H Power HTM- RZ3 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

12 Oct, 2023
H Power HTM- RZ3 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

H Power HTM- RZ3 একটি গর্জিয়াস ডিজাইনের স্পোর্টস টাইপ মোটরসাইকেল। বাইকটির ইমপ্রেসিভ স্পোর্টি এরগোনোমিক্স এবং আকর্ষণীয় ডিজাইন যে কারো নজর কাড়বে। পাওয়ারফুল ইঞ্জিন পারফরম্যান্স, এন্টিলক ব্রেকিং সিস্টেম এবং ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন প্রযুক্তির সমন্বয়ে, রিজনেবল প্রাইসে বাইকটি বাজারে আনা হয়েছে। এই ব্লগে H Power HTM- RZ3 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এটি দেশের ইয়াং জেনারেশনের মধ্যে ব্যাপক ক্রেজ তৈরি করেছে।

H Power Motor Co. Limited একটি বাংলাদেশি মোটরসাইকেল উৎপাদন এবং বিপণনকারী কোম্পানি। ইউনিক ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন পারফরম্যান্সের বাইক বাজারে এনে এই ব্র্যান্ড বেশ ভালো সাড়া ফেলেছে। এইচ পাওয়ার এইচটিএম- আরজেড৩ এই ব্র্যান্ডের সবচেয়ে জনপ্রিয় বাইকগুলোর মধ্যে একটি। বাইকটি দেখতে মাস্কুলার এবং অ্যাগ্রেসিভ লুকিং। এটির মাস্কুলার বডি স্ট্রাকচার এবং ডিজিটাল ফিচার আপনাকে মুগ্ধ করবে। বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স টপ-ক্লাস, তাই আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

H Power HTM- RZ3 রিভিউ

এটি একটি হাই-পারফর্মিং স্পিডি বাইক। মোটরসাইকেলটিতে স্পোর্ট-টিউনড ১৬০ সিসি  ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। স্মুথ অ্যাক্সিলারেশন এবং নিরাপদ ব্রেকিং সিস্টেম থাকায় আপনি থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। মূলত তরুণ প্রজন্মকে টার্গেট করে বাইকটি বাজারে আনা হয়েছে।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – লিকুইড কুল্ড ইঞ্জিন, ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন সিস্টেম, ডুয়েল চ্যানেল এবিএস, ৬-স্পিড গিয়ার ট্রান্সমিশন ইত্যাদি। বাইকটির টুইন-ডিস্ক ব্রেক এবং সাসপেনশন সিস্টেম দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে থাকে। এছাড়াও টায়ার এবং হুইলের মানও টপ-ক্লাস। বাইকটির বডি স্ট্রাকচার মজবুত এবং রাইডিং পজিশন খুবই আরামদায়ক। এটির সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ এবং ইলেকট্রিক্যাল ফিচার ডিজিটাল ধরণের। বাইকটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

H Power HTM- RZ3 একটি চমৎকার ডিজাইনের স্পোর্টস বাইক। বাইকটির গর্জিয়াস ডিজাইনের ওয়াইড বডি-কিট এটিকে একটি স্টাইলিশ লুক দিয়েছে, এছাড়াও এই মাস্কুলার কিটটি বাইকারের সেফটি নিশ্চিত করে। এটির সামনের অ্যারোডাইনামিক শেপ এবং ছোট উইন্ড-শিল্ডটি টপ স্পিডে আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। বাইকটির ফ্যাশনেবল স্টাইলিশ ডিজাইনটাই একটি ক্লাসি স্ট্যাটাস এনে দেয়।

