Bajaj CT 100B রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Bajaj CT 100B রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Bajaj CT 100B হলো বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাজেট-বান্ধব কমিউটার বাইক। রেগুলার কমিউটের জন্য এটি অত্যন্ত নির্ভরযোগ্য একটি মোটরসাইকেল। BAJAJ এই ক্লাসিক ডিজাইনের বাইকটি তৈরি করেছে কম বাজেটের ক্রেতাদের আকৃষ্ট করার জন্য। হালকা ওজন এবং কন্ট্রোল করা সহজ বিধায় বাইকটি খুবই কম্ফোর্টেবল ভাবে চালানো যায়। এই ব্লগে Bajaj CT 100B রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

লং-লাস্টিং পারফরম্যান্স এবং ঘন-ঘন ব্যবহার উপযোগীতার কারণে বাইকটি খুবই জনপ্রিয়তা পেয়েছে। বাইকারদের বাজাজ সিটি ১০০বি রিভিউ অনুযায়ী জ্বালানি সাশ্রয়ী এবং রেগুলার কমিউটের উপযোগী হওয়ায় বাইকটি সিটি রোডে খুবই কার্যকর। এটির যন্ত্রাংশ এবং সার্ভিসিং সারা দেশেই এভেইল্যাবল। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে।

Bajaj CT 100B

বাজাজ সিটি ১০০বি বাইকটির মূল বৈশিষ্ট্য হলো এর রেগুলার ব্যবহার উপযোগীতা। সাশ্রয়ী দামের মধ্যে এটি বেশ স্মার্ট লুকিং এবং মজবুত স্ট্রাকচারের কমিউটার বাইক। বাইকটিতে ১০০ সিসির স্ট্যান্ডার্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৬০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ৮০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাজাজ সিটি ১০০বি দাম বিবেচনায় স্পিড এবং মাইলেজ দুর্দান্ত।

বাইকারদের Bajaj CT 100B রিভিউ অনুযায়ী বাইকটি এখনকার সময় অনুযায়ী ওল্ড-ফ্যাশন্ড এবং তেমন আধুনিক নয়, তবে এটির দুর্দান্ত মাইলেজ, লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স এবং রেগুলার ব্যবহার উপযোগীতা এটিকে এখনো গ্রাহক জনপ্রিয়তার কাতারে রেখেছে। বাজাজ সিটি ১০০বি রিভিউ অনুযায়ী সাশ্রয়ী দাম এবং ভালো ইঞ্জিন পারফরম্যান্সের কারণে বাইকটি এখনো বাজার ধরে রেখেছে। বাইকটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সিটি রোডের জন্য বেশ ভালো। এটির জ্বালানি ধারণ ক্ষমতা বেশ ভালো। বাইকটিতে একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে যা অত্যন্ত নির্ভরযোগ্য। এই ব্লগে আপনি বাজাজ সিটি ১০০বি ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

বাজাজ সিটি ১০০বি ফিচার এবং ডিজাইন

পুরানো মডেলের বাইক হওয়ার কারণে, Bajaj CT 100B কিছুটা ওল্ড-লুকিং মোটরসাইকেল। তবে বাইকটি দেখতে সাধারণ হলেও এটির পারফরম্যান্স দুর্দান্ত এবং বডি স্ট্রাকচার বেশ টেকসই। এটির ফুয়েল ট্যাংক ডিজাইনটি বেশ সাধারণ হলেও, জ্বালানি ধারণ ক্ষমতা বেশ ভালো। এটির স্পোক হুইল এবং ডিক্যালস ডিজাইন অসাধারণ। বাইকটির সিটিং পজিশনটি সিঙ্গেল সিট টাইপ, এছাড়াও এটিতে পিলিয়ন গ্র্যাব-রেল রয়েছে। ওভারঅল বাজাজ সিটি ১০০বি ফিচার আপনাকে মুগ্ধ করবে।

বাইকটি তিনটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে: রেড-ব্ল্যাক, ব্লু-ব্ল্যাক, এবং সিলভার-রেড। এটি তরুণ প্রজন্মের প্রথম নাও হতে পারে, তবে বাজাজ সিটি ১০০বি রিভিউ অনুযায়ী, সাশ্রয়ী বাজেটের মধ্যে সকল শ্রেণী-পেশার মানুষের কাছে যোগাযোগের মাধ্যম হিসেবে এটি খুব নির্ভরযোগ্য একটি বাইক।

Bajaj CT 100B রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের বাজাজ সিটি ১০০বি রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১০২ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনে এক্সহস্টটেক ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা এয়ার-কুলড। এছাড়াও এটিতে ২-ভালভ ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম ব্যবহার করা হয়েছে যা ইঞ্জিনের স্থায়ীত্ব বাড়ায়। এই ইঞ্জিন সর্বোচ্চ ৮.১ বিএইচপি পাওয়ার প্রডিউস করতে পারে ৭৫০০ আরপিএমে এবং ৮.০৫ এনএম টর্ক জেনারেট করতে পারে ৪৫০০ আরপিএমে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল এবং ওভারঅল কম্প্রেশন রেশিও ৯.৫:১। এটির ইঞ্জিনে ৪-স্পিড ট্রান্সমিশন রয়েছে এবং এখানে ওয়েট টাইপ ক্লাচ ব্যবহার করা হয়েছে। বাজাজ সিটি ১০০বি দাম সাপেক্ষে ইঞ্জিন কনফিগারেশন বেশ ভালো।

