Pegasus Victory 80 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

14 Mar, 2024
Pegasus Victory 80 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Pegasus Victory 80 রিভিউ

পেগাসাস বাংলাদেশের একটা নতুন টু-হুইলার ব্র্যান্ড। পেগাসাসের এখন অনেক বাইকই বাংলাদেশি রাইডারদের মনে জায়গা করে নিচ্ছে, এর মধ্যে অন্যতম হলো “পেগাসাস ভিক্টরি ৮০”। বাইকটি যেকোনো বয়সী রাইডারদের জন্য পারফেক্ট। নতুন রাইডার হিসেবে অনেকেই ইজি কন্ট্রোলিং-এর একটা বাইক খুঁজছেন, Pegasus Victory 80 রিভিউ অনুযায়ী, এই বাইক তাদের জন্য বেস্ট। বাংলাদেশে পেগাসাস কোম্পানির বাইকগুলো তুলনামূলক কম দামে পাওয়া যাচ্ছে, কারণ বাইকের সমস্ত পার্টস চীন থেকে আগমন করা হয়। বাংলাদেশে এর ডিসট্রিবিউটর হিসেবে কাজ করছে যমুনা অটোমোবাইলস লিমিটেড।

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Pegasus Victory 80 রিভিউ অনুযায়ী বাইকটিতে ৮০ সিসির ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করেছে। ইঞ্জিনে সর্বোচ্চ ক্ষমতা ৪.৬০ বিএইচপি @ ৫,৫০০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ৪.৫০ এনএম @ ৫,৫০০ আরপিএম।

মোটরসাইকেলটির টপ স্পিড প্রায় ৭০ কিমি/ঘন্টা। পেগাসাস ভিক্টরি ৮০ দাম বিবেচনায় এই রেঞ্জের মধ্যে টপ স্পিড ভালোই, তবে আরও একটু ভালো দেওয়া যেতে পারতো। পেগাসাস ভিক্টরি ৮০ রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ৫০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। পেগাসাস ভিক্টরি ৮০ দাম বিবেচনায় এই মাইলেজ নিয়ে বাইকাররা খুবই খুশি। বাইকটির স্টার্টিং মেথড হিসেবে আছে কিক ও ইলেক্ট্রিক উভয় মেথড এবং ট্রান্সমিশনটি ৪-স্পিড গিয়ার সম্বলিত। বাইকটিতে ক্লাচ হিসেবে ম্যানুয়াল ওয়েট-ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। 

বডি ডিজাইন

পেগাসাস ভিক্টরি ৮০ ফিচারস এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন ভালোই বলা যায়। বাইকটির টোটাল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা বাইকটির সাথে মানানসই করে রাখা হয়েছে। বাইকটির হুইলবেস কর্ণার্রিং-এর সময় বাইকটিকে স্ট্যাবল রাখার জন্য যথেষ্ট। বাইকটিতে ১০-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Pegasus Victory 80 রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এ খুব বেশিক্ষন ফুয়েল ধরে রাখতে পারে না, তবে এই রেঞ্জের বাইকগুলোর মধ্যে ফুয়েল ক্যাপাসিটি মোটামুটি ভালো বলা যায়। এই বাইকে ফুয়েল সাপ্লাই হিসেবে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই ব্যবহার করা হয়েছে। বাইকটির ওজন প্রায় ৮৯ কেজি।  

ব্রেক ও সাসপেনশন

পেগাসাস ভিক্টরি ৮০ রিভিউ অনুযায়ী বাইকটিতে আপডেটেড সাসপেনশন ব্যবহার করা হলেও, ব্রেকিং সিস্টেম আপডেটেড না। সামনে Telescopic সাসপেনশন যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে Adjustable Hydraulia Shocks সাসপেনশন। বাইকটির সামনে ও পিছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। পেগাসাস ভিক্টরি ৮০ রিভিউ অনুযায়ী রাইডাররা সাসপেনশন নিয়ে যতটা খুশি, ব্রেকিং সিস্টেম নিয়ে তেমন খুশি না। প্রথম কারণই হলো, প্রচলিত ড্রাম ব্রেকের ব্যবহার, তাও সামনে-পিছনে দুই দিকেই ও সেই সাথে এই যুগে এবিএস প্রযুক্তির ব্যবহার না করা।

টায়ার ও হুইল

Pegasus Victory 80 রিভিউ থেকে জানা যায়, চাকায় টায়ার লাগানো আছে ও হুইল টাইপ হিসেবে আছে অ্যালয় হুইল। বাইকটির সামনের এবং পিছনের চাকায় বাইকের সাথে মানানসই সাইজের টায়ার রয়েছে। পেগাসাস ভিক্টরি ৮০ দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো বেশ ভালো বলা যায়।

ইলেক্ট্রিক ফিচার

পেগাসাস ভিক্টরি ৮০ একটা কমিউটার বাইক। পেগাসাস ভিক্টরি ৮০ রিভিউ অনুযায়ী পেগাসাস ভিক্টরি ৮০ ফিচারস-এর মধ্যে হ্যালোজেন ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে। এছাড়াও পেগাসাস ভিক্টরি ৮০ ফিচারস-গুলোর মাঝে আরও রয়েছে পাইপ হ্যান্ডেল বার। পেগাসাস ভিক্টরি ৮০ দাম-এর সাথে মিল রেখে বাইকটির স্পিডোমিটার অ্যানালগ, ওডোমিটার ও আরপিএম মিটার ডিজিটাল রাখা হয়েছে। Pegasus Zeus 150 রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচার নিয়ে অভিযোগ আছে, কারণ ডিজিটাল এই দুনিয়ায় বাইকাররা অ্যানালগ প্রযুক্তি পেয়ে কিছুটা অসন্তুষ্ট। হেডলাইট ও টেইল লাইট হিসেবে দেওয়া আছে হ্যালোজেন লাইট। বাইকটিতে ভালো ব্যাটারি ব্যবহার করা হয়েছে। Pegasus Victory 80 রিভিউ থেকে জানা যায়, বাইকটির সিট টাইপ সিঙ্গেল সিট

পরিশেষে

পেগাসাস ভিক্টরি ৮০ বাইকটি একটা কমিউটার টাইপ বাইক। পেগাসাস ভিক্টরি ৮০ দাম বর্তমানে ৭০,০০০ টাকা (প্রায়)। বাইকটি ভালো পারফরম্যান্স দিতে সক্ষম, তবে কিছু অসুবিধা বাইকটিকে অন্যান্য ভালো বাইকের মাঝে নিজেকে জায়গা করতে অসুবিধায় ফেলছে। তবে নিয়মিত রাইডিং-এর ক্ষেত্রে এই বাইকটি খুবই অসাধারণ একটা বাইক বলা যায়।

Pegasus Victory 80 Price in Bangladesh বাংলাদেশে Pegasus Victory 80 এর দাম

বাংলাদেশে Pegasus Victory 80 এর অফিসিয়াল দাম ৳70,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Pegasus Victory 80 Pros সুবিধা

  • দুর্দান্ত মাইলেজ
  • টপ স্পিড
  • ইজি কন্ট্রোলিং
  • যেকোনো বয়সী বাইকার চালাতে পারবেন
  • নতুন রাইডারদের জন্য বেস্ট অপশন
  • ওজনে হালকা
  • শক্তিশালী ইঞ্জিন
  • ফ্রন্ট ও রিয়ার সাসপেনশন
  • ফুয়েল সাপ্লাই ক্যাপাসিটি
  • টায়ার সাইজ
  • ডিজিটাল ওডোমিটার, আরপিএম মিটার
  • দাম কম
  • নিয়মিত যাতায়াতের উপযোগী
  • প্যাসেঞ্জার গ্রেব রেইল আছে

Pegasus Victory 80 Cons অসুবিধা

  • প্রচলিত ড্রাম ব্রেক
  • এবিএস প্রযুক্তি নেই
  • কার্বুরেটর ফুয়েল সাপ্লাই
  • অ্যানালগ ইলেক্ট্রিক ফিচার

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Pegasus Victory 80 রিভিউ অনুযায়ী বাইকটির মাইলেজ, ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ও ইলেক্ট্রনিক ফিচারস নিয়ে খুবই সন্তুষ্ট বাইকাররা। পেগাসাসের বাকি বাইকগুলোর মতো এই বাইকটিও নিজের স্বকীয়তা ধরে রেখেছে এবং নতুন রাইডাররা এই বাইকটি দিয়ে খুব সহজেই বাইকিং জগতে পা দিতে পারবেন নির্ভয়ে। বাইকটির দামও কম, সাথে ফিচারসগুলোও মোটামুটি ভালোই। যারা সাশ্রয়ী মূল্যের বাইক খুঁজছেন, এই বাইকটি বিবেচনায় রাখতে পারেন।
তবে পেগাসাস কোম্পানির অবশ্যই ব্রেকিং সিস্টেমের দিকে নজর দিতে হবে, পেগাসাসের বাকি বাইকগুলো নিয়েও বাইকারদের মনে একই প্রশ্ন। তাই এদিকে কাজ করে ভালো মানের ব্রেকিং সিস্টেম দেওয়াটা কোম্পানির জন্য বেশি জরুরি। কারণ, শত হলেও ব্রেকিং সিস্টেমের একটু অসুবিধার কারণে অনেক বড় দুর্ঘটনার মুখে পড়তে পারেন।

Pegasus Victory 80 Review

Pegasus is a new two-wheeler brand from Bangladesh. Many Pegasus bikes are now gaining a place in the minds of Bangladeshi riders, one of which is the “Pegasus Victory 80.” The bike is perfect for riders of all ages. As many new riders are looking for a bike with easy control, according to Pegasus Victory 80 reviews, this bike is the best for them.

Engine and Transmission

The bike uses an 80 cc 4-stroke, single-cylinder, air cooled engine. The engine produces a maximum power of 4.60 bhp at 5,500 rpm and a maximum torque of 4.50 Nm at 5,500 rpm. The top speed of the motorcycle is about 70 km/h. According to the Pegasus Victory 80 review, the bike is capable of covering 50 km per litre of fuel.

Body Design

The body dimensions of the bike can be said to be good. The total length, width, and height of the bike have been kept to suit it. The bike is fitted with a 10-litre fuel tank, the bike doesn’t hold much fuel for long rides, but the fuel capacity is fairly good among bikes in this range. Carburettor fuel supply is used as fuel supply in this bike. The weight of the bike is about 89 kg.

Brakes and Suspension

The bike uses an updated suspension, but the braking system is not updated. Telescopic suspension has been added at the front and adjustable hydraulic shock suspension at the rear. The bike uses drum brakes at the front and rear. 

Tyres and Wheels

The wheels are fitted with tyres, and the wheel type is alloy wheels. The front and rear wheels of the bike have tyres of appropriate size for the bike. 

Electric Features

The Pegasus Victory 80 is a commuter bike. Pegasus Victory 80 features an integrated halogen indicator. Also among the features are pipe handlebars. The speedometer of the bike has been kept analog, and the odometer, and the rpm meter digital. Halogen lights are provided as headlights and tail lights. The bike uses a good battery. The seat type of the bike is a single seat.

Finally

The Pegasus Victory 80 bike is a commuter-type bike. Pegasus Victory 80 is currently priced at Rs 70,000 (approx.). The bike can deliver good performance, but some drawbacks make it difficult for the bike to place itself among other good bikes. But in terms of regular riding, this bike can be called a very extraordinary bike.

Pegasus Victory 80 Price in Bangladesh Pegasus Victory 80 Price in Bangladesh

The official price of Pegasus Victory 80 in Bangladesh is ৳70,000. However, you should check the final price of the bike with the dealer.

Positive things Advantages

  • Great mileage
  • Top speed
  • Easy controlling
  • Ride for any age biker
  • Best option for new riders
  • Light in weight
  • Powerful engine
  • Front and rear suspension
  • Fuel supply capacity
  • Tyre size
  • Digital Odometer, RPM Metre
  • The price is low
  • Suitable for regular commuting
  • Facility of passenger grab rail

Negative things Disadvantages

  • Conventional drum brakes
  • No ABS technology
  • Carburettor fuel supply
  • Analogue electrical features

Pegasus Victory 80 Video Review


14 Mar, 2024 - যারা ডিসেন্ট ডিজাইনের হাই-পারফর্মিং বাইক খুঁজছেন, তারা বেছে নিতে পারেন “পেগাসাস ভিক্টরি ৮০”। সাশ্রয়ী মূল্য, লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বাইকটি বেশ জনপ্রিয়।

Pegasus Victory 80 নিয়ে সচরাচর কিছু প্রশ্ন

পেগাসাস ভিক্টরি ৮০ - এর টপ স্পিড ও মাইলেজ কত?

প্রায় ৭০ কিমি/ঘন্টা ও প্রায় ৫০ কিমি/লিটার।

পেগাসাস ভিক্টরি ৮০ - এর সিলিন্ডার সংখ্যা কত?

সিঙ্গেল সিলিন্ডার।

পেগাসাস ভিক্টরি ৮০ - এর ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট কত?

৮০ সিসি।

পেগাসাস ভিক্টরি ৮০- এ কোন ধরণের ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে?

ড্রাম ব্রেক।

পেগাসাস ভিক্টরি ৮০ - এর ফুয়েল সাপ্লাই কি?

কার্বুরেটর।

Pegasus Victory 80 Specifications

Model name Pegasus Victory 80
Type of bikeCommuter
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 80.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power4.60 Bhp @ 5500 RPM
Max torque4.50 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl, (Approx)
Top speed70 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionAdjustable Hydraulia Shocks
Front brake typeDrum Brake
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire sizeInfo not available
Rear tire sizeInfo not available
Tire typeInfo-Not-Available
Overall lengthInfo not available
Overall heightInfo not available
Overall weight89 Kg
WheelbaseInfo not available
Overall widthInfo not available
Ground clearanceInfo not available
Fuel tank capacity10 L
Seat heightInfo Not Available
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerAnalog
RPM meterDigital
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchno
Body colorsN/A
Distributor/dealerN/A
Features
Buy Pegasus Victorybikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
TVS Metro 2018 for Sale

TVS Metro 2018

25,000 km
MEMBER
Tk 42,000
3 minutes ago
Dayun DY 100 2007 for Sale

Dayun DY 100 2007

11,508 km
MEMBER
Tk 22,000
3 minutes ago
Yamaha FZS V3 2022 Model for Sale

Yamaha FZS V3 2022 Model

29,000 km
MEMBER
Tk 211,000
6 minutes ago
Suzuki Gixxer ফ্রেশ 2019 for Sale

Suzuki Gixxer ফ্রেশ 2019

13,000 km
verified MEMBER
Tk 169,000
9 minutes ago
Yamaha Fazer ফ্রেশ 2019 for Sale

Yamaha Fazer ফ্রেশ 2019

14,000 km
verified MEMBER
Tk 180,000
10 minutes ago
+ Post an ad on Bikroy