বাইকটির ডাবল পিট হেডল্যাম্প অ্যাসেম্বলি, প্যানেল স্ট্যাবড রিয়ারভিউ মিরর এবং সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল এটিকে একটি এলিগেন্ট লুক এনে দিয়েছে। এটির মাস্কুলার ফুয়েল ট্যাংকের সাথে স্পোর্টি স্প্লিট সিটিং পজিশন এবং থ্রি পার্ট হ্যান্ডেলবার, রাইডিং-এর সময় আপনাকে থ্রিলিং ফিল দেবে। এছাড়াও বাইকটির এক্সজস্ট ডিজাইন, মার্ড-গার্ড, ডিক্যালস এবং সাইলেন্সার ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। এই বাইকটিতে রিমোট কন্ট্রোল ফিচারও রয়েছে। মূলত যাঁরা স্পিড লাভার, এলিগেন্ট ডিজাইনের বাইক সংগ্রহে রাখতে চান এবং হাইওয়েতে রেগুলার চলাচল করেন এমন গ্রাহকদের টার্গেট করে এই বাইকটি বাজারে আনা হয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে বেশ পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে ১৬৫.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুল্ড টাইপ। এটি ৮৫০০ আরপিএমে ২০.১০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ১৫.৫ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৬৩.৫ মিমি এবং ৬২.২ মিমি। পাওয়ার এবং টর্ক জেনারেশন ভালো হওয়ায় আপনি দুর্দান্ত স্পিড এবং স্মুথ অ্যাক্সিলারেশন পাবেন।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির কমপ্রেশন রেশিও ৯.০:১। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন মেথড। এই ফুয়েল সাপ্লাই মেথড সেন্সর প্রোগ্রামের মাধ্যমে প্রয়োজনীয় ফুয়েল ইঞ্জিনে পাঠায়, এতে জ্বালানি সাশ্রয় হয়। ফুয়েল সাপ্লাই সিস্টেম EFI হওয়ায়, উন্নতমানের ইঞ্জিন অয়েল এবং ফুয়েল ব্যবহারের উপদেশ দেয়া হয়েছে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। এটির কালারফুল মাস্কুলার বডি স্ট্রাকচার যে কারো নজর কাড়বে। বাইকটির টোটাল ওজন ১৪০ কেজি। বেশ ভারী বাইক হওয়ায়, হাইওয়ে রোডে এবং টপ স্পিডে আপনি দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। এটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৩ লিটার। ফুয়েল ইফিসিয়েন্ট ইঞ্জিন হওয়ায় আপনি ফুল ট্যাংকারে দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। এটির হুইলবেস ১৩২০ মিমি, যা কর্ণারিং এবং ভারসাম্য বজায় রাখতে সহায়ক।

এটির পিলিয়ন সিটটি বেশ উঁচু, তবে পিলিয়ন গ্র্যাব রেল না থাকায় পিলিয়ন সহ রাইডিং নিরাপদ নয়। এটিতে বেশ মজবুত স্টিল টিউব ফ্রেম চেসিস ব্যবহার করা হয়েছে। যদিও বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা সম্পর্কে অফিসিয়াল তথ্য পাওয়া যায়নি, তবে ওজনের সাথে বডি ডাইমেনশন মেজারমেন্ট ভালো হওয়ায় বাইক কন্ট্রোল করা সহজ এবং রাইডিং কম্ফোর্টেবল।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে টপ-ক্লাস ব্রেকিং এবং সাসপেনশন ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক আপসাইড ডাউন (USD) এবং পিছনের দিকে মনো-শক সুইংআর্ম সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন খুব উন্নত মানের, যা রাস্তাঘাটের গর্ত এবং স্পিড ব্রেকারের ধাক্কা ভালো ভাবে অ্যাবজর্ব করতে পারে।

ব্রেকিং সিস্টেমে বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্যবহার করা হয়েছে। এন্টিলক ব্রেকিং সিস্টেম আপনার রাইডিং আরো নিরাপদ করবে। সামনে-পিছনে উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনের চাকায় ওয়াইড টুইন-ডিস্ক হাইড্রোলিক ব্রেক এবং পিছনের চাকায় সিঙ্গেল ডিস্ক টাইপ হাইড্রোলিক ব্রেক ব্যবহার করা হয়েছে। এটি দেশের অন্যতম সেরা ব্রেকিং সেটআপ। উন্নত মানের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমের কারণে মূলত বাইকটির জনপ্রিয়তা বেড়েছে।

