Bajaj Pulsar 150 Twin Disc রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

09 Jan, 2024
Bajaj Pulsar 150 Twin Disc রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Bajaj Pulsar 150 Twin Disc বাইকটি ভারতীয় অটোমোবাইল জায়ান্ট BAJAJ-এর পালসার ১৫০ বাইক মডেলের আপডেটেড সংস্করণ। এই সংস্করণটিতে টুইন স্পার্ক ইগনিশন (DTS-i) সহ পিছনের চাকায় ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে। এটি একটি অসাধারণ স্ট্যান্ডার্ড টাইপ মোটরসাইকেল। রেগুলার ব্যবহারের জন্য এটি পাওয়ারফুল একটি বাইক। বাইকটির স্পোর্টি লুক, মাস্কুলার শেপ এবং দুর্দান্ত পারফরম্যান্স এটিকে গ্রাহক জনপ্রিয়তার শীর্ষে রেখেছে। এই ব্লগে Bajaj Pulsar 150 Twin Disc রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাজাজ হল বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মোটরসাইকেল উৎপাদনকারী ব্র্যান্ড। স্মার্ট ডিজাইন, দুর্দান্ত পারফরম্যান্স এবং নির্ভরযোগ্য মানের বাইকের জন্য এই ব্র্যান্ড প্রচুর গ্রাহক জনপ্রিয়তা অর্জন করেছে। বাজাজ গ্রাহকদের প্রেফারেন্স, চাহিদা এবং বাজার বিশ্লেষন করে, পালসার ১৫০ টুইন ডিস্ক বাইকটি বাজারে এনেছে। তরুণ, যুবক, বয়স্ক, চাকরিজীবী, ব্যবসায়ী সবার কাছেই বাইকটি ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে। ১৫০ সিসি সেগমেন্টের বাইকগুলোর মধ্যে, সব দিক থেকে এটি দেশের অন্যতম সেরা একটি বাইক। এখানে আপনি বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক রিভিউ, স্পেকস, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Bajaj Pulsar 150 Twin Disc রিভিউ

এটি একটি গর্জিয়াস লুকিং স্ট্যান্ডার্ড বাইক। বাইকটিতে ১৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনে ডিজিটাল টুইন স্পার্ক ইগনিশন (DTS-i) টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এছাড়াও ভালো পারফরম্যান্সের জন্য বাইকটিতে ফুয়েল ইনজেকশন সিস্টেম, বিএস৪ কমপ্লায়েন্ট ইঞ্জিন এবং হাই-পারফর্মিং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড সন্তোষজনক।

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। স্মুথ স্টপিং পাওয়ার সহ এটিতে উন্নত মানের টুইন-ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি বেশ ভালো। এটির ইলেকট্রিক্যাল কনসোল সম্পূর্ণ ডিজিটাল এবং লাইটিং সিস্টেম বেশ কার্যকর। রাতে চলাচলের সুবিধার জন্য বাইকটিতে ব্যাকলিট সুইচগিয়ার রয়েছে। এছাড়াও এটিতে ইঞ্জিন কিল সুইচ রয়েছে। এটি একটি স্পিডি বাইক, তাই আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। উন্নত ব্রেকিং সিস্টেম এবং স্মুথ কন্ট্রোলের কারণে আপনি কনফিডেন্সের সাথে রাইড করতে পারবেন। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

এটি দুর্দান্ত ফিচার সমৃদ্ধ একটি স্ট্যান্ডার্ড বাইক। বাইকটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য হল এটির শক্তিশালী ইঞ্জিন এবং দুর্দান্ত ব্রেকিং সিস্টেম। বাইকটির মাস্কুলার শেপের জ্বালানি ট্যাংক, স্টাইলিশ সিঙ্গেল-সিট এবং পিলিয়ন গ্র্যাব-রেল এটিকে একটি আকর্ষণীয় লুক এনে দিয়েছে। এছাড়াও বাইকটির গ্লসি গ্রাফিক্স, অটোম্যাটিক হেডলাইট অন (AHO) সিস্টেম, এবং আইকনিক অ্যালয় হুইল স্ট্রাইপ আপনাকে মুগ্ধ করবে। বাইকটির কনসোল প্যানেল ডিজাইন, এক্সজস্ট পাইপ, এবং থ্রি-পার্টস হ্যান্ডেলবার এটিকে একটি ক্লাসি লুক এনে দিয়েছে। এটির ওভারঅল মাস্কুলার স্ট্রাকচার, ইঞ্জিনের গানমেটাল কালার, এবং এগ্রেসিভ ভিনাইল ডিক্যালস যে কারো নজর কাড়বে। এটির হেডলাইট সহ স্ল্যাশড টেইললাইটটি দেখতে মনোমুগ্ধকর, এটি তাৎক্ষণিকভাবে বাইকটিকে দূর থেকে চিনতে সাহায্য করে৷

