H power Premio রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

13 Aug, 2023
H power Premio রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

এইচ পাওয়ার প্রিমিও

এইচ পাওয়ার এশিয়া ভিত্তিক টু-হুইলারের মধ্যে অন্যতম একটি মোটরসাইকেল ব্র্যান্ড। ২০০০ সালে, কোম্পানিটি বাংলাদেশের সেরা বার্ষিক টু-হুইলার উৎপাদনকারী কোম্পানি হওয়ায় বাইকারদের মাঝে একটা জনপ্রিয় অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে। 

এইচ পাওয়ার প্রিমিও একটি কমিউটার বাইক। এটি এইচ পাওয়ার ব্র্যান্ডের একটি মোটরসাইকেল। এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী বাইকটিতে আছে ৯৬ সিসি ডিসপ্লেসমেন্টের একটি ইঞ্জিন, যা ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার ও এয়ার কুল্ড। এই ইঞ্জিনের সর্বোচ্চ পাওয়ার ৭.৩ বিএইচপি। ট্রান্সমিশনে আছে ৪ স্পিড গিয়ার বক্স। এইচ পাওয়ার প্রিমিও বাইকের সামনের দিকে টেলিস্কোপিক হাইড্রোলিক ও পেছনের দিকে রয়েছে হাইড্রোলিক ডাবল স্প্রিং সাসপেনশন। ব্রেকিং সিস্টেমের ক্ষেত্রে, সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকের টপ স্পিড ঘন্টায় ৭০ কিলোমিটার। বাইকারদের H power Premio রিভিউ অনুযায়ী বাইকটির ফুয়েল ট্যাঙ্কে ১৬ লিটার জ্বালানি সংরক্ষণ করা যায়।

 এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী বাইকটির ভালো সাসপেনশন এবং হুইল সেটআপ হাইওয়ে রাইডিংয়ের জন্যও বেশ সুবিধাজনক। H power Premio রিভিউ অনুযায়ী এই বাইক নিয়মিত ব্যবহার ও ভালো রাইডিং এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য খুবই ভালো মানের একটা বাইক। বাইকটির গড় মাইলেজ শহরের পরিস্থিতিতে প্রায় ৫০ কিমি/লিটার।

 এইচ পাওয়ার প্রিমিও দাম, এইচ পাওয়ার প্রিমিও ফিচার সব মিলিয়ে এটির ‘প্রিমিও এডিশন’ খুবই সাশ্রয়ী এবং ভালো পারফরম্যান্স একটি দেওয়া বাইক।

বিস্তারিত বিবরণ

এইচ পাওয়ার প্রিমিও এডিশনের বাইকটি ১০০ সিসি সেগমেন্টে বেশ স্টাইলিশ, সাশ্রয়ী, এবং নির্ভরযোগ্য। এইচ পাওয়ার প্রিমিও দাম অনুযায়ী বাইকটি সাধারণ মানুষেরও হাতের নাগালে। এই বাইকটির ফুয়েল ক্যাপাসিটি ১৬ লিটার, যা ১০০ সিসি সেগমেন্টের প্রায় সব বাইকের চেয়ে বেশি। এছাড়াও ডিজাইন এবং এইচ পাওয়ার প্রিমিও ফিচার নিয়ে নিচে বিস্তারিত আলোচনা থাকছে এই এইচ পাওয়ার প্রিমিও রিভিউ তে।

বডি ডিজাইন

এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী এর ডিজাইন বাজারের অন্য যেকোনো ১০০ সিসি স্ট্যান্ডার্ড বাইকের চেয়ে বেশ আলাদা। এই বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা যথাক্রমে ২০০০ মিমি, ৮০০ মিমি, ১১০০ মিমি বাইকের ওজন ১১৫ কেজি ও গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি যা সহজে রাইডিং এবং পরিচালনার জন্য যথেষ্ট ভালো। এই বাইকটি ১০০ সিসি সেগমেন্টের হালকা বাইকগুলোর মধ্যে একটি। বাইারদের এইচ পাওয়ার প্রিমিও রিভিউ মোতাবেক হুইলবেস ১২৭৫ মিমি, যা আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্সের জন্য পারফেক্ট।

