H Power Robot রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

12 Oct, 2023
H Power Robot রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

H Power Robot একটি স্মার্ট ডিজাইনের স্ট্যান্ডার্ড টাইপ বাইক। বাইকটির বডি স্ট্রাকচার অনেকটা নেকেড-স্পোর্টস লুকিং। এটির সিম্পল স্পোর্টি স্টাইল যেকারো নজর কাড়বে। বাজেট বান্ধব দামে বাইকটিতে থেকে আপনি স্ট্যান্ডার্ড মাইলেজ, স্পিড এবং লং-লাস্টিং পারফরম্যান্স পাবেন। এই ব্লগে H Power Robot রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এটির আকর্ষণীয় অ্যারোডাইনামিক ডিজাইন এবং গ্লসি কালার কম্বিনেশন যে কাউকে মুগ্ধ করবে।

এইচ পাওয়ার একটি বাংলাদেশী মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এটি চীন সহ বিভিন্ন দেশ থেকে যন্ত্রাংশ আমদানি করে বাইক অ্যাসেম্বল করে বিক্রয় করে। কোম্পানিটি বেশ রিজনেবল দামে স্ট্যান্ডার্ড কোয়ালিটির বাইক বাজারে এনে গ্রাহকদের আস্থা অর্জন করেছে। এইচ পাওয়ার রোবট এই ব্র্যান্ডের একটি দুর্দান্ত মানের ডিসেন্ট ডিজাইনের স্পোর্টি লুকিং স্ট্যান্ডার্ড টাইপ বাইক। দেশের ইয়াং জেনারেশনের মধ্যে স্পোর্টস টাইপ বাইকের প্রতি প্রচুর আগ্রহ রয়েছে, তবে এই ধরণের বাইকের দাম বেশি হওয়ায় সবাই এফোর্ড করতে পারেন না। সাশ্রয়ী মূল্যে এরকম একটি স্টাইলিশ বাইক বাজারে এনে H Power Brand প্রচুর গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে।

H Power Robot রিভিউ

বাইকটিতে ১৫০ সিসির বেশ শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি এয়ার-কুল্ড টাইপ এবং বেশ লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটি একটি হাই-পারফর্মিং বাইক। রেগুলার সিটি রাইডিং-এর জন্য বাইকটি বেশ ভালো।

বাইকটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং সিটিং পজিশন বেশ কম্ফোর্টেবল। এটির ৬-স্পিড গিয়ারবক্স, বাইকারদের জন্য একটি ভালো অ্যাডভান্টেজ। এটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম সিটি রাইডিং-এর উপযোগী করে তৈরী করা হয়েছে। টায়ার এবং হুইলের মান বেশ ভালো। বাইকটিতে মাঝারি ধারণ ক্ষমতার ফুয়েল ট্যাংক স্থাপন করা হয়েছে। এটির ইলেকট্রিক্যাল ফিচার সম্পূর্ণ ডিজিটাল এবং লাইটিং সিস্টেম বেশ কার্যকর। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

এইচ পাওয়ার রোবট একটি ক্লাসি লুকিং মোটরসাইকেল। বাইকটির মজবুত বডি স্ট্রাকচার এবং ওভারঅল ডুয়েল-টোন কালার কম্বিনেশন এটিকে একটি গর্জিয়াস লুক এনে দিয়েছে। এটির ফুয়েল ট্যাংকটি অ্যাগ্রেসিভ লুকিং, এখানে সংযুক্ত এক্সটেন্ডেড কিট সহ গ্লসি এইচ-পাওয়ার ব্র্যান্ডিং স্টাইলটি আপনাকে মুগ্ধ করবে। বাইকটির হাই-রাইজড পিলিয়ন সিটিং পজিশন, এটিকে একটি স্পোর্টি লুক এনে দিয়েছে।

বাইকটির হেডলাইট, টেইল লাইট, পাইপ হ্যান্ডেলবার এবং কনসোল প্যানেল ডিজাইনটি ডিসেন্ট লুকিং। এছাড়াও এক্সজস্ট মাফলার, পিলিয়ন সিট সহ প্যাসেঞ্জার গ্র্যাব রেল, এবং হুইল সেটআপ যেকারো নজর কাড়বে। এটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল, এবং অন্যান্য ইলেকট্রিক্যাল ফিচার বেশ আধুনিক। ওভারঅল এখনকার দিনে সাশ্রয়ী মূল্যে এরকম একটি স্টাইলিশ স্ট্যান্ডার্ড বাইক পাওয়া বেশ কঠিন।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৪৯.৭০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুলড এবং ২-ভাল্ভ ফিচার বিশিষ্ট। এটি ৮০০০ আরপিএমে ১১.২০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭৫০০ আরপিএমে ৮.৫০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিন বেশ লং-লাস্টিং সাপোর্ট দিতে পারে। ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক জেনারেশন মোটামুটি ভালো মানের হওয়ায়, আপনি স্ট্যান্ডার্ড মাইলেজ এবং অ্যাক্সিলারেশন পাবেন।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম ইনস্টল করা হয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৬১.৫ মিমি এবং ৫০.৪ মিমি। শর্ট স্ট্রোক ইঞ্জিনের সাথে এটির কম্প্রেশন রেশিও ৯.০:১। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার কম্প্যাক্ট এবং মজবুত। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৮৩৫ মিমি, ৭৬৫ মিমি, এবং ১০৫০ মিমি। এটির টোটাল ওজন ১২৫ কেজি, ১৫০ সিসি সেগমেন্টের বাইক হিসেবে ওজন কিছুটা কম। তবে মাজারি ওজনের হওয়ায় সিটি রোডে বাইকটি কন্ট্রোল করা সহজ এবং রাইডিং কম্ফোর্টেবল। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স যথেষ্ট বেশি ১৭৫ মিমি। বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি কিছুটা কম, ৮.৫ লিটার।

