Bajaj Discover 100 – রিভিউ, দাম, ফিচার, স্পেক, ও অন্যান্য

Bajaj Discover 100  |  10 Jan, 2023
Bajaj Discover 100 – রিভিউ, দাম, ফিচার, স্পেক, ও অন্যান্য

Bajaj Discover 100 cc বাংলাদেশে ব্যাপক ব্যবহৃত এবং বহুল বিক্রিত একটি মোটরসাইকেল। এটি একটি প্রপার কমিউটার-বেসড মোটরসাইকেল। বাইকারদের বাজাজ ডিসকভার ১০০ রিভিউ অনুযায়ী, মোটরসাইকেলটি ১০০সিসি রেঞ্জের মধ্যে সবচেয়ে সাশ্রয়ী, টেকসই এবং দীর্ঘস্থায়ী। বাজাজের কাস্টমার সার্ভিস অনেক ভালো এবং উন্নত। এই বাইকের পার্টস দেশের সব জায়গাতেই পাওয়া যায়। এর আউটলুক, ফীচার, অ্যালয় হুইল, হেডল্যাম্প, এটাচড টুইন পাইলট ল্যাম্প সহ ওভারঅল স্টাইল এটিকে বেশ আধুনিক লুক দেয়।

সম্পূর্ণ কমিউটার পারপাসে ব্যবহারের জন্য এবং বাজেট সাশ্রয়ের ব্যাপারে চিন্তা করলে এটি একটি দুর্দান্ত বাইক। আমাদের দেশের রাস্তাঘাটের যানজটের পরিস্থিতি এবং গণপরিবহনের বাজে অবস্থার প্রেক্ষিতে মানুষ এখন মোটরসাইকেলের দিকে ঝুঁকছে। জ্বালানি খরচ বাড়ার কারণে এবং বাইকের বাজারদর বৃদ্ধির কারণে মানুষ এখন সাশ্রয়ী মোটরসাইকেলের দিকে ঝুঁকছে। এই ব্লগে Bajaj Discover 100 রিভিউ, দাম এবং ফিচার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বর্তমানে বাইকটি চারটি কালারে বাজারে পাওয়া যাচ্ছে – মিডনাইট ব্ল্যাক অ্যান্ড ব্লু, ব্ল্যাক গ্রিন, মিডনাইট ব্ল্যাক অ্যান্ড রেড এবং ফ্লেম রেড। কালার কম্বিনেশন এবং ওভারঅল গ্রাফিক্স মিলিয়ে বাইকটি একটি স্মার্ট লুক দেয়।

 

Bajaj Discover 100

বাজাজ ভারতের এক নম্বর মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি, বাংলাদেশেও এই মোটরসাইকেল কোম্পানি অনেক জনপ্রিয়। বাজাজ প্রধানতঃ কমিউটার টাইপ মোটরসাইকেল বেশি উৎপাদন করে। বাংলাদেশের বাজারে বাজাজের বেশ কয়েকটি জনপ্রিয় মডেল পাওয়া যায়। বাজাজ ডিসকভার ১০০ সিসি দেশের বাজারে অন্যতম জনপ্রিয় এবং বহুল বিক্রিত মোটরসাইকেল। বাইকটি রিলিজের পর থেকে এর সাশ্রয়ী মূল্য, নির্ভরযোগ্যতা, জ্বালানি সাশ্রয়ীতা, বেশি মাইলেজ, দীর্ঘস্থায়ী, কোম্পানির সুনাম এবং অন্যান্য আরো কিছু কারণে এটি জনপ্রিয় এবং শীর্ষ বিক্রির তালিকায় চলে এসেছে।

বাজাজ ডিসকভার ১০০ সিসি অন্যান্য ডিসকভার সিরিজের বাইকের মতো একই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, এই বাইকটি বাজাজ ডিসকভারের সংশোধিত সংস্করণ মাত্র। এখানে বাইকারদের Bajaj Discover 100 রিভিউ অনুযায়ী এই বাইক মডেলটির কনফিগারেশন, ফিচার, স্পেসিফিকেশন, দাম এবং আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