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৪৯.৫ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং ৪-স্ট্রোক ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনে ২-ভালভ এবং টুইন স্পার্ক বিএস৪ ডিটিএস-আই টেকনোলজি সংযুক্ত রয়েছে। এটি ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায় এবং গ্যাস ইমিশন কমায়। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১৩.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ১৩.৪ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার বেশ ভালো।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৫-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম রয়েছে। এটি বেশ ভালো অ্যাক্সিলারেশন জেনারেট করতে পারে। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর, তবে আপডেট ভার্সনটিতে ফুয়েল ইনজেকশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৩৫ মিমি, ৭৬৫ মিমি, এবং ১১১৫ মিমি। এছাড়াও, বাইকটিতে ১৩৪৫ মিমি এর হুইলবেস রয়েছে, যা এটিকে কর্ণারিং-এ ভালোভাবে স্ট্যাবল রাখে। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি, যা বাংলাদেশের রাস্তার যেকোনো স্পিড-ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট। স্ট্যান্ডার্ড টাইপ বাইক হিসেবে এটি বেশ লম্বা এবং সিটিং পজিশনের উচ্চতাও বেশ ভালো।

প্রিমিয়াম কোয়ালিটির সিঙ্গেল-সিট আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। রাইডার সহ একজন পিলিয়ন ভালোভাবেই বসতে পারবেন। বাইকটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা বেশ ভালো, ১৫ লিটার, যা দীর্ঘ ভ্রমণের জন্য আদর্শ। এটি বেশ ভারি বাইক, টোটাল ওজন ১৪৪ কেজি, যা এটিকে উচ্চ গতিতে স্ট্যাবল রাখে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে টুইন-ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২৬০ মিমি-এর সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ২৩০ মিমি-এর ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার হয়েছে। এই ব্রেকিং সিস্টেম সিটি এবং হাইওয়ে উভয় রোডে বেশ ভালো পারফরম্যান্স দিতে পারে।

বাইকটির সামনের দিকে এন্টি-ফ্রিকশন বুশ টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। পিছনের দিকে নাইট্রোক্স শক অ্যাবজর্বার উইথ টুইন সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এটি খুব উন্নত এবং নিরাপদ সাসপেনশন। বাইকটিতে সিবিএস ব্রেকিং সিস্টেম সংযুক্ত থাকলে আরো ভালো হতো বলে বাইকাররা মনে করেন। ওভারঅল বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক ফিচার অনুযায়ী এই সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম সন্তোষজনক।

হুইল এবং টায়ার

বাইকটির টায়ার টিউবলেস ধরণের এবং বেশ মোটা। হুইলটি অ্যালয় ধরণের এবং আকারে বেশ বড়। সামনের চাকায় ৯০/৯০ – ১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০/৮০ – ১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। উভয় চাকার টায়ার বেশ ভাল পারফরম্যান্স দিতে পারে এবং আকস্মিক যেকোনো ডিফ্লেশন এড়াতে পারে। বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে এই বাইকের হুইল এবং টায়ারের মান সন্তোষজনক।

মাইলেজ এবং স্পিড

বাইকটির ডিজিটাল টুইন স্পার্ক ইগনিশন প্রযুক্তি এটির ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার এভারেজ স্পিড পেতে পারেন। হাইওয়েতে স্পিড এবং মাইলেজ আরো কিছুটা বেশি হতে পারে। আপডেটেড ভার্সনটিতে ফুয়েল ইনজেকশন প্রযুক্তি ব্যবহার করায় মাইলেজ ৪৫ কিমি/লিটার-এর বেশি হয় বলে রিভিউ করেছেন বাইকাররা।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সম্পূর্ণ ডিজিটাল। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, এবং আরপিএম মিটার রয়েছে। এছাড়াও এখানে আপনি ফুয়েল গেজ এবং ইন্ডিকেটর লাইট সিগন্যাল দেখতে পাবেন। সামনের প্যানেলের ফিচারগুলোতে ব্লু কালার সংযুক্ত করা হয়েছে।

বাইকটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি বেশ পাওয়ারফুল এবং মেইনটেন্যান্স-ফ্রি, যা সকল ইলেকট্রিক্যাল সিস্টেম মেইনটেইন করতে পারে। বাইকটির হেডলাইটটি ৩৫ ওয়াটের সাথে ২-পাইলট হ্যালোজেন ল্যাম্প। সকল ইনডিকেটর হ্যালোজেন ধরণের এবং টেইল লাইটটি এলইডি টাইপBajaj Pulsar 150 Twin Disc রিভিউ অনুযায়ী বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ স্ট্যান্ডার্ড।

Bajaj Pulsar 150 Twin Disc Price in Bangladesh বাংলাদেশে Bajaj Pulsar 150 Twin Disc এর দাম

বাংলাদেশে Bajaj Pulsar 150 Twin Disc এর অফিসিয়াল দাম ৳205,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Pulsar 150 2023 এর দাম BDT 165,186.

Bajaj Pulsar 150 Twin Disc Pros সুবিধা

  • স্মার্ট ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • টুইন স্পার্ক ইগনিশন (DTS-i) টেকনোলজি
  • উন্নত মানের সাসপেনশন
  • দুর্দান্ত স্পিড এবং মাইলেজ
  • সম্পূর্ণ ডিসি ইলেকট্রিক সিস্টেম সাথে অটোম্যাটিক হেডলাইট অন (AHO)
  • ইঞ্জিন কিল সুইচ আছে
  • ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি

Bajaj Pulsar 150 Twin Disc Cons অসুবিধা

  • হ্যালোজেন হেডলাইট
  • হ্যালোজেন হেডলাইট
  • এবিএস কিংবা সিবিএস-এর মতো স্পেশাল কোনো ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়নি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Bajaj Pulsar 150 Twin Disc রেগুলার ব্যবহার এবং দ্রুত যোগাযোগের মাধ্যম হিসেবে দুর্দান্ত একটি বাইক। বাইকটি সিটি এবং হাইওয়ে উভয় রোডের জন্য ভালো, এছাড়াও দীর্ঘ ভ্রমণের জন্য এটি বেশ কম্ফোর্টেবল। এটি থেকে আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। যাঁরা স্মার্ট ডিজাইনের সাথে স্পিডি এবং লং-লাস্টিং পারফরম্যান্সের বাইক চান, এই বাইকটি তাদের জন্য ভালো একটি অপশন।

 

The Bajaj Pulsar 150 Twin Disc bike is the updated version of the Indian automobile giant BAJAJ’s Pulsar 150 bike model. This version gets rear wheel disc brakes with Twin Spark Ignition (DTS-i). It is an extraordinary standard-type motorcycle. This bike’s sporty look, muscular shape, and great performance have made it a top customer favourite. Among the bikes in the 150 cc segment, it is one of the best bikes in the country in all aspects.

It is a gorgeous-looking standard bike. This bike uses a powerful engine of 150 cc. For better performance, this bike uses a fuel injection system, a compliant engine, and a high-performing suspension system. You can get an average mileage of around 40 km/liter and a top speed of around 120 km/hr from this bike.

The body structure of this bike is very strong. It uses an advanced twin-disc braking system with smooth stopping power. The fuel tank capacity of this bike is quite good. Its electrical console is fully digital, and the lighting system is quite effective. This bike has backlit switchgear for ease of night riding. It also has an engine kill switch. It is a speedy bike so you will get a thrilling riding experience. You can ride with confidence thanks to the advanced braking system and smooth controls. It can be started by electric method only.

It is a standard bike with great features. This bike’s muscular-shaped fuel tank, stylish split seat, and pillion grab-rail give it an attractive look. Also, this bike’s glossy graphics, Automatic Headlight On (AHO) system, and iconic alloy wheel stripes will impress you. Its console panel design, exhaust pipe, and three-part handlebar give it a classy look. Its overall muscular structure, the gunmetal colour of the engine, and aggressive vinyl decals will catch anyone’s eye.

