Keeway Superlight 150 রিভিউ, দাম ও ফিচারসমূহ

21 Mar, 2023
Keeway Superlight 150 রিভিউ, দাম ও ফিচারসমূহ

আমাদের আজকের এই KEEWAY SUPERLIGHT 150 রিভিউ থেকে আশা করি ক্রুজার বাইকটি সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন। চলুন বাইকটি সম্পর্কে খুঁটিনাটি জেনে নেই।

এই ক্রুজার বাইকটিতে একটি ১৫০ সিসি এয়ার কুল্ড ৪- স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটির ইঞ্জিনে ৮,৫০০ আরপিএম-এ ১২ বিএইচপি ম্যাক্স পাওয়ার এবং ৬,০০০ আরপিএম-এ ১১ নিউটন মিটার মাক্স টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়াও এতে ফুয়েল সাপ্লাই এর জন্য কার্বুরেটর টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ক্রুজার বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৫ লিটার।

কীওয়ে সুপারলাইট ১৫০ ক্রুজার বাইকটিতে ম্যানুয়াল ট্রান্সমিশন ব্যবহার করা হয়েছে। এছাড়া বাইকটিতে অয়েল-মাল্টিপ্লেট টাইপের ক্লাচ ব্যবহার করা হয়েছে। এই বাইকটিতে একটি ৫ স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে। ক্রুজার বাইকটি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দিয়ে থাকে এবং এর টপ স্পিড ১১০ কিমি/ঘন্টা (প্রায়)।

বাইকটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ডাম্পড সাসপেনশন। এই ক্রুজার বাইকটিতে সামনের চাকায় দেওয়া হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় দেওয়া হয়েছে ড্রাম ব্রেক।

কীওয়ে কোম্পানি এই বাইকটির ডিজাইনে মূলত কমফোর্টনেসের উপর বেশি ফোকাস দিয়েছে। বাইকটিতে সিঙ্গেল সিট দেওয়া হয়েছে এবং সিট বেশ বড় হওয়াতে অনায়াসেই ২ জন বসতে পারে।

এই ক্রুজার বাইকটিতে ব্যবহার করা হয়েছে বড় হ্যালোজেন বাল্বের হেডলাইট। হেডলাইটটির পাওয়ার বেশ ভালো এবং বেশ উজ্জ্বল আলো দেয়। এছাড়া বাইকটির টেইললাইট এবং ইন্ডিকেটর লাইটগুলোও হ্যালোজেন বাল্বের।

সবশেষে বলা যায়, আপনি যদি লং রাইডের জন্য রিজেনেবল প্রাইসে ক্লাসিক লুকের একটি ক্রুজার বাইক নিতে চান তাহলে কীওয়ে সুপারলাইট ১৫০ বাইকটি একটি ভালো অপশন হতে পারে।

Keeway Superlight 150 স্পেসিফিকেশন

ইঞ্জিন সিসি ১৫০ সিসি
বাইকের ধরণ ক্রুজার বাইক
ম্যাক্স পাওয়ার ১২ বিএইচপি @৮,৫০০ আরপিএম
ম্যাক্স টর্ক ১১ নিউটন মিটার @৬,০০০ আরপিএম
টপ স্পিড ১১০ কিমি/ঘন্টা (প্রায়)
ইঞ্জিন কুলিং এয়ার কুল্ড
গিয়ার সংখ্যা
মাইলেজ ৪০ কিমি/লিটার (প্রায়)
ফ্রন্ট টায়ার সাইজ  ১১০/৯০-১৬
রিয়ার টায়ার সাইজ ১৩০/৯০-১৫
ফুয়েল ট্যাংক সাইজ ১৫ লিটার 
ওজন ১৩৪ কেজি
ফ্রন্ট ব্রেক টাইপ সিঙ্গেল ডিস্ক 
রিয়ার ব্রেক টাইপ ড্রাম
ফ্রন্ট সাসপেনশন টেলিস্কোপিক ফর্ক
রিয়ার সাসপেনশন টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ডাম্প

 

Keeway Superlight 150 – এর দাম

বাংলাদেশে বর্তমানে কীওয়ে সুপারলাইট ১৫০ দাম ১,৭৭,০০০ টাকা।

Keeway Superlight 150 – এর বিস্তারিত বিবরণ

কীওয়ে সুপারলাইট ১৫০ বাইকটি ক্রুজার সেগমেন্টে বেশ জনপ্রিয় একটি বাইক। বাইকটি সবার কাছেই বেশ পছন্দের। এ ধরণের বাইকগুলো সাধারণ বাইক থেকে সাইজে বড় হয়। কীওয়ে কোম্পানি বাইকটি রাইডারের কমফোর্টের কথা বিবেচনা করে তৈরি করেছে। রিজনেবল দামে বাংলাদেশের বাজারে বাইকটি পাওয়া যাচ্ছে।