 বাজাজ ডিসকভার ১০০ ফিচার

Bajaj Discover 100 বাইকের ইঞ্জিন যথেষ্ট ভালো এবং দীর্ঘস্থায়ী। বাইকের ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ৯৪.৩৮সিসি। ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার কুল্ড। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে ৭.৬ বিএইচপি পাওয়ার উৎপন্ন করে এবং ৫০০০ আরপিএমে সর্বোচ্চ ৭.৮৫ টর্ক প্রডিউস করতে পারে। এটিতে দুটি ইঞ্জিন ট্রান্সমিশনের সাথে ৫-গিয়ার শিফটিং প্যাটার্ন রয়েছে। বাইকারদের বাজাজ ডিসকভার ১০০ রিভিউ অনুযায়ী বাইকটি যথেষ্ট জ্বালানি সাশ্রয়ী, এবং যথেষ্ট ভালো মাইলেজ দেয়। রিভিউ অনুযায়ী এটি লিটারে ৪৫+ কিমি মাইলেজ দেয়। এর ফুয়েল ট্যাংকার ক্যাপাসিটি ৮ লিটার পর্যন্ত। বাইকাররা ফুল ট্যাংক ফুয়েলে ৫০০+ কিঃমিঃ মাইলেজ পেয়েছেন। বাজাজ ডিসকভার ১০০ ফিচার অনুযায়ী ইঞ্জিনের ক্ষমতা, কন্ট্রোলিং, গতি, মাইলেজ, জ্বালানি সব কিছু মিলিয়ে রেগুলার ব্যবহারের জন্য এটি একটি স্ট্যান্ডার্ড মোটরসাইকেল।

স্পেশাল ফিচারস –

বাজাজ ডিসকভার ১০০ সিসি মডেলটি স্ট্যান্ডার্ড বাইকের ক্যাটাগরি অনুসরণ করে তৈরি করা হয়েছে। এটি সম্পূর্ণ একটি কমিউটার সেগমেন্টের মোটরসাইকেল। এর হ্যান্ডেলবারটি ডিসকভার সিরিজের অন্যান্য বাইকের থেকে একটু ছোট। সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম স্মুথ, তাই কন্ট্রোল করা সহজ। সিটিং পজিশন, ফুয়েল ট্যাংক সহ ওভারঅল ডাইমেনশন সম্পূর্ণ স্ট্যান্ডার্ড লুক দেয়। বাইকারদের মতে বর্তমান বাজাজ ডিসকভার ১০০ দাম অনুযায়ী যথেষ্ট ভালো ফিচারস দিয়েছে।

ব্র্যান্ড বাজাজ
মডেল বাজাজ ডিসকভার ১০০ সিসি
সর্বোচ্চ গতি ৭০ কিঃমিঃ/এইচঃ (সিটি); ৯০ কিঃমিঃ/এইচঃ (হাইওয়ে)
মাইলেজ ৪৫ কিঃমিঃ/লি (সিটি); ৫০-৫৫ কিঃমিঃ/লি  (হাইওয়ে)
ইঞ্জিন ৯৪.৩৮ সিসি, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড, ডিসি ইগনিশন
সর্বোচ্চ শক্তি ৭.৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম
সর্বোচ্চ টর্ক ৭.৮৫ এনএম @ ৫০০০ আরপিএম
স্পেশাল টেকনোলজি টুইন স্পার্ক উইথ পেন্ট-রুফ কবুশন চেম্বার
গিয়ার ৪-স্পিড গিয়ারবক্স
হেডলাইট – টেইললাইট লেড উইথ টুইন পাইলট ল্যাম্পস  
সুইচ কিক/ইলেকট্রিক স্টার্ট, অটো চোক,  রাইড কন্ট্রোল সুইচ
ক্লাচ ওয়েট মাল্টিপ্লেট
সাসপেনশন সামনে টেলিস্কোপিক, পেছনে নিট্রক্স
ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৮ লিটার (২.৩ লিটার রিসার্ভ)

Bajaj Discover 100 সিসি বাইকের ইঞ্জিন পাওয়ার –

Bajaj Discover 100 রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পাওয়ারে সন্তুষ্ট। এটি একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির কমিউটার বেসড মোটরসাইকেল। বাইকটিতে ৯৪.৩৮ সিসি ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৭.৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি এবং ৭.৮৫ এনএম @ ৫০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটির ইঞ্জিন এয়ার-কুলড, ৪-স্ট্রোক ইঞ্জিন সহ সিঙ্গেল-সিলিন্ডার। রিভিউ অনুযায়ী বাইকটি ঘণ্টায় ৭০ কিলোমিটারের বেশি গতিতে চলতে পারে, যদিও বাজাজ দাবি করেছে ৯০ কিলোমিটারের বেশি গতিতে চলবে।