The Bajaj Pulsar 150 Twin Disc is an excellent bike for regular use and fast commuting. This bike is good for both city and highway roads and is also very comfortable for long journeys. For those who want a speedy and long-lasting performance bike with a smart design, this bike is a good option for them.

Bajaj Pulsar 150 Twin Disc Price in Bangladesh Bajaj Pulsar 150 Twin Disc Price in Bangladesh

The official price of Bajaj Pulsar 150 Twin Disc in Bangladesh is ৳205,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Pulsar 150 2023 is BDT 165,186.

Bajaj Pulsar 150 Twin Disc Video Review


09 Jan, 2024 - বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক হলো একটি স্টাইলিশ লুকিং স্ট্যান্ডার্ড টাইপ বাইক। এই ব্লগে Bajaj Pulsar 150 Twin Disc রিভিউ, স্পেকস এবং ফিচার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Bajaj Pulsar 150 Twin Disc সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Bajaj Pulsar 150 Twin Disc কি ধরণের বাইক ?

এটি একটি স্মার্ট ডিজাইনের স্ট্যান্ডার্ড টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে ?

এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২-ভালভ এবং টুইন স্পার্ক বিএস৪ ডিটিএস-আই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত ?

প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড।

বাইকটির ব্রেকিং সিস্টেম কেমন ?

ডুয়েল ডিস্ক সেটআপ।

বাইকটির গিয়ার এবং ট্রান্সমিশন কি ধরণের ?

ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৫-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম।

Bajaj Pulsar 150 Twin Disc Specifications

Model name Bajaj Pulsar 150 Twin Disc
Type of bikeStandard
Type of engine4-Stroke, 2-Valve, Twin Spark BSVI Compliant DTS-i
Engine power (cc) 149.5cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.8 Bhp @ 8000 RPM
Max torque13.4 NM @ 6000 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic With Doub
Rear suspensionTwin Suspension With Nitrox Shock Absorber
Front brake typeSingle Disc
Front brake diameter260 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size90/90-17
Rear tire size120/80 ‚ 17
Tire typeTubeless
Overall length2035 mm
Overall height1115 mm
Overall weight144 kg
Wheelbase1345 mm
Overall width765 mm
Ground clearance165 mm
Fuel tank capacity15 Liters
Seat heightNo Info
Head light35W Bulb W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerUttara Motors Limited
Features,
Buy Aprilia RS4 125bikroy
Bajaj Pulsar 150 Red 2010 for Sale

Bajaj Pulsar 150 Red 2010

10,000 km
MEMBER
Tk 55,000
5 hours ago
Bajaj Pulsar 150 2009 for Sale

Bajaj Pulsar 150 2009

8,000 km
MEMBER
Tk 40,000
7 hours ago
Bajaj Pulsar 150 Twin Disc-. 2021 for Sale

Bajaj Pulsar 150 Twin Disc-. 2021

11,674 km
MEMBER
Tk 170,000
8 hours ago
Bajaj Pulsar 150 plusar sd 2018 for Sale

Bajaj Pulsar 150 plusar sd 2018

18,000 km
verified MEMBER
verified
Tk 122,000
8 hours ago
Bajaj Pulsar 150 dd 2019 for Sale

Bajaj Pulsar 150 dd 2019

20,000 km
verified MEMBER
verified
Tk 148
8 hours ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer ফ্রী সার্ভিস ৪টা 2023 for Sale

Suzuki Gixxer ফ্রী সার্ভিস ৪টা 2023

8,000 km
verified MEMBER
Tk 185,000
1 minute ago
ATV Luxury Bike 2024 for Sale

ATV Luxury Bike 2024

0 km
verified MEMBER
Tk 285,000
2 hours ago
ATV Luxury Bike 2024 for Sale

ATV Luxury Bike 2024

0 km
verified MEMBER
Tk 385,000
2 hours ago
Dayang DY-100 2007 for Sale

Dayang DY-100 2007

52,000 km
MEMBER
Tk 26,500
3 hours ago
Hero Hunk . 2019 for Sale

Hero Hunk . 2019

60,000 km
MEMBER
Tk 50,000
3 hours ago
+ Post an ad on Bikroy