২০২৩ সালে ১০টি সেরা মোটরসাইকেল গ্লাভস পেয়ার সম্পর্কে জেনে নিন

07 Sep, 2023   
২০২৩ সালে ১০টি সেরা মোটরসাইকেল গ্লাভস পেয়ার সম্পর্কে জেনে নিন

বাইকারদের সেফটির জন্য সঠিক মোটরসাইকেল গ্লাভস একটি অত্যাবশ্যকীয় উপাদান। মোটরসাইকেল বুট, হেলমেট এবং জ্যাকেটের মতোই, মোটরসাইকেল গ্লাভস এর’ও প্রধান কাজ হচ্ছে বাইকারকে সেইফ রাখা। সেইফ রাখা বলতে শুধু দুর্ঘটনা থেকে সেইফ রাখা নয়, বরং প্রতিকুল আবহাওয়া’র ক্ষেত্রেও এটি প্রযোজ্য। গরমকালে গ্লাভস বাইকারদের হাতকে সূর্যের তাপ থেকে রক্ষা করে এবং শীতের সময় হাত গরম রাখতে সাহায্য করে। 

সেরা ১০টি মোটরসাইকেল গ্লাভস পেয়ার সম্পর্কে তথ্য

বাইকারদের প্রিফারেন্স অনুযায়ী মার্কেটে অনেক প্রকারের গ্লাভস এভেইলএবল আছে। আবার প্রত্যেকটি গ্লাভস ভিন্ন ভিন্ন ম্যাটারিয়াল ও ফিচার টার্গেট করে তৈরি করা হয়। তাই, আজকের লেখায় আমরা ২০২৩ সালে ১০টি সেরা মোটরসাইকেল গ্লাভস সম্পর্কে জানবো। 

১। Scorpion EXO Klaw II – ট্যুরের জন্য সেরা মোটরসাইকেল গ্লাভস

বাইকারদের জন্য Scorpion EXO Klaw II একটি সেরা এবং ভারসেটাইল অপশন। আঙুলের আরামের জন্য এটি প্রি-কার্ভড সিস্টেমে তৈরি করা হয়েছে এবং ইমপ্যাক্ট সেফটির জন্য এতে রয়েছে প্যাডিং। আঙুলের উপরিভাগে সেফটির জন্য টিপিইউ প্রোটেকশান রয়েছে। দীর্ঘসময় ব্যবহার করার জন্য এই গ্লাভস একদম পারফেক্ট। এই গ্লাভস টাচ-স্ক্রিন কমপ্যাটিবল নয়, অর্থাৎ গ্লাভস পরে মোবাইল ব্যবহার করতে পারবেন না। 

২। Alpinestars Copper Gloves – গরমকালের সেরা মোটরসাইকেল গ্লাভস

এই গ্লাভসের বিশেষত্ত্ব হচ্ছে যে এটি ওজনে অনেক হালকা এবং গরমকালে গ্লাভসের ভেতর দিয়ে বেশ ভালো বায়ুপ্রবাহ করতে পারে। এতে করে অন্যান্য গ্লাভসের তুলনায় এতে অনেক কম গরম অনুভুত হয়। সেফটির জন্য আঙুলের উপরিভাগে প্যাডিং রয়েছে। তর্জনীর অংশটি টাচ-স্ক্রিন কমপ্যাটিবল, অর্থাৎ গ্লাভস পরা অবস্থায় তর্জনী দিয়ে অনায়াসে মোবাইল ব্যবহার করতে পারবেন। 

৩। Held Air N Dry Gloves – সেরা গন্টলেট মোটসাইকেল গ্লাভস

Held Air N Dry Gloves একের ভেতর দুই গ্লাভস হিসেবে তৈরি করা হয়েছে। কারণ, এতে রয়েছে সেপারেট দুইটি কমপার্টমেন্ট। একটি একদম হালকা ম্যাটারিয়াল দিয়ে তৈরি, যা গরমের ভেতরেও বায়ু চলাচলের জন্য। অপরটি ওয়াটার-রেসিস্ট্যান্ট ম্যাটারিয়াল দিয়ে তৈরি। আঙুলের উপরিভাগ শক্ত প্লাস্টিক দিয়ে তৈরি এবং তালুর ভাগে রয়েছে ক্যাঙ্গারুর চামড়ার দিয়ে তৈরি ম্যাটারিয়াল। এই গ্লাভস পরে মোবাইল ব্যবহার করা যাবে না। 

৪। J&P Cycles Black Deerskin Waterproof Gloves – শীতের জন্য সেরা মোটরসাইকেল গ্লাভস

শীতকালের ঠান্ডা বাতাস থেকে হাতকে নিরাপদ রাখতে নিয়ে নিন J&P Cycles Black Deerskin Waterproof Gloves। এর পুরোটাই চামড়া দিয়ে তৈরি, যা হাতে বেশ নরম এবং আরামদায়ক একটি অনুভুতি প্রদান করে। কব্জির সাইডে ইলাস্টিক দেয়া আছে, এতে করে যেকোনো সাইজের হাতেই বেশ ভালো ভাবে ফিট হয়ে যায়। এই গ্লাভস পরা অবস্থা মোবাইল ব্যবহার করা যাবে না। 