             (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট – ৯৪.৩৮ সিসি

             (২) ইঞ্জিন টাইপ – সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড

             (৩) সর্বোচ্চ শক্তি – ৭.৬ বিএইচপি @ ৭৫০০ আরপিএম

             (৪) সর্বোচ্চ টর্ক – ৭.৮৫ এনএম @ ৫০০০ আরপিএম

             (৫) ফুয়েল ক্যাপাসিটি – ৮ লিটার

             (৬) ফুয়েল সাপ্লাই – কার্বুরেটর

             (৭) বোর-স্ট্রোক – ৪৭ এমএম – ৫৪.৫ এমএম

             (৮) স্টার্টিং মেথড – কিক এবং ইলেক্ট্রিক

 

বডি ডাইমেনশন –

বাজাজ ডিসকভার ১০০ রিভিউ অনুযায়ী এই বাইকের বডি ডাইমেনশন বাইকারদের কাছে স্ট্যান্ডার্ড লেগেছে। এটির সম্পূর্ণ দৈর্ঘ্য ২০৪০ মিমি, প্রস্থ ৭৬০ মিমি এবং উচ্চতা ১০৮৭ মিমি। বেশিরভাগ বাইকার সিটিং পজিশনের প্রশংসা করেছেন। কিছু বাইকার বলেছেন বডি ডাইমেনশন স্টাইল পুরোনো ধাঁচের।

         (১) দৈর্ঘ্য: ২০৪০ মিমি

         (২) প্রস্থ: ৬৮২ মিমি

         (৩) উচ্চতা: ১০৮৭ মিমি

         (৪) ফুয়েল ক্যাপাসিটি: ৮ লিটার

         (৫) ফুয়েল রিসার্ভ: ২.৩ লিটার

         (৬) সিটিং পজিশনের উচ্চতা: ৮০০ মিমি

         (৭) গ্রাউন্ড ক্লেয়ারেন্স: ১৬২ মিমি

         (৮) হুইলবেস: ১৩০৫ মিমি

         (৯) টোটাল ওজন: ১১৫ কেজি

         (১০) প্যাসেঞ্জের গ্রাব রেল: আছে

 

সাসপেনশন এবং ব্রেক:

Bajaj Discover 100 রিভিউ অনুযায়ী এই বাইকের সাসপেনশন এবং ব্রেক সিস্টেমে বাইকাররা সন্তুষ্ট। বাইকের সাসপেনশন এবং ব্রেক সিস্টেম স্ট্যান্ডার্ড। বাজাজ ডিসকভার ১০০ দাম অনুযায়ী যা যথেষ্ট। আধুনিক প্রযুক্তির ডিস্ক ব্রেক বা এবিএস সিস্টেম এটিতে ব্যবহার করা হয়নি। উভয় চাকার ব্রেকই ড্রাম ব্যবহার করা হয়েছে যা পুরানো ধাঁচের। তবে বাইকাররা সাসপেনশন বেশ স্মুথ এবং কম্ফোর্টেবল বলেছেন। বাইকের সামনের চাকায় টেলিস্কোপিক এবং পিছনের চাকায় নাইট্রোক্স সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

         (১) ব্রেকিং সিস্টেম: নরমাল

         (২) সামনের সাসপেনশন: টেলিস্কোপিক

         (৩) পিছনের সাসপেনশন: নাইট্রোক্স (টুইন শক)

         (৪) উভয় ব্রেক: ড্রাম

         (৫) ফ্রন্ট ব্রেক ডায়ামিটার: ১৩০ মিমি

         (৬) রিয়ার ব্রেক ডায়ামিটার: ১১০ মিমি

         (৭) এন্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস): নেই

 