এখন আমরা কীওয়ে সুপারলাইট ১৫০ ফিচার গুলো সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো বাইকটি কেনার সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে।

বডি ডিজাইন

কীওয়ে সুপারলাইট ১৫০ বাইকটির ডিজাইন অনেক সুন্দর, যা রাইডারের মধ্যে আলাদা একটা হাইপ ক্রিয়েট করেছে। আর বাইকটি রাইডারের কমফোর্টের কথা বিবেচনা করে তৈরি করা হয়েছে। কীওয়ে কোম্পানি চেষ্টা করেছে বাইকটির উচ্চতা এবং ওজন কম রাখার। কারণ বাংলাদেশের প্রেক্ষাপটে এইরকম বাইকের পারফরম্যান্স বেশ ভালো পাওয়া যায়।

বাইকটির দৈর্ঘ্য ২,২৬০ মিমি, প্রস্থ ৮০০ মিমি, উচ্চতা ১,১১০ মিমি, সিট হাইট ৭৩০ মিমি এবং হুইলবেজ ১,৪৪০ মিমি। বাইকটির কার্ব ওয়েট ১৩৪ কেজি যা হাইওয়েতে রাইডিংয়ের জন্য একদম পারফেক্ট।

বাইকটিতে সিঙ্গেল সিট দেওয়া হয়েছে এবং সিট বেশ বড় হওয়াতে অনায়াসেই ২ জন বসতে পারে। এছাড়া বাইকটির হ্যান্ডেলবারটিও বেশ কমফোর্টেবল পজিশনে সেট করা হয়েছে। পিলিয়নের জন্য বাইকটিতে রয়েছে রিয়ার গ্রাব রেইল।

এই বাইকটিতে স্পিডোমিটার, অডোমিটার এবং আরপিএম মিটার হিসেবে অ্যানালগ মিটার ব্যবহার করা হয়েছে।

এই ক্রুজার বাইকটিতে ব্যবহার করা হয়েছে বড় হ্যালোজেন বাল্বের হেডলাইট। হেডলাইটটির পাওয়ার বেশ ভালো এবং রাতে বেশ আলো দেয়। এছাড়া বাইকটির টেইললাইট এবং ইন্ডিকেটর লাইটগুলোও হ্যালোজেন বাল্বের।

এই বাইকটির ফুটরেস্ট বেশ বড় হওয়াতে লং রাইডে বেশ কমফোর্টেবল ফিল হয়। বাইকটির ডিজাইনের কারণে লং রাইডেও ব্যাক পেইন খুব একটা হয় না।

ইঞ্জিন

কীওয়ে সুপারলাইট ১৫০ বাইকটির ক্রুজার অ্যাবিলিটি বেশ ভালো এবং বাইকটির ইঞ্জিন কোয়ালিটি অনেক ভালো।

এই ক্রুজার বাইকটিতে একটি ১৫০ সিসি এয়ার কুল্ড ৪- স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটির ইঞ্জিন ৮,৫০০ আরপিএম-এ ১২ বিএইচপি সর্বোচ্চ শক্তি এবং ৬,০০০ আরপিএম-এ ১১ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। ক্রুজার বাইক হিসেবে পাওয়ার কিছুটা কম মনে হলেও বাইকটির ওজন বিবেচনায় পারফেক্ট।

এই বাইকটি কিক এবং ইলেকট্রিক উভয় পদ্ধতিতে স্টার্ট করা যায়। বাইকটিতে ৫ স্পিড গিয়ারবক্স ইনস্টল করা আছে। বাইকটির বোর ৬২ মিমি এবং স্ট্রোক ৪৯.৫ মিমি।

কীওয়ে সুপারলাইট ১৫০ ক্রুজার বাইকটিতে ম্যানুয়াল ট্রান্সমিশন ব্যবহার করা হয়েছে। এছাড়াও বাইকটিতে অয়েল-মাল্টিপ্লেট টাইপের ক্লাচ ব্যবহার করা হয়েছে। ক্রুজার বাইকটি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দিয়ে থাকে এবং টপ স্পিড ১১০ কিমি/ঘন্টা (প্রায়)।

এছাড়াও এতে ফুয়েল সাপ্লাই এর জন্য কার্বুরেটর টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ক্রুজার বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৫ লিটার।