টায়ার এবং হুইল

স্পোর্টি টাইপ ভারী বাইক হওয়ায়, এধরণের বাইকের টায়ার এবং হুইল খুবই মজবুত এবং টেকসই হয়। এইচ পাওয়ার এইচটিএম- আরজেড৩ বাইকটিতে অত্যন্ত হাই-কোয়ালিটির টায়ার এবং হুইল ব্যবহার করা হয়েছে। এটিতে টিউবলেস টাইপ মোটা টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১১০/৭০-১৭ সেকশন টায়ার এবং পিছনে চাকায় ১৪০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি।

মাইলেজ এবং স্পিড

সাধারণত স্পোর্টস বাইকের মাইলেজ তেমন বেশি না হলেও বেশ গতি সম্পন্ন হয়। তবে এই বাইকটির গতি এবং মাইলেজ উভয়ই স্ট্যান্ডার্ড মানের। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়েতে মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বেশি হতে পারে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ আধুনিক। স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ প্রয়োজনীয় আরো কিছু ফিচার দেখতে পাবেন।

এটিতে ১২-ভোল্টের এমএফ টাইপ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি হেড লাইট, টেইল লাইট, ইন্ডিকেটর সহ সকল ফিচার চালু রাখতে পারে। বাইকটির সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ। এটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। H Power HTM- RZ3 রিভিউ অনুযায়ী এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার হাই-স্ট্যান্ডার্ড।

H Power HTM- RZ3 Price in Bangladesh বাংলাদেশে H Power HTM- RZ3 এর দাম

বাংলাদেশে H Power HTM- RZ3 এর অফিসিয়াল দাম ৳265,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

H Power HTM- RZ3 Pros সুবিধা

  • আকর্ষণীয় ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক
  • দুর্দান্ত স্পিড এবং স্মুথ অ্যাক্সিলারেশন
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম
  • উন্নত মানের হুইল এবং টায়ার
  • ডুয়েল হেডল্যাম্প
  • ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন সিস্টেম
  • ইঞ্জিন কিল সুইচ আছে

H Power HTM- RZ3 Cons অসুবিধা

  • পিলিয়ন গ্র্যাব-রেল নেই
  • ট্রাক্শন কন্ট্রোল নেই
  • দাম কিছুটা বেশি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

H Power HTM- RZ3 একটি অসাধারণ মানের স্পোর্টস বাইক। বাইকটির ডিজাইন এবং কালার কম্বিনেশন ইম্প্রেসিভ। পাওয়ারফুল ইঞ্জিন পারফরমান্স এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক। মূলত ইয়াং জেনারেশন, স্পিড লাভার, সৌখিন গ্রাহক এবং যাঁরা হাইওয়েতে রেগুলার চলাচল করেন তাঁদের টার্গেট করে বাইকটি বাজারে লঞ্চ হয়েছে। আপনি যদি রেগুলার ট্রাভেলার হন, দুর্দান্ত গতির সাথে রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স চান সাথে কম্ফোর্টেবল রাইডিং; তাহলে এই বাইকটিই আপনার জন্য ভালো একটি অপশন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত দেশে এইচ পাওয়ার বাইকের বর্তমান দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

H Power HTM- RZ3 is a sports-type motorcycle with a gorgeous design. The impressive sporty ergonomics and attractive design of the bike will catch anyone’s eye. Combining powerful engine performance, an antilock braking system, and electronic fuel injection technology, the bike has been launched at a reasonable price. The bike looks muscular and aggressive looking. Its muscular body structure and digital features will impress you. The engine performance of the bike is top-class, so you will get a thrilling riding experience. It has created a huge craze among the young generation of the country. It has been launched mainly targeting the young generation.