Bajaj Discover 100 সিসি বাইকের মাইলেজ –

বাজাজ ডিসকভার ১০০ রিভিউ অনুযায়ী বাইকাররা বাইকটির মাইলেজ নিয়ে সবচেয়ে বেশি সন্তুষ্ট। অধিক মাইলেজ বাইকটির সবচেয়ে বড় প্লাস পয়েন্ট। বাইকাররা গড়ে ৪৫ কিলোমিটারের বেশি মাইলেজ পেয়েছেন। হাইওয়েতে এটি প্রায় ৭০ কিলোমিটারের বেশি মাইলেজ দেয়। এটি জ্বালানি সাশ্রয়ী বাইক বলে সর্বজন স্বীকৃত। মূলত মাইলেজের কারনেই এই দেশে বাইকটির গ্রহণযোগ্যতা সবচেয়ে বেশি।

         (১) মাইলেজ: ৪৫ কিঃমিঃ/লি (সিটি); ৫০-৫৫ কিঃমিঃ/লি  (হাইওয়ে) (প্রায়)

         (২) টপ স্পিড: ৭০ কিঃমিঃ/এইচঃ (সিটি); ৯০ কিঃমিঃ/এইচঃ (হাইওয়ে) (প্রায়)

         (৩) ট্রান্সমিশন টাইপ: ম্যানুয়াল

         (৪) ক্লাচ টাইপ: ওয়েট মাল্টিপ্লেটেড

 

ব্যাটারি এবং ইন্সট্রুমেন্ট প্যানেল:

Bajaj Discover 100 রিভিউ অনুযায়ী বাইকাররা বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেল নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেল তেমনভাবে আপডেট করা হয়নি। যদিও বাজেট সাশ্রয়ী বাইকে এর চেয়ে আধুনিক ইন্সট্রুমেন্ট প্যানেল পাওয়া কঠিন। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলে একটি এনালগ স্পিডোমিটার একটি টেকোমিটার এবং টার্ন ল্যাম্পের সুইচ রয়েছে। তবে বাইকটির ব্যাটারি, হেড এবং টেইল লাইট খুবই ভালো। ব্যাটারিতে ১২ ভোল্ট, ৫ এম্পিয়ার ব্যবহার করা হয়েছে। হেড এবং টেইল লাইট এলইডি ধরনের।

         (১) স্পিডোমিটার: এনালগ

         (২) টেকোমিটার: এনালগ

         (৩) ওডোমিটার: এনালগ

         (৪) ট্রিপমিটার: ডিজিটাল

         (৫) ফুয়েল গেজ: আছে

         (৬) আরপিএম মিটার: ডিজিটাল

         (৭) মোবাইল কানেক্টিভিটি: নেই

         (৮) ইঞ্জিন কিল সুইচ: নেই

         (৯) হেড এবং টেইল লাইট: এলইডি, হ্যালোজেন

         (১০) ব্যাটারি টাইপ: এম এফ

         (১১) ব্যাটারি ভোল্টেজ: ১২ ভোল্ট

         (১২) ইনডিকেটর: হ্যালোজেন

 

Bajaj Discover 100 সিসি বাইকের টায়ার –

বাজাজ ডিসকভার ১০০ রিভিউ অনুযায়ী এই বাইক নিয়ে কোন অসন্তুষ্টি থাকলে তা শুধুমাত্র টায়ার নিয়ে। বাইকাররা মনে করেন টায়ারের মান আরেকটু ভালো হতে পারতো। টায়ার চিকন বলে প্রায় সবাই অসন্তোষ প্রকাশ করেছেন। তবে টায়ারের গ্রিপ বেশ ভালো বলে প্রায় সবাই প্রশংসা করেছেন।

             (১) সামনের টায়ার সাইজ: ২.৭৫x ১৭”

             (২) পেছনের টায়ার সাইজ: ৩.০০ x ১৭”

             (৩) টায়ার টাইপ: টিউবলেস

             (৪) হুইল টাইপ: এলোয়

             (৫) রেডিয়াল টায়ার: আছে

             (৬) সামনের ব্রেক ডায়ামিটার: ১৩০ মিমি

             (৭) পেছনের ব্রেক ডায়ামিটার: ১১০ মিমি

 

বাজাজ ডিসকভার ১০০ রিভিউ (বাইকারদের পার্সোনাল রিভিউ)

