Bajaj CT 100 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

15 Jan, 2024
Bajaj CT 100 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Bajaj CT100 হলো বাজাজ ব্র্যান্ডের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল সিরিজ। এটি একটি সাশ্রয়ী মূল্যের কমিউটার টাইপ বাইক। বাইকটি ফুয়েল ইফিসিয়েন্ট, বাজেট বান্ধব, রক্ষণাবেক্ষণ খরচ কম, এবং খুচরা যন্ত্রাংশ সারা দেশে সহজেই পাওয়া যায়। এটি স্ট্যাবল, রিলায়েবল এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে প্রচুর গ্রাহক আকর্ষণ করেছে। দৈনন্দিন ঘন ঘন ব্যবহারের জন্য এটি দুর্দান্ত একটি বাইক। এই ব্লগে Bajaj CT 100 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

বাজাজ বিশ্বের অন্যতম সেরা মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এই ব্র্যান্ড রিজনেবল দামে, সাসটেইনেবল বাইক বাজারে এনে তুমুল গ্রাহক জনপ্রিয়তা অর্জন করেছে। এই ব্র্যান্ডের কমিউটার, স্কুটার, এবং স্পোর্টস টাইপ বাইক বাজারে পাওয়া যায়। বাজাজ সিটি ১০০, এই ব্র্যান্ডের একটি সিম্পল ডিজাইনের এবং লং-লাস্টিং পারফরম্যান্সের একটি বাইক। এটি বাজাজ ব্র্যান্ডের অন্যতম সফল একটি বাইক। বতমানে বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে। এখানে আপনি বাজাজ সিটি ১০০ রিভিউ, স্পেকস, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Bajaj CT 100 রিভিউ

বাজাজ সিটি ১০০ বাইকটিতে ১০০ সিসির সাধারণ মানের কিন্তু রিলায়েবল পারফরম্যান্সের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটির প্রধান সুবিধাগুলো হলো – অসাধারণ ব্যবহার-উপযোগিতা, দুর্দান্ত মাইলেজ, লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স এবং অ্যাভেইলেবল স্পেয়ার পার্টস। সিটি কিংবা রিমোট অঞ্চলে রেগুলার যাতায়াতের প্রয়োজনে এই বাইকটি আপনাকে দীর্ঘ-মেয়াদি সুবিধা দেবে। মূলত স্বল্প দাম, ফুয়েল ইফিয়েন্সি এবং লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্সের কারণে বাইকটি ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে।

বাইকটি থেকে আপনি প্রায় ৫০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ৭৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাজাজ সিটি ১০০ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড খুবই সন্তোষজনক।

প্রতিনিয়ত সিটি রাইডিংয়ের ব্যবহার উপযোগী করে বাইকটি ডিজাইন করা হয়েছে। এটির বডি স্ট্রাকচার বেশ মজবুত। এটিতে এয়ার-কুল্ড টাইপ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। সাধারণ মানের কিন্তু কার্যকর ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বাইকটিতে ব্যবহার করা হয়েছে। এটির ইলেকট্রিক্যাল কনসোল এবং লাইটিং সিস্টেম বেশ ভালো সাপোর্ট দেয়। এটির জ্বালানি ধারণ ক্ষমতা বেশ ভালো। এটিতে ইঞ্জিন কিল সুইচ ব্যবহার করা হয়নি। এটি ইলেকট্রিক এবং কিক উভয় মেথডই স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির ডিসেন্ট স্মার্ট ডিজাইন যে কারো নজর কাড়বে। এটির গ্লসি কালার কম্বিনেশন, এবং আইকনিক বাজাজ লোগো ডিজাইন এক কথায় অনন্য। বাইকটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং টেকসই। বাইকটির ক্লাসিক ডিজাইনের হেডলাইট এবং টেললাইট ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। এটির সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সাধারণ মানের হলেও, অত্যন্ত নির্ভরযোগ্য।