বাজাজ সিটি ১০০বি রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Bajaj CT 100B রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে বেশ সন্তুষ্ট। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৯৭৫ মিমি, ৭৫২ মিমি, এবং ১০৬৫ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৯ মিমি। হুইলবেস ১২৩৫ মিমি, যা টপ স্পিডে এবং কর্ণারিং-এ যথেষ্ট স্ট্যাবল রাখে। এটি বেশ হালকা বাইক, মাত্র ১০৯ কেজি, তাই সিটি রোডে আপনি বেশ ভালো পারফরম্যান্স পাবেন।

বাইকটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা ১০.৫ লিটার, জ্বালানি সাশ্রয়ী বাইক হওয়ায় আপনি অনায়াসে দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। Bajaj CT 100B রিভিউ অনুযায়ী বাইকটির সিঙ্গেল ডাউন টিউব ফ্রেমের চেসিস আপনাকে বেশ কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। ওভারঅল বাজাজ সিটি ১০০বি ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন বেশ।

Bajaj CT 100B রিভিউ – ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের বাজাজ সিটি ১০০বি রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির সামনের দিকে ডুয়াল টেলিস্কোপিক হাইড্রোলিক এবং পেছনের দিকে স্প্রিং এন স্প্রিং (SNS) সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকারদের বাজাজ সিটি ১০০বি রিভিউ অনুযায়ী এই সাসপেনশন সিস্টেম বেশ ভালো কমফোর্ট নিশ্চিত করে। বাইকটির সামনের এবং পিছনের ব্রেক দুটিই ১১০ মিমি-এর ড্রাম টাইপ। এই ব্রেকিং সিস্টেম সিটি রোডের জন্য বেশ ভালো হলেও হাইওয়ে রোডের জন্য যথেষ্ট ভালো নয়। বাজাজ সিটি ১০০বি দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম আশানুরূপ।

বাজাজ সিটি ১০০বি রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Bajaj CT 100B রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। এটিতে টিউব টাইপ টায়ার এবং স্পোক টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। উভয় চাকার ব্যাস ১৭ ইঞ্চি। সামনের চাকার টায়ার সাইজ ২.৭৫×১৭” – ৪১পি, এবং পিছনের চাকার টায়ার সাইজ ৩.০০×১৭” – ৫০পি। বাইকটির চাকা বেশ চিকন হলেও টায়ারের গ্রিপ খুবই ভালো। বাজাজ সিটি ১০০বি দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান বেশ স্ট্যান্ডার্ড।

Bajaj CT 100B রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের বাজাজ সিটি ১০০বি রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। মূলত দুর্দান্ত মাইলেজ এবং স্ট্যান্ডার্ড স্পিডের কারণে এটি এখনো গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে। বাইকটির এভারেজ মাইলেজ ৬০কিমি/লিটার (প্রায়) এবং এভারেজ টপ স্পিড ৮০ কিমি/আওয়ার (প্রায়)। বাজাজ সিটি ১০০বি দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড প্রত্যাশার চেয়েও ভালো।

বাজাজ সিটি ১০০বি রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকারদের Bajaj CT 100B রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির ইলেক্ট্রিক্যাল কনসোল সেমি-ডিজিটাল ধরণের, এখানে প্রয়োজনীয় সকল ফিচার রয়েছে। বাইকটির স্পিডোমিটার, ওডোমিটার এনালগ টাইপ এবং আরপিএম মিটারটি ডিজিটাল ধরণের।

বাইকটিতে ১২ ভোল্টের এমএফ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেকট্রিক্যাল সিস্টেম মেইনটেইন করতে পারে। এটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরস হ্যালোজেন ধরণের। ওভারঅল বাজাজ সিটি ১০০বি ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ ভালো।

Bajaj CT 100B Price in Bangladesh বাংলাদেশে Bajaj CT 100B এর দাম

বাংলাদেশে Bajaj CT 100B এর অফিসিয়াল দাম ৳96,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Ct 100 2023 এর দাম BDT 57,385.