It is a high-performing speedy bike. The motorcycle uses a sport-tuned 160 cc engine. You can get an average mileage of around 35 km/liter and a top speed of around 120 km/hr from this bike. With smooth acceleration and a safe braking system, you will get a thrilling riding experience.

Some of the special features of the bike include – a liquid-cooled engine, electronic fuel injection system, dual channel ABS, 6-speed gear transmission, etc. The twin-disc brakes and suspension system of this bike provide excellent performance. Also the tire and wheel quality is top-class. The body structure of this bike is strong and the riding position is very comfortable. All its lighting systems are type and electrical features are digital-type. The bike can be started only by electric method.

The bike’s gorgeously designed wide-body kit gives it a stylish look, besides this muscular kit ensures the biker’s safety. Its front aerodynamic shape and small windshield will give you a comfortable riding experience at top speed. The fashionable stylish design of this bike gives it a classy status.

The bike’s double pit headlamp assembly, panel stabbed rearview mirror and fully digital console panel give it an elegant look. Its muscular fuel tank along with sporty split seating position and three-part handlebars will give you a thrilling feel while riding. Also, its exhaust design, mud-guard, decals, and silencer design will impress you. This bike also has a remote control feature. This bike has been launched mainly targeting customers who are speed lovers, want to have a collection of bikes with elegant design, and regularly ply the highway.

H Power HTM- RZ3 Price in Bangladesh H Power HTM- RZ3 Price in Bangladesh

The official price of H Power HTM- RZ3 in Bangladesh is ৳265,000. However, you should check the final price of the bike with the dealer.

H Power HTM- RZ3 Video Review


12 Oct, 2023 - H Power HTM- RZ3 একটি গর্জিয়াস ডিজাইনের স্পোর্টস টাইপ মোটরসাইকেল। পাওয়ারফুল ইঞ্জিন, এন্টিলক ব্রেকিং সিস্টেম এবং ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন প্রযুক্তির সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক।

H Power HTM- RZ3 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা

H Power HTM- RZ3 কি ধরণের বাইক?

এটি একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টস টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুলড, ৪-স্ট্রোক এবং ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

উভয় চাকায় এন্টিলক ব্রেকিং সিস্টেম সহ ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২০ কিমি/আওয়ার টপ স্পিড।

H Power HTM- RZ3 Specifications

Model name H Power HTM- RZ3
Type of bikeSports
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 165.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power20.1 Bhp @ 8500 RPM
Max torque15.5 NM @ 5500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic USD
Rear suspensionMonoshock
Front brake typeDual Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size110/70-17
Rear tire size140/70-17
Tire typeTubeless
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weight140 Kg
Wheelbase1320 mm
Overall widthNo Info
Ground clearance155 mm
Fuel tank capacity13L
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features, ,
Buy H Power HTM- RZ3bikroy
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
4 days ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
6 days ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
6 days ago
H Power . 2017 for Sale

H Power . 2017

13,000 km
MEMBER
Tk 37,500
1 week ago
H Power Motorcycle 2015 for Sale

H Power Motorcycle 2015

800 km
MEMBER
Tk 22,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021 for Sale

Bajaj Pulsar Neon 150cc(10Y Regi) 2021

3,552 km
verified MEMBER
Tk 147,000
24 minutes ago
Hero Thriller DD FI ABS 160cc 2022 for Sale

Hero Thriller DD FI ABS 160cc 2022

8,174 km
verified MEMBER
Tk 140,000
27 minutes ago
Bajaj Platina . 2015 for Sale

Bajaj Platina . 2015

50,000 km
MEMBER
Tk 45,000
42 minutes ago
Yamaha FZS Fi V3 BS-04 2022 for Sale

Yamaha FZS Fi V3 BS-04 2022

14,000 km
verified MEMBER
Tk 215,000
47 minutes ago
Honda Trigger 2015 for Sale

Honda Trigger 2015

27,368 km
MEMBER
Tk 114,999
56 minutes ago
+ Post an ad on Bikroy