বাইকটির স্পেশাল কিছু ফিচারের মধ্যে রয়েছে – মজবুত অ্যালয় হুইল, কম্ফোর্টেবল সিঙ্গেল-সিটিং পজিশন, স্ট্যান্ডার্ড ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম। এটির ডিক্যালস ডিজাইন, পাইপ হ্যান্ডেলবার, এবং ফুয়েল ট্যাংক ডিজাইনটি খুব সুন্দর। এটিতে পিলিয়ন গ্র্যাব-রেল এবং লম্বাটে এক্সজস্ট পাইপ রয়েছে। রিভিউ অনুযায়ী বাইকটি সম্পূর্ণ ইউজার-ফ্রেন্ডলি এবং সকল বয়সী রাইডারদের জন্য মানানসই। এটি বাংলাদেশের শহর এবং গ্রামীণ রাস্তায় রেগুলার যাতায়াতের জন্য দুর্দান্ত একটি কমিউটার বাইক। বাইকটি হাইওয়ে রোডে চলাচলের উপযোগী নয়।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ৯৯ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে এক্সহস্টটেক ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন সিঙ্গেল সিলিন্ডার, ২-ভালভ এবং এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট। এছাড়াও বাইকটিতে ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম ব্যবহার করা হয়েছে যা ইঞ্জিনের কম্বুশন কমায় এবং স্মুথনেস বাড়ায়। এই CDI সিস্টেম জ্বালানি সাশ্রয়ে সহায়ক। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে সর্বোচ্চ ৮.২ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৪৫০০ আরপিএমে ৮.০৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিন পাওয়ার কম হলেও দীর্ঘ-মেয়াদি সাপোর্ট দিতে পারে। বাজাজ সিটি ১০০ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার সন্তোষজনক।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ এবং ৪-স্পিড গিয়ারবক্স রয়েছে। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। পাওয়ার এবং টর্ক কম হওয়ায় বাইকটি থেকে আপনি বেশি স্পিড পাবেন না তবে মোটামুটি ভালো অ্যাক্সিলারেশন পাবেন। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৯৪৫ মিমি, ৭৭০ মিমি, এবং ১০৬৫ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৫০ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে কিছুটা সমস্যা হতে পারে। হুইলবেস ১২৩৫ মিমি, যা বাইক চালানোর সময় এবং কর্ণারিং-এ যথেষ্ট স্ট্যাবল রাখে। এটি বেশ হালকা বাইক, মাত্র ১০৯ কেজি, তাই আপনি সহজে কন্ট্রোল করতে পারবেন।

বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১০.৫ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য যথেষ্ট। জ্বালানি সাশ্রয়ী বাইক হওয়ায় ফুল ট্যাংক জ্বালানিতে আপনি অনায়াসে দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। সিঙ্গেল সিটিং পজিশনটি বেশ লম্বা হওয়ায় একজন পিলিয়ন কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন। বাইকটির পাওয়ার কম হওয়ায় বেশি ভারী ওজন না নেওয়াই ভালো হবে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে মোটামুটি সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে শহর এবং গ্রামাঞ্চলে চলাচলের উপযোগী ব্রেক এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন সিস্টেম এবং পেছনের দিকে হাইড্রোলিক ডাবল এক্টিং সুইং-আর্ম সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম ছোট-খাটো গর্ত এবং উঁচু-নিচু রাস্তার ধাক্কা ভালোভাবে অ্যাবজর্ব করতে পারে।

বাইকটিতে সাধারণ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির উভয় চাকায় ফ্রিকশন টাইপ মেকানিক্যাল এক্সপান্ডিং-শু টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম সিটি রোডের জন্য পারফেক্ট হলেও, হাইওয়ে রোডের জন্য উপযুক্ত নয়।

হুইল এবং টায়ার

বাইকটিতে টিউবটাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২.৭৫-১৮, ৪/৬ পিআর সেকশন টায়ার এবং পিছনের চাকায় ২.৭৫-১৮, ৬ পিআর সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি। চাকা তুলনামূলক সরু হলেও, টায়ারের গ্রিপ খুবই ভালো।