বাইকটির ফুয়েল ট্যাঙ্ক একটি লম্বা, আরামদায়ক এবং প্রশস্ত সিটিং পজিশনের সাথে সজ্জিত। চাকাগুলো খাদযুক্ত তবে একটি হাইড্রোলিক ডিস্ক লক রয়েছে যা সামনের চাকায় যুক্ত করা হয়েছে। পিলিয়ন গ্র্যাব রেইল যথারীতি রয়েছে এবং সেখানে মাডগার্ডও বসানো হয়েছে। এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী বডি ডাইমেনশন এক নজরে দেখে নিনঃ

 

দৈর্ঘ্য ২০০০ মিমি
প্রস্থ ৮০০ মিমি
উচ্চতা ১১০০ মিমি
হুইলবেস ১২৭৫ মিমি
গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি
ওজন ১১৫ কেজি

ইঞ্জিন পারফরম্যান্স

এইচ পাওয়ার প্রিমিও বাইকে ব্যবহার করা হয়েছে ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার ও এয়ার কুল্ড ইঞ্জিন। বাইকারদের এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী ইঞ্জিনটির পারফরম্যান্স বেশ স্মুথ এবং রিফাইন্ডও বলা যায়। ইঞ্জিনটি ৭৫০০ আরপিএম-এ ৭.৩ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে পারে। ৪ স্পিড গিয়ারবক্সের ১০০ সিসি রিফাইন্ড ইঞ্জিনের বাইকটি প্রায় ৭০ কিমি/ঘন্টার মতো টপ স্পিড দিতে সক্ষম।

H power Premio রিভিউ অনুযায়ী বাইকটি ৪৫ কিমি/লিটারের মতো মাইলেজ দিতে পারে। এর এক্সিলারেশন বেশ ভালো। এছাড়াও বাইকটিতে একটি সেলফ এবং কিক স্টার্টারও রয়েছে। এই মেশিনটি ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সহ ৪-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত।

এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী ইঞ্জিন সম্পর্কিত বিস্তারিত ধারণাঃ 

(১) ইঞ্জিন: ১০০ সিসি

(২) ইঞ্জিন টাইপ: সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক ও এয়ার-কুলড 

(৩) সর্বোচ্চ শক্তি: ৭.৩ বিএইচপি @ ৭৫০০ আরপিএম

(৪) সিলিন্ডার সংখ্যা:

(৫) কম্প্রেশন রেশিও: ১০:১

(৬) ফুয়েল সাপ্লাই: কার্বুরেটর

(৭) ট্রান্সমিশন টাইপ: ম্যানুয়াল

(৮) গিয়ার নাম্বার:

(৯) ক্লাচ টাইপ: ওয়েট মাল্টি-প্লেট

(১০) স্টার্টিং মেথড: কিক ও ইলেক্ট্রিক

 

ব্রেক ও সাসপেনশন 

এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী বাইকটির বিশেষত্ব এর ব্রেকিং সিস্টেম। এইচ পাওয়ার প্রিমিও দাম অনুযায়ী এটিকে করেছে স্ট্যান্ডার্ড বাইক। বাইকের সামনের চাকায় রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক। সামনের সাসপেনশন টেলিস্কোপিক হাইড্রোলিক এবং পিছনের সাসপেনশন হাইড্রোলিক ডাবল স্প্রিং। সাসপেনশনগুলো আপডেটেড ব্রেকিং এর জন্য বেশ নির্ভরযোগ্য। 

ব্রেকিং-

 

ফ্রন্ট  সিঙ্গেল ডিস্ক ব্রেক
রিয়ার ড্রাম ব্রেক 

 