এই ক্রুজার বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স অনেক ভালো, যা সব ক্রুজার প্রেমিদের চাহিদা মেটাতে সক্ষম।

ব্রেক ও টায়ার

এই ক্রুজার বাইকটির সামনের চাকায় রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক। বাইকটির ব্রেকিং সিটিতে তেমন সমস্যা করবে না কিন্তু হাইওয়েতে হাইস্পিড ব্রেকিং করার সময় মাঝে মাঝে সামনের ব্রেক আশানূরূপ ফিডব্যাক দেয় না। তবে পেছনের ব্রেক বেশ ভালো ফিডব্যাক দেয়। বাইকটির দাম বিবেচনায় এই ব্রেকিং বেশ ভালো বলা যায়।

এই ক্রুজার বাইকটির বেস্ট পার্ট হচ্ছে বাইকটির টায়ার। বাইকের টায়ার যথেষ্ঠ ভালো পারফর্ম করে। বাইকটির সামনের চাকার সাইজ ১১০/৯০-১৬ এবং পেছনের চাকার সাইজ ১৩০/৯০-১৫। এই বাইকটিতে টিউবলেস টায়ার এবং এ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির চাকা বেশ মোটা হওয়াতে কাঁচা বা পিচ্ছিল রাস্তাতেও সহজে বাইকটিকে স্কিড করতে দেয় না।

সাসপেনশন

এই বাইকটির সাসপেনশন ফিডব্যাক বেশ ভালো। বাইকটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে টেলিস্কোপিক কয়েল স্প্রিং অয়েল ডাম্পড সাসপেনশন। বাইকটি যেহেতু ক্রুজার বাইক তাই বাইকটির সাসপেনশনের দিকে কীওয়ে বিশেষ নজর দিয়েছে। এমনকি উঁচুনিচু বা ভাঙ্গা রাস্তাতেও বাইকটিতে বেশ কমফোর্টেবল ফিল হয়।

KEEWAY SUPERLIGHT 150 Price in Bangladesh বাংলাদেশে KEEWAY SUPERLIGHT 150 এর দাম

বাংলাদেশে KEEWAY SUPERLIGHT 150 এর অফিসিয়াল দাম ৳177,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

KEEWAY SUPERLIGHT 150 Pros সুবিধা

  • বিশাল ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি
  • পাওয়ারফুল হেডলাইট
  • পেছনের ব্রেক অসাধারণ কাজ করে
  • বেশ ভালো সাসপেনশন

KEEWAY SUPERLIGHT 150 Cons অসুবিধা

  • ইঞ্জিনের শব্দটি একটু আলাদা, সবার পছন্দ নাও হতে পারে
  • বাইকের সুইচগুলোর প্লেসমেন্ট ইউরোপিয়ান স্টাইলে হওয়াতে প্রথম দিকে কন্ট্রোলিং -এ একটু সমস্যা হয়।
  • সামনের ব্রেক আরও ভালো হতে পারতো
  • সিটি রাইডিং খুব একটা কমফোর্টেবল না।

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

কীওয়ে সুপারলাইট ১৫০ ক্রুজার বাইকটি বাংলাদেশে ক্রুজার বাইক সেগমেন্টে অন্যতম। এই বাইকটির বিশেষত্ব এর ডিজাইন এবং আভিজাত্যে। বাইকটি দেখতে বেশ স্টাইলিশ। লং রাইডিং এর জন্য এই বাইকটি বেশ আরামদায়ক। দীর্ঘক্ষন রাইড করলেও শরীরে তেমন কোনো পেইন অনুভব হয় না। বাইকের মাইলেজ বেশ ভালো থাকায় এটি বেশ কস্ট-এফিশিয়েন্টও। তবে বাইকটি বড় সাইজের হওয়াতে সিটির মধ্যে রাইড করাটা একটু কষ্টসাধ্য।

এই বাইকের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে আরামদায়ক লং ট্রাভেল। তাছাড়া বাইকটির বিল্ড কোয়ালিটি, ইঞ্জিন পারফরম্যান্স, ব্রেকিং সিস্টেম, সাসপেনশন এবং অন্যান্য সবদিক বিবেচনায় বাইকটি বেশ ভালো।

In Bangladesh, Keeway is almost the newest two-wheeler brand. Although the brand has Hungarian roots, Keeway’s products are made in China, hence the company is regarded as Chinese. However, the items’ quality is very high and on par with Indian bikes.

They have been operating in Bangladesh for a while and have already won the people’s trust. However, the quality of their products, which include sports, cruiser, and ordinary bikes, is entirely standard. They offer a high-quality standard bike called the Superlight 150, which is still ranked among the best cruiser bikes in Bangladesh.