মাইলেজ এবং স্পিড

অসাধারণ মাইলেজ সুবিধা এই বাইকটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। বাইকটি থেকে আপনি প্রায় ৫০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ৭৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল সেমি-ডিজিটাল ধরণের। রেগুলার কমিউটের উপযোগী সকল ফিচার আপনি এখানে পাবেন। বাইকটির স্পিডোমিটার এবং ওডোমিটারটি এনালগ ধরণের, আরপিএম মিটারটি ডিজিটাল ধরণের। এছাড়াও এখানে আপনি ফুয়েল গেজ এবং ফুয়েল ইনডিকেটর দেখতে পাবেন।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি রয়েছে, যা সকল ইলেকট্রিক সিস্টেম মেইনটেইন করতে পারে। হেডলাইট, টেইল লাইট এবং সকল ইন্ডিকেটর হ্যালোজেন ধরণের। Bajaj CT 100 রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মোটামুটি সন্তুষ্ট।

Bajaj CT 100 Price in Bangladesh বাংলাদেশে Bajaj CT 100 এর দাম

বাংলাদেশে Bajaj CT 100 এর অফিসিয়াল দাম ৳89,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bajaj CT 100 Pros সুবিধা

  • ভালো মাইলেজ
  • সাশ্রয়ী মূল্য
  • লং-লাস্টিং পারফরম্যান্স
  • কিক এবং ইলেকট্রিক স্টার্ট
  • রেগুলার ব্যবহার-উপযোগিতা

Bajaj CT 100 Cons অসুবিধা

  • সাধারণ ডিজাইন
  • স্পিড এবং অ্যাক্সিলারেশন কম
  • সাধারণ ব্রেকিং সিস্টেম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Bajaj CT 100 একটি ডিসেন্ট কোয়ালিটির কমিউটার বাইক। দৈনন্দিন ঘন-ঘন ব্যবহার উপযোগী হওয়ায় বাইকটি এখনো দেশের বাজার ধরে রেখেছে। এটি সাশ্রয়ী মূল্যে নির্ভরযোগ্য একটি বাইক। রেগুলার ব্যবহারের জন্য যাঁরা, স্বল্প দামের মধ্যে ডিসেন্ট ডিজাইনের বাইক খুঁজছেন, এই কমিউটার বাইকটি তাদের জন্য পারফেক্ট অপশন। বাইকটি সিটি রোডে চলাচলের জন্য পারফেক্ট। হাইওয়ে রোডে এবং টপ স্পিডে চলাচলে নিরুৎসাহিত করা হয়েছে।

Bajaj CT100 is one of the most popular motorcycle series in the Bajaj brand. It is an affordable commuter-type bike. This bike is fuel efficient, budget-friendly, and has low maintenance cost and spare parts are easily available across the country. It has attracted many customers with its stable, reliable, and long-lasting performance. It is a great bike for frequent daily use. It is one of the most successful bikes of the Bajaj brand. Currently, the production of the bike is discontinued.

This bike uses a 100 cc engine of normal quality but reliable performance. The main advantages of this bike are – great usability, great mileage, long-lasting engine performance, and available spare parts. You can get an average mileage of around 50 km/liter and a top speed of around 75 km/hour from this bike. This bike will give you long-term benefits for regular commuting in the city or remote areas. Mainly because of its low price, fuel efficiency, and long-lasting engine performance, this bike has gained huge customer popularity.

The body structure of this bike is very strong and durable. It uses an air-cooled type engine. Here uses simple but effective braking and suspension system. Its electrical console and lighting system provide good support. Its fuel capacity is quite good. Both electric and kick methods can start it.

The descent smart design of this bike will catch anyone’s eye. Its glossy color combination and iconic Bajaj logo design are simply unique. Some of the special features of this bike include – strong alloy wheels, a comfortable single-sitting position, standard braking, and a suspension system. Its decals design, pipe handlebar, and fuel tank design are very nice. It has pillion-grab rails and long exhaust pipes. Its semi-digital instrument cluster is of average quality, but very reliable.