সাসপেনশন-

 

ফ্রন্ট হাইড্রোলিক টেলিস্কোপিক 
রিয়ার হাইড্রোলিক ডাবল স্প্রিং 

 

টায়ার

এইচ পাওয়ার প্রিমিও রিভিউ অনুযায়ী বাইটির সামনে ২.৭৫- ১৮ এবং পেছনে ৩.০০- ১৮ সাইজের অ্যালয় হুইল বেজের টিউবলেস-টায়ার সংযুক্ত করা হয়েছে। ১০০ সিসি সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় এইচ পাওয়ার প্রিমিও দাম এইচ পাওয়ার প্রিমিও ফিচার বিবেচনায় এই বাইকটির টায়ারগুলো বেশ ভালোই এবং হাই স্পিডে তেমন সমস্যা হয়না।

 

ফ্রন্ট টায়ার সাইজ ২.৭৫- ১৮
রিয়ার টায়ার সাইজ ৩.০০- ১৮
টায়ারের ধরণ টিউবলেস
হুইলের ধরণ অ্যালয়

 

ইলেক্ট্রিক ফিচার

এইচ পাওয়ার প্রিমিও দাম কম হলেও বাইকটিতে ১২ ভোল্টের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বাইকটিতে ১২ ভোল্ট ও ৩৫/৩৫ মাল্টি রিফ্লেকশন হেডলাইট, এলইডি টেইল লাইট এবং বাল্ব ইন্ডিকেটরস রয়েছে।

 

ব্যাটারি ১২ ভোল্ট, ৩৫/৩৫ ওয়াট
হেড লাইট ১২ ভোল্ট, ৭এএইচ
লো ফুয়েল ইন্ডিকেটরস
লো ওয়েল ইন্ডিকেটরস
স্পিডোমিটার
ট্রান ল্যাম্প
টেইল ল্যাম্প
প্রোজেক্টর হেডলাইট 

 

H power Premio Price in Bangladesh বাংলাদেশে H power Premio এর দাম

বাংলাদেশে H power Premio এর অফিসিয়াল দাম ৳70,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used H Power Other Model 2023 এর দাম BDT 72,400.

H power Premio Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন এবং মজবুত স্ট্রাকচার
  • এইচ পাওয়ার প্রিমিও দাম তুলনামূলক কম
  • স্পিড এবং মাইলেজের দুর্দান্ত সমন্বয়
  • রেগুলার ব্যবহারের জন্য উপযুক্ত

H power Premio Cons অসুবিধা

  • আধুনিক প্রযুক্তির এবিএস ব্রেকিং সিস্টেম নেই
  • হাই স্পিডে শব্দ হয়

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

১০০ সিসি সেগমেন্টের এই এইচ পাওয়ার প্রিমিও মোটরবাইক এইচ পাওয়ার ব্র্যান্ডের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাইকগুলোর মধ্যে একটি। কেননা, এই বাইকটি সাশ্রয়ী মূল্যে মোটামোটি ভালো মানের একটি কমিউটার বাইক।

বাইকটি দেখতে স্টাইলিশ, মাইলেজ ভালো, সিট বেশ বড় এবং কমফোর্টেবল, দাম কম ইত্যাদি।

তবে বাইকটির টপ স্পিড কম। বাইকটিতে আধুনিক প্রযুক্তির এবিএস ব্রেকিং সিস্টেম নেই, যা বর্তমান প্রতিযোগিতামূলক বাজার বিবেচনায় খুব বড় একটা বাধা।

এইচ পাওয়ার প্রিমিও দাম, এইচ পাওয়ার প্রিমিও ফিচার, স্পেসিফিকেশন ইত্যাদি বিবেচনা করলে বলা যায়, বাইকটি একটি চমৎকার দৈনিক ব্যবহারযোগ্য কমিউটার বাইক।

H Power is one of the two-wheeler motorcycle brands based in Asia. In 2000, the company gained a popular position among bikers to be the best annual two-wheeler manufacturing company in Bangladesh. H Power Premio is a commuter bike belonging to the H Power brand. The bike has an engine of 96 CC displacement, which is a 4-stroke, single-cylinder, and air-cooled. The maximum power of this engine is 7.3 Bhp. The transmission has a 4-speed gearbox. The H Power Premio bike has telescopic hydraulic at the front and hydraulic double-spring suspension at the rear. In terms of braking setup, a single disc brake is used at the front and a drum brake at the rear. The top speed of the bike is 70 km per hour.