৫। Highway 21 7V Radiant Heated Gloves

আপনার যদি অনেক বেশি ঠান্ডা লাগে এবং শুধু ন্যাচারাল হিট দিয়ে না পোষায়, তাহলে Highway 21 7V Radiant Heated Gloves নিয়ে দেখতে পারেন। এই গ্লাভস-এ একটি লিথিয়াম পলিমার ব্যাটারি রয়েছে, যার মাধ্যমে হাতকে উষ্ণ রাখার চেষ্টা করা হয়। ৩টি মোডে এটি ব্যবহার করা যাবে এবং ক্রয়ের সময় সাথে করে একটি চার্জার পেয়ে যাবেন। তালুর ভাগ পানি এবং বায়ুনিরোধক হলেও, যথেষ্ট পরিমাণ বায়ু চলাচল করতে পারে এবং এই গ্লাভস পরা অবস্থা আপনি অনায়াসে মোবাইল ব্যবহার করতে পারবেন। 

৬। Dainese Blackjack Gloves

আপনার যদি ক্লাসিক এবং সোফিস্টিকেটেড লুক পছন্দ থাকে, তাহলে আপনার Dainese Blackjack Gloves ভালো লাগবেই। এই গ্লাভস ছাগলের চামড়া দিয়ে তৈরি এবং এতোটাই হালকা যে গরমকালে ব্যবহারের জন্য এটি একটি সেরা চয়েস হতে পারে। মোটা বা চিকন, যেকোনো হাতেই এটি অনায়াসে এটে যাবে। আঙুলের উপরিভাগে সেফটির জন্য কিছুটা পুরু অংশ রয়েছে। তবে এই গ্লাভস পরে মোবাইল ব্যবহার করা যাবে না। 

৭। Joe Rocket Eclipse Gloves

বাজেট সেগমেন্টে সেরা কোয়ালিটির এবং সেফটির গ্লাভস হচ্ছে Joe Rocket Eclipse Gloves। গ্লাভসটি ইউটিলিটি-গ্রেইড স্প্যানডেক্স দিয়ে তৈরি হলেও, তালুর ভাগে চামড়া ব্যবহার করা হয়েছে এবং আঙুলের ভাগ প্রি-কার্ভড হিসেবে তৈরি করা হয়েছে যাতে করে ভালো গ্রিপ পাওয়া যায়। এই গ্লাভস পরা অবস্থা তর্জনী দিয়ে স্মার্টফোন ব্যবহার করা যাবে। 

৮। Alpinestars GP Pro R3 Gloves

রেসিং-এর জন্য এটি বেশ ভালো একটি চয়েস। কারণ, এই গ্লাভসের প্রোটেক্টিভ টেকনিক এক অন্য লেভেলের। এতে একইসাথে গরু, ছাগল এবং ক্যাঙ্গারুর চামড়া ব্যবহার করা হয়েছে যাতে করে দুর্ঘটনায় হাত সেইফ থাকে। এই নাকল, তালু এবং কাফ – সবদিকে এক্সট্রা ম্যাটারিয়াল ব্যবহার করা হয়েছে যাতে যেকোনো দুর্ঘটনায় হাতের ক্ষতি না হয়। তবে এটি টাচ-স্ক্রিন কমপ্যাটিবল নয়। 

৯। Street & Steel Sawed-Off Fingerless Gloves

এটি একটি ফিঙ্গার-লেস গ্লাভস। যদিও এটি বিশেষ নিরাপদ নয়, তবে পরতে বেশ আরামদায়ক। তালুর ভাগে কমফোর্ট জেল ব্যবহার করা হয়েছে যাতে করে তা বাইকের ভাইব্রেশান এবসর্ব করে নিতে পারে। আরো কিছু এক্সট্রা বৈশিষ্ট্যের কারণে এটি ফিঙ্গার-লেস গ্লাভস সেকশনে সেরা। 

১০। Klim Baja S4 Gloves

অফরোড রাইডারদের জন্য সেরা গ্লাভস হচ্ছে Klim Baja S4 Gloves। এই গ্লাভস টাচস্ক্রিন কমপ্যাটিবল এবং যথেষ্ট বায়ু চলাচল করতে দেয়, যাতে করে গরমকালে হাত ঠান্ডা থাকে। প্রোটেকশানের জন্য রয়েছে টিপিইউ নাকল আর্মার, আর কব্জিতে নাইলক স্ট্রেচ ম্যাটারিয়াল রয়েছে যাতে করে যেকোনো সাইজের হাতেই সহজে পরা যায়। 

পরিসংহার

গ্লাভস সিলেক্ট করার সময় আপনার উচিত নিজের প্রয়োজনকে প্রাধান্য দেয়া। আগেই ঠিক করে নিন যে আপনি ঠিক কতোটা সেফটির সম্পন্ন গ্লাভস ব্যবহার করতে চাইছেন। তবে অবশ্যই দুই জোড়া গ্লাভস রাখবেন। একটি গরমে ব্যবহারের জন্য এবং একটি শীতে ব্যবহারের জন্য।

Motorcycle gloves are one of the most crucial safety units for bikers. A good pair of motorcycle gloves not only keeps the biker safe from accidents, but also protects the hands from unfavorable weather conditions. Although there are thousand types of motorcycle gloves available currently in the market, we handpicked the 10 best motorcycle gloves for any bike rider. 

