150    2016

30,000 km
MEMBER
Tk 62,000
4 days ago
Keeway RKV 150    2016 for Sale

Keeway RKV 150    2016

47,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
Hero CBZ Xtrem 2008 for Sale

Hero CBZ Xtrem 2008

42,000 km
MEMBER
Tk 52,999
8 minutes ago
Bajaj Discover 100 2015 for Sale

Bajaj Discover 100 2015

28,280 km
MEMBER
Tk 65,000
12 minutes ago
Hero Glamour on tast fill rede 2020 for Sale

Hero Glamour on tast fill rede 2020

16,589 km
verified MEMBER
verified
Tk 69,000
30 minutes ago
TVS Stryker সুপার ফ্রেশ 2018 for Sale

TVS Stryker সুপার ফ্রেশ 2018

19,000 km
verified MEMBER
Tk 77,700
31 minutes ago
Bajaj Discover 110 dex all 💯 2021 for Sale

Bajaj Discover 110 dex all 💯 2021

21,452 km
verified MEMBER
verified
Tk 92,000
36 minutes ago
+ Post an ad on Bikroy