The length, width, and height of the bike are 2000 mm, 800 mm, and 1100 mm respectively. The weight of the bike is 115 kg and the ground clearance is 160 mm which is good enough for easy operation and handling. This bike is one of the lighter bikes in the 100 cc segment. It is fitted with 2.75- 18 and 3.00- 18, tubeless tires with alloy wheels at the front and rear respectively. A 12-volt battery is used on the bike. The bike has a 12-volt 7AH headlight, LED tail lights, and bulb indicators.

A powerful engine, suitable for regular use, a strong structure, a relatively low price, and a great combination of speed and mileage; are some advantages of this bike. This model also has some flaws, such as no ABS, and noise occurring at high speeds are some of its major failings. In the 100 CC segment, this H Power Premio motorbike is one of the best-selling bikes of the H Power brand.

H power Premio Price in Bangladesh H power Premio Price in Bangladesh

The official price of H power Premio in Bangladesh is ৳70,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used H Power Other Model 2023 is BDT 72,400.

H power Premio Video Review


01 Jul, 2023 - নিত্যদিনের ব্যবহারের জন্য সুন্দর ডিজাইন ও আকর্ষণীয় ফিচার বিশিষ্ট, বেশ জনপ্রিয় একটি মোটরবাইক 'এইচ পাওয়ার প্রিমিও' যা দামে কম, পারফরম্যান্সে সেরা! পেয়ে যাচ্ছেন মাত্র ৭০,০০০ টাকায়।

H power Premio Specifications

Model name H Power Premio
Type of bikeCommuter
Type of engineFour stroke, single cylinder, air cooled
Engine power (cc) 100.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power7.3 Bhp @ 7500 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 40 Kmpl (Approx)
Top speed70 Kmph (Approx)
Front suspensionTelescopic hydraulic
Rear suspensionHydraulic Double Spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75 ‚18
Rear tire size3.00 ‚18
Tire typeTubeless
Overall length2000 mm
Overall height1100 mm
Overall weight115 Kg
Wheelbase1275 mm
Overall width800 mm
Ground clearance160 mm
Fuel tank capacity16 Liters
Seat heightNo Info
Head lightNot Availa
IndicatorsNo Info
Tail lightNo Info
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsBlack with blue & red shades
Distributor/dealerGrameen Motors
Features,
Buy H power Premiobikroy
H Power . 2018 for Sale

H Power . 2018

17,825 km
MEMBER
Tk 160,000
2 days ago
H Power 2022 for Sale

H Power 2022

15,000 km
MEMBER
Tk 135,000
2 days ago
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
1 week ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
1 week ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
1 week ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer 2023 for Sale

Suzuki Gixxer 2023

28,000 km
verified MEMBER
Tk 220,000
7 minutes ago
Hero Maestro Edge 2023 for Sale

Hero Maestro Edge 2023

2,000 km
verified MEMBER
Tk 150,000
7 minutes ago
TVS Stryker 2020 for Sale

TVS Stryker 2020

38,000 km
MEMBER
Tk 65,500
13 minutes ago
TVS Metro es 2020 for Sale

TVS Metro es 2020

48,600 km
MEMBER
Tk 60,000
18 minutes ago
Mahindra Centuro . 2018 for Sale

Mahindra Centuro . 2018

30,000 km
MEMBER
Tk 40,000
33 minutes ago
+ Post an ad on Bikroy