  1. Scorpion EXO Klaw II

These gloves are best for your-lovers. Fingers are pre-curved and there are extra padding around the knuckles. Although these gloves are not touch-screen compatible. 

  1. Alpinestars Copper Gloves

These gloves are best suited for hot weather. They are very light-weight and allow enough breeze to get in through the leather material. 

  1. Held Air N Dry Gloves

These are the best gauntlet gloves currently available in the market. The gloves are made from kangaroo leather and are completely water-resistant. 

  1. J&P Cycles Black Deerskin Waterproof Gloves

This one is the best motorcycle glove for cold weather. The material used is very soft and offers a very gentle feeling. 

  1. Highway 21 7V Radiant Heated Gloves

These gloves are best suited for extreme cold weather. This glove has an electric system and comes with a battery that heats up the insides of it. 

  1. Dainese Blackjack Gloves

These gloves provide a classic and sophisticated look for riders. But you can not use your smartphone while wearing these. 

  1. Joe Rocket Eclipse Gloves

These are the best motorcycle gloves that you can get on a budget. These are made from utility-grade spandex and original leather. These are also touch-screen compatible. 

  1. Alpinestars GP Pro R3 Gloves

You will love these gloves because of the racing vibes it offers. 

  1. Street & Steel Sawed-Off Fingerless Gloves

If you want fingerless gloves, these might be the best choice for you. 

  1. Klim Baja S4 Gloves

These are the best gloves for off-road conditions.

গ্রাহকদের কিছু জিজ্ঞাসা

ভালো মোটরসাইকেল গ্লাভস কোনগুলো?

যেসব গ্লাভসে সেফটি ম্যাটারিয়াল, তালুর ভাগে চামড়া এবং নাকলে এক্সট্রা ম্যাটারিয়াল ব্যবহার করা হয় সেগুলোই ভালো মোটরসাইকেল গ্লাভস।

 

আমি কিভাবে সেরা মোটরসাইকেল গ্লাভস সিলেক্ট করবো?

আপনার কাছে সেরা মোটরসাইকেল গ্লাভস কোনটি হবে সেটি নির্ভর করে আপনার চাহিদা এবং ব্যবহারের উপর।

মোটরসাইকেল গ্লাভসের দাম এতো বেশি কেনো?

ভালো মোটরসাইকেল গ্লাভস তৈরি করতে রিসার্চে অনেক টাকা খরচ করতে হয়, আবার অনেক গ্লাভসে অরিজিনাল লেদার ব্যবহার করা হয়, এতে করে খরচ অনেক বেড়ে যায়।

গ্লাভস কেনার সময় কি কি বিষয় খেয়াল রাখতে হবে?

গ্লাভস কেনার সময় খেয়াল রাখতে হবে যে, ভেতরে যথেষ্ট বায়ু চলাচল করতে পারে কি না, নাকলে এক্সট্রা ম্যাটারিয়াল আছে কি না এবং গ্লাভস পরা অবস্থা সহজেই গ্রিপ পাওয়া যায় কি না।

চামড়ার গ্লাভস কি ভালো?

জি, চামড়ার গ্লাভস সবসময় একটি ভালো চয়েস। এতে শীতের সময় হাত উষ্ণ থাকে এবং যেকোনো দুর্ঘটনায় চামড়া ভালো প্রোটেকশান দিতে পারে।

Similar Advices



Leave a comment

Please rate

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Buy New Bikesbikroy
GOLF kart 6 seater 2023 for Sale

GOLF kart 6 seater 2023

0 km
verified MEMBER
Tk 1,065,000
5 days ago
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

25,600 km
verified MEMBER
verified
Tk 122,000
10 hours ago
Suzuki . 2022 for Sale

Suzuki . 2022

14,000 km
MEMBER
Tk 242,000
11 hours ago
Bajaj Discover 125 CBS 2022 for Sale

Bajaj Discover 125 CBS 2022

14,860 km
verified MEMBER
Tk 135,000
12 hours ago
Akij Ponkhiraj দেস 2021 for Sale

Akij Ponkhiraj দেস 2021

2,500 km
MEMBER
Tk 2,500
14 hours ago
Buy Used Bikesbikroy
Yamaha Libero 2010 for Sale

Yamaha Libero 2010

89,000 km
MEMBER
Tk 38,000
19 minutes ago
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
31 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
54 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
54 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
1 hour ago
+ Post an ad on Bikroy