এটির হুইলবেস কিছুটা ছোট ১২৫০ মিমি, তবে এটি কর্ণারিং এবং ভারসাম্য বজায় রাখতে বেশ ভালো সাপোর্ট দিতে পারে। বাইকটির সিটিং পজিশনটি সিঙ্গেল-সিট টাইপ। সিটিং পজিশনের উচ্চতা ৭৬০ মিমি। তবে পিলিয়ন সিটটি কিছুটা উঁচু। প্যাসেঞ্জার গ্র্যাব রেল থাকায় একজন পিলিয়ন বসতে পারবেন।

সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম

বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের দিকে মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম স্পিড ব্রেকারের ধাক্কা এবং রাস্তাঘাটের গর্ত ভালো ভাবে অ্যাবজর্ব করতে পারে। ব্রেকিং সিস্টেমে, সামনের চাকায় ভেন্টিলেটেড সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে।

এই সাসপেনশন এবং ব্রেকিং সেটআপ সিটি রোডের জন্য যথেষ্ট ভালো। আপনি হাইওয়ে রোডেও বেশ ভালো পারফরম্যান্স পাবেন। বাহ্যিক দৃষ্টিতে এই সেটআপ বাইকটিকে একটি ডিসেন্ট স্পোর্টি লুক দিয়েছে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

টায়ার এবং হুইল

বাইকটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকায় ১০০/৮০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। পিছনের টায়ার যথেষ্ট মোটা এবং উভয় টায়ারের গ্রিপ খুবই ভালো। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। বডি ডাইমেনশন মেজারমেন্ট অনুযায়ী বাইকটিতে বেশ ভালো মানের টায়ার এবং হুইল ব্যবহার করা হয়েছে।

মাইলেজ এবং স্পিড

বর্তমান সময়ের বাইকাররা বাইকের স্মার্ট লুকের পাশাপাশি মাইলেজ এবং স্পিড নিয়েও কনসার্ন থাকেন। সাশ্রয়ে মূল্যে বাইকটি থেকে আপনি ডিসেন্ট ডিজাইন, স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিড পাবেন। এটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বেশি হতে পারে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল এবং ইলেকট্রিক্যাল সিস্টেম বেশ আধুনিক। প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে দেখতে পাবেন। এখানে স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার দেখতে পাবেন। এছাড়াও আপনি এখানে বিভিন্ন ইনডিকেটর দেখতে পাবেন।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেকট্রিক্যাল সিস্টেম কার্যকর রাখতে পারে। এটির হেডলাইট ৩৫/৩৫ ওয়াটের হ্যালোজেন টাইপ হলেও বেশ পাওয়ারফুল। তবে টেইল লাইটটি এলইডি টাইপ। সকল ইনডিকেটর হ্যালোজেন টাইপ। এটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারল H Power Robot রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে বেশ সন্তুষ্ট।

H Power Robot Price in Bangladesh বাংলাদেশে H Power Robot এর দাম

বাংলাদেশে H Power Robot এর অফিসিয়াল দাম ৳135,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

H Power Robot Pros সুবিধা

  • স্মার্ট ডিজাইন এবং স্পোর্টি লুকিং
  • লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স
  • ভালো মাইলেজ
  • ভালো সাসপেনশন সিস্টেম
  • উন্নত মানের হুইল
  • ডিজিটাল কনসোল প্যানেল
  • ইঞ্জিন কিল সুইচ আছে

H Power Robot Cons অসুবিধা

  • পিছনের ড্রাম ব্রেক
  • ইঞ্জিন পাওয়ার এবং অ্যাক্সিলারেশন কম
  • ফুয়েল ক্যাপাসিটি কম

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

H Power Robot বাইকটি ইয়াং জেনারেশনকে টার্গেট করে বাজারে আনা হয়েছে, যাঁরা নিজের প্রয়োজনে কিংবা শহরে ঘুরে বেড়ানোর জন্য একটি স্মার্ট লুকিং বাইক খুঁজছেন। এই স্ট্যান্ডার্ড বাইকটি থেকে আপনি স্পোর্টি রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। রেগুলার সিটি রোডে ব্যবহারের জন্য এটি দুর্দান্ত একটি বাইক। আপনি যদি সাশ্রয়ী মূল্যে, ঘন-ঘন যাতায়াতের প্রয়োজনে একটি স্টাইলিশ লুকিং বাইক চান, যেটি লং-লাস্টিং পারফরম্যান্স দেবে, তাহলে এই বাইকটি আপনার জন্য একটি বেস্ট অপশন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত এইচ পাওয়ার বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

H Power Robot is a standard-type bike with a smart design. The body structure of this bike is very naked-sports looking. Its simple sporty style will catch anyone’s eye. This bike gets standard mileage, speed, and long-lasting performance at a budget-friendly price. Its attractive aerodynamic design and glossy color combination will impress anyone.