Bajaj CT 100 is a reliable bike at an affordable price. This commuter bike is the perfect option for those who are looking for a decent design bike for regular use at an affordable price. It is a great commuter bike for regular commuting on city and rural roads in Bangladesh. It is not suitable for driving on highway roads.

Bajaj CT 100 Price in Bangladesh Bajaj CT 100 Price in Bangladesh

The official price of Bajaj CT 100 in Bangladesh is ৳89,900. However, you should check the final price of the bike with the dealer.

Bajaj CT 100 Video Review


15 Jan, 2024 - বাজাজ সিটি ১০০ হলো একটি জ্বালানি সাশ্রয়ী কমিউটার টাইপ বাইক। এটি সাশ্রয়ী মূল্যে নির্ভরযোগ্য একটি বাইক। এখানে বাইকটির ফিচারসহ আরো বেশ কিছু বিষয়ে আলোচনা করা হয়েছে।

Bajaj CT 100 সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Bajaj CT 100 কি ধরণের বাইক ?

এটি একটি সাশ্রয়ী মূল্যের কমিউটার টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে ?

এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং ২-ভালভ ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত ?

প্রায় ৫০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ৭৫ কিমি/আওয়ার টপ স্পিড।

বাইকটির ব্রেকিং সিস্টেম কেমন ?

উভয় চাকায় ফ্রিকশন টাইপ মেকানিক্যাল এক্সপান্ডিং-শু টাইপ।

বাইকটির গিয়ার এবং ট্রান্সমিশন কি ধরণের ?

ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৪-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম।

Bajaj CT 100 Specifications

Model name Bajaj CT 100
Type of bikeCommuter
Type of engineSingle cylinder 4-stroke, air cooled
Engine power (cc) 99.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.2 Bhp @ 7500 RPM
Max torque8.05 NM @ 4500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl (Approx)
Top speed75 Kmph (Approx)
Front suspensionTelescopic forks Sus
Rear suspensionHydraulic, Double acting, Swing arm type
Front brake typeMechanical expanding
Front brake diameterNo Info
Rear brake typeMechanical expanding
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.75 - 18, 4/6
Rear tire size2.75-18, 6 PR
Tire typeTubetyre
Overall length1945 mm
Overall height1065 mm
Overall weight109 kg
Wheelbase1235 mm
Overall width770 mm
Ground clearance150 mm
Fuel tank capacity10.5 Litres
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy Bajaj CT 100bikroy
Bajaj CT 100 ফ্রেশ /রেড কালার 2015 for Sale

Bajaj CT 100 ফ্রেশ /রেড কালার 2015

22,779 km
verified MEMBER
verified
Tk 58,000
22 hours ago
Bajaj CT 100 2004 for Sale

Bajaj CT 100 2004

100,000 km
MEMBER
Tk 40,000
1 day ago
Bajaj CT 100 Blue-white 2007 for Sale

Bajaj CT 100 Blue-white 2007

46,000 km
MEMBER
Tk 45,000
1 day ago
Bajaj CT 100 ES 2023 for Sale

Bajaj CT 100 ES 2023

8,410 km
MEMBER
Tk 89,500
3 days ago
Bajaj CT 100 2009 BLUE for Sale

Bajaj CT 100 2009 BLUE

41,000 km
MEMBER
Tk 49,000
3 days ago
Buy Other Bikesbikroy
Honda X Blade SD 160cc 2022 for Sale

Honda X Blade SD 160cc 2022

3,859 km
verified MEMBER
Tk 173,000
2 days ago
TVS Raider 125 . 2022 for Sale

TVS Raider 125 . 2022

8,150 km
MEMBER
Tk 127,000
2 weeks ago
Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021 for Sale

Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021

3,552 km
verified MEMBER
Tk 147,000
46 minutes ago
Hero Thriller DD FI ABS 160cc 2022 for Sale

Hero Thriller DD FI ABS 160cc 2022

8,174 km
verified MEMBER
Tk 140,000
49 minutes ago
Bajaj Platina . 2015 for Sale

Bajaj Platina . 2015

50,000 km
MEMBER
Tk 45,000
1 hour ago
+ Post an ad on Bikroy