Although the Keeway Superlight 150 is excellent, a cruiser bike would not offer greater mileage in such a situation. In comparison to most cruiser bikes, it gets higher gas mileage, and the price is also fair.

Along with a fitting spherical headlamp, the handlebar is also cozy and appropriate for the seating position. The tires are sufficiently wide yet have a modest diameter, which gives them an excellent appearance.

The Keeway Superlight 150’s engine is comparably strong and suitable for long-distance travel. Its maximum power is 12 Bhp @ 8500 rpm and its maximum torque is 11 Nm @ 6000 rpm. The engine also features a single-cylinder, four-stroke, and air-cooled design.

The bike’s curb weight is 134 kg, which is relatively less weight, but because of this, the machine has excellent handling. The gasoline tank may hold more petrol than it appears to. It has a maximum fuel capacity of 15 liters, which would allow for a trouble-free 600 km ride.

It is the same in the case of Superlight. For the front wheel’s suspension, telescopic forks are employed, and for the back wheel’s suspension, telescopic coil springs with oil damped are used. Both suspension options are of high quality and work with this large-framed bike.

With the proper speed, their Superlight 150 would have a minimum mileage of 40 km/L. It has gained notoriety around the nation because it gets good mileage for a cruiser bike.

The Keeway Superlight 150 bike is now available in Bangladesh and has a standard matte black color. This bike currently costs BDT 1,77,000 in the nation.

KEEWAY SUPERLIGHT 150 Price in Bangladesh KEEWAY SUPERLIGHT 150 Price in Bangladesh

The official price of KEEWAY SUPERLIGHT 150 in Bangladesh is ৳177,000. However, you should check the final price of the bike with the dealer.

Keeway Superlight 150 Video Review


21 Mar, 2023 - আপনি যদি রিজনেবল প্রাইসে ক্লাসিক লুকের একটি ক্রুজার বাইক নিতে চান তাহলে কীওয়ে সুপারলাইট ১৫০ রিভিউ -টি আপনার জন্য।

Keeway Superlight 150 -সম্পর্কে জিজ্ঞাসা

কীওয়ে সুপারলাইট ১৫০ কেমন ধরণের স্কুটার?

কীওয়ে সুপারলাইট ১৫০ একটি গুডলুকিং ক্রুজার বাইক।

কীওয়ে সুপারলাইট ১৫০ -এর মাইলেজ কত?

কীওয়ের দাবি কীওয়ে সুপারলাইট ১৫০ স্কুটারটি ৪০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

কীওয়ে সুপারলাইট ১৫০ -এর টপ স্পিড কত?

 কীওয়ে সুপারলাইট ১৫০ এর টপ স্পিড ১১০ কিমি/ঘন্টার উপরে।

 

কীওয়ে সুপারলাইট ১৫০ -অনলাইনে কিভাবে কিনবো?

কীওয়ে সুপারলাইট ১৫০ অনলাইন থেকে কিনতে এবং কীওয়ে মোটরসাইকেলের দাম জানতে এখনই ভিজিট করুন Bikroy.com এর পেইজে।

KEEWAY SUPERLIGHT 150 Specifications

Model name KEEWAY SUPERLIGHT 150
Type of bikeCruiser
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power12 Bhp @ 8500 RPM
Max torque11 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionTelescopic coil spring oil damped
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size110/90-16
Rear tire size130/90-15
Tire typeTubeless
Overall length2260 mm
Overall height1110 mm
Overall weightNo Info
Wheelbase1440 mm
Overall width800 mm
Ground clearanceNo Info
Fuel tank capacity15L
Seat height730 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Keeway Superlight 150bikroy
Keeway Superlight 150 . 2017 for Sale

Keeway Superlight 150 . 2017

20,000 km
MEMBER
Tk 110,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Bajaj Discover 125 . 2018 for Sale

Bajaj Discover 125 . 2018

11,125 km
MEMBER
Tk 50,000
10 minutes ago
Honda Livo 2021 for Sale

Honda Livo 2021

15,000 km
verified MEMBER
Tk 89,000
38 minutes ago
Runner Bike RT Dhakar Number 2017 for Sale

Runner Bike RT Dhakar Number 2017

56,000 km
MEMBER
Tk 27,000
54 minutes ago
Hero Hunk . 2018 for Sale

Hero Hunk . 2018

25,000 km
verified MEMBER
Tk 95,000
58 minutes ago
Bajaj Discover 125 ST 2014 for Sale

Bajaj Discover 125 ST 2014

98,000 km
MEMBER
Tk 62,000
1 hour ago
+ Post an ad on Bikroy