The bike uses a very powerful engine of 150 cc. The engine is of air-cooled type and offers long-lasting performance. You can get an average mileage of around 40 km/liter and a top speed of around 110 km/hour from this bike. It is a high-performing bike. This bike is quite good for regular city riding.

The body structure of this bike is very strong, and the seating position is very comfortable. Its 6-speed gearbox is a good advantage for bikers. Its suspension and braking system are optimized for city riding. The tire and wheel quality is pretty good. This bike is fitted with a medium-capacity fuel tank. Its electrical features are fully digital and the lighting system is quite effective. It can be started by electric method only.

It is a classy-looking motorcycle. The robust body structure of this bike and the overall dual-tone color combination give it a gorgeous look. Its aggressive-looking fuel tank and glossy H-Power branding styling with the extended kit attached here will impress you. The high-raised pillion seating position of this bike gives it a sporty look. The headlight, tail light, pipe handlebar, and console panel design of the bike are decent-looking. Also, the exhaust muffler, passenger grab rail with a pillion seat, and wheel setup will catch anyone’s eye. Its console panel is fully digital, and other electrical features are quite modern. Overall it’s hard to find such a stylish standard bike at an affordable price these days.

The H Power Robot bike is targeted at the young generation, who are looking for a smart-looking bike for their own needs or for commuting around town. If you want an affordable, stylish-looking bike for frequent commuting that will deliver long-lasting performance, then this bike is the best option for you.

H Power Robot Price in Bangladesh H Power Robot Price in Bangladesh

The official price of H Power Robot in Bangladesh is ৳135,000. However, you should check the final price of the bike with the dealer.

H Power Robot Video Review


12 Oct, 2023 - H power robot একটি স্পোর্টি লুকিং স্ট্যান্ডার্ড টাইপ মোটরসাইকেল। স্বল্প দামে বাইকটিতে থেকে আপনি স্ট্যান্ডার্ড মাইলেজ, স্পিড এবং লং-লাস্টিং পারফরম্যান্স পাবেন।

H Power Robot সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

H Power Robot কি ধরণের বাইক ?

এটি একটি স্মার্ট ডিজাইনের স্পোর্টি লুকিং স্ট্যান্ডার্ড টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে ?

৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুলড এবং ২-ভাল্ভ ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত ?

প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড।

বাইকটির ব্রেকিং সিস্টেম কেমন ?

সামনের চাকায় ভেন্টিলেটেড সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে।

বাইকটির গিয়ার এবং ট্রান্সমিশন কি ধরণের ?

ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম।

H Power Robot Specifications

Model name H Power Robot
Type of bikeStandard
Type of engineFour stroke, single cylinder, air cooled
Engine power (cc) 149.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.2 Bhp @ 8000 RPM
Max torque8.5 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size100/80 ‚ 17
Rear tire size130/70 ‚ 17
Tire typeTubeless
Overall length1835 mm
Overall height1050 mm
Overall weight125 Kg
Wheelbase1250 mm
Overall width765 mm
Ground clearance175 mm
Fuel tank capacity8.5 Liters
Seat height760 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy H Power Robotbikroy
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
4 days ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
6 days ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
6 days ago
H Power . 2017 for Sale

H Power . 2017

13,000 km
MEMBER
Tk 37,500
1 week ago
H Power Motorcycle 2015 for Sale

H Power Motorcycle 2015

800 km
MEMBER
Tk 22,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Hero CBZ Xtrem 2008 for Sale

Hero CBZ Xtrem 2008

42,000 km
MEMBER
Tk 52,999
26 minutes ago
Bajaj Discover 100 2015 for Sale

Bajaj Discover 100 2015

28,280 km
MEMBER
Tk 65,000
30 minutes ago
Hero Glamour on tast fill rede 2020 for Sale

Hero Glamour on tast fill rede 2020

16,589 km
verified MEMBER
verified
Tk 69,000
48 minutes ago
TVS Stryker সুপার ফ্রেশ 2018 for Sale

TVS Stryker সুপার ফ্রেশ 2018

19,000 km
verified MEMBER
Tk 77,700
48 minutes ago
Bajaj Discover 110 dex all 💯 2021 for Sale

Bajaj Discover 110 dex all 💯 2021

21,452 km
verified MEMBER
verified
Tk 92,000
54 minutes ago
+ Post an ad on Bikroy