Bajaj CT 100B Pros সুবিধা

  • দুর্দান্ত মাইলেজ
  • সাশ্রয়ী মূল্য
  • এক্সহস্টটেক ইঞ্জিন
  • জ্বালানি সাশ্রয়ী
  • লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স

Bajaj CT 100B Cons অসুবিধা

  • কিছুটা ওল্ড-ফ্যাশন্ড ডিজাইন
  • গতি এবং এক্সিলারেশন কম
  • সাধারণ ব্রেকিং সিস্টেম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

দৈনন্দিন ঘন-ঘন ব্যবহারের জন্য এটি অসাধারণ একটি কমিউটার বাইক। বাজাজ সিটি ১০০বি দাম বিবেচনায়, বাজারে সাশ্রয়ী মূল্যে এমন নির্ভরযোগ্য এবং লগ-লাস্টিং পারফরম্যান্সের বাইক পাওয়া বেশ কঠিন। যেকোনো শ্রেণী-পেশার মানুষ, যারা দ্রুত যোগাযোগ এবং রেগুলার ব্যবহারের জন্য একটি জ্বালানি সাশ্রয়ী এবং স্বল্প মূল্যের বাইক খুঁজছেন, এই কমিউটার বাইকটি তাদের জন্য পারফেক্ট।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো বাজাজ সিটি ১০০বি মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Bajaj CT 100B is one of the most popular budget-friendly commuter bikes in Bangladesh. It is a very reliable motorcycle for regular commuting. BAJAJ has created this classic design bike to attract budget buyers. This bike is very comfortable to ride because of its lightweight and ease of control. It is very popular because of its long-lasting performance and frequent usability. Its parts and servicing are available across the country. Currently, the production of this bike is discontinued.

It is a smart-looking commuter bike with a solid structure at an affordable price. This bike uses a 100 cc standard engine. You can get a mileage of around 60 km/liter and a top speed of around 80 km/hour from this bike. Being fuel efficient and suitable for regular commuting, the bike is very effective on city roads.

This bike is old-fashioned and not as modern as now, but its great mileage, long-lasting engine performance, and regular usability keep it still popular among customers. The braking and suspension system of the bike is quite good for city roads. Its fuel capacity is quite good. The bike has a semi-digital instrument cluster, which is very reliable.

Although this bike looks ordinary, its performance is excellent, and the body structure is quite durable. Its spoke wheel and decals design is awesome. The seating position of this bike is single-seat type, also it has a pillion grab-rail. This bike is available in three color combinations: Red-Black, Blue-Black, and Silver-Red. It may not be the first for the young generation, but it is a very reliable bike for people from all walks of life within a reasonable budget.

Bajaj CT 100B Price in Bangladesh Bajaj CT 100B Price in Bangladesh

The official price of Bajaj CT 100B in Bangladesh is ৳96,900. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Ct 100 2023 is BDT 57,385.

Video


25 Jun, 2023 - Bajaj CT 100B বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সাশ্রয়ী মূল্যের কমিউটার বাইক। লং-লাস্টিং পারফরম্যান্স, জ্বালানি সাশ্রয়ী এবং রেগুলার কমিউটের উপযোগী হওয়ায় বাইকটি খুবই জনপ্রিয়।

Bajaj CT 100B Specifications

Model name Bajaj CT 100B
Type of bikeCommuter
Type of engineSingle cylinder, four-stroke, Digital twin spark
Engine power (cc) 102.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.4 Bhp @ 7000 RPM
Max torque10 NM @ 4000 RPM
Start methodKick
Number of gears4
Mileage 50 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic Fr.fork (
Rear suspensionSNS Rear Shock absorbers (Stroke 100 mm)
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.75√ó17,41P
Rear tire size3.00-17√ó17, 50
Tire typeTubetyre
Overall length2000 mm
Overall height1060 mm
Overall weight108 Kg
Wheelbase1255 mm
Overall width840 mm
Ground clearance190 mm
Fuel tank capacity11 Liters
Seat height798 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerUttara Motors Limited
Features

Bajaj CT 100B Specifications

Model name Bajaj CT 100B
Type of bikeCommuter
Type of engine4 Stroke
Engine power (cc) 102.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.1 Bhp @ 7500 RPM
Max torque8.05 NM @ 4500 RPM
Start methodKick
Number of gears4
Mileage 60 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeMechanically Operate
Front brake diameter110 mm
Rear brake typeMechanically Operate
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.75×17″ 41P
Rear tire size3.00×17″ 50P
Tire typeTubetyre
Overall length1975 mm
Overall height1065 mm
Overall weight109 kg
Wheelbase1235 mm
Overall width752 mm
Ground clearance169 mm
Fuel tank capacity10.5 Litres
Seat height800 mm
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerUttara Motors Limited
Features
Buy Bajaj CT 100B reviewbikroy
Bajaj CT 100 ES 2023 for Sale

Bajaj CT 100 ES 2023

8,410 km
MEMBER
Tk 89,500
17 hours ago
Bajaj CT 100 2009 BLUE for Sale

Bajaj CT 100 2009 BLUE

41,000 km
MEMBER
Tk 49,000
1 day ago
Bajaj CT 100 . 2017 for Sale

Bajaj CT 100 . 2017

33,275 km
MEMBER
Tk 58,500
1 day ago
Bajaj CT 100 ` 2010 for Sale

Bajaj CT 100 ` 2010

40 km
MEMBER
Tk 20,000
1 day ago
Bajaj CT 100 2013 for Sale

Bajaj CT 100 2013

70,000 km
MEMBER
Tk 42,000
2 days ago
Buy Other Bikesbikroy
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
6 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
28 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
29 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
35 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
44 minutes ago
+ Post an ad on Bikroy