নারী রাইডারদের জন্য ৫টি সেরা মোটরসাইকেল জ্যাকেট সম্পর্কে আলোচনা

25 Oct, 2023   
নারী রাইডারদের জন্য ৫টি সেরা মোটরসাইকেল জ্যাকেট সম্পর্কে আলোচনা

বর্তমান সময়ে মোটরবাইক যতটা না শখের বাহন তার চেয়ে বেশি প্রয়োজনীয় বাহন হয়ে উঠেছে আমাদের প্রতিদিনের জীবনে। দূরের কোনো গন্তব্যে দ্রুত পৌঁছাতে কিংবা যানযট এড়াতে আমরা কমবেশি সকলেই মোটরবাইক ব্যবহার করে থাকি। কিন্তু এই বাইক কি কেবলমাত্র পুরুষ রাইডারদের ভেতর সীমাবদ্ধ? না এমনটি মোটেও নয়। যুগের সাথে পাল্লা দিয়ে এখন নারী রাইডার এর সংখ্যা নেহাৎই কম নয়। ২০১৮ সালে, MIC (মোটরসাইকেল ইন্ডাস্ট্রি কাউন্সিল) পরিসংখ্যান প্রকাশ করে যেখানে মহিলা রাইডারশিপ ছিল ১৯ শতাংশ। এছাড়া রাস্তাঘাটে প্রতিনিয়তই আমরা দেখতে পাই জীবন জীবিকার তাগিদেই হোক কিংবা শখে, নারীরাও সুশৃঙ্খল্ভাবে বাইক চালাচ্ছেন। তাই হাইওয়ে রাইডিং কিংবা ফাস্ট রাইডিং এর সময় বাতাসের মাঝে ব্যালেন্স বজায় রাখতে নারীদের অতি প্রয়োজনীয়  মোটরবাইক এক্সেসরিজ হলো ফিমেল বাইকার জ্যাকেট। এই জ্যাকেট একদিকে যেমন বাতাস কেটে রাইডারকে সামনে এগিয়ে যেতে অ্যারোডাইনামিক বুস্ট দেয়, অপরদিকে দেয় ঠাণ্ডা বাতাস থেকে সুরক্ষা।  তাই আজকের লেখায় আমরা নারী রাইডার এর জন্য জরুরি এবং সেরা পাঁচটি জ্যাকেট সম্পর্কে জানবো এবং বাজারে এই মোটরবাইক গিয়ার এর দাম কেমন সেটিও জানার চেষ্টা করবো।

১। Alpinestars Stella Jaws Leather জ্যাকেট 

Alpinestars Stella Jaws Leather জ্যাকেট, এটির আকর্ষনীয় ডিজাইন এবং ফিটের জন্য  নারী রাইডারদের কাছে বেশ জনপ্রিয়। প্রিমিয়াম কোয়ালিটির লেদার এবং রিমুভেবল থার্মাল লাইনার দেয় বাতাস বা ধূলাবালির হাত থেকে সুরক্ষা। সাথে আছে ওয়াটারপ্রুফ জিপার পকেট। ফলে পকেটে ওয়ালেট বা চাবি রাখলেও হারিয়ে যাওয়ার চিন্তা করা লাগে না। মাইক্রোফাইবার দিয়ে তৈরি জ্যাকেটের কলার এবং হ্যান্ডকাফস পুরো লুকে আনে বৈচিত্র। তাই নারী রাইডাররা বেশ পছন্দ করেন এই জ্যাকেটটি। 

২। Dainese Super Rider D-Dry জ্যাকেট 

Dainese Super Rider D-Dry জ্যাকেটটি মূলত যেসব নারী রাইডার স্পোর্টস বাইক চালান কিংবা রেসে অংশ নেন তাদের জন্য। এটি নারী-পুরুষ উভয়ের জন্য বেশ ভালো একটি জ্যাকেট। টুটু লেদারের তৈরি জ্যাকেটিতে আছে থ্রি ডি মেশ প্যানেলিং যা জ্যাকেটকে করে দীর্ঘস্থায়ী এবং মজবুত। ইলাস্টিক থাকার কারণে এর ফিটিং বেশ সুন্দর আসে। আর পাশাপাশি রিমুভেবল ডি-ড্রাই লাইনার থাকার কারণে ঠাণ্ডায় বা বর্ষায় পাওয়া যায় সুরক্ষা। 

৩। Icon Overlord Women’s জ্যাকেট 

প্রিমিয়াম ১.২-১.৪ মিমি কাউহাইড লেদারের তৈরি Icon Overlord Women’s জ্যাকেটটি নারী রাইডার এর জন্য বেশ মানানসই। জ্যাকেটটিতে আছে ডি-৩০ ইমপ্যাক্ট প্রোটেক্টর যা কনুই, কাঁধ, পিঠকে সুরক্ষা দিয়ে থাকে। এবং ভেন্ট সিস্টেম থাকার কারণে জ্যাকেটের ভেতর বাতাস চলাচল করতে পারে।  

৪। Rev’it! Ignition 3 Women’s জ্যাকেট 

নারী রাইডারদের জন্য এই Rev’it! Ignition 3 Women’s জ্যাকেটটি বেশ দরকারী এবং উপযোগী। কেননা এতে রয়েছে ডিটাচেবল থার্মাল এবং ওয়াটারপ্রুফ লাইনার। ফলে আবহাওয়ার উপর ভিত্তি করে সহজেই জ্যাকেটটি ব্যবহার করা যায় বিভিন্নভাবে। জ্যাকেটটিতে আছে বিভিন্ন এডজাস্টেবল স্ট্র্যাপ এবং জিপার।  

৫। Scorpion EXO Maia Women’s জ্যাকেট

নারী রাইডারদের জন্য Scorpion EXO Maia Women’s জ্যাকেট বেশ দারুণ একটি জ্যাকেট। এতে রয়েছে বায়ুচলাচলের জন্য নন-ইমপ্যাক্ট জোন ভেন্টেড পলি-জাল প্যানেল। এই জ্যাকেটি খুবই হালকা ওজনের এবং এতে রয়েছে ডিটাচেবল  ফুল স্লিভ এয়ারগার্ড উইন্ডপ্রুফ লাইনার। অ্যাডজাস্টেড স্ট্র্যাপও দেওয়া হয়েছে আকর্ষনীয় ফিট এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য। 

 

নিরাপত্তার জন্য নারী রাইডারের এর মোটরসাইকেল জ্যাকেট এর বিকল্প নেই। তাই ভালো জ্যাকেট নির্বাচন করা খুবই প্রয়োজনীয়। তাই কেনার সময় বাজেট, মাল্টি ফেব্রিক শেল, ফিটিং, লাইট ওয়েট কিনা এই ব্যাপারগুলো খেয়াল করতে হবে। 

মোটরবাইকের প্রয়োজনীয় আনুষঙ্গিক সম্পর্কিত যেকোনো তথ্য পেতে চোখ রাখুন বাইকস গাইড– এ। এছাড়া ২০২৩ সালের মোটরবাইকের বাজার জানতে ভিজিট করুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

 

In the realm of motorcycle gear, a critical yet often overlooked aspect is the necessity for clothing specifically designed with women riders in mind. Among these gear items, motorcycle jackets stand out as essential components that not only contribute to style and comfort but also play a pivotal role in ensuring safety on the open road. To address this need, we’ve meticulously assembled a selection of the top 5 motorcycle jackets finely tailored for women- 

  1. Alpinestars Stella Jaws Leather Jacket: This jacket enjoys popularity among women due to its meticulous tailoring, high-grade leather construction, and advanced safety features. Crafted to offer a snug and comfortable fit, it stands as an excellent choice for female riders who prioritize both style and protection.
  2. Dainese Super Rider D-Dry Jacket: Renowned for its exceptional protective capabilities and reliable waterproofing, this jacket is a top pick for women riders who desire to stay dry and secure in diverse weather conditions.
  3. Icon Overlord Women’s Jacket: The Icon Overlord jacket successfully blends stylish design with uncompromising safety. Available in various colors, it delivers the essential protection women riders seek without sacrificing aesthetics.
  4. Rev’it! Ignition 3 Women’s Jacket: Offering versatility in its design, this jacket combines both textile and leather materials to cater to various riding conditions. It’s meticulously crafted to provide the comfort and protection that female riders demand.
  5. Scorpion EXO Maia Women’s Jacket: Perfectly suited for warm-weather riding, the Scorpion EXO Maia boasts excellent ventilation with ample mesh panels and superior airflow. It is the ideal choice for female riders who relish the joys of summer rides.

These jackets are celebrated as the best options for women because they have been purposefully designed to cater to women’s unique fit and requirements, seamlessly combining fashionable designs with the vital elements necessary for a secure and comfortable riding experience. 

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্ন

তীব্র বাতাসে বাইক ব্যালেন্স করার জন্য কোন মোটরবাইক এক্সেসরিজ গুরুত্বপূর্ণ?

তীব্র বাতাসে বাইক ব্যালেন্স করার জন্য গুরুত্বপূর্ণ মোটরবাইক এক্সেসরিজ হলো জ্যাকেট।

ভালো জ্যাকেট নির্বাচনে কী কী বিষয় খেয়াল রাখা জরুরি?

ভালো জ্যাকেট নির্বাচনে বাজেট, মাল্টি ফেব্রিক শেল, ফিটিং, লাইট ওয়েট কিনা এই ব্যাপারগুলো খেয়াল করতে হবে।

বাইক রাইডিং এ জ্যাকেট কেন জরুরি?

জ্যাকেট একদিকে যেমন বাতাস কেটে রাইডারকে সামনে এগিয়ে যেতে সাহায্য করে, অপরদিকে দেয় ঠান্ডা থেকে শরীরকে সুরক্ষা।

Similar Advices

Buy New Bikesbikroy
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
1 day ago
Runner Freedom F100-6A 2023 for Sale

Runner Freedom F100-6A 2023

0 km
verified MEMBER
verified
Tk 77,900
2 days ago
Honda SP125 2024 for Sale

Honda SP125 2024

320 km
MEMBER
Tk 175,000
2 days ago
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

25,600 km
verified MEMBER
verified
Tk 122,000
3 days ago
Suzuki . 2022 for Sale

Suzuki . 2022

14,000 km
MEMBER
Tk 237,000
3 days ago
Buy Used Bikesbikroy
Honda Livo 2021 for Sale

Honda Livo 2021

15,000 km
verified MEMBER
Tk 89,000
16 minutes ago
Runner Bike RT Dhakar Number 2017 for Sale

Runner Bike RT Dhakar Number 2017

56,000 km
MEMBER
Tk 27,000
32 minutes ago
Hero Hunk . 2018 for Sale

Hero Hunk . 2018

25,000 km
verified MEMBER
Tk 95,000
37 minutes ago
Bajaj Discover 125 ST 2014 for Sale

Bajaj Discover 125 ST 2014

98,000 km
MEMBER
Tk 62,000
40 minutes ago
Dayang AD-80s 2015 for Sale

Dayang AD-80s 2015

32,000 km
MEMBER
Tk 26,000
43 minutes ago
+ Post an ad on Bikroy