রফিকুল ইসলাম,

মোঃ রফিকুল ইসলাম পেশায় একজন চাকুরীজীবী এবং অফিশিয়াল কাজের জন্য তিনি বাজাজ ডিস্কোভার ১০০ সিসি বাইকটি বেশি ব্যবহার করেন। তাঁর কাছে রেগুলার ব্যবহারের জন্য এবং কমিউটার বাইক হিসেবে এটি নিঃসন্দেহে অনেক ভালো বাইক। বাজাজ ডিসকভার ১০০ ফিচার, ডিজাইন, গ্রাফিক্স, আকার সব মিলিয়ে তিনি মনে করেন এটি একটি পারফেক্ট বাইক। তিনি বাইকের বিল্ড কোয়ালিটি এবং কমফোর্ট রাইডিংয়ের প্রশংসা করেছেন। বাইকটি লম্বা এবং সিটিং পজিশন আরামদায়ক হওয়ায়, পিলিয়ন সহ তিনি কম্ফোর্টলি চালাতে পারেন।

বাইকটি লম্বা এবং সিটিং পজিশন আরামদায়ক হওয়ায়, পিলিয়ন সহ তিনি কম্ফোর্টলি চালাতে পারেন। বাইকের হ্যান্ডেলবারের সুইচগুলো খুব স্মুথ। তিনি বাইকের ব্রেকিং সিস্টেমে সন্তুষ্ট। টপ স্পীড এবং রেগুলার, দুই অবস্থাতেই তিনি বেশ ভালো ব্রেকিং পেয়েছেন। বাইকের সাসপেনশন সিস্টেমও তাঁর কাছে ভালো লেগেছে। টায়ারের গ্রিপ যথেষ্ট ভালো, হার্ড ব্রেকিংয়ে ও ভেজা রাস্তায় ভালো সাপোর্ট দেয়। তিনি দীর্ঘদিন এই বাইক চালিয়েছেন, সেই এক্সপেরিয়েন্স থেকে বাইকের ইঞ্জিনের পারফরমেন্সে তিনি সন্তুষ্ট। বাইকের মাইলেজে তিনি খুবই খুশি। তিনি লিটারে প্রায় ৬৫ কিমি মাইলেজ পেয়েছেন।

তবে হেডলাইটের আলো নিয়ে তিনি পুরোপুরি সন্তুষ্ট নন, রাতে হেডলাইটের আলো তার কাছে একটু কম মনে হয়েছে। এবং হাই স্পীডে বাইক কিছুটা ভাইব্রেট করে, তাই কন্ট্রোলিংয়ে খুব সাবধান থাকতে হয়। ওভারঅল বাইকের সব কিছু নিয়ে তিনি সন্তুষ্ট, এটি ব্যবহার করে সময় এবং শ্রম দুটাই বাঁচাতে পারেন। যারা দৈনন্দিন ব্যবহারের জন্য, স্বল্প বাজেটের মধ্যে বাইক কিনতে চাচ্ছেন, তাদেরকে তিনি এই বাইক কিনতে পরামর্শ দিয়েছেন।

মতিউর রহমান,

মতিউর রহমান পেশায় একজন চাকুরীজীবী। তিনি অফিশিয়াল কাজ ছাড়াও বিভিন্ন কাজের সুবিধার্থে বাজাজ ডিস্কোভার ১০০ সিসি মডেলের বাইকটি ব্যবহার করেন। তিনি প্রায় ২ বছর যাবত এই বাইকটি ব্যবহার করছেন। ওভারঅল বাইকটি ব্যবহারে তিনি সন্তুষ্ট।

এতদিন ব্যবহারে তিনি বাইকের ইঞ্জিন থেকে ভালো পারফরম্যান্স পেয়েছেন। বাইকের স্পীড, ব্রেকিং, কন্ট্রোলিং, মাইলেজ নিয়ে তিনি সন্তুষ্ট। তিনি মনে করেন ১০০ সিসির বাইক হিসেবে এই বাইকের ইঞ্জিনের পারফরমেন্স এবং মাইলেজ অন্যান্য বাইকগুলো থেকে যথেষ্ট ভালো। তিনি প্রায় ৬৫ কিমি মাইলেজ পেয়েছেন প্রতি লিটারে। বাইকের ডিজাইন তাঁর কাছে স্ট্যান্ডার্ড, আকর্ষণীয় গ্রাকিক্স ডিজাইনটা কে আরও ফুটিয়ে তুলেছে। বিল্ড কোয়ালিটি তাঁর কাছে যথেষ্ট মজবুত মনে হয়েছে, ভাঙ্গা এবং উঁচুনিচু রাস্তায় তিনি কম্ফোর্টলি বাইক চালিয়েছেন।

সিটিং পজিশন সাথে হ্যান্ডেলবারের সুন্দর কম্বিনেশনে তিনি বাইক চালিয়ে খুব কমফোর্ট ফিল করেন। হ্যান্ডেলবারের সুইচগুলোর তিনি প্রশংসা করলেও, সেলফ সুইচের ব্যবহারে তিনি সন্তুষ্ট নন। বাইকের কন্ট্রোলিং তার কাছে খুব ভালো লেগেছে, হাই স্পীডে ব্রেকিং ভালো সাপোর্ট দেয়। সাসপেনশনগুলো অনেক ভালো পারফরমেন্স দেয়। বাইকের টায়ার তার কাছে একটু চিকন মনে হয়েছে, টায়ারের গ্রিপ ভালো তাই স্কীড করে না। বাজাজ ডিসকভার ১০০ ফিচার, পারফরমেন্স এবং কোয়ালিটি বিবেচনায় তার কাছে বাইকের বর্তমান দাম সঠিক মনে হয়েছে। তার মতে বাজাজ ব্রান্ডের সুনাম অনুযায়ী সার্ভিস মানটা আরও উন্নত হওয়া উচিত।

 

Bajaj Discover 100 cc is a widely used and best selling motorcycle in Bangladesh. It is a proper commuter-based motorcycle. According to biker reviews, this motorcycle is most affordable, durable and long-lasting in the 100cc range. It is a good bike for community purpose use. The bike is currently available in four colors – Midnight Black and Blue, Black Green, Midnight Black and Red and Flame Red. The color combination and overall graphics give the bike a smart look. Bike reviews, prices and features are discussed in detail in this blog.

Bajaj customer service is very good and advanced. Bike parts are available everywhere in the country. Overall style with its outlook, features, alloy wheels, headlamps, and attached twin pilot lamps gives it a very modern look. The market price of bikes in Bangladesh depends on economic conditions, imports, VAT-tax and other factors. According to the latest update of 2022, Bajaj Discover 100cc price is Tk 111,500. Prices may vary slightly depending on the showroom.

Engine of Bajaj Discover 100 bike is good enough and long lasting. Engine displacement of the bike is 94.38cc. The engine is single cylinder and air cooled. This engine produces 7.5 bhp of power at 7500 rpm and can produce a maximum torque of 7.85 at 5000 rpm. It has two engine transmissions with 5-gear shifting pattern. According to biker reviews, the bike is quite fuel efficient, and gives quite good mileage. According to reviews it gives a mileage of 70+ kmpl. Its fuel tank capacity is up to 8 liters. Bikers get 700+ km mileage on a full tank of fuel. Overall, Bajaj Discover 100 is a standard motorcycle for regular use in terms of engine power, controlling, speed, mileage, fuel.

Bajaj Discover 100 Price in Bangladesh Bajaj Discover 100 Price in Bangladesh

The official price of Bajaj Discover 100 in Bangladesh is ৳1,11,500. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • আধুনিক ডিজাইন।
  • কম্প্যাক্ট এবং স্থিতিশীল
  • এই সেগমেন্ট এর অন্য বাইকের তুলনায় শক্তিশালী
  • সাসপেনশন সিবিএস।

অসুবিধা

  • ড্রাম ব্রেক।
  • ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে পর্যাপ্ত ফিচারস নেই।
  • লো পাওয়ারড হেডলাইট।

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

বাইকটি লম্বা এবং সিটিং পজিশন আরামদায়ক হওয়ায়, পিলিয়ন সহ তিনি কম্ফোর্টলি চালাতে পারেন। বাইকের হ্যান্ডেলবারের সুইচগুলো খুব স্মুথ। তিনি বাইকের ব্রেকিং সিস্টেমে সন্তুষ্ট। টপ স্পীড এবং রেগুলার, দুই অবস্থাতেই তিনি বেশ ভালো ব্রেকিং পেয়েছেন। বাইকের সাসপেনশন সিস্টেমও তাঁর কাছে ভালো লেগেছে। টায়ারের গ্রিপ যথেষ্ট ভালো, হার্ড ব্রেকিংয়ে ও ভেজা রাস্তায় ভালো সাপোর্ট দেয়। তিনি দীর্ঘদিন এই বাইক চালিয়েছেন, সেই এক্সপেরিয়েন্স থেকে বাইকের ইঞ্জিনের পারফরমেন্সে তিনি সন্তুষ্ট। বাইকের মাইলেজে তিনি খুবই খুশি। তিনি লিটারে প্রায় ৬৫ কিমি মাইলেজ পেয়েছেন।

Bajaj Discover 100 Video Review

Bajaj Discover 100 -সম্পর্কে জিজ্ঞাসা

Bajaj Discover 100 কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে কমিউটার বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Bajaj Discover 100 price in Bangladesh?

Bajaj Discover 100 Price in Bangladesh is expected to be around BDT 1,11,500.

What is the top speed of Bajaj Discover 100?

The top speed of Bajaj Discover 100 is approximately 70 Kmph

Bajaj Discover 100 এর মাইলেজ কত?

Bajaj Discover 100 এর মাইলেজ প্রায় ৪৫ কিমিঃ পার লিটার।

Bajaj Discover 100 বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Bajaj Discover 100 বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Bajaj Discover 100 স্পেসিফিকেশন

বাইকের নাম

Bajaj Discover 100

বাইকের ধরন

কমিউটার

ইঞ্জিনের ধরন

Single Cylinder, 4 stroke, Air Cooled

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

100

ইঞ্জিন কুলিং

Air Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

7.6 Bhp @ 7500 RPM

সর্বোচ্চ টর্ক

7.85 NM @ 5000 RPM

স্টার্ট

Kick & Electric

গিয়ারের সংখ্যা

4

মাইলেজ

45 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

70 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

Telescopic

পেছনের সাসপেনশন

Twin Shock

সামনের ব্রেক টাইপ

Drum Brake

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

n/a

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

No

পেছনের ব্রেক টাইপ

Drum Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

N/A

ব্রেকিং সিস্টেম

CBS Braking

সামনের টায়ারের সাইজ

2.75-17

টায়ারের ধরন

Tube tyre

পিছনের টায়ারের সাইজ

3.00-17

সামগ্রিক দৈর্ঘ্য

2,040 mm

উচ্চতা

1087 mm

ওজন

115 Kg

হুইলবেস

1305 mm

সামগ্রিক প্রস্থ

682 mm

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

162 mm

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

8 লিটার

আসন উচ্চতা

800 মিলিমিটার

হেড লাইট

Halogen

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

Halogen

স্পিডোমিটার

Analog

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Analog

আসনের ধরন

Single-Seat

ইঞ্জিন কিল সুইচ

No

Buy New Bajaj Discover 100
Bajaj Discover . 2022 for Sale

Bajaj Discover . 2022

0 km
MEMBER
Tk 155,000
1 week ago
Bajaj Discover 125 disc 2022 for Sale

Bajaj Discover 125 disc 2022

0 km
MEMBER
Tk 155,000
1 month ago
Bajaj Discover 110 disc 2022 for Sale

Bajaj Discover 110 disc 2022

0 km
MEMBER
Tk 137,000
1 month ago
Bajaj Discover 110 2022 for Sale

Bajaj Discover 110 2022

0 km
MEMBER
Tk 155,000
1 month ago
Buy Used Bajaj Discover 100
Bajaj Discover . 2017 for Sale

Bajaj Discover . 2017

25,000 km
MEMBER
Tk 78,000
1 hour ago
Bajaj Discover 2014 for Sale

Bajaj Discover 2014

42,500 km
MEMBER
Tk 140,000
1 hour ago
Bajaj Discover 2019 for Sale

Bajaj Discover 2019

23,000 km
MEMBER
Tk 115,000
1 hour ago
Bajaj Discover ওয়ান টেস্ট 2020 for Sale

Bajaj Discover ওয়ান টেস্ট 2020

19,000 km
MEMBER
Tk 93,000
1 hour ago
Bajaj Discover 110 2022 for Sale

Bajaj Discover 110 2022

12,000 km
MEMBER
Tk 121,000
3 hours ago
+ Post